Logo
শিরোনাম

পশ্চিমবঙ্গে তারকা প্রার্থীরা যে অবস্থায় আছেন

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ২৯২ আসনের ফলাফল গণনা চলছে। রবিবার (০২ মে) সকাল আটটা থেকে ভোট গণনা চলছে।

তবে এখন পর্যন্ত আটটি আসনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে।  শেষ খবর পাওয়া পর্যন্ত বিনোদন জগতের প্রার্থীদের অবস্থান দেখে নেওয়া যাক। 

অভিনেতা সোহম, যিনি মেদিনিপুর জেলার চন্ডীপুর থেকে প্রার্থী তিনি এগিয়ে রয়েছেন। অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় প্রার্থী ছিলেন বাঁকুড়া জেলা থেকে, তিনিও এগিয়ে। 

অভিনেত্রী জুন মালিয়া প্রার্থী ছিলেন পশ্চিম মেদিনিপুর থেকে, এগিয়ে। হাওড়া জেলার উত্তরপাড়ায় তৃণমূল প্রার্থী ছিলেন অভিনেতা কাঞ্চন মল্লিক, এগিয়ে। বারাসাত কেন্দ্রের প্রার্থী রাজ চক্রবর্তী এগিয়ে। হুগলীর চন্দননগর থেকে প্রার্থী ছিলেন সংগীতশিল্পী ইন্দ্রনীল সেন, এগিয়ে। হাওড়ার শিবপুরে তৃণমূল প্রার্থী সাবেক ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়াড়ী ৩২ হাজারের বেশী ভোটে জয় লাভ করেছেন।

হাওড়া জেলার উলুবেড়িয়া-দক্ষিণ কেন্দ্রে বিজেপিপ্রার্থী অভিনেত্রী পাপিয়া অধিকারী, পরাজিত। হাওড়া শ্য়ামপুর কেন্দ্র বিজেপিপ্রার্থী অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী পিছিয়ে গেছেন।

 কলকাতার বেহালা-পূর্ব বিজেপির তারকা প্রার্থীর ছিলেন পায়েল সরকার পিছিয়ে গেছেন। অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় বেহালা-পশ্চিমের বিজেপিপ্রার্থী ছিলেন, অনেকখানি পিছিয়ে গেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের থেকে।

টালিগঞ্জের বিজেপি প্রার্থী ছিলেন বাবুল সুপ্রিয়ো তৃণমূলের প্রার্থী অরূপ বিশ্বাসের থেকে ২০ হাজার ভোটে পিছিয়ে। হুগলির চণ্ডীতলার বিজেপি প্রার্থী ছিলেন অভিনেতা যশ দাশগুপ্ত, পিছিয়ে গেলেন।

লকেট চট্টোপাধ্যায় বিজেপির হয়ে প্রার্থী ছিলেন হুগলীর চুঁচুড়া কেন্দ্রে, পিছিয়ে গেলেন। দক্ষিণ ২৪পরগণা জেলার দক্ষিণ-সোনারপুর থেকে বিজেপি প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসু এবং এই কেন্দ্রেই তৃণমূল প্রার্থী টেলি অভিনেত্রী লাভলি মৈত্র, এগিয়ে।

উত্তর ২৪পরগনার বরানগরে বিজেপির বাজি ছিল অভিনেত্রী পার্ণো। বিনোদনে জগতে পরিচিতি মুখ হলেও রাজনীতির ময়দানে পার্নো একেবারে নব্য। তার বিপরীতে ছিলেন তৃণমূলের প্রার্থী রাজ্যের মন্ত্রী তাপস রায়। এই আসন থেকেই পর পর দুবারের বিধায়ক তাপস রায়, পিছিয়ে পার্ণো।

উত্তর ২৪পরগনার বিধাননগর আসনে অঙ্কটা একবারে উল্টে গেছে। পোড় খাওয়া রাজনীতিবিদের বিরুদ্ধে ছিল শিল্পীর লড়াই। তৃণমূল প্রার্থী রাজনীতিতে নবাগতা কীর্তন শিল্পী অদিতি মুন্সি। অদিতির বিপরীতে ছিলেন রাজ্য বিজেপির মুখপাত্র তথা সাবেক বিধায়ক শমীক ভট্টাচার্য। এগিয়ে অদিতি।

বারাসাত আসনের তৃণমূল প্রার্থী অভিনেত্রী চিরঞ্জিৎ চক্রবর্তী। এগিয়ে রয়েছেন। তবে রাজনীতিতে নতুন নন। পর পর দুবার বারাসাতের বিধায়ক চিরঞ্জিত।

