Logo
শিরোনাম

পুলিশ পরিচয়ে প্রতারণা: দেড় বছরে কোটি টাকা লেনদেন

প্রকাশিত:শুক্রবার ১৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গোয়েন্দা পুলিশ পরিচয়ে অভিভাবকদের ফোন করা হতো। ছেলে হলে বলতো, মাদকসহ আটক হয়েছে আর মেয়ে হলে অসামাজিক কার্যকলাপের অভিযোগে আটক রয়েছে। সন্তানকে ছাড়িয়ে নিতে অভিভাবকের কাছে দাবি করা হতো টাকা। প্রতারক চক্রের সদস্যরা ফোনে এমনভাবেই অভিভাবকদের ভীত-সন্ত্রস্ত করতো। তারা আসল না নকল গোয়েন্দা পুলিশ চেক করার কোনও সুযোগ দিতো না অভিভাবকদের।

তারা গোয়েন্দা পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তির বিকাশ এবং রকেট নাম্বারে দাবি অনুযায়ী টাকা পাঠিয়ে দিতো। একেক জনের কাছ থেকে দাবি করা হতো একেক অংকের টাকা। ৫০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত দাবি করতো প্রতারক চক্রটি। টাকা পাওয়ার পর চম্পট দিতো চক্রের সদস্যরা। এমনই একটি চক্রের দুই সদস্যকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে পুলিশ পরিচয়ে প্রতারণার সাথে জড়িত থাকার তথ্য পায় গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারের পর প্রতারক চক্রের ব্যবহৃত মোবাইল ব্যাংকিং ট্রানজেকশন পর্যালোচনা করে এক কোটি টাকার বেশি লেনদেনের তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ। আর এসব প্রতারণার টাকা দিয়ে গ্রামের বাড়ি ত্রিশালে তৈরি করছেন পাঁচতলা বাড়ি। পরিচালনা করে আসছিলেন মাছের খামার।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ময়মনসিংহের ত্রিশাল থেকে গ্রেফতার করা হয় ডিবি পুলিশ পরিচয় দেওয়া আলামিন ওরফে আমিন ওরফে বিন ইয়ামিন (২৭) ও তার সহযোগী শরিফুল ইসলাম (২১)-কে।

চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতারের পর তাদের বরাত দিয়ে গোয়েন্দা পুলিশ বলছে, আর্থিকভাবে অবস্থাসম্পন্ন ব্যক্তিদের টার্গেট করে তাদের ফোন দেওয়া হতো। পরিবারের সদস্যরা তাদের ছেলে কিংবা মেয়ের সাথে কথা বলতে চাইলে প্রতারক বিন ইয়ামিন নিজেই কণ্ঠ পরিবর্তন করে কথা বলতো।

কান্নাজড়িত কণ্ঠে পরিবারের সদস্যদের সাথে কথা বলতো সে। উদ্বিগ্ন পরিবারের সদস্যরা তাদের সন্তানকে দ্রুত ছাড়িয়ে আনতে দাবি করা টাকা বিকাশ এবং নগদ একাউন্টে পাঠিয়ে দিতো। ফোন দিয়ে এমনভাবে ভীত-সন্ত্রস্ত করত যাতে এ সম্পর্কে আর কারও কাছ থেকে কোনও ধরনের তথ্য সংগ্রহ করতে না পারে। সহযোগী শরিফুল মোবাইল ব্যাংকিংয়ে আসা টাকা তুলে বিন ইয়ামিনের কাছে পৌঁছে দিতো।

গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল। ভুক্তভোগীদের তালিকায় শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, রাজনীতিবিদ রয়েছে, এমনকি পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যদের আত্মীয়ও রয়েছে তালিকায়। দীর্ঘদিন ধরে প্রতারণার সাথে জড়িত থাকা এই বিন ইয়ামিন প্রতারণা করে পাওয়া টাকা দিয়ে তার গ্রামের বাড়িতে পাঁচতলা ভবন নির্মাণ করছে। ২টি পুকুরে মাছ চাষ করছে। তার বাড়ির আশেপাশে লাগিয়েছে সিসিটিভি ক্যামেরা।

