Logo
শিরোনাম

পুরুষ সেজে নারীদের যৌন হয়রানি, মনির ৬ বছরের জেল

প্রকাশিত:রবিবার ০৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৫০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হবিগঞ্জের নবীগঞ্জে ফরজুন আক্তার মনি (৪০) নামের এক প্রতারককে ডিজিটাল নিরাপত্তা আইনে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক আবুল কাশেম সরকার আসামি ফরজুন আক্তার মনির উপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন। রায়ে তাঁকে ছয় বছর কারাদণ্ডের সঙ্গে চার লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর নয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ফরজুন আক্তার মনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে পত্রিকার সাংবাদিক, বিভিন্ন সংগঠনের নেত্রী, ফেসবুকের ব্র্যান্ড গবেষক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার আত্মীয়, স্থানীয় সংসদ সদস্যের মেয়েসহ বিভিন্ন পরিচয় দিয়ে চাঁদাবাজি ও মানুষকে হয়রানি করতেন। এ ছাড়া তিনি পুরুষ সেজে নবীগঞ্জের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিকে যৌন হয়রানিমূলক খুদেবার্তা দিতেন।

এজাহার সূত্রে আরও জানা গেছে, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ আহমদ আজাদ ফরজুন আক্তার মনিকে এসব কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেন। এতে তিনি আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। বিভিন্ন সময় ফরজুন আক্তার মনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে সাংবাদিক এমএ আহমদ আজাদকে নিয়ে অশ্লীল মন্তব্য ও একাধিক মানহানিকর পোস্ট দেন।

এ ঘটনায় ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর এম এ আহমদ আজাদ বাদী হয়ে নবীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের সহকারী সরকারি কৌঁসুলি মোস্তাফা দেলোয়ার আল আজহার বলেন, আদালত সার্বিক দিক বিবেচনা করে বহুরূপী মনিকে এই শাস্তি দিয়েছেন। এতে আমরা ন্যায়বিচার পেয়েছি।’


আরও খবর