Logo
শিরোনাম

পুঁজিবাজারে শুরুতে সূচকের বড় উত্থান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ইতিবাচক ধারায় চলছে লেনদেন।

এ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসই ও সিএসইসূত্রে এ তথ্য জানা যায়।

এদিন বেলা ১০টা ৫০ মিনিট পর্যন্ত ডিএসইয়ের সাধারণ সূচক ডিএসইএক্সের লেনদেনে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭ হাজার ৭৩ পয়েন্টে। তবে ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৪৮২ পয়েন্টে। এ ছাড়া ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৬৮৮ পয়েন্টে।

এ সময় পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৩টি কোম্পানির শেয়ারের। দাম কমেছে ১০১টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৪৬ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬৮৮ পয়েন্টে অবস্থান করছে।

নিউজ ট্যাগ: শেয়ারবাজার

আরও খবর

বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম

শনিবার ২৭ নভেম্বর ২০২১




দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৯টায় শ্রীমঙ্গলের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবাহাওয়া কর্মকর্তা হারুনোর রশীদ নিশ্চিত করে জানিয়েছেন, তাপমাত্রা নিচে নামার কারণে চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজারে বাড়ছে শীতের তীব্রতা। কনকনে ঠান্ডা আর ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল পুরো জেলা।

শ্রীমঙ্গলে যাতায়াতকারী রাসেল নামে একজন জানিয়েছন, গত রাতে শ্রীমঙ্গলে প্রচুর ঠান্ডা ছিল। গিয়েছিলাম একটি কাজে। সঙ্গে থাকা আমাদের একজন অসুস্থ হয়ে গেছে। এমন ঠান্ডা হবে বুঝে উঠতে পারেনি।


আরও খবর

ডিসেম্বরের শেষ সপ্তাহে হাড় কাঁপাবে শীত

বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১




নিউইয়র্কের মেয়র হলেন সাবেক কৃষ্ণাঙ্গ পুলিশ কর্মকর্তা

প্রকাশিত:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাবেক কৃষ্ণাঙ্গ পুলিশ কর্মকর্তা ও ডেমোক্রেটিক প্রতিনিধি এরিক অ্যাডামস নিউইয়র্ক সিটির নতুন মেয়র নির্বাচিত হয়েছেন। যুক্তরাষ্ট্রের বৃহত্তম শহরটি পরিচালনার জন্য দ্বিতীয় আফ্রিকান-আমেরিকান হিসেবে দায়িত্ব পেলেন তিনি।

ভোট গণনা চলাকালে এক বক্তব্যে অ্যাডামস বলেন, কারণ আমি এখানে দাঁড়িয়ে আছি, প্রতিদিন নিউইয়র্কবাসীরা বুঝতে পারবেন যে এখানে তাদের অধিকার রয়েছে।

১৯৬০ সালে কুইন্সে জন্মগ্রহণ করেন অ্যাডামস। তার মা একজন পরিচ্ছন্নকর্মী এবং বাবা একজন কসাই হিসেবে কাজ করতেন। ২০০৬ সালে তিনি পুলিশের চাকরি থেকে অবসর নেন। এরপর সিনেটর নির্বাচিত হন তিনি। ২০১৩ সাল সিনেটরের দায়িত্ব পালন করেন।

অ্যাডামস একজন কিশোর হিসেবে পুলিশ কর্মকর্তাদের হাতে মারধরের বর্ণনা দিয়েছিলেন। সে সময় তাকে অনুপ্রবেশের জন্য গ্রেফতার করা হয়েছিল। পরে যখন তিনি পুলিশে যোগ দেন, তখন তিনি বিভাগের একজন সোচ্চার সমালোচক ছিলেন, কৃষ্ণাঙ্গ কর্মকর্তাদের পক্ষে কথা বলতেন এবং অন্যায়ের বিরুদ্ধে কথা বলতেন।

গত বছর কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নিহতের ঘটনার পর যুক্তরাষ্ট্রের পুলিশের অপরাধবিষয়ক ইস্যুগুলো জনসম্মুখে চলে আসে। আইন প্রয়োগে পক্ষপাতিত্বের অভিযোগ ওঠে। কখন এবং কোথায় পুলিশ কর্মকর্তাদের প্রয়োজন বা কখনও কখনও তাদের আদৌ প্রয়োজন কিনা সে প্রশ্নগুলোকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়। এবার সাবেক পুলিশ ক্যাপ্টেন মেয়র নির্বাচিত হওয়ায় বাহিনীটির ভাবমূর্তি আবারও ফিরে আসবে বলে ধারণা করা হচ্ছে।

