Logo
শিরোনাম

রাস্তার উপরই সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে গণধর্ষণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাতে ঘুরতে বেরিয়ে রাস্তার উপর গণধর্ষণের শিকার হয়েছে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রী।

এ ঘটনায় নির্যাতিতা ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে এক কিশোরীসহ ১০ জনের বিরুদ্ধে বুধবার রাতে একটি মামলা করেন। এ ঘটনায় আটক ৯ জনকে মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার নারায়ণগঞ্জের আদালতে পাঠানো হয়।

এর আগে বুধবার দিনভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রূপগঞ্জের ভুলতা ফাঁড়ির পুলিশ অভিযুক্তদের মধ্যে ৯ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- স্থানীয় সুলতানসাদী এলাকার বাচ্চু মিয়ার ছেলে জাহিদ (২০),একই এলাকার আবুল হাসেমের ছেলে তাইজুল (১৯), লস্করদী পূর্বপাড়া এলাকার ইদ্রিস আলীর ছেলে সিয়াম (১৯), সিংরাটি এলাকার রফিকুল ইসলামের ছেলে রিফাত (২০),একই এলাকার সুরুজ মিয়ার ছেলে রবিন (২৩), রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকার মৃত রহিম মোল্লার ছেলে বিল্লাল (১৯),একই এলাকার আবুল কালামের মেয়ে জায়েদা আক্তার সাদিয়া (১৪), আড়াইহাজার উপজেলার বান্টি উত্তরপাড়া এলাকার ওয়াজ আলীর ছেলে নিরব (১৯), আলীসাদী কান্দাপাড়া এলাকার মৃত আবু সিদ্দিকের ছেলে খাইরুল (২২)। আর এখনো পলাতক রয়েছে মামলার ২নং আসামি রাঘবদী এলাকার জহুর আলীর ছেলে সাব্বির (২০)।

পুলিশ সূত্রে জানা গেছে, ৩০ আগস্ট বিকালে ভুক্তভোগী স্কুলছাত্রী বান্ধবীর সঙ্গে রূপগঞ্জের গাউছিয়া তাঁতবাজার এলাকায় ফুসকা খেতে যায়। একপর্যায়ে বান্ধবী সাদিয়া মোবাইল ফোনে বিল্লালের সঙ্গে যোগাযোগ করে। বিকাল ৫টার দিকে বিল্লাল তাঁতবাজার এলাকায় এসে দেখা করে।

পরে তারা তিনজন ঘুরতে সিএনজিযোগে আড়াইহাজারের সুলতানসাদী এলাকায় জাহিদের ভাড়াবাসায় আসে। এখানে তাইজুল, রিফাত, খাইরুল ও নিবর এসে উপস্থিত হয়। কিছু সময় এই বাসায় আড্ডা দেওয়ার পর তারা রাত সাড়ে ৭টার দিকে রিকশাযোগে ঘুরতে বের হয়।

জানা গেছে, রাত সাড়ে ১২টার দিকে স্থানীয় সিংরাটি ব্রিজের অদূরে রাস্তায় পৌঁছে ভুক্তভোগী ছাত্রীকে রাস্তার ওপর জাহিদ, সাব্বির ও তাইজুল ধর্ষণ করে। ঘুরতে বের হওয়া অন্যরা পাশে দাঁড়িয়ে পাহারা দেয়। একপর্যায়ে তারাও তাকে পালাক্রমে ধর্ষণ করে।

অভিযোগ পাওয়া গেছে, স্কুলে যাওয়া-আসার পথে বিল্লাল নির্যাতিতাকে নানাভাবে উত্ত্যক্ত করে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তাতে সে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে বন্ধুদের নিয়ে গণধর্ষণের মতো ঘটনা ঘটিয়েছে।


