Logo
শিরোনাম

রাজশাহীতে করোনায় আরও ১৮ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৪৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। সেখানে গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এর আগে এই করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছিল।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে জানান, আজ বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভিন্ন সময়ে ১৮ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে আট জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ১০ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃত ১৮ জনের মধ্যে ১৩ জন রাজশাহীর, চার জন নওগাঁর ও একজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। তাঁদের মধ্যে ১০ জন পুরুষ ও আট জন নারী। সব মিলিয়ে চলতি মাসের ২৪ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২৬৩ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেলে করোনা পজিটিভ হয়ে যে আট জনের মৃত্যু হয়েছে, তাঁরা সবাই রাজশাহী বিভাগের বাসিন্দা। এর মধ্যে রাজশাহী জেলার সাত জন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। আর উপসর্গ নিয়ে যে ১০ জনের মৃত্যু হয়েছে, তাঁরাও রাজশাহী বিভাগের। তাঁদের মধ্যে রাজশাহী জেলার ছয় জন ও নওগাঁর চার জন।

হাসপাতাল পরিচালক জানান, করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় যে ১৮ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মৃত্যু হয়েছে চারজনের। এ ছাড়া ২২ নম্বর ওয়ার্ডে পাঁচজন, ৩ নম্বর ওয়ার্ডে একজন, ১ নম্বর ওয়ার্ডে চার জন, ১৫ নম্বর ওয়ার্ডে একজন এবং ১৭ নম্বর ওয়ার্ডে তিন জন মারা গেছেন। এর মধ্যে ৬১ বছরের ঊর্ধ্বে ছয় জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন রয়েছেন।


আরও খবর