গ্রেফতারের পর বিভিন্ন তথ্য এবং মোবাইল ব্যাংকিংয়ের হিসাব পর্যালোচনা করে গোয়েন্দা পুলিশ জানতে পারে, গত প্রায় দেড় বছরের বেশি সময় ধরে তার বেশ কয়েকটি মোবাইল ব্যাংকিংয়ের নাম্বারে এক কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। এছাড়া গোয়েন্দা কর্মকর্তারা একাধিক মোবাইল ব্যাংকিংয়ের নাম্বারে ৮২ লাখ, ২৬ লাখ, ৯ লাখ টাকা লেনদেনের তথ্য পেয়েছে।

ভুক্তভোগীরা বলছেন,  ফোন করে গোয়েন্দা পুলিশ পরিচয়ে জানানো হয়, আপনার সন্তান মাদকসহ ধরা পড়েছে। তাকে ছাড়িয়ে নিতে চাইলে টাকা লাগবে। পরবর্তীতে প্রতারক চক্রের দেওয়া বিকাশ এবং নগদ নাম্বারে তাদের দাবি করা টাকা পাঠায়। পেশায় চিকিৎসক মা প্রতারক চক্রের এমন ফোন পেয়ে কোনও ধরনের যাচাই-বাছাই না করেই টাকা দিয়ে দেয়। এমনভাবে ফোন করা হতো যাচাই-বাছাইয়ের কোনও সুযোগ থাকতো না বলে জানান তারা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান গোয়েন্দা বিভাগের উপকমিশনার মশিউর রহমান বলেন, যেকোনও শ্রেণী-পেশার মানুষের কাছে কম সময়ে টাকা পাঠানোর অন্যতম মাধ্যম হিসেবে মোবাইল ব্যাংকিং সহায়ক হিসেবে কাজ করছে। নানা সময় এসব মোবাইল ব্যাংকিংয়ের কার্যক্রম অপব্যবহার করছে অনেকে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারিতেও ঘাটতি রয়েছে বলে মনে করেন তিনি। মোবাইল ব্যাংকিংয়ে এত টাকা লেনদেন হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি কিভাবে এড়ালো সে বিষয়টিও প্রশ্ন তোলেন তিনি।

গুলশান গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপকমিশনার কামরুজ্জামান সরদার বলেন, বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এই প্রতারক চক্রের প্রতারণার শিকার হয়েছে। পরিবারের সদস্যদের এমনভাবে ভীত-সন্ত্রস্ত করতো, মেয়েকে ধর্ষণ করে ভিডিও ছড়িয়ে দেওয়া হবে এমন ভয় দেখিয়ে টাকা আদায় করতো তারা।

ডিএমপি গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, বিভিন্ন সময় প্রতারণার টাকা দিয়ে সে তার গ্রামের বাড়িতে দুটি পাঁচতলা ভবন নির্মাণ করেছে। ১০ বিঘা জমিতে মাছের খামার করেছে। তিনি পরামর্শ দেন গোয়েন্দা পুলিশ পরিচয়ে যাকেই ফোন দেওয়া হোক না কেন তিনি গোয়েন্দা কার্যালয়ে যোগাযোগ করে সঠিক গোয়েন্দা কর্মকর্তা কিনা সে বিষয়টি নিশ্চিত হবেন।


আরও খবর



‘৩ অক্টোবরের পরে দেশে প্রথম-দ্বিতীয় ডোজ হয়তো পাওয়া যাবে না’

