Logo
শিরোনাম

রাজনীতিই সিদ্ধান্ত নেয় আপনার জীবন নিয়ে: শিক্ষামান্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৬৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অনেকেই বলেন আপা আমি তো রাজনীতি করি না। আমারে খালি খালি রাজনীতির কথা কইয়া লাভ কি। সবাই দলীয় রাজনীতি করবে তা কিন্তু দরকার নাই। যারা করতে চায় করবে। কিন্তু প্রতিটি মানুষের রাজনীতিতে সচেতন হতে হবে। কারণ রাজনীতিই সিদ্ধান্ত নেয় আপনার জীবন নিয়ে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ বন্দরে নবীগঞ্জ বাগবাড়ি এলাকায় ৪৭ নং লালমিয়া সরকারি প্রথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আপনার জীবন কেমন হবে। আপনার সন্তান কোন স্কুলে পড়বে, কি চাকরি করবে। আপনার সন্তান নিরাপদ কি না। আপনার বাড়ি, সম্পদ নিরাপদ কি না, চলাচলের রাস্তা ঠিক আছে কি না। সকালে ঘুম থেকে উঠে কল চাপলে পানি পড়ে কিনা। প্লেটে খাবার আসে কিনা এই সমস্ত সিদ্ধান্ত নেয় রাজনীতি।

এর আগে সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ বন্দর উপজেলার কদম রাসূল এলাকার কদম শরীফ উচ্চ বালিকা বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন তিনি। এর পর দুপুর পৌনে ২টায় নারায়ণগঞ্জ চারুকলার ইন্সটিটিউটের ছাত্রাবাসের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন তিনি।

তিনি বলেন, টেলিভিশনে আজকাল দেখছি কি কি যেন সব ঐক্যজোট। কি জোট কি জোট যেন এমনিতে যানজটে আছি আবার কিসের জট-টট পাকাচ্ছে আবারও। এইসব জট দিয়ে আগেও জট পাকানোর চেষ্টা হয়েছিল জোট দিয়ে। না হয়েছে জট, খালি জট পাকিয়ে সেই জটে নিজেরা জড়িয়ে গিয়ে হুমড়ি খেয়ে পড়েছে। আওয়ামী লীগের কিংবা এই দেশের তাতে কোন সুবিধা হয়েছে? আজও কোন সুবিধা করতে পেরেছে? পারে নাই। খালি খালি অসুবিধা তৈরি করেছে। তো যাদেরকে তাদের নিজের এলাকার লোক ভোট দেয় না একটা। সেই রকমের বাপে তাড়ানো মায়ে খেদানো লোকজন নিয়ে নাকি ঐক্যজোট করছে বিশাল। এরা শুধু মাত্র জট পাকিয়ে জনদুর্ভোগই বাড়াতে পারে আর কিছু না। এদেরকে আমার নিশ্চই আমাদের জীবন নিয়ে সিদ্ধান্ত নিবে সেই দায়িত্ব দিতে পারি না। কাজেই জানতে হবে। আমি বিশ্বাস করি তাদের কারও হাতে আপনারা আপনাদের জীবনের সিদ্ধান্ত নিতে দিবেন না।

এই সময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

নিউজ ট্যাগ: শিক্ষামান্ত্রী

আরও খবর