Logo
শিরোনাম

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৫০

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ২৩৯ গ্রাম ১১২১ পুরিয়া হেরোইন, ১০ কেজি ২৫০ গ্রাম গাঁজা, ১৫ বোতল ফেনসিডিল ও ২০৯৬ পিস ইয়াবা জব্দ করা হয়।

গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারসহ মাদকদ্রব্য জব্দ করা হয়। 

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৬ টি মামলা রুজু হয়েছে।


আরও খবর



বাবুবাজার ব্রিজের নিচে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর বাবুবাজার ব্রিজের নিচে গড়ে উঠা অবৈধ দোকানপাট উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার (২৬ অগাস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ২০টির মতো অবৈধ আধাপাকা স্থাপনা ও টং দোকান উচ্ছেদ করা হয়। এছাড়াও সেখানে অবৈধভাবে নির্মিত কোতোয়ালি থানা পুলিশের বিট কার্যালয় আগামী ৭ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এ সময়ের মধ্যে সরিয়ে না নিলে সেটিও উচ্ছেদ করা হবে বলে ডিএসসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।

এছাড়াও সেখানে অবৈধভাবে গড়ে ওঠা একটি সংগঠনের কার্যালয় উচ্ছেদের আগেই সংশ্লিষ্ট ব্যক্তিরা নিজ উদ্যোগে তা সরিয়ে নেন। উচ্ছেদ পরবর্তী সংশ্লিষ্ট জায়গা ইজারাদারকে বুঝিয়ে দেওয়া হয়।


আরও খবর



প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে দুই সপ্তাহের সরকারি সফরে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) নিউইয়র্কের উদ্দেশ‌্য ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০২০ সালের মার্চে কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ৩টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সূচি অনুযায়ী, ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে ১৭-১৮ সেপ্টেম্বর দুদিনের যাত্রা বিরতির পর ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। ১৯-২৪ সেপ্টেম্বর পর্যন্ত তিনি নিউইয়র্কে অবস্থান করবেন এবং ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন তিনি। জাতিসংঘে দেওয়া এটি হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৮তম ভাষণ। নিউইয়র্কে সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসি সফর করবেন। সেখানে তিনি ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবেন।

৩০ সেপ্টেম্বর শেখ হাসিনার ওয়াশিংটন থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। ফিনল্যান্ডে যাত্রা বিরতির পর ১ অক্টোবর দেশে ফিরবেন তিনি।


আরও খবর

অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




দুর্দান্ত পারফরম্যান্সে অভিষেক রাঙালেন রোনালদো

প্রকাশিত:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নানা নাটকীয়তার পর নতুন মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি দিয়েছেন সাবেক জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যে ক্লাব তাঁকে তারকা বানিয়ে তুলেছিল সেই ক্লাবে রোনালদোর পুনরায় অভিষেক নিয়ে ভক্তদের উচ্ছ্বাসের কমতি ছিল না। রোনালদো ইজ ব্যাক লেখা প্ল্যাকার্ডে উজ্জ্বল ছিল পুরো ওল ট্র্যাফোর্ড।

ইউনাইটেড ভক্তদের উচ্ছ্বাসের দিনে জ্বলে ওঠেন রোনালদো নিজেও। দুর্দান্ত পারফরম্যান্সে নতুন করে ইউনাইটেডে অভিষেক রাঙালেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। জোড়া গোল করে অভিষেক স্মরণীয় করে রাখলেন পর্তুগিজ তারকা।

প্রিমিয়ার লিগে গতকাল শনিবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে দুই অর্ধে দুটি গোল করেছেন রোনালদো। সঙ্গে একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেস ও জেসে লিনগার্ড।

ঘরের মাঠে এদিন ম্যাচের শুরু থেকেই দারুণ ছিল ইউনাইটেড। ছন্দ ধরে রেখেছে শেষ পর্যন্ত। পুরো ম্যাচের ৬৫ ভাগ সময় বল দখলে রেখে ২১ বার শট নেয় তারা। যার মধ্যে সাতটিই ছিল অনটার্গেটে যাওয়ার মতো। অন্য দিকে, এক গোল করা  নিউক্যাসল নেয় ১২টি শট। যার মধ্যে তিনটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তে প্রথম গোল পান রোনালদো। ম্যাসন গ্রিনউডের সোজাসুজি শট ঠেকাতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক। ঠিক সময়ে ঠিক জায়গায় থাকা রোনালদো আলগা বল টোকায় জালে পাঠান। প্রায় ১২ বছর ১২৪ দিন পর আবারও প্রিমিয়ার লিগে গোল করলেন রোনালদো। রিয়াল মাদ্রিদে যাওয়ার আগে শেষ ২০০৯ সালের মে মাসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল করেছিলেন তিনি। প্রথম গোল পাওয়া রোনালদো দ্বিতীয় গোলটি পান ৬২ মিনিটের মধ্যে। শেষ দিকে তাঁর সতীর্থরা দুই গোল করলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।


আরও খবর

পেলে ফের আইসিইউতে

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




দুই মাস পর বরিশালে করোনায় মৃত্যু শূন্য

প্রকাশিত:সোমবার ৩০ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যুর ঘটনা ঘটেনি। এ নিয়ে টানা ২ মাস পর বিভাগে মৃত্যুর সংখ্যা শূন্যের ঘরে এলো।

সর্বশেষ ২৬ জুন মৃত্যুর সংখ্যা শূন্যের ঘরে ছিল। তবে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

একই সময়ে বরিশাল বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন মাত্র ১১৩ জন। আর এ সময়ের মধ্যে ৮৩২ জন সুস্থতা লাভ করেছেন।

সোমবার (৩০ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়। তবে করোনায় আক্রান্ত হয়ে বিভাগে কারও মৃত্যু হয়নি। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ৬৫৪ জনেই রয়েছে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ১১৩ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ৬৯৮ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩২ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৯০ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৩৯ জন নিয়ে মোট ১৭ হাজার ৮২৬ জন, পটুয়াখালীতে নতুন ১৮ জন নিয়ে মোট ৬ হাজার ২৮ জন, ভোলায় নতুন ৪৫ জনসহ মোট ৬ হাজার ৪৪৯ জন, পিরোজপুরে নতুন ৫ জনসহ মোট ৫ হাজার ১৫৩ জন, বরগুনায় নতুন ৪ জনসহ মোট ৩ হাজার ৭১৫ জন ও ঝালকাঠিতে নতুন ২ জন নিয়ে মোট ৪ হাজার ৫২৭ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৪১ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৪০৩ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৪১ জনের মধ্যে দুজনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (সোমবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৪ জন ও করোনা ওয়ার্ডে ৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৯৯ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৫১ জন করোনা ওয়ার্ডে এবং ৪৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ১৪ দশমিক ২৮ শতাংশ পজিটিভ শনাক্তের হার।


আরও খবর



গাজীপুরে ঝুট গুদামে ভয়াবহ আগুন

প্রকাশিত:রবিবার ০৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ১১২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল মাজুখান এলাকায় একটি ঝুটের গুদামে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় ওই গুদামে আগুনের সূত্রপাত হয়। পরে তা গুদামের সর্বত্র ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা বলছে, এখানে প্রায় ৭০ টি গুদাম রয়েছে। এই গুদামগুলোর মালিক ৮ জন। প্রতিটি গুদামে আগুন লেগে গেছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা বলেন, আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে এসেছি। টঙ্গী ফায়ার স্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল হামিদ জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ চালিয়ে যাচ্ছেন। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।


আরও খবর

দূরপাল্লার ৪৭ বাস আটক

শুক্রবার ০৬ আগস্ট ২০২১