নিউইয়র্কের প্রথম কৃষ্ণাঙ্গ মেয়র ছিলেন ডেভিড ডিনকিনস। তিনি ১৯৯০ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। তার পরে প্রায় ৩০ বছর পর আবারও কৃষ্ণাঙ্গ মেয়র পেলো নিউইয়র্কবাসী।


আরও খবর



আশা জাগিয়েও সান্ত্বনাটুকু পাওয়া হলো না বাংলাদেশের

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শেষ ওভারের রোমাঞ্চের পর দুই দলের খেলোয়াড়েরা শেষ ওভারের রোমাঞ্চের পর দুই দলের খেলোয়াড়েরা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ১২৪ রানে আটকা পড়ার পর কে ভেবেছিল ম্যাচটাতে এত রোমাঞ্চ জমে আছে? বাংলাদেশের মতো ধীরলয়ে ব্যাটিং করা পাকিস্তানের শেষ ওভারে দরকার হয় ৮ রান। পুরো ম্যাচে বল হাতে না তোলা মাহমুদউল্লাহ রিয়াদ এগিয়ে এলেন শেষ ওভার করতে। প্রথম বল ডটের পরই শুরু রোমাঞ্চ। দ্বিতীয়-তৃতীয় বলে আউট সরফরাজ আর হায়দার। চতুর্থ বলে ইফতেখার আহমেদের ছক্কা রোমাঞ্চ কিছুটা কমিয়ে দিতে বাধ্য করল। তবে পঞ্চম বলে তাঁকে আউট করে যেন রোমাঞ্চের শেষটা দেখিয়ে ছাড়তে চেয়েছিলেন মাহমুদউল্লাহ। তবে শেষ বলে মোহাম্মদ নাওয়াজের চার হতেই যেন সব রোমাঞ্চের ইতি।

বাংলাদেশের অল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। আগের দুই ম্যাচের মতো দ্রুত না হলেও সপ্তম ওভারে ফিরে যান বাবর (১৯)। আমিনুল ইসলাম বিপ্লবের বলে নাঈম শেখের হাতে ক্যাচ দিয়ে ফেরেন পাকিস্তান অধিনায়ক। তবে দ্বিতীয় উইকেট জুটিতে হায়দারকে নিয়ে পাকিস্তানকে ম্যাচে রাখেন মোহাম্মদ রিজওয়ান। দুজন ৫১ রানের জুটিতে ম্যাচের গা থেকে অনিশ্চয়তা শব্দটা মুছে দেন। অভিষিক্ত শহীদুল ইসলামের বলে আউট হওয়ার আগে ৪০ রানের ইনিংস খেলেন রিজওয়ান।

রিজওয়ানের বিদায়ের পর সরফরাজ আহমেদকে নিয়ে পাকিস্তানের জয়ের বাকি আনুষ্ঠানিকতা সারার পথে ছিলেন হায়দার। তবে মাহমুদউল্লাহর শেষ ওভারে যত বিপত্তি। ম্যাচের গা থেকে মুছে দেওয়া অনিশ্চয়তা শব্দটার আগমন তো এই ওভারেই।  শেষ ওভারে পাঁচ বলে তিন উইকেট হারিয়ে ম্যাচ হারের মুখে ছিল পাকিস্তান। তবে রোমাঞ্চের ইতি টেনে শেষ বলে চার মেরে পাকিস্তানকে জয় এনে দেন নাওয়াজ। পাকিস্তান ম্যাচ জেতে পাঁচ উইকেটে। টানা তিন টি-টোয়েন্টি জিতে বাংলাদেশকে ধবলধোলাই করল পাকিস্তান। ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে প্রথমাবার হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

