Logo
শিরোনাম

‘রাসেল বেঁচে থাকলে দেশের গুরুত্বপূর্ণ স্থানে থেকে নেতৃত্ব দিতেন’

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ২১৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমাদের সবসময় মনে রাখতে হবে, শিশুরা হচ্ছে আমাদের ভবিষ্যৎ, আমাদের স্বপ্ন, তারা যেন কখনো অবিচারের শিকার না হয়, নিষ্ঠুরতার শিকার না হয়, শেখ রাসেল আজ বেঁচে থাকলে হয়তো বাংলাদেশের কোন গুরুত্বপূর্ণ স্থানে থেকে নেতৃত্ব দিতেন।

মন্ত্রী আজ পিরোজপুরে জেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শহীদ শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

এদিকে পিরোজপুরেও নানা আয়োজনে উদযাপন করা হচ্ছে তাঁর জন্মবার্ষিকী। এ উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে আজ সোমবার সকাল ৯টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

এ সময় মন্ত্রীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শিল্পকলা অ্যাকাডেমি অডিটরিয়মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে রাসেল দিবস ২০২১ উদ্বোধনী মূল অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করা হয়। এরপর পরই পিরোজপুরে শেখ রাসেলের জীবনীর উপর ভিডিও প্রদর্শনী, সেমিনার, আলোচনা সভা, দোয়া মোনাজাতসহ কেক কাটা অনুষ্ঠিত হয়। এ ছাড়া ছবি আঁকা, রচনা প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে দুপুর ১২ টায় স্থানীয় শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগ দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, সিভিল সার্জন ডা. হাসনাত ইফসুফ জাকী এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম।



আরও খবর