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ৩ অক্টোবরের পরে দেশে করোনাভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ না-ও পাওয়া যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, কারণ অনেক টিকার মেয়াদোত্তীর্ণ তারিখ শেষ হয়ে যাবে, টিকা থাকবে না হয়তো।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ৫-১১ বছর বয়সী শিশুদের কোভিড ১৯ ভ্যাকসিন কার্যক্রম সংক্রান্ত জাতীয় কর্মশালায় তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ৩ অক্টোবর থেকে প্রথম ডোজ দিতে পারবো না, দ্বিতীয় ডোজ দেওয়াও কষ্ট হয়ে যাবে। ১১ অক্টোবর থেকে জেলা উপজেলা পর্যায়ে ৫-১১ বছর বয়সী শিশুদের টিকা কার্যক্রম শুরু হবে।

যারা টিকার প্রথম, দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ নেননি, তাদের প্রতি আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তারা যেন দ্রুত টিকা নিয়ে নেন। ২৮ সেপ্টেম্বর থেকে ক্যাম্পেইন শুরু হবে ৩ অক্টোবর পর্যন্ত চলবে। তারপরও টিকা কার্যক্রম চলবে। একটা থ্রাস্ট হিসেবে এই ক্যাম্পেইন চালানো হবে।

এসময় মন্ত্রী জানান, প্রথম ডোজ নেয়নি প্রায় ৩৩ লাখ মানুষ, দ্বিতীয় ডোজ নেয়নি প্রায় ৯৪ লাখ মানুষ। পাশাপাশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে প্রায় ৪ কোটি মানুষকে।

মন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণ না করতে পারলে পৃথিবীর কী অবস্থা হয়, তা আপনার দেখেছেন। করোনা নিয়ন্ত্রণে না থাকলে শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়। এখন টিকা দেওয়া হচ্ছে ছেলেমেয়েরা স্কুলে যাচ্ছে। করোনা বেড়ে গেলে অর্থনীতিতে প্রভাব পড়বে। আমাদের শিল্প কারখানায়, চলাচলে প্রভাব পড়বে।

করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের সচেতন থাকতে হবে। মাস্ক পরা আমরা ভুলে গেছি, মাস্ক পরতে হবে।

 


আরও খবর



আজকের রাশিফল: ১৩ সেপ্টেম্বর

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সমস্ত রাশিচক্রের নিজস্ব বৈশিষ্ট্য এবং বৈশিষ্ট্য রয়েছে যা কারও ব্যক্তিত্বকে সংজ্ঞায়িত করে। এটা কি সহায়ক হবে না যদি আপনি আপনার দিন শুরু করেন আপনার পথে কী হতে চলেছে তা আগে থেকেই জেনে? প্রতিকূলতা আজ আপনার পক্ষে হবে কিনা তা জানতে

মেষ রাশি: কর্মক্ষেত্রে আজ দুর্দান্ত সময় কাটবে। এই খুশির দিনে মানসিক উত্তেজনা এবং চাপ এড়িয়ে চলুন। কাউকে প্রভাবিত করার জন্য আজ অযথা অর্থব্যয় করবেন না। সন্তানদের উপর বলপূর্বক আপনার মতামত চাপিয়ে দেবেন না। বরং, তাদের ঠান্ডা মাথায় বোঝানোর চেষ্টা করুন। আপনার ভালোবাসার সঙ্গী আজ আপনাকে কোনো বিশেষ চমক উপহার দিতে পারেন। আজকে আপনি অবসর সময় পাবেন।

বৃষ রাশি: কোনো খবর না দিয়েই আজকে আপনার বাড়িতে কোনো অতিথি চলে আসতে পারেন। যাঁর আপ্যায়নে আপনি ব্যস্ত হয়ে উঠবেন। আজ সন্ধ্যে নাগাদ অবশ্যই বিশ্রাম নিন। কোন পুরোনো আত্মীয় আপনার জন্য সমস্যার সৃষ্টি করতে পারেন। ভালোবাসার ব্যক্তির প্রতি আপনার রুক্ষ মনোভাব আপনাদের সম্পর্কের মধ্যে বিরোধ আনতে পারে। তাই, সতর্ক থাকুন।

