Logo
শিরোনাম

প্রথমার্ধে পিছিয়ে পড়া সৌদি আরবের পেনাল্টির আক্ষেপ

প্রকাশিত:শনিবার ২৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৬৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সৌদি আরবের বিপক্ষে প্রথমে এগিয়ে গিয়েছিল পোল্যান্ড। ম্যাচে সমতায় ফেরার সুযোগও পেয়েছিল আগের ম্যাচে লিওনেল মেসিদের হারানো সৌদি। কিন্তু পেনাল্টি মিস করার আক্ষেপ নিয়ে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তাদের।

আগের ম্যাচে ফুটবল পরাশক্তি আর্জেন্টিনার বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতেছিল সৌদি আরব। সেই জয়ের আত্মবিশ্বাস নিয়েই শনিবার (২৬ নভেম্বর) পোল্যান্ডের বিপক্ষে খেলতে নামে তারা। পোলিশদের বিপক্ষে প্রথমার্ধের প্রথম ভাগে দারুণ খেলাও উপহার দেয় দলটি। ম্যাচের ১৪ মিনিটে আক্রমণে উঠে গোলরক্ষক ওজসিচ সেজেসনির কঠিন পরীক্ষা নেয় তারা।

প্রথমার্ধে পোল্যান্ড একমাত্র আক্রমণটি করে ম্যাচের ২৬ মিনিটে। কর্নারের দিক থেকে পিওতর জিলিনস্কির শট যায় ক্রিস্টিয়ান বিয়েলিকের কাছে। সেই বলে হেড করলে বিপদ প্রতিহত করেন সৌদি আরবের ফরোয়ার্ড আল শেহরি। ফলে হতাশ হতে হয় এখনও জয়ের মুখ না দেখা পোল্যান্ডকে। আগের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল তারা।

ম্যাচের ৩৯ মিনিটে গোলের দেখা পায় পোল্যান্ড। পোলিশ গোলরক্ষকের ছুড়ে দেয়া বল নিয়ে মুহূর্তের মধ্যে আক্রমণে ওঠে তারা। সৌদি আরবের ডি-বক্সের ভেতর এসে বাধা পায় তারা, কিন্তু আক্রমণ থামেনি। সেই বলেই গোল করেন পিওতর। সঙ্গে সঙ্গে যেন মাথায় হাত পড়ে আগের ম্যাচে আর্জেন্টিনাকে স্তব্ধ করে দেয়া দলটির।

কিছুক্ষণ পরই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল সৌদি আরব। আল শাহরিকে ফাউল করলে পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। সেখান থেকে গোল করতে ব্যর্থ হন সালেম আলদাওসারি। তার নেয়া শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন ওজসিচ সেজেসনি। সৌদি আরবের ফিরতি শটও যায় পোস্টের ওপর দিয়ে।

নিউজ ট্যাগ: সৌদি আরব

আরও খবর