তৃণমূলের তরফে ছিলেন রাজ্যের মন্ত্রী তথা নাট্যব্যাক্তিত্ব ব্রাত্য বসু এগিয়ে রয়েছেন। পশ্চিম মেদিনিপুরের খড়গপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় জয় লাভ করেছেন। আসানসোলের তৃণমূল প্রার্থী এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী ফ্যাশন ডিজাইনারের থেকে।

দক্ষিণ কলকাতার ভবানীপুরে বিজেপি প্রার্থী অভিনেতা রুদ্রনীল ঘোষ পিছিয়ে। কৃষ্ণনগর তৃণমূল প্রার্থী অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় পিছিয়ে আছেন।


আরও খবর



ভারতকে জরুরি ওষুধ-চিকিৎসা সামগ্রী দেবে বাংলাদেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবিলায় ভারতে জরুরিভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সামগ্রী সহায়তা দেবে বাংলাদেশ। 

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ভারতে করোনার পরিস্থিতি দ্রুত অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার সেদেশের মানুষের জন্য জরুরিভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দিয়েছে। এর মধ্যে রয়েছে ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট।

ভারতে মহামারি করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ায় ও প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ সরকার। বাংলাদেশ এই সংকটময় মুহূর্তে ঘনিষ্ঠ প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে সংহতি জানিয়েছে। সেখানে প্রাণ বাঁচাতে যথাসাধ্য উপায়ে সহায়তা দিতে প্রস্তুত। এই দুঃসময়ে ভারতের জনগণের সঙ্গে রয়েছে বাংলাদেশ। প্রয়োজনে বাংলাদেশ আরও সহায়তা দিতে আগ্রহী।


আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




ঈদ মোবারক : জো বাইডেন

প্রকাশিত:শুক্রবার ১৪ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পবিত্র রমজান মাস শেষ হয়েছে। টানা ৩০ দিন সিয়াম সাধনার পর আল্লাহর পক্ষ থেকে ঈদ উপহার পেয়েছেন মুমিন মুসলমানরা।

সৌদি আরব, ইরান, কাতার, কুয়েতসহ মধ্যপ্রাচ্যে বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন হয়েছে। চাঁদ দেখার ভিত্তিতে বাংলাদেশে আজ শুক্রবার ঈদুল ফিতর পালন হবে।

ঈদ উদযাপন করেছেন যুক্তরাষ্ট্রের ধর্মপ্রাণ মুসলমানরাও।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নিজ দেশ ও বিশ্বজুড়ে মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা বার্তা দিয়েছেন।

শুক্রবার নিজের সোশ্যাল মিডিয়া পেজে ঈদ মোবারক লেখা একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, পবিত্র রমজান মাস সবেমাত্র শেষ হওয়েছে। জিল ও আমি ঈদ উদযাপনকারীদের জানাই আন্তরিক শুভেচ্ছা । সারা বছর ভালো থাকবেন আপনারা। ঈদ মোবারক।

অন্যান্য দেশের মতো যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশি মুসলিমরা আনন্দঘন পরিবেশে ঈদুল ফিতর উদযাপন করেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে বিভিন্ন অঙ্গরাজ্যে বাংলাদেশি পরিচালিত মসজিদ, মসজিদ সংলগ্ন মাঠ, পার্কের মাঠ ও গির্জার মিলনায়তনে ঈদের জামাত হয়। এতে অংশ নেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি।

যেসব এলাকায় মসজিদ নেই সেসব এলাকায় গির্জার মিলনায়তনেই জুমা ও ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

জ্যামাইকা মুসলিম সেন্টারে নিউইয়র্কের বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় । এছাড়া জ্যাকসন হাইটস, ব্রঙ্কস, ব্রুকলিন, ওজন পার্ক, এস্টোরিয়া, ম্যানহাটনসহ প্রায় সব এলাকার মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।


নিউজ ট্যাগ: জো বাইডেন

আরও খবর



দ্বিতীয় কার্যদিবসেও সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩৪৯ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট এবং

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ষষ্ঠ দিন সোমবারও (১৯ এপ্রিল) সূচকের উত্থানের মধ্য দিয়ে পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। প্রথম কার্যদিবস গত রবিবারও (১৮ এপ্রিল) পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ হয়েছিল।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩৪৯ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২১৬ ও ২০৪৬ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ৬৯৭ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে ৯৫ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন ডিএসইতে ৬০২ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

