Logo
শিরোনাম

রাস্তা পার হতে গিয়ে মাইক্রোবাস চাপায় প্রাণ গেল শিশুর

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১৫০জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সেনবাগ উপজেলায় বোনের সাথে রাস্তা পারপারের সময় মাইক্রোবাস চাপায় এক শিশুর মৃত্যু  হয়েছে। এই ঘটনায় মেহজাবিন সামারুক মিরা নামে (৮) আরও শিশু গুরুতর আহত হয়।

নিহত শিশুর নাম মাহি (৮) সে উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের শাকায়েত মিয়ার মেয়ে।

গতকাল শুক্রবার বিকেলে উপজেলার ছাতারপাইয়া টু সোনাইমুড়ী সড়কের ছাতারপাইয়ার পশ্চিম বাজারে এ দুর্ঘটনা ঘটে।

সেনবাগ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার বিকেলে মাহি ও মিরা উপজেলার ছাতাপাইয়া রোডে পশ্চিম বাজারের রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুই শিশু মাইক্রোবাস দেখে হঠাৎ দৌড় দেয়। এ সময় সোনাইমুড়ী গ্রামী একটি মাইক্রোবাসের চাপা পড়ে শিশু মাহি ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় মিরা (১০) গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা আহত অবস্থায় মিরাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে যাওয়ায় হয়।

ওসি ইকবাল হোসেন পাটোয়ারী আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় নিহতের পরিবার কোন অভিযোগ করেননি। তারা পারিবারিক ভাবে ঘটনাটি নিষ্পত্তি করে পেলে বলে পুলিশকে জানায়।


আরও খবর



অবরুদ্ধ মারিউপোল থেকে ইউক্রেনের আহত সেনাদের উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবশেষে মারিউপোলের স্টিল কারখানা থেকে ইউক্রেনের আহত সেনাদের উদ্ধারকাজ শুরু হলো। তাদের রাশিয়া-নিয়ন্ত্রিত অঞ্চলের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। গত সপ্তাহে মারিউপোলের অ্যাজবস্টল স্টিল প্লান্ট থেকে বেসামরিক ব্যক্তিদের উদ্ধার করা হয়েছিল। রেডক্রস এবং জাতিসংঘের উপস্থিতিতে সেই কাজ হয়েছিল। উদ্ধার হওয়া ব্যক্তিদের কাছ থেকে জানা গেছিল, ওই কারখানার ভিতর আহত অবস্থায় আটকে আছে বেশ কিছু ইউক্রেনীয় সেনা। যারা দীর্ঘদিন ধরে ওই কারখানাকে বেস বানিয়ে রাশিয়ার সেনার সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছিল।

ইউক্রেন আন্তর্জাতিক মঞ্চের কাছে ওই সেনাদের উদ্ধারের আবেদন করে। রাশিয়ার কাছেও যে কোনো শর্তে ওই সেনাদের উদ্ধারের আবেদন জানানো হয়। প্রাথমিকভাবে রাশিয়া তাতে রাজি না হলেও, শেষপর্যন্ত ইউক্রেনের দাবিতে সায় দেয়। সোমবার প্রথম ওই কারখানা থেকে বেশ কিছু ইউক্রেনের সেনাকে উদ্ধার করা হয়েছে বলে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

সামরিক প্রধান জানিয়েছেন, অ্যাজবস্টলের কারখানা থেকে সোমবার ২৬০ জনকে উদ্ধার করা হয়। এদের মধ্যে বেশ কিছু সেনার অবস্থা আশঙ্কাজনক। তাদের সকলকেই রাশিয়ার দখলে থাকা পার্শ্ববর্তী শহরে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের হাসপাতালে ভর্তিও করা হয়েছে। এখনো বেশকিছু সেনা কারখানায় আটকে আছেন বলে জানা গেছে। রাশিয়া জানিয়েছে, মঙ্গলবার তাদেরও উদ্ধার করা হবে।

সোমবার রাতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, ''ওই সেনারা আমাদের হিরো। তাদের যেন কোনো রকম ক্ষতি না হয়। আমরা একজন সেনাকেও হারাতে চাই না।'' প্রশ্ন উঠছে, উদ্ধার করা হলেও রাশিয়া ওই সেনাদের ইউক্রেনের হাতে তুলে দেবে কি! হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হলেও পরবর্তী সময়ে ওই সেনাদের রাশিয়া যুদ্ধবন্দি করতে পারে বলেও কোনো কোনো মহল মনে করছে। তবে রাশিয়া এ বিষয়ে স্পষ্ট কোনো তথ্য দেয়নি। ইউক্রেনও এবিষয়ে কোনো মন্তব্য করেনি।


