Logo
শিরোনাম

‘প্রথম টেস্টে খেলবেন সাকিব’

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথম টেস্টে তিনি খেলবেন কি না, তা নিয়ে ছিল অনিশ্চয়তা। সব শঙ্কা অবশ্য দূর করে দিলেন ক্যাপ্টেন মুমিনুল হক। শনিবার চট্টগ্রামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, রোববার থেকে শুরু হওয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলবেন সাকিব আল হাসান।

যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর করোনায় আক্রান্ত হন সাকিব। প্রথম টেস্ট শুরুর দুই দিন আগে খবর আসে করোনামুক্ত সাকিব। তারপর শুরু হয় প্রথম টেস্টে তাকে খেলা নিয়ে নানা কথা বার্তা।

শুক্রবার হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, সাকিব সুস্থ হলেও শতভাগ ফিট নন। তিনি সব সময়ই শতভাগ ফিট সাকিবকেই চান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য জানিয়েছিলেন, সাকিব চাইলেই খেলতে পারেন।

শুক্রবারই চট্টগ্রামে দলের সাথে যোগ দেন সাকিব। শনিবার সকালে করেন অনুশীলন। যদিও বোলিং ও ফিল্ডিং করতে পারেননি তিনি বৃষ্টির কারণে। তবে তার ব্যাটিং দেখেই হয়তো টিম ম্যানেজম্যান্ট বিবেচনা করেছে তিনি ফিট। সে কারণেই প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে নিশ্চিত করে বললেন মুমিনুল।

সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে ক্যাপ্টেন মুমিনুল বলেন, (অনুশীলনে) দেখে তো ভালোই মনে হলো। ভালো অনুশীলন করলেন। খেলবেন ইনশাআল্লাহ।

রোববার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। ২৩ মে মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।


আরও খবর



ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে চলতি মাসেই

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ট্রেনে করে আম পরিবহনে এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী জেলা সংলগ্ন এলাকা থেকে আমসহ অন্যান্য পার্সেল পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা রুটে চলতি মাসেই ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হবে। বিশেষ এই ট্রেনে আমের পাশাপাশি ফল ও অন্যান্য শাকসবজি পরিবহন করা যাবে।

রেলওয়ে সূত্র জানায়, ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালানোর জন্য পশ্চিমাঞ্চল রেলওয়েকে বলা হয়েছে। এবার কয়টি ট্রেন চলবে এবং সেগুলোর শিডিউলসহ বিস্তারিত জানাতে বলা হয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়েকে। চাহিদা পাওয়া গেলে বাংলাদেশ রেলওয়ে অনুমোদন দেবে বলে জানা গেছে।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদার আজকের পত্রিকাকে বলেন, ম্যাঙ্গো স্পেশাল ট্রেন এবারও আমরা চালাব। তবে কবে থেকে চালাব সেই তারিখ এখনো নির্ধারণ হয়নি। আমরা আশা করছি, এ মাস থেকেই বিশেষ এই ট্রেন রাজশাহী থেকে ঢাকা চলাচল করবে। আজকে আমরা রাজশাহীর জেলা প্রশাসকের সঙ্গে এ বিষয়ে একটি মতবিনিময় করেছি। আগামী শুক্রবার রোহনপুর ব্যবসায়ী বণিক সমিতির সঙ্গে আরেকটি সভা হবে। তারপর আমরা বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক এবং রেলমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এই ট্রেন চালানোর তারিখ নির্ধারণ করা হবে।

এবার আম পরিবহনে কয়টা ট্রেন চালানো হবে সে বিষয়ে জানতে চাইলে অসীম কুমার বলেন, আম কী পরিমাণ আনবে ব্যবসায়ীরা সেই চাহিদার ওপর ভিত্তি করে করে ট্রেনের সংখ্যা নির্ধারণ করা হবে।

গত বছরে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনে এক মণ আম রাজশাহী থেকে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাতে খরচ পড়েছে ৪৭ টাকা ২০ পয়সা। অর্থাৎ কেজিপ্রতি খরচ হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আর চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ঢাকায় আম পাঠাতে প্রতি কেজিতে খরচ পড়েছে ১ টাকা ৩০ পয়সা। অর্থাৎ এক মণে মাত্র ৫২ টাকা।