আজ তিন পরিবর্তনের একটি ওপেনিংয়ে। আগের দুই ম্যাচে ব্যর্থ সাইফ হাসানকে বসিয়ে তিন থেকে ওপেনিংয়ে পাঠানো হয় নাজমুল হোসেন শান্তকে। তবু ঠেকানো যায়নি ওপেনিংয়ের ব্যর্থতা। দলীয় ৭ রানে ব্যক্তিগত ৫ রানে শান্ত আউট হলে এই জুটি ভাঙে। আগের দুই ম্যাচে না থাকা শামীম হোসেন একাদশে ঢুকেই উঠে আসেন তিনে। শুরুটা দারুণ সম্ভাবনাময়ী ছিল এই বাঁহাতি ব্যাটারের।

শাহনেওয়াজ দাহানিকে চার মেরে প্রথমবার তিনে শুরু করেন শামীম। পরের ওভারে কিছুটা রয়েসয়ে থাকার পর দাহানির দ্বিতীয় ওভারে টানা তিনটি ডট দেন শামীম। তবে পরের দুই বলে দারুণ দুটি চারে ভালো কিছুর বার্তা দিচ্ছিলেন শামীম। অন্য প্রান্তে চুপচাপ ছিলেন নাঈম শেখ। অবশ্য পুরো ইনিংসজুড়েই রানের জন্য সংগ্রাহ করেছেন তিনি। এর মধ্যে শামীমের আশাজাগানিয়া ইনিংসের সমাপ্তি ঘটে উসমান কাদিরের লেগ স্পিনে। মিড উইকেটের ওপর দিয়ে বলটাকে বাউন্ডারিতে আছড়ে ফেলতে চেয়েছিলেন শামীম কিন্তু ডিপ মিডউইকেটে ইফতেখার আহমেদ অপেক্ষায় ছিলেন ক্যাচের। তাঁর হাতেই বন্দী হন শামীম (২২)।

রান বাড়ানোর চেষ্টার কমতি রাখেননি চারে নামা আফিফ হোসেনও। চেষ্টাগুলো পূর্ণতা পায়নি শামীম-আফিফদের ইনিংসগুলো বড় না হওয়ায়। শামিমের পর কাদিরের বলে আফিফের বিদায়ে আরেকটি ভালো ইনিংসের অপমৃত্যু ঘটে। ১২তম ওভারের শেষ বলে ডিপ মিডউইকেট দিয়ে স্লগ সুইপ করে ছয় মেরেছিলেন আফিফ, ১৫তম ওভারে দ্বিতীয়বার একই কাজ করতে গিয়ে এবার ক্যাচ তুলে দেন। বোলার একই কাদির। শামিম-আফিফের বিদায়ের পর বাংলাদেশের ইনিংস এগিয়ে নিতে পারেননি নাঈম-মাহমুদউল্লাহরা।

এক প্রান্তে উইকেট আগলে রেখে রান তুলতে পারেননি নাঈম। ১৯তম ওভারে আউট হওয়ার আগে ৫০ বলে করেন ৪৭ রান। সুবিধা করতে পারেননি মাহমুদউল্লাহও। উইকেটে ছটফট করে আউট হন ১৩ রানে। বাংলাদেশ থামে ১২৪ রানে। এই সংগ্রহ শেষ পর্যন্ত পাকিস্তানের জয়ের পথে বাধা হতে পারেনি।

নিউজ ট্যাগ: টি-টোয়েন্টি

আরও খবর



এই গ্রহ এবং ভবিষ্যত প্রজন্মকে বাঁচাতে সকলকে জরুরি পদক্ষেপ নিতে হবে

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৯৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আন্তঃসরকারি প্যানেল অন ক্লাইমেট চেঞ্জ (আইপিসিসি) রিপোর্টের উল্লেখ করেন যা একটি স্পষ্ট বার্তা দেয় যে, এই গ্রহ এবং ভবিষ্যত প্রজন্মকে বাঁচাতে সকলকে জরুরি এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিতে হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বিশেষ করে দরিদ্রতম যে ৪৮টি দেশ সবচেয়ে বেশি পর্যদস্তু, অথচ বিশ্বে কার্বন নিঃসরণে যাদের অবদান মাত্র শতকরা ৫ ভাগ, তাদের অর্থায়ন চাহিদার আশু স্বীকৃতি দাবি করেছেন ধনী দেশগুলোর কাছে। তিনি প্যারিস চুক্তি বাস্তবায়নে সিভিএফ এবং কমনওয়েলথ দেশগুলোর যৌথ পদক্ষেপের পাশাপাশি বাস্তবসম্মত, অন্তর্ভুক্তিমূলক এবং স্থানীয়ভাবে প্রধান্য দিয়ে সমাধান খুঁজে বের করার ওপর গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন জলবায়ু পরিবর্তন এখন একটি বৈশ্বিক এবং আন্তঃসীমান্ত সমস্যা এবং এর মারাত্মক পরিণতি থেকে কোনো দেশই মুক্ত নয়।