সোমবার ডিএসইতে ৩৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৬টি কোম্পানির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো লিমিটেড, বিডি ফাইন্যান্স, লংকাবাংলা, বিএটিবিসি, লাফার্জহোলসিম, রবি, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, নিটল ইন্স্যুরেন্স ও সোনার বাংলা ইন্স্যুরেন্স।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই সোমবার ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪৭১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৮টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর।

সোমবার সিএসইতে ৩৪ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৩ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২১ কোটি ৬৯ লাখ টাকার।


আরও খবর



চট্টগ্রামে অয়েল ট্যাংকারে আগুন, নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে একটি তেলের ট্যাংকারে আগুন লেগে দুইজন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও তিনজন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাতটার দিকে অগ্নিকাণ্ডের খবর আসে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে। পরে নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

নিহত দুই শ্রমিকের নাম পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন- সাহাবুদ্দিন, সুফিয়ান ও মুনির। তবে হতাহতরা সবাই ওই ট্যাঙ্কারে কর্মরত শ্রমিক বলে জানা গেছে।

জানা গেছে, আগুনে দগ্ধ অবস্থায় তিনজনকে সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তাদের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

চমেকের সহযোগী অধ্যাপক ডা. রফিক আহমেদ জানিয়েছেন, দগ্ধদের মধ্যে সাহাবুদ্দিনের শরীরের ৯৫ শতাংশ এবং সুফিয়ানের শতভাগ পুড়ে গেছে। মুনিরকে প্রাথমিক চিকিৎসার পর আউটডোরে পাঠানো হয়েছে।


আরও খবর

আজ কলাপাড়ায় ঈদ-উল-ফিতর উদযাপন!

বৃহস্পতিবার ১৩ মে ২০২১




পিরোজপুরে বঙ্গবন্ধু যুব পরিষদের নেতা শেখ মিরাজের উপর হামলা

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ১১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
পিরোজপুর শহরের সিও অফিস মোড়ে ব্রীজের উত্তর পাশে চলন্ত মোটরসাইকেল আরোহী মোঃ শেখ মিরাজকে অতর্কিত দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুমন সিকদার ও সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহানের নেতৃত্বে

পিরোজপুর সদরে প্রতিপক্ষের মধ্যে হামলায় বঙ্গবন্ধু যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ মিরাজসহ অন্তত ৪ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার রাতে এ ঘটনার পর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সকালে রক্তাক্ত জখম বঙ্গবন্ধু যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ মিরাজকে উন্নত চিকিৎসার জন্য খুলনা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় আজ শনিবার শেখ মিরাজের ভাই শেখ রিয়াজ উদ্দিন ২১ জন এজাহার ভূক্তসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামী করে মামলা করেছে।

প্রত্যক্ষদর্শী ও আহতদের স্বজনেরা জানান, ৩০ এপ্রিল সন্ধ্যায় পিরোজপুর শহরের সিও অফিস মোড়ে ব্রীজের উত্তর পাশে চলন্ত মোটরসাইকেল আরোহী মোঃ শেখ মিরাজকে অতর্কিত দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুমন সিকদার ও সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহানের নেতৃত্বে ১৮/২০ জন মোটরসাইকেল আরোহী। পরে আহতদেরকে তাদের আত্মীয়স্বজন ও স্থানীয়রা উদ্বার করে রাতে জেলা হাসপাতালে নিয়ে আসে। আহতদের মধ্যে মিরাজ শেখের অবস্থা গুরুতর হওয়ায় শনিবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে কর্তৃপক্ষ।

স্বজনেরা আরও জানান, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সুমন সিকদার, সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহান, ছাত্রলীগ সদস্য এমরান সিকদার, আরমান সিকদার, মামুন (ডিম মামুন), আলী, শুভ ফকির, সম্রাট সিকদার, কাইয়ুম শেখ, সাজ্জাদ সর্দার সহ ১৮/২০ জন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে সুমন গংরা। এদিকে বাড়ির ভিতরে থাকা প্রবাসী রাজু ফকিরের ভাই রনি ফকির সাংবাদিকদের জানান, সন্ত্রাসীরা হঠাৎ করে বাড়ির ভিতরে এসে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে। এসময় ঘরে থাকা আসবারপত্র ভাংচুর করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, ঘটনাটি জানার পরপরই অকূস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ বিষয়ে অভিযোগের তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


আরও খবর

আজ কলাপাড়ায় ঈদ-উল-ফিতর উদযাপন!

বৃহস্পতিবার ১৩ মে ২০২১

আজ কলাপাড়ায় ঈদ-উল-ফিতর উদযাপন!

বৃহস্পতিবার ১৩ মে ২০২১