মিথুন রাশি: আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন। কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে আজ পরিত্রাণ পেতে পারেন। বিনোদনের জন্য অযথা খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। আজ ভালোবাসার জীবনে আপনি একটি উদ্দেশ্য খুঁজে পাবেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের থেকে সাবধানে থাকুন। আপনার রসিক স্বভাব আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে।

কর্কট রাশি: আজ আপনি আপনার বাবা-মায়ের স্বাস্থ্যের চিন্তায় উদ্বিগ্ন থাকতে পারেন। আপনার স্ত্রীর সাথে পারিবারিক সমস্যাগুলিকে ভাগ করে নিন। বাচ্চাদের জন্য আজ বাড়িতে শান্তির স্পন্দন অনুভূত হবে। আপনার কোনো পুরোনো বন্ধু আজ আপনাকে ব্যবসায়িকভাবে আরও বেশি লাভ অর্জনের ক্ষেত্রে কিছু ভালো পরামর্শ দিতে পারেন। আপনার পরিচিত কেউ আজ আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারেন। তাই, সতর্ক থাকুন।

সিংহ রাশি: আপনার কৌতূহলী মনোভাব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। সুস্থ থাকতে আজ অত্যধিক তেলমশলাযুক্ত এবং উচ্চ কোলেস্টেরলযুক্ত খাবার এড়িয়ে চলুন। আজ আপনি আপনার মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হতে পারেন। আপনার সৃজনশীল দক্ষতা আজ প্রচুর প্রশংসা কুড়োবে এবং আপনাকে কোনো অপ্রত্যাশিত পুরস্কার এনে দেবে।

কন্যা রাশি: মানসিক দৃঢ়তার জন্য আজ ধ্যান এবং যোগব্যায়াম করতে শুরু করুন। আজ আপনি আপনার সন্তানের কোনো ফলাফলের জন্য গর্বিত হবেন। পাশাপাশি, সন্তানদের সাহায্যে আজ আর্থিক সুবিধাও মিলতে পারে। বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যেযাপন অত্যন্ত আনন্দজনক হবে। আপনার ভালবাসার জীবনে আজ সত্যিই ভালো কিছু ঘটবে। দিনের শেষে আপনি আপনার জন্য সময় যথেষ্ট সময় পাবেন এবং কোনো প্রিয়জনের সাথে দেখা করতে পারেন।

তুলা রাশি: বিনোদন এবং আমোদপ্রমোদের জন্য আজ ভালো দিন। আপনার মনোমুগ্ধকর আচরণ সবাইকে আকৃষ্ট করবে। আজ প্রিয়জনের সাথে অযথা কোনো তর্কে জড়িয়ে পড়বেন না। এতে আপনাদের সম্পর্কে প্রভাব পড়তে পারে। ব্যবসায়িক ক্ষেত্রগুলিতে আরও সতর্ক হন। দীর্ঘদিন ধরে কাজের চাপ আপনার বিবাহিত জীবনকে ব্যহত করলেও আজ অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে। আর্থিক দিক থেকে উন্নতি ঘটবে।

বৃশ্চিক রাশি: আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন। পাশাপাশি, আপনার মানসিক শান্তিও বজায় থাকবে। আজ আপনি আপনার ভালোবাসার মানুষের কাছে নিজের অনুভূতিগুলিকে ব্যক্ত করতে অসমর্থ হবেন। আপনি যদি ভাবেন যে অন্যদের সহায়তা ছাড়াই আপনি প্রয়োজনীয় সব কাজ সামলাতে পারবেন তাহলে আপনি অত্যন্ত ভুল করছেন। আপনার স্ত্রী আজ তাঁর বন্ধুদের সাথে অত্যধিক ব্যস্ত থাকবেন। যা আপনাকে হতাশ করতে পারে।

