Logo
শিরোনাম

রাশিয়ার ৫ বিমান ভূপাতিত: ইউক্রেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৮৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনের আর্মি জেনারেল স্টাফ বলেন, যৌথ বাহিনী কমান্ডের তথ্য অনুযায়ী, আজ, ২৪ ফেব্রুয়ারি যৌথ বাহিনীর অভিযান এলাকায় আগ্রাসনকারীদের পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত হয়েছে।

ইউক্রেনের পূর্বাঞ্চলে বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি এলাকায় রাশিয়ার পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনীয় সেনাবাহিনী। দেশটির আর্মি জেনারেল স্টাফ এ দাবি করেন বলে এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে।

তিনি বলেন, যৌথ বাহিনী কমান্ডের তথ্য অনুযায়ী, আজ, ২৪ ফেব্রুয়ারি যৌথ বাহিনীর অভিযান এলাকায় আগ্রাসনকারীদের পাঁচটি বিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত হয়েছে।

রাশিয়া দেশের সামরিক অবকাঠামো ও সীমান্তরক্ষীদের ওপর হামলা চালাচ্ছে জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নাগরিকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

তিনি এ যুদ্ধে জয়ের অঙ্গীকার করেছেন বলে আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা এক বার্তায় জেলেনস্কি দেশজুড়ে মার্শাল ল জারি করেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সামরিক অভিযানের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, পুতিন ইউক্রেনের সামরিক বাহিনীর সদস্যদের অস্ত্র ছেড়ে ঘরে ফিরে যেতে বলেছেন। যেকোনো রক্তপাতের জন্য ইউক্রেন সরকারই দায়ী থাকবে বলে মন্তব্য করেছেন তিনি।

পুতিন বলেন, তার বিশ্বাস রুশ সেনারা তাদের ওপর অর্পিত দায়িত্ব ঠিকভাবে পালন করবেন। ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে ভয়াবহ বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা গেরাসচেঙ্কোর বরাত দিয়ে সংবাদমাধ্যমটির প্রতিবেদনে উল্লেখ করা হয়, রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলার মধ্য দিয়ে রুশ সামরিক অভিযান শুরু হয়। এ ছাড়া বিমানঘাঁটি ও সামরিক সদরদপ্তরেও গোলা নিক্ষেপ করা হয়েছে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