Logo
শিরোনাম

পুলিশের বরখাস্ত পরিদর্শক সোহেল রানার ভারতে সাজা

প্রকাশিত:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে বনানী থানার পরিদর্শক ই-অরেঞ্জের সোহেল রানার সাজা হয়েছে। বর্তমানে তিনি ভারতের আলীপুরের প্রেসিডেন্সি সংশোধনাগারে আছেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি বলেন, পুলিশ হেডকোয়ার্টার্স থেকে প্রতিবেদন এসেছে। প্রতিবেদনে বলা হয়েছে, অবৈধ অনুপ্রবেশের দায়ে বনানী থানার পরিদর্শক ই-অরেঞ্জের সোহেল রানার সাজা হয়েছে ভারতে। তবে এই প্রতিবেদন এখনো এফিডেভিট করা হয়নি। এফিডেভিট করে হাইকোর্টে দাখিল করা হবে।

উল্লেখ্য, গত বছরের ৩ এপ্রিল ৭৭ কোটি ৪৬ লাখ টাকা ফেরত দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন তারেক আলম নামে এক ব্যক্তিসহ ই-অরেঞ্জের প্রতারণার শিকার ৫৪৭ গ্রাহক। রিটে গ্রাহকদের টাকা আত্মসাতের ঘটনার সুষ্ঠু তদন্ত চাওয়া হয়। এরপর ২০২১ সালের ৩ সেপ্টেম্বর সোহেল রানা ভারতে পালাতে গিয়ে দেশটির সীমান্তরক্ষী বাহিনী তাকে আটক করে।


আরও খবর



মুক্তিতে আর বাধা নেই ‘শনিবার বিকেল’

প্রকাশিত:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা বহুল আলোচিত শনিবার বিকেল সিনেমাটি মুক্তিতে আর কোনো বাধা নেই। শনিবার দুপুরে সাংবাদিক ও আপিল বোর্ডের সদস্য শ্যামল দত্ত বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর শনিবার বিকেল সিনেমাটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয় আজ শনিবার।

এদিন সিনেমার নির্মাতা-প্রযোজকের বক্তব্য শোনেন আপিল কমিটির সদস্যরা, তার আলোকে সিনেমাটি নিয়ে মতামত দেন, ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনো বাধা নেই।

নিউজ ট্যাগ: শনিবার বিকেল

আরও খবর



জামিনে মুক্ত মুফতি কাজী ইব্রাহিম

প্রকাশিত:শুক্রবার ২০ জানুয়ারী ২০23 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিথ্যা ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহিম জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় কারামুক্ত হন তিনি।

কাজী ইব্রাহিমের আইনজীবী শওকত উল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) তার আইনজীবী মোহাম্মদপুর ও শেরেবাংলা নগর থানার পৃথক দুই মামলায় পিডাব্লিউ প্রত্যাহারের আবেদন করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। শুনানি শেষে শেরেবাংলা নগর থানার মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম ও মোহাম্মদপুর থানার মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকী আবেদন মঞ্জুর করেন। এ দুই মামলায় তিনি জামিনে ছিলেন। কারাগারে আটক থাকায় এ মামলায় পিডাব্লিউ ছিল।

এর আগে সোমবার (১৬ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম জুলফিকারের আদালতে দোষ স্বীকার করেন তিনি। এর ফলে গ্রেপ্তার হওয়ার পর থেকে এ পর্যন্ত কাজী ইব্রাহিমের কারাভোগকেই সাজা হিসেবে প্রদান করেন আদালত।

উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর থানার মামলায় ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর কাজী মোহাম্মদ ইব্রাহিমকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। সে হিসেবে গ্রেপ্তারের পর থেকে চলতি বছরের ১৬ জানুয়ারি পর্যন্ত তার এক বছর তিন মাস ১৯ দিনের কারাবাস হয়, যা সাজা হিসেবে প্রদান করেন আদালত।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নজরুল ইসলাম শামীম বলেন, কাজী ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫-৩১-৩৫ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র দেয় পুলিশ। এ ধারাগুলোর সর্বোচ্চ সাজা পাঁচ বছরের কারাদণ্ড। কিন্তু তিনি দোষ স্বীকার করায় বিচারক সন্তুষ্ট হয়ে তার কারাভোগটাই সাজা হিসেবে দিয়েছেন।

কাজী ইব্রাহিমের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলাটি করেছিলেন ডিবি পুলিশের উপপরিদর্শক মুন্সি আব্দুল লোকমান। এ মামলায় তাকে দুদিনের রিমান্ডেও নেওয়া হয়েছিল।


আরও খবর



ক্রিকেট ছাড়লেন হাশিম আমলা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন হাশিম আমলা। এরপর খেলে যাচ্ছিলেন ক্লাব ক্রিকেট। বুধবার সেগুলো থেকেও অবসর ঘোষণা করলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান। অর্থাৎ ৩৯ বছর বয়সে এসে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন তিনি।

২০০৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত টপ অর্ডারের এই ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ১৮ হাজার ৬৭২ রান করেছেন। সেঞ্চুরি করেছেন ২৮টি।

প্রোটিয়াদের হয়ে ১২৪ টেস্টে ৪৬.৬৪ গড়ে রান করেছেন ৯ হাজার ২৮২টি। যা দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান। এছাড়া ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে তার করা ৩১১ রানের ইনিংসটি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ।

১৮১ ওয়ানডেতে তা গড় ছিল ৪৯.৪৬, রা করেছিলেন ৮ হাজার ১১৩টি। ৪৪ টি-টোয়েন্টিতে তার গড় ৩৩.৬০। রান করেছিলেন ১ হাজার ২৭৭টি। ৪৮.৫৫ গড়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি রান করেছেন ১৯ হাজার ৫২১টি।

নিউজ ট্যাগ: হাশিম আমলা

আরও খবর



নড়াইলে সড়ক দুর্ঘটনায় সৌদিপ্রবাসী নিহত

প্রকাশিত:শুক্রবার ২০ জানুয়ারী ২০23 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নড়াইল জেলার কালিয়ায় একটি ইট বোঝাই ট্রলির নীচে পিষ্ঠ হয়ে রুবেল মোল্যা (৩৫) নামে এক সৌদি প্রবাসী নিহত ও একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কালিয়া-গোপালগঞ্জ সড়কের কালিনগর মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল উপজেলার চাদপুর গ্রামের মৃত আক্কাস মোল্যার ছেলে এবং সৌদি প্রবাসী। গত ১৫ দিন আগে তিনি ছুটিতে দেশে আসেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুর অড়াইটার দিকে রুবেল তার শ্যালক রাসেলকে নিয়ে মোটরসাইকেল যোগে বাড়িতে ফেরার পথে একটি ইটবোঝাই ট্রলিগাড়ি নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেলসহ তাদেরকে কালিনগর মোড়ে চাপা দেয়। ঘটনাস্থলেই রুবেল নিহত হন। এ সময় সঙ্গে থাকা তার শ্যালক খুলনা জেলার দিঘলিয়া উপজেলার কেটলা গ্রামের মাসুদ মোল্যার ছেলে মো. রাসেল মোল্যা (১৮) আহত হন। আহতকে প্রথমে কালিয়ায় ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



আইপিডিসি ফাইন্যান্সে অফিসার পদে চাকরি

প্রকাশিত:শুক্রবার ০৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডে চিফ অপারেটিং অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০১ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

পদের নাম: চিফ অপারেটিং অফিসার

পদসংখ্যা: ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: বিবিএ

অভিজ্ঞতা: ১২ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ৩৫-৪৫ বছর

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০১ ফেব্রুয়ারি ২০২৩

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

অ্যাকশনএইডে চাকরির সুযোগ

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