ধনু রাশি: আজ কর্মক্ষেত্রে আপনার কোনো পুরোনো কাজের প্রশংসা করা হতে পারে। পাশাপাশি আপনার কর্মদক্ষতার জন্য পদোন্নতিও হতে পারে। আপনি আপনার ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাসের কারণে চারপাশের মানুষের মনে ছাপ ফেলতে পারবেন। অর্থের অভাবের কারণে পরিবারে মতবিরোধ হতে পারে। আজকের দিনটিকে পরিকল্পনামাফিক সাজান। ব্যবসায়ীরা আজ তাঁদের ব্যবসা সম্প্রসারণ সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারেন।

মকর রাশি: কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের ফলে আজ পরিবার এবং বন্ধুদেরকে কোনো সময় দিতে না পারার কারণে আপনার মন খারাপ হয়ে যাবে। আপনি আজ আপনার সুস্বাস্থ্য বজায় রাখতে পারবেন। যা আপনাকে নির্ধারিত সাফল্য এনে দিতে পারে। আজ আপনি আপনার স্ত্রীর সাথে ভবিষ্যতের আর্থিক পরিকল্পনা সম্পর্কিত আলোচনা করতে পারেন। উদ্যোগশীল ব্যক্তিদের সাথে অংশীদারিত্বের সুযোগ রয়েছে। অবসর সময়ে আপনি কোনো খেলাধূলায় অংশ নিয়ে আঘাত পেতে পারেন। তাই, সতর্ক থাকুন।

কুম্ভ রাশি: আর্থিক বিনিয়োগের সময় কোনো হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আজ আপনার ব্যক্তিত্ব উন্নত করার জন্য যথোপযুক্ত চেষ্টা করুন। আজ প্রিয়জনের সাথে অযথা কোনো তর্কে জড়িয়ে পড়বেন না। এতে আপনাদের সম্পর্কে প্রভাব পড়তে পারে। কারো কারোর জন্য নতুন প্রেম ভালোবাসার উদ্দীপনাকে জাগিয়ে তুলবে। আজ অফিসে আপনার পছন্দের কোনো কাজ করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

মীন রাশি: বাড়ির কাজ করতে গিয়ে আপনি আজ ক্লান্ত হতে পারেন। মন থেকে নেতিবাচক অনুভূতিগুলিকে পরিত্যাগ করুন। পাশাপাশি, নিজেকে আরো আশাবাদী হতে প্রেরণা জোগান। এর ফলে আপনার আত্মবিশ্বাস বেড়ে যাবে। কর্মক্ষেত্রে ঘটা কোনো ভুল কাজের কারণে আপনি সমস্যায় পড়তে পারেন। আজ বাড়ির বাইরে যাওয়ার আগে পরিবারের প্রবীণ সদস্যদের আশীর্বাদ লাভ করুন। এটি আপনার উপকারে আসবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




শুক্রবার নতুন ডিক্রি জারি করবেন পুতিন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ বৃহস্পতিবার জানিয়েছেন, শুক্রবার মস্কোর সময় অনুযায়ী দুপুর তিনটায় নতুন ডিক্রি জারি করবেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর মাধ্যমে সদ্যই গণভোট হওয়া ইউক্রেনের চারটি অঞ্চলকে রাশিয়ার সঙ্গে যুক্ত করার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করবেন তিনি।

এদিন ইউক্রেনের চারটি অঞ্চলের সঙ্গে সমঝোতা চুক্তি সই করবেন প্রেসিডেন্ট পুতিন। রাশিয়ার সঙ্গে এ চারটি অঞ্চল যুক্ত হওয়া মানে ইউক্রেনের প্রায় ১৫ ভাগ অঞ্চল রাশিয়ার হয়ে যাবে। এসব অঞ্চলে ৪০ লাখ মানুষ বাস করেন।

ইউক্রেনের যতটুকু অঞ্চল রাশিয়া দখল করে নিতে যাচ্ছে সেগুলো প্রায় হাঙ্গেরির সমান জায়গা। মানে ইউরোপের একটি দেশের সমান অঞ্চল চিরজীবনের জন্য দখল করে নিতে যাচ্ছে রাশিয়া।