আরও খবর



মুশফিকের ব্যাটে স্বস্তির সেঞ্চুরি

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত টেস্টে তামিম পর সেঞ্চুরির পথে ছিলেন আরও দুই ক্রিকেটার। কিন্তু ব্যক্তিগত ইনিংসকে শতকে রূপ দিতে পারেননি লিটন দাস। তবে লিটনের করা ভুলে পা দেননি মুশফিক। তুলে নিলেন সেঞ্চুরি। এরপরই চার বিরতিতে যায় দুদল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেটে ৪৩৬ রান সংগ্রহ করেছে স্বগতিকরা। ফলে লিড দাঁড়িয়েছে ৩৯ রানে।

এখন ১০৪ রানে মুশফিক এবং ৪ রানে নাঈম অপরাজিত রয়েছেন।

এর আগে সফররত শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনশেষে বাংলাদেশ করেছিল ৩ উইকেটে ৩১৮ তুলেছিল বাংলাদেশ। ওই দিন ৫৩ রানে মুশফিক ও ৫৪ রানে লিটন অপরাজিত ছিলেন। প্রথম সেশন শেষে এখনও এদিন কোনো উইকেট হারাতে হয়নি বাংলাদেশকে।

লিটন-মুশফিক দুজনই ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু সেঞ্চুরির কাছাকাছি এসেও সেটা পূরণ করতে পারলেন না লিটন। লাঞ্চ বিরতি থেকে ফিরে প্রথম বলেই আউট হয়ে ফিরতে হয়েছে তাকে। আউট হওয়ার আগে করেন ৮৮ রান। ১৮৯ বলে খেলা তার এই ইনিংসটি ১০টি চারে সাজানো।

লিটন আউট হওয়ার পর আবারও ব্যাট করতে আসেন রিটায়ার্ড হার্ডে মাঠ ছাড়া টাইগার ওপেনার তামিম ইকবাল খান। কিন্তু সুবিধা করতে পারলেন না তিনি। ক্রিজে নেমে প্রথম বলেই বোল্ড হয়েছেন তামিম। তার ব্যাট থেকে এসেছে ১৩৩ রান।

টানা দুই উইকেট হারিয়ে বাংলাদেশ দলের কিছুটা ছন্দপতন ঘটে। এ সময় ষষ্ঠ উইকেটে সাকিবকে সঙ্গে নিয়ে দলকে চাপমুক্ত করেন মুশফিকুর রহিম। কিন্তু সাকিব তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। ফিরেছেন ব্যক্তিগত ২৫ রানে।


আরও খবর



ট্রাক-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষ, চালকসহ নিহত ২

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাটোরের বড়াইগ্রামে ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুই ব্যক্তি নিহত এবং তিন জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বুধবার ভোরে নাটোর-পাবনা মহাসড়কের বড়াইগ্রামের নগর ইউনিয়নের কয়েন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত দুই ব্যক্তি হলেন-মনিরুজ্জামান (৩৫) ও আল-মাহবুব (৪৩)। তাদের বাড়ি চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার তালতোলা ও গহরপুর এলাকায়। আহত ব্যক্তিদের নাম-পরিচয় জানা যায়নি।

বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ হোসেন বলেন, উপজেলার কয়েন এলাকায় চুয়াডাঙ্গা থেকে রাজশাহীগামী একটি নোহা মাইক্রোবাসের সঙ্গে পঞ্চগড় থেকে পাবনাগামী বালুবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোর চালক ও একযাত্রী নিহত হন। আহত হন আরও তিন জন।

তিনি আরও বলেন, দুর্ঘটনা-কবলিত ট্রাক ও মাইক্রোটি জব্দ করা হয়েছে। ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল জামাই-শ্বশুরের

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্বশুর ও জামাইয়ের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কালিকাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সাতগাছি গ্রামের ছায়েদ মিয়া ও তার জামাই সাজু মিয়া।

পুলিশ ও নিহত ব্যক্তিদের পারিবারিক সূত্র জানায়, দুপুরে শ্বশুরবাড়ির আঙিনা থেকে ধানমাড়াই যন্ত্র ঘরের বারান্দায় নিয়ে যাচ্ছিলেন সাজু মিয়া। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে তাঁকে উদ্ধার করতে গিয়ে শ্বশুর ছায়েদ মিয়াও বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর গুরুতর আহত অবস্থায় ছায়েদ মিয়াকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্থানীয় লোকজন। এ সময় সেখানে দায়িত্বরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিবারটিকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।’

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন উপজেলার কালিকাপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্বশুর ও জামাইয়ের মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



