Logo
শিরোনাম

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১১৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ রাশি: কেউ আপনার মেজাজ খারাপ করার মত কাজ করতে পারে। তবে তাতে বিরক্ত না হয়ে নিজের কাজ করে যান। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুত হতে পারেন। নতুন কোনও উৎস থেকে অর্থ উপার্জন হবে।

বৃষ রাশি: আজ কারোর সাহায্য ছাড়াই অর্থ উপার্জন হবে। মনোবল ভালো রাখতে নিজেকে খেলাধুলায় মত্ত রাখতে পারেন। পর্যটনকে কেন্দ্র করে নিজের পেশা শুরু করার কথা ভাবতে পারেন। জরুরী কাজ আজ শেষ হবে।

মিথুন রাশি: ধ্যান এবং যোগাভ্যাস আপনাকে তরতাজা রাখবে। অফিসের কাজ সামলে আজ পরিবারের মানুষদের প্রয়োজনকে গুরুত্ব দিন। কোথাও ঘুরতে গিয়ে ব্যবসায়িক যোগাযোগ বাড়তে পারে।

কর্কট রাশি: আজ নিজেকে সংযত রাখুন। তুচ্ছ বিষয়ে মেজাজ হারাবেন না। কাজের চাপ আপনাকে অন্য বিষয়ে নজর দিতে দেবেনা। নিজের মতামত প্রকাশ করতে কোনরকম দ্বিধা করবেন না।

সিংহ রাশি: পরিস্থিতি ভালো না থাকায় আপনার সাফল্যে দেরি হতে পারে। তবে ধৈর্য ধরে নিজের কাজ করে যান। যোগ্য ব্যক্তি হিসাবে আপনার পদোন্নতি বা আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। অবসর কাটান স্ত্রীয়ের সাথে।

কন্যা রাশি: আপনার দ্রুত সিদ্ধান্তের ফলে পুরানো সমস্যার সমাধান হবে। কারোর থেকে টাকা ধার নিয়ে থাকলে অবশ্যই ফেরত দিন। কর্মক্ষেত্রের অতিরিক্ত চাপে বাড়ির লোকজনের সাথে সময় কাটাতে পারবেন না।

তুলা রাশি: আজ শরীর ভালো থাকবে। সন্তানের কারণে অর্থনৈতিক সুবিধা পেতে পারেন। কর্মক্ষেত্রে সুন্দর পরিবেশ বজায় থাকবে। স্ত্রীয়ের সাথে ভালো সময় কাটবে। অবসর সময় বই পড়ে কাটান।

বৃশ্চিক রাশি: পরিবারের কথা অনুযায়ী চলার চেষ্টা করুন। সকলের সাথে সংযত আচরণ করুন। অনেকগুলি উৎস থেকে আজ অর্থ উপার্জন হবে। আপনার ভুলের জন্য কর্মক্ষেত্রে তিরস্কৃত হতে পারেন।

ধনু রাশি: অতিরিক্ত খাওয়া দাওয়া আপনাকে অসুস্থ করতে পারে। অন্যদের কথা মেনে বিনিয়োগ করলে আর্থিক ক্ষতি হতে পারে। ধর্মীয় কাজে অবসর সময় কাঠানোর চেষ্টা করুন। অকারণ তর্ক করবেন না।

মকর রাশি: নিজেকে বিকাশ করুন। নিজের উদ্যোগে করা বিনিয়োগ গুলি থেকে আজ লাভ পাবেন। কর্মক্ষেত্রে কাজের চাপ আপনাকে ক্লান্ত করবে। আপনার উপদেশে আজ অনেকের অনেক কাজ হাসিল হবে।

কুম্ভ রাশি: গত কয়েক দিনের অতিরিক্ত পরিশ্রম আপনাকে দুর্বল এবং ক্লান্ত রাখবে। তবে আজকেও কাজের চাপ থেকে মুক্ত হতে পারবেন না। প্রিয়জনের সাথে সময় কাটানোর সুযোগ পাবেননা। বাচ্চাদের সাথে সময় কাটালে মন ভালো থাকবে।

মীন রাশি: আজ মন হালকা মেজাজে থাকবে। বাকি থাকা টাকা ফেরত পেতে পারেন। বাচ্চাদের উপর নিজের মতামত জোর করে চাপিয়ে দিলে তারা বিরক্ত হতে পারে। সহকর্মীদের সহায়তায় কাজ উদ্ধার হবে।


আরও খবর

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩

রাশিফল: আজ নতুন কী ঘটতে চলেছে?