প্রধানমন্ত্রী আজ এখানে কোপ২৬ সম্মেলনস্থলের কমনওয়েলথ প্যাভিলিয়নে সিভিএফ-কমনওয়েলথ হাই-লেভেল ডিসকাসন অন ক্লাইমেট প্রসপারিটি পার্টনারশিপ শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে ভাষণদানকালে একথা বলেন। 

শেখ হাসিনা বলেন, জলবায়ু দুর্যোগের ক্রমবর্ধমান সংখ্যা এবং এই সবের প্রভাব নাজুক দেশগুলোকে অপূরণীয় ক্ষতির অগ্রভাগে দাঁড় করিয়ে দিয়েছে, যা বিশ্বব্যাপী খাদ্য, জ্বালানি, স্বাস্থ্য এবং অর্থনৈতিক নিরাপত্তাকে প্রভাবিত করছে। এ প্রসঙ্গে, তিনি সাম্প্রতিক আন্তঃসরকারি প্যানেল অন ক্লাইমেট চেঞ্জ (আইপিসিসি) রিপোর্টের উল্লেখ করেন যা একটি স্পষ্ট বার্তা দেয় যে, এই গ্রহ এবং ভবিষ্যত প্রজন্মকে বাঁচাতে সকলকে জরুরি এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিতে হবে।

এক-তৃতীয়াংশেরও বেশি সিভিএফ সদস্য দেশ কমনওয়েলথের সদস্য এবং এসব দেশের জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং অবদানের দীর্ঘ ইতিহাস রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, যৌথ প্রচেষ্টা সিভিএফ এবং কমনওয়েলথ সদস্য দেশগুলো প্যারিস চুক্তি বাস্তবায়নে অনুঘটক হিসেবে কাজ করতে পারে।

সিভিএফ-এর চেয়ার শেখ হাসিনা সিভিএফ এবং কমনওয়েলথের মধ্যে কার্যকর সহযোগিতার জন্য ছয় দফা প্রস্তাব পেশ করেন।

প্রস্তাবের প্রথম দফায় তিনি বলেন, আমাদের সমৃদ্ধ ভবিষ্যতের জন্য টেকসই, সবুজ এবং প্রকৃতি-ভিত্তিক সমাধান অর্জনে আমাদের মধ্যে জ্ঞান ভাগ করে নেওয়া, গবেষণা এবং সক্ষমতা বৃদ্ধি এবং প্রযুক্তি স্থানান্তর বাড়াতে হবে।

দ্বিতীয় দফায় তিনি বলেন, আমাদের অভিন্ন অবস্থান প্যারিস চুক্তিতে প্রদত্ত প্রতিশ্রুতি অনুযায়ী, উন্নত দেশগুলোকে উন্নয়নশীল দেশগুলোর জন্য জলবায়ু অর্থায়নের লক্ষে বার্ষিক ১০০ বিলিয়ন ডলার সুরক্ষিত করতে আমাদের সাহায্য করতে পারে। জলবায়ু অর্থায়ন হতে হবে বিদ্যমান এবং ভবিষ্যত ওডিএর অতিরিক্ত। এই পরিমাণটি অভিযোজন এবং প্রশমনের মধ্যে ৫০:৫০ অনুপাতের সাথে বরাদ্দ করা উচিত।

তৃতীয়ত, তিনি বলেন, জলবায়ু অভিবাসীদের সমস্যা-জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের কারণে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি, লবণাক্ততা বৃদ্ধি, নদীভাঙন, বন্যা এবং খরার কারণে মানুষ তাদের পৈতৃক ভিটা এবং ঐতিহ্যবাহী  পেশা থেকে চ্যুত হয়েছে, যা আলোচনা করা দরকার এবং এইসব মানুষের পুনর্বাসনের জন্য বিশ্বব্যাপী দায়িত্ব¡ নিতে হবে।

