Logo
শিরোনাম

রাশিয়ার বিরুদ্ধে আমরা বড় ধরনের যুদ্ধের জন্য প্রস্তুত : ইউক্রেন

প্রকাশিত:রবিবার ১০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১১৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন বড় ধরনের যুদ্ধের জন্য প্রস্তুত বলে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক দেশটির জাতীয় টেলিভিশনকে বলেছেন।

তিনি বলেন, পূর্ব দোনবাস অঞ্চলে মস্কো বাহিনীকে অবশ্যই ইউক্রেনের পরাজিত করতে হবে। তার বরাত দিয়ে রাশিয়ার সংবাদ সংস্থা  ইন্টারফ্যাক্স জানিয়েছে, ইউক্রেন বড় যুদ্ধের জন্য প্রস্তুত। ইউক্রেনকে অবশ্যই জিততে হবে। একবার  জয় পেলে দুই দেশের প্রেসিডেন্টের আলোচনায় ইউক্রেন আরও শক্তিশালী অবস্থান তৈরি করবে।

এদিকে, রাশিয়ার হামলায় ইউক্রেনের মধ্যাঞ্চলীয় শহর দিনিপ্রোর বিমানবন্দর পুরোপুরি ধ্বংস হয়ে গেছে বলে রোববার স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন।

শহরের সামরিক প্রশাসনের প্রধান ভ্যালেন্টিন রেজনিচেঙ্কো টেলিগ্রামকে বলেন, দিনিপ্রো বিমানবন্দরে আরেকটি হামলা হয়েছে। এর কিছুই অবশিষ্ট নেই। বিমানবন্দর এবং এর আশেপাশের অবকাঠামো ধ্বংস হয়ে গেছে। সেখানে ক্রমাগত রকেট উড়তে দেখা গেছে।

হামলায় হতাহতদের ব্যাপারে কর্তৃপক্ষ তথ্য খুঁজছে বলে জানিয়েছেন তিনি। রেজনিচেঙ্কো বলেছেন, দিনিপার নদীর তীরে অবস্থিত শহরটিতে রোববার থেকে আক্রমণ আরও তীব্র হয়েছে। শিল্পনগরীটিতে ১০ লাখ মানুষ বসবাস করে। রাশিয়ার অভিযান  শুরুর পর থেকে বড় ধরনের বিপর্যয়ে পড়েনি দিনিপ্রো।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