মুখপাত্র দিমিত্রি পেসকোভ আরও জানিয়েছেন, আনুষ্ঠানিক চুক্তি শেষে প্রেসিডেন্ট পুতিন গুরুত্বপূর্ণ ভাষণ দেবেন। এরপর ইউক্রেনের চারটি অঞ্চলে রাশিয়ার নিযুক্ত কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন তিনি।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ময়মনসিংহে নাতির স্ট্যাম্পের আঘাতে নানার মৃত্যু

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ময়মনসিংহের মুক্তাগাছায় নাতির দেওয়া ক্রিকেট স্ট্যাম্পের আঘাতে শাহজাহান মিয়া (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় নাতি ফরিদ মিয়াকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ঘোগা ইউনিয়নের হাতিল মধ্যপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শাহজাহান মিয়া হাতিল মধ্যপাড়ার মৃত চাঁন্দব আলীর ছেলে। গ্রেফতার ফরিদ মিয়া (২৫) একই এলাকার মো. হাবুল মিয়ার ছেলে। সম্পর্কে তারা দুঃসম্পর্কের নানা-নাতি।

মুক্তাগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) রাসেল রেহান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক চার বছর আগে শাহজাহান মিয়া, ফরিদ মিয়াসহ স্থানীয় বেশ কয়েকজন তাবলিগের ৪০ দিনের চিল্লায় যান। সেখানে বাকবিতণ্ডার একপর্যায়ে ফরিদকে থাপ্পড় দেন শাহজাহান। পরে স্থানীয়ভাবে বিষয়টির মীমাংসা করা হয়।

মঙ্গলবার বিকেলে ছাগল নিয়ে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন শাহজাহান মিয়া। এমন সময় ফরিদ তার হাতে থাকা ক্রিকেট স্ট্যাম্প দিয়ে শাহজাহান মিয়ার মাথায় সজোরে আঘাত করে পালিয়ে যান। এতে গুরুতর আহত হন শাহজাহান মিয়া।

পরে স্থানীয়রা শাহজাহান মিয়াকে উদ্ধার করে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে স্থানান্তর করতে বলেন। মমেকের কাছাকাছি পৌঁছাতেই  সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শাহজাহান মিয়া মারা যান।

এসআই রাসেল রেহান চৌধুরী আরও বলেন, হত্যাকারী ফরিদ মিয়াকে আটক করা হয়েছে। মরদেহ মমেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর

ফুলপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ট্রেনে উঠতে গিয়ে বাবার সামনে প্রাণ গেলো বিশ্ববিদ্যালয়ছাত্রের

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাটোরের লালপুর উপজেলায় ট্রেনে উঠতে গিয়ে নিচে কাটা পড়ে ইমতিয়াজ আলী (২১) নামের এক বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে ৯টার দিকে উপজেলার আব্দুলপুর জংসন স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। ইমতিয়াজ পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর এলাকার ইসাহাক আলীর ছেলে। তিনি রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ছাত্র ছিলেন।

আব্দুলপুর জংসন স্টেশনের মাস্টার জিয়াউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। প্রত্যক্ষদর্শী ও স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, সকাল ৭টার দিকে কমিউটার ট্রেনে ঈশ্বরদী থেকে বাবা ইসাহাক আলীকে সঙ্গে নিয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলেন ইমতিয়াজ আলী। সকাল পৌনে ৯টার দিকে ট্রেনটি জংসন স্টেশনে পৌঁছায়।

স্টেশন মাস্টার আরও বলেন, নাস্তার জন্য স্টেশন সংলগ্ন হোটেলে যান বাবা ইসাহক আলী ও ছেলে ইমতিয়াজ। নাস্তা শেষ করতেই ট্রেন ছেড়ে দেয়। দৌড়ে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা ফসকে চাকার নিচে পড়ে যান ইমতিয়াজ। বাবার চোখের সামনে ট্রেনে কাটা পড়ে মারা যান তিনি। রেলওয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঈশ্বরদী রেলওয়ে থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছে।


আরও খবর

পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২

ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২