চতুর্থ দফায়, তিনি বলেন, আমাদের ঐক্যবদ্ধ পদক্ষেপ বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি ১.৫ ডিগ্রিতে রাখতে তাদের উচ্চাভিলাষী এবং আগ্রাসী এনডিসি ঘোষণা করতে প্রধান নির্গমনকারী দেশগুলোর ওপর চাপ হিসাবে কাজ করতে পারে।

এছাড়াও, জ্বালানির প্রয়োজনীয়তা মেটানোসহ সাশ্রয়ী মূল্যে উন্নয়নশীল দেশগুলেতে পরিচ্ছন্ন ও সবুজ প্রযুক্তি হন্তান্তর করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি তাঁর পঞ্চম দফায় বলেন, একই সাথে, সিভিএফ এবং কমনওয়েলথ সদস্যদের উন্নয়ন চাহিদা বিবেচনায় নিতে হবে। তিনি বলেন, সর্বোপরি একসাথে আমাদেরকে অবশ্যই জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাস্তবসম্মত, অন্তর্ভুক্তিমূলক এবং স্থানীয়ভাবে পরিচালিত সমাধানগুলি খুঁজে বের করার চেষ্টা করতে হবে।

তিনি বলেন, সিভিএফ-এর ৪৮ সদস্য দেশগুলো মোট বৈশ্বিক নির্গমনের মাত্র ৫ শতাংশের জন্য দায়ী, অথচ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব আমাদের জীবন ও জীবিকার জন্য মৌলিক হুমকি সৃষ্টি করেছে।

তিনি বলেন, অধিকন্তু, কোভিড-১৯ মহামারী আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্তিশালী, সাহসী এবং দায়িত্বশীল পদক্ষেপের জন্য কার্যকর সহযোগিতা এবং সহযোগিতার তাৎপর্য প্রমাণ করেছে, আন্তর্জাতিক সম্প্রদায়কে পর্যাপ্ত জলবায়ু অর্থায়ন এবং প্রযুক্তি হন্তান্তরের জন্য আমাদের দুর্বলতা এবং প্রয়োজনীয়তা অবশ্যই স্বীকৃতি দিতে হবে। 

এই প্রসঙ্গে, তিনি বলেন, প্রধান নির্গমনকারী দেশগুলোকে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় আমাদের প্রচেষ্টায় আমাদের সমর্থন করার জন্য তাদের বাধ্যবাধকতা পূরণ করতে হবে।

শেখ হাসিনা বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের জন্য বাংলাদেশকে প্রায়ই গ্রাউন্ড জিরো বলা হয়। আমাদের দুর্বলতা এবং সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও, আমরা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অনুকরণীয় উদ্যোগ গ্রহণ করেছি। তিনি একটি উচ্চাভিলাষী এবং হালনাগাদ এনডিসিরও উল্লেখ করেন, যা সম্প্রতি বাংলাদেশ ইউএনএফসিসিসিতে জমা দিয়েছে।

প্রধানমন্ত্রী আরও উল্লেখ করেন যে, বাংলাদেশ উন্নয়নে স্বল্প-কার্বন পথ অনুসরণ করে জলবায়ুর দুর্বলতাকে জলবায়ুু সমৃদ্ধিতে রূপান্ততির করতে মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা চালু করেছে।


আরও খবর



ব্যাংকক নেওয়া হচ্ছে রওশন এরশাদকে

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গুরুতর অসুস্থ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য রওশন এরশাদকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নেওয়া হচ্ছে।

শুক্রবার তার পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রওশন এরশাদের ছেলে সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদ জানান, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মায়ের চিকিৎসা হবে।

বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছেন জাতীয় পার্টির এই প্রধান পৃষ্ঠপোষক। দুই মাসের বেশি সময় ধরে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ায় গত ২০ অক্টোবর থেকে তাকে আইসিইউতে রাখা হয়।


আরও খবর

হেফাজত মহাসচিব লাইফ সাপোর্টে

রবিবার ২৮ নভেম্বর ২০২১