শুক্রবার ১১ আগস্ট ২০২৩




নির্বাচন নিয়ে আবারও অবস্থান পরিষ্কার করল জাতিসংঘ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০২৪ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আবারও বাংলাদেশের নির্বাচন ইস্যুতে কথা বলেছে জাতিসংঘ। স্থানীয় সময় সোমবার (২২ জানুয়ারি) জাতিসংঘের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ফের উঠে আসে নির্বাচন ইস্যু।

জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানান, বাংলাদেশে দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে জাতিসংঘের অবস্থান আগের মতোই রয়েছে। একইসঙ্গে নির্বাচনের পর জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার যা বলেছেন সেটিও অপরিবর্তিত রয়েছে।

মূলত টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী পুনর্নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জাতিসংঘের দেওয়া চিঠির বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সোমবারের ব্রিফিংয়ে এক সাংবাদিক শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জাতিসংঘের দেওয়া চিঠির বিষয়ে জানতে চান। তিনি বলেন, মহাসচিবের এমন চিঠি নির্বাচন নিয়ে জাতিসংঘের পূর্বের অবস্থান এবং নির্বাচন নিয়ে মানবাধিকার বিষয়ক হাইকমিশনার যে বিবৃতি দিয়েছেন তার সঙ্গে সাংঘর্ষিক কিনা?

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, এটি সাংঘর্ষিক না। জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি পাঠিয়েছেন, যেমনটা বিভিন্ন দেশের সরকারপ্রধান বা রাষ্ট্রপ্রধানরা পুনর্নির্বাচিত হলে মহাসচিব পাঠিয়ে থাকেন।

তিনি আরও বলেন, তারা আগে যা বলেছেন এবং মানবাধিকার হাইকমিশনার আগে যা বলেছেন, তা অপরিবর্তিত রয়েছে।

এছাড়া বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের নিয়েও কথা বলেছেন তিনি। ডুজারিক বলেছেন, কাউকে কখনও প্রত্যাবাসন করা উচিত নয়। কোনও শরণার্থীকে জোর করে বা তাদের ইচ্ছার বিরুদ্ধে প্রত্যাবাসন করা উচিত নয়।

এছাড়া এদিনের ব্রিফিংয়ে এক প্রশ্নকারী বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন নিয়ে জানতে চান। তিনি বলেন, আপনি জানেন- বাংলাদেশ ২০১৭ সাল থেকে প্রায় সাত বছর ধরে ১২ লাখেরও বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিয়ে রেখেছে।

অন্যদিকে, মানবিক তহবিল, আন্তর্জাতিক মানবিক সহায়তা সম্পর্কিত মনোযোগ, সবকিছু সঙ্কুচিত হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিসংঘ মহাসচিবের পরিকল্পনা কী?

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র এই মুখপাত্র বলেন, প্রথমত, কাউকে কখনও প্রত্যাবাসন করা উচিত নয়। কোনও শরণার্থীকে তাদের ইচ্ছার বিরুদ্ধে প্রত্যাবাসন করা উচিত নয়। এটি এমন পদ্ধতিতে স্বেচ্ছায় হওয়া দরকার যেখানে তাদের মর্যাদা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত থাকবে।

তিনি বলেন, এটা পরিষ্কার যে, মিয়ানমারের পরিস্থিতি বর্তমানে প্রত্যাবাসনের জন্য দরকারি প্রয়োজনীয়তা পূরণ করছে না। যেসব সম্প্রদায় উদারভাবে রোহিঙ্গা শরণার্থীদের আতিথেয়তা দিয়েছে, তাদের জন্য বিশ্বব্যাপী সংহতি বৃদ্ধি করা প্রয়োজন। যেমন কক্সবাজারের সম্প্রদায়, মহাসচিব এটি পরিদর্শন করেছেন।

স্টিফেন ডুজারিক বলেন, শরণার্থীদের সবার সংহতি প্রয়োজন এবং আশ্রয়দানকারী সম্প্রদায়গুলোরও জাতিসংঘের ও সারা বিশ্বের সংহতি প্রয়োজন। এবং এসব কিছুর জন্যই আমাদের তহবিল আরও বৃদ্ধি করা দরকার।


আরও খবর

দেশে পুরুষের চেয়ে নারীর সংখ্যা বেশি

মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