সর্বোচ্চ ১৩০ আসনে ইভিএমে ভোট করতে পারব: ইসি

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আমাদের এখন যে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আছে তাতে সর্বোচ্চ ১৩০ আসনে ভোট করতে পারব। এর বেশি সম্ভব না।

সোমবার (০৯ মে) নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের এক সভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএমে ভোট হবে জানিয়েছেন বলে গণমাধ্যমে খবর প্রকাশ হলে সাবেক এই ইসি সচিবের কাছে বিষয়টি নিয়ে জানতে চাওয়া হয়।

তিনি বলেন, ইভিএমে ভোটগ্রহণ নিয়ে আমাদের মধ্যে কোনো আলোচনা হয়নি। কারণ আমরা কয়েকদিন আগে নির্বাচন কমিশনার (ইসি) হিসেবে দায়িত্ব নিয়েছি। আমরা কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) ও পৌরসভা এবং ইউপি নির্বাচন নিয়ে ব্যস্ত আছি। জাতীয় নির্বাচন অনেক দূরে। ফলে এ বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি।

মো. আলমগীর বলেন, আমাদের এখন যে ইভিএম আছে তাতে সর্বোচ্চ ১০০ থেকে ১৩০ আসনে ভালোভাবে ভোট করতে পারব। এর চেয়ে বেশি আসনে ইভিএমে ভোট করা সম্ভব না।

তিনি বলেন, আমাদের ইভিএম ভারতের ইভিএমের চেয়ে অনেক আপডেট এবং মানের দিক থেকেও অনেক উন্নত। এটা অবিশ্বাস করার মতো না। ভারত যেভাবে অবিশ্বাস কাটিয়ে উঠেছে, আমরাও সেভাবে কাটিয়ে ওঠার চেষ্টা করব।

অন্য এক প্রশ্নের জবাবে এই নির্বাচন কমিশনার বলেন, একটি রাজনৈতিক দলের সভায় ৩০০ আসনে ইভিএমে ভোট করার বিষয়ে আলোচনা হয়েছে। ইভিএম নিয়ে তারা কমিশনের কাছে প্রস্তাব দেবে। তবে এখনও আমাদের কাছে এ ধরনের কোনো ফরমাল বা ইনফরমাল প্রস্তাব আসেনি। তারা প্রস্তাব দিলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)। তবে বলে রাখা ভালো, সরকারের পক্ষ থেকে এ ধরনের প্রস্তাব আসার কোনো সুযোগ নেই। সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, আস্থার জায়গা ঠিক হয়ে গেলে ১০০ বা ২০০ অথবা ২৫০ আসনে ভোট করা সম্ভব। ৩০০ আসনেই যে করতে হবে এমন কোনো কথা নেই। এছাড়া সব আসনে ইভিএমে ভোট করতে হলে প্রকল্প নিতে হবে। তারপর ইভিএম কেনা সম্ভব হবে। এখন ৩০০ আসনে ইভিএমে ভোট করার মতো সক্ষমতা আমাদের নেই।

এই নির্বাচন কমিশনার বলেন, বর্তমানে ইসির কাছে ১ লাখ ৫৪ হাজার ইভিএম আছে। এগুলো দিয়ে সর্বোচ্চ ১০০ আসনে ভোট করা যাবে বলে ইসি কর্মকর্তারা জানিয়েছেন। কেননা, জাতীয় নির্বাচনে ৪৩ হাজার কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতি কেন্দ্রে তিনটি করে ভোটকক্ষের বিপরীতে ব্যাকআপসহ আরও প্রায় ২ লাখ মেশিনের প্রয়োজন। এছাড়া প্রশিক্ষিত জনবলও নেই।

২০১১ সালে এটিএম শামসুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ চালু করে। সে সময় তারা বুয়েটের কাছ থেকে ১২ হাজার টাকায় মেশিন তৈরি করে নেয়। কিন্তু সেই মেশিন ২০১৫ সালে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিকল হয়ে পড়ে। ফলে বুয়েটের কাছ থেকে নেওয়া সব মেশিন বাদ দিয়ে নতুন করে আরও উন্নতমানের ইভিএম প্রস্তুতের সিদ্ধান্ত নেয় কাজী রকিবউদ্দীন আহমদ কমিশন। আর সেই সিদ্ধান্তের আলোকেই কেএম নূরুল হুদার কমিশন ২ লাখ টাকার দামের অধিক উন্নত মেশিন বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির (বিএমটিএফ) কাছ থেকে তৈরি করে নেয়।

নিউজ ট্যাগ: মো. আলমগীর

আরও খবর