আরও খবর



আইস-হেরোইনসহ ৬২ জনকে গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আইস-হেরোইন এবং অন্যান্য মাদকদ্রব্যসহ ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার একই সময় পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১১৩২ পিস ইয়াবা বড়ি, ৬৮ কেজি ৯৬৫ গ্রাম গাঁজা, ১১৮ গ্রাম ৫১ পুরিয়া হেরোইন, ৫ বোতল ফেন্সিডিল ও ৫ গ্রাম আইস জব্দ করা হয়। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৫টি মামলা করা হয়েছে।


আরও খবর



প্রকাশ্যে তীরন্দাজ শবরের পোস্টার

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চার বছর পর পর্দায় ফিরছে শবর। ফের শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের রহস্যে মোড়া গল্প জীবন্ত হয়ে উঠবে সিনেমার পর্দায়। একেবারে অ্যাকশন অবতারে লালবাজারের গোয়েন্দা শবর দাশগুপ্ত সমাধান করবে নতুন রহস্যের। তবে এবার তীরন্দাজের কায়দায়।  ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা যায়, কয়েক দিন আগেই টিজার প্রকাশ পায় অরিন্দম শীলের নতুন ছবি তীরন্দাজ শবর-এর।

টিজারে দেখা গিয়েছিল: অন্ধকার রাতে ঝমঝম বৃষ্টি পড়ছে। গাড়ির ভেতরে বসে আছে এক ব্যক্তি। হঠাৎই আবছা হয়ে আসা গাড়ির জানালায় কড়া নাড়ল অচেনা হাত! টিজারেই আভাস মিলল ছবির রহস্যের।

এবার প্রকাশ্যে এল তীরন্দাজ শবর ছবির প্রথম পোস্টার, যেখানে বৃষ্টির মধ্যে বন্দুক হাতে দেখা গেল লালবাজারের গোয়েন্দা কর্মকর্তা শবর দাশগুপ্ত ওরফে শাশ্বত চট্টোপাধ্যায়কে। তীরন্দাজ শবর ছবির পোস্টার শেয়ার করে নির্মাতা অরিন্দম শীল লিখেছেন, তার ধারালো চোখ আর তীক্ষ্ণ মগজ করবে ফের উদ্ধার। নতুনরূপে আসছে শবর দাশগুপ্ত, গোয়েন্দা লালবাজার।

বরাবরের মতোই শবরের ভূমিকায় রয়েছেন প্রতিভাবান অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। আরও রয়েছেন শবরের সহকারী ওরফে শুভ্রজিৎ দত্ত। এ ছাড়া অভিনয় করেছেন চন্দন সেন, দেবলীনা কুমার, পৌলমী দাস ও নাইজেল আকারা। তীরন্দাজ শবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ২৭ মে।

নিউজ ট্যাগ: তীরন্দাজ শবর

আরও খবর



আবারও প্যানিক অ্যাটাকে ভুগছেন ইরা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খানের মেয়ে ইরা আবারও প্যানিক অ্যাটাকে ভুগছেন। বছর কয়েক আগেও একই রকম মানসিক সমস্যায় ইরা। অনেক কষ্টে নিজেকে সেই অন্ধকার থেকে টেনে বের করেছিলেন নিজেকে। আবার একই জায়গায় ফিরে গেলেন ইরা। আতঙ্কে কাটছে সারা রাত। ঘুম আসছে না তার। দম আটকে আসছে বারবার।

ইনস্টাগ্রামে অকপটে নিজের মানসিক অবসাদের কথা ভাগ করে নিলেন সকলের সঙ্গে। কেবল তাই নয়, তার অনুরাগীদের প্রশ্ন করলেন, তাদেরও একই রকম প্যানিক অ্যাটাক হয় কি না। মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ স্থাপন করার চেষ্টা করলেন ২৫ বছরের ইরা। দীর্ঘ সময় ধরে স্নান করলে মানসিকভাবে সুস্থ বোধ করেন তিনি। তাই স্নান করে এসে ভেজা চুলে ঘরের জামা পরে একটি ছবি পোস্ট করলেন আমির এবং রীনা দত্তের কন্যা। সঙ্গে দীর্ঘ পোস্ট লিখলেন।

