Logo
শিরোনাম

প্রথম সিনেমা মুক্তির আগেই অভিনয় ছাড়ার ঘোষণা মৃদুলার

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আসন্ন ঈদুল ফিতরে মুক্তির ঘোষণা দেওয়া হয়েছে শাহীন সুমন পরিচালিত সিনেমা বিদ্রোহীর। সিনেমাটি শাকিব খানের বিপরীতে শবনম বুবলী ছাড়াও অভিনয় করেছেন আরেক নবাগত নায়িকা সুস্মিতা মৃদুলা।

তবে এই সিনেমাটির আর কোনো সিনেমা তাকে দেখা যাবে না বলে জানিয়েছেন এই মৃদুলা। সম্প্রতি তিনি ঘোষণা দিয়েছেন অভিনয় থেকে বিদায় নেওয়ার। পরিবারের আপত্তির কারণে তিনি অভিনয় ছাড়তে বাধ্য হয়েছেন বলেও জানান।

এ প্রসঙ্গে মৃদুলা গণমাধ্যমকে বলেন, ইচ্ছে ছিল সিনেমায় ভালো কিছু করার। প্রথম সিনেমায় চেষ্টা করেছি ভালো কিছু করার। কিন্তু এ অঙ্গনে আর স্থায়ী হওয়া হচ্ছে না। পারিবারিক কারণেই মিডিয়া ছাড়ছি। কারণ আমার পরিবার চাইছে না আমি আর মিডিয়ায় কাজ করি।

তিনি আরও জানান, কিছুদিন আগে বাগদান সেরেছেন তিনি। আপাতত পড়াশোনা নিয়েই তার ব্যস্ততা।

এদিকে, বিদ্রোহী সিনেমাটির নাম তিনবার পরিবর্তন করা হয়েছে। ২০১৮ সালে একটু প্রেম দরকার মাননীয় সরকার নামে মহরত হয় সিনেমাটির। এরপর শুটিং চলাকালীন নামটি ছোট করে একটু প্রেম দরকার রাখা হয়। পরে আবার রাখা হয় ক্রিমিনাল তবে শেষবার নাম পরিবর্তন করে বিদ্রোহী রাখা হয় এবং এই নামেই সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি।

নিউজ ট্যাগ: সুস্মিতা মৃদুলা

আরও খবর



করোনা: আক্রান্তের সংখ্যা সাড়ে ১৩ কোটি ছাড়াল

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ৬০ লাখ এক হাজার ১১২ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ৩৯ হাজার ৪০ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৯৩ লাখ ৬২ হাজার ১০৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৮ ৮লাখ ৬৯ হাজার ৯৮০ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ০৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৫১ হাজার ৪৬৯ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৬৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৩০৫ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১




৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছাতে রিট খারিজ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানো সম্ভব নয়, তাই এ সংক্রান্ত রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পরীক্ষা নিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রবিউল আলম বুদু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামের এক শিক্ষার্থী রিটটি দায়ের করেন। করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে না নেওয়ার কারণ দেখিয়ে তাঁরা রিট করেন।

পরীক্ষার্থীরা বলছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি। যারা পরীক্ষা দেবেন তাদেরও ভ্যাকসিন দেওয়া হয়নি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন চার লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী ও অভিভাবক মিলিয়ে প্রায় সাত-আট লাখ মানুষের সমাগম হবে। এতে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল না খোলায় পরীক্ষার্থীদের একটি বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানো প্রয়োজন।

গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ (শুক্রবার) এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ রয়েছে।


আরও খবর



৪১তম বিসিএস পেছানোর দাবিতে শাহবাগে মানববন্ধন

প্রকাশিত:সোমবার ১৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা সংক্রমণ বাড়ার পরিস্থিতিতে ৪১তম বিসিএস পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করেছে পরীক্ষার্থীরা। তাদের দাবি, ৪১তম বিসিএস পরীক্ষার তারিখ পিছিয়ে বিশ্ববিদ্যালয়-কলেজের হল খোলা ও করোনার টিকা কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে পুনঃ নির্ধারণ করতে হবে।

মানববন্ধন সোমবার বেলা সাড়ে ১১টা থেকে শুরু হয়ে চলে দেড়টা পর্যন্ত। এ অংশ নিয়েছেন ৪১তম বিসিএসের পরীক্ষার্থীরো। তাদের দাবি, অনেক পরীক্ষার্থী তাদের দাবির সঙ্গে একমত।

মানববন্ধনে করোনাকালীন সব পরীক্ষা পেছালেও বিসিএস কেন নয় ,জীবনের জন্য বিসিএস, বিবিএসের জন্য জীবন নয়, বিসিএস পেছাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই-লেখা ফেস্টুন শোভা পায়।  

এ সময় পরীক্ষার্থীরা বলেন, ৪১ তম বিসিএসের নির্ধারিত তারিখ ১৯ মার্চ। দেশে করোনাভাইরাসের সংক্রমণের হার কম থাকায় পিএসসি এই তারিখ দিয়েছিল। তাই আমরা তারিখটিকে স্বাগত জানিয়েছিলাম। এখন যেহেতু করোনা সংক্রমণের হার আবার বেড়েছে, হল বন্ধ, সবাই বাড়িতে অবস্থান করছেন, তাই তারিখ পেছানো দরকার।

পরীক্ষার্থীরা আরও বলেন, করোনা মহামারির কারণে এখন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হলও বন্ধ। এর উদ্দেশ্য, করোনা যাতে না ছড়ায়। তাহলে আমরা যাঁরা চাকরির পরীক্ষার্থী, তাদের কি জীবনের কোনো নিরাপত্তা নেই?


আরও খবর

লকডাউনেও ট্রাফিক জ্যাম

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




রাজধানীতে হোটেল থেকে মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর মেরুল বাড্ডা প্রগতি সরণির একটি আবাসিক হোটেল থেকে আলি মিয়া (৬৫) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

 সোমবার (৫ এপ্রিল) সকাল ১১ টার দিকে মোহনা আবাসিক হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করে। পরে বিকেলে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়।

 বাড্ডা থানার উপ-পরিদশর্ক (এসআই) মো. মাসুদুর রহমান জানান, খবর পেয়ে সকাল ১১টার দিকে হোটেলটির তৃতীয় তলার ৩০৩ নম্বর রুম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর চার দিন আগে তিনি ওই হোটেলের রুমটি ভাড়া নেন। সোমবার সকালে হোটেল কর্মচারী তার রুমে গিয়ে তাকে বিছানায় অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে থানায় খবর দেন। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলেও জানান এসআই।

 মৃত আলির দ্বিতীয় স্ত্রী রোকসানা আক্তার জানান, আলি মিয়ার বাড়ি টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দক্ষিণ পাড়ায়। তিনি থাকতেন মহানগর প্রোজেক্ট হাতিরঝিল বি ব্লকের ১ নম্বর রোডে।

 তিনি জানান, তার প্রথম স্ত্রী গ্রামে থাকে। হার্টের সমস্যা ছিলো তার স্বামীর। জমির ব্যবসা করতেন তিনি। বাসায় বসে ঠিকমত কাজ করতে পারতো না বলে তিনি ওই হোটেলে উঠেন, সেখান থেকেই ব্যবসার কাজ করতেন।

নিউজ ট্যাগ: মরদেহ উদ্ধার

আরও খবর

লকডাউনেও ট্রাফিক জ্যাম

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




গোবিন্দগঞ্জে বিস্ফোরণে নিহত ৩ : তদন্তে বোমা বিশেষজ্ঞ দল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৯৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের একটি বাড়িতে বিস্ফোরণে তিনজন নিহত হওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে বোমা বিশেষজ্ঞ দল। ঢাকা থেকে আসা ১১ সদস্যের দলটি আজ বৃহস্পতিবার সকাল নয়টা থেকে ওই বাড়িতে তদন্তকাজ শুরু করে। দলটির সদস্যরা জানান, তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

এ ঘটনায় আজ বেলা পৌনে ১১টা পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। গোবিন্দগঞ্জ থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, ঘটনার কারণ এখন বলা যাচ্ছে না। এ ঘটনায় বগুড়ার শিবগঞ্জের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার বিষয়ে জানা গেলে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

গতকাল বুধবার বিকেলে বিস্ফোরণের ঘটনার পর থেকে নয়াপাড়া গ্রামে থমথমে অবস্থা দেখা যাচ্ছে। গ্রামবাসীর মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। গ্রামের বাসিন্দা শাহাজাহান মিয়া বলেন, শান্ত গ্রামটি এখন আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।

গতকাল বিকেল সাড়ে চারটার দিকে হঠাৎ দুতিনজন অপরিচিত ব্যক্তি গোবিন্দগঞ্জ উপজেলার নয়াপাড়া গ্রামের বোরহান উদ্দিনের বাড়িতে যান। এর কিছুক্ষণ পর বাড়ির মধ্যে শোরগোল ও বিকট শব্দ শোনা যায়। এ সময় বিস্ফোরণে বোরহান উদ্দিনের একটি ঘরের টিনের চাল উড়ে যায়। এ ঘটনায় নয়াপাড়া গ্রামের কাশেম আলীর ছেলে বাড়ির মালিক বোরহান উদ্দিন প্রধান (৩৬), একই গ্রামের কবির মিয়ার ছেলে অহেদুল ইসলাম (৩৫) ও একই উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের তৈয়ব আলীর ছেলে রানা মিয়া (২৯) নিহত হন। এর মধ্যে বিস্ফোরণে রানা মিয়ার বুক ছিদ্র হয়ে গেছে। তাঁর বাঁ হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

নিউজ ট্যাগ: গাইবান্ধা

আরও খবর

কালবৈশাখী ঝড়ে ৫ জনের মৃত্যু

রবিবার ০৪ এপ্রিল ২০২১