ইরার লেখায়, “প্যানিক এবং প্যানিক অ্যাটাক ভিন্ন। অ্যাংজাইটি এবং অ্যাংজাইটি অ্যাটাক ভিন্ন। আমার এখন অ্যাটাক হচ্ছে। এটা আগের বারের থেকে একেবারে আলাদা। আমার মনোরোগ বিশেষজ্ঞকে জানিয়েছি। আগে যেটা মাসে দু’একবার হত, তা এখন রোজ হচ্ছে। বিশেষ করে রাতে। তাই ঘুম হচ্ছে না। বুক ধড়ফড় করছে। দম বন্ধ হয়ে আসছে। মাঝে মাঝেই কেঁদে উঠছি। মনে হচ্ছে, খুব খারাপ কিছু একটা ঘটবে। ভীষণ আতঙ্ক হচ্ছে।”

ইরা তার অনুরাগীদের কাছে জানতে চাইলেন, আর কারও এ রকম কিছু হয় কি না। তাতে খানিক সাহায্য পেতে পারেন তিনি। ইরার আর্জি, “আমি ঘুমোতে চাই!”

যখন অ্যাটাক শুরু হয়, সেটি উত্তরোত্তর বাড়তে থাকে। নিজের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ইরা। কী জন্য আতঙ্ক হচ্ছে, তার কারণ খোঁজার চেষ্টা করেন। মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ইরা। সচেতনতার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’ তৈরি করেছেন তিনি। ইনস্টাগ্রামে লাইভ ভিডিওর মাধ্যমে একাধিকবার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে ভক্তদের নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শও দিয়েছেন একাধিকবার।

নিউজ ট্যাগ: ইরা খান

আরও খবর



রেকর্ড উচ্চতায় শ্রীলংকার মূল্যস্ফীতি

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খাদ্য ও জ্বালানির সংকটে বিধ্বস্ত শ্রীলংকা মূল্যস্ফীতি তীব্র আকার ধারণ করেছে। একটানা গত ছয় মাস দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির মধ্য দিয়ে যাচ্ছে দেশটি। ষষ্ঠ মাসে এসে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে দেশটির মূল্যস্ফীতি। এই অবস্থায় জরুরি পদক্ষেপ নেয়ার জন্য আন্তর্জাতিক মুদ্রা তহবিলকে (আইএমএফ) অনুরোধ জানিয়েছে দেশটি।

এক বছরের ব্যবধানে গত মার্চে দেশটির বোর্ড ভিত্তিক জাতীয় ভোক্তা মূল্য সূচক (এনসিপিআই) বেড়েছে ২১.৫ শতাংশ যা গত বছরের তুলনায় চার গুণেরও বেশি। গত বছর মার্চে দেশটিতে মূল্যস্ফীতির পরিমাণ ছিল ৫ দশমিক ১ শতাংশ। দেশটির আদমশুমারি ও পরিসংখ্যান বিভাগের দেয়া সর্বশেষ তথ্যানুসারে, মার্চে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ২৯ দশমিক ৫ শতাংশে এসে দাঁড়িয়েছে। তা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে ডিজেলের দাম ৬৪ দশমিক ২ শতাংশ বাড়িয়েছে দেশটির রাষ্ট্রীয় তেল কোম্পানি।

এমন অর্থনৈতিক সংকট থেকে উত্তরণে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের জরুরি সহযোগিতা চেয়েছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটি। তবে দেশটির ৫ হাজার ১০০ কোটি ডলারের ঋণ টেকসই নয়’ বলে জানিয়েছে আইএমএফ। তাই সহায়তা দেয়ার আগে দেশটিকে ঋণ পুনর্গঠন করার কথা জানায় সংস্থাটি।

শ্রীলংকার অর্থনৈতিক অচলাবস্থার ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। এদিকে দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বিরুদ্ধে অব্যবস্থাপনা ও দুর্নীতি অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে দেশজুড়ে। বিক্ষোভে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হচ্ছে প্রতিনিয়ত। গত মঙ্গলবার মধ্য শ্রীলংকার রামবুক্কানা শহরে বিক্ষোভকারীদের ওপর পুলিশের ছোড়া গুলিতে একজন নিহত হন। এ ঘটনায় আহত হন প্রায় ৩০ জন।


আরও খবর