আরও খবর

২০০ টাকার জন্য বাবাকে পিটিয়ে খুন

বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১




মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুরের সদর ও বিরলে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে প্রায় ৪৫ জনকে আটক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার জানান, দুটি উপজেলার কয়েকটি মসজিদে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি জানান, ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা কয়েকটি মসজিদে অভিযান চালিয়েছে। তারা আমাদের সহযোগিতা চেয়েছিল এই হিসেবে তাদের সহায়তার জন্য দিনাজপুর থেকে পুলিশ সদস্য দেয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট দিনাজপুর সদর উপজেলার মহারাজা মোড়ের পূর্ব দিকে বাইতুল ফালাহ জামে মসজিদে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১২ জনকে আটক করা হয়। একইসময়ে বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করে ইউনিটের সদস্যরা। এছাড়াও উপজেলা দুটির বিভিন্ন মসজিদ থেকে প্রায় ১৫ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তাবলিগ জামায়াতের একটি দল দিনাজপুর সদর ও বিরল উপজেলায় বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করছে। এমন তথ্যের ভিত্তিতে রাতে দিনাজপুরে আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে তারা স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করে।

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন, শুক্রবার সকাল দশটার দিকে ২২জন মানুষ ঢাকা থেকে আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে অন্যরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পরে আমরা বাসায় চলে গেলে তারা এই মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনতে পারি তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।


আরও খবর



করোনায় ২৪ ঘণ্টায় বাড়লো মৃত্যু ও শনাক্ত

প্রকাশিত:রবিবার ২২ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৯ জন। এর আগে শনিবার ( ২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর ১২০ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ৮০৪ জন। শনিবার তিন হাজার ৯৯১ জনের কথা জানানো হয়েছিল।

রবিবার ( ২২ আগস্ট) অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩৯ জনকে নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ২৫ হাজার ছাড়িয়ে গেলো। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, দেশে করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত মারা গেলেন ২৫ হাজার ২৮২ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া চার হাজার ৮০৪ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৪৫৩ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হলেন ১৩ লাখ ৬৩ হাজার ৮৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৬১৮টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩১ হাজার ৬৮৯টি। দেশে এখন পর্যন্ত ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি নমুনা পরীক্ষা হয়েছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৪ লাখ পাঁচ হাজার ৫৫৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২২ লাখ ৪৩ হাজার ৯৬১টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৩ শতাংশ।


আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে চিলিকে হারাল ব্রাজিল

প্রকাশিত:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লাতিন আমেরিকা অঞ্চলের ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেলেছে ব্রাজিল। সান্তিয়াগোয় আজ নিজেদের সপ্তম ম্যাচে চিলির বিপক্ষেও সেই ধারাবাহিকতা ধরে রাখল দলটি।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে চিলির মাঠে এভারতন রিবেইরোর নৈপুণ্যে ১-০ গোলে জিতেছে ব্রাজিল। ফলে চলতি বাছাইপর্বে শতভাগ জয়ের ধারা বজায় রাখল নেইমার-কাসেমিরোরা।

 আজকের খেলায় প্রথমার্ধে শত চেষ্টা করেও জালের দেখা পায়নি ব্রাজিল। তবে বিরতির পর ম্যাচের ৬৪ মিনিটে এভারতন রিবেইরোর কল্যাণে এগিয়ে যায় দলটি। বাকি সময়ে কোন দলই আর লক্ষ্যে বল জড়াতে পারেনি। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে  তিতের শিষ্যরা। 

 স্তাদিও মনুমেন্তাল দাভিদ আরেয়ানোয় শুরু থেকেই আক্রমণাত্বক খেলে ব্রাজিল। পাল্টা আক্রমণে যেতে মোটেও সময় নেয়নি চিলিও। দূরপাল্লার শটে গোলের চেষ্টা করছিল দলটি। কিন্তু সেভাবে গোলরক্ষক ওয়েভেরতনকে পরীক্ষায় ফেলতে পারছিল না তারা।

 ১-০ গোলে পেছনে পড়ার পর ব্রাজিল শিবিরে একের পর এক আক্রমণ করে চিলি। কিন্তু ঠাণ্ডা মাথায় সেগুলো সামলেছেন মার্কিনিয়োস-এদের মিলিতাওরা।


আরও খবর

পেলে ফের আইসিইউতে

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




করোনায় প্রাণ গেলো আরও ৫২ জনের

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে শুরু করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৫২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হলো ২৬ হাজার ৭৩৬ জনের।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ২২ হাজার ৩০২ জনে।

গত ২৪ ঘণ্টায় মোট ২৭ হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৯ দশমিক ০৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৪ হাজার ৫৯৪ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর দশদিন পর ১৮ মার্চ দেশে প্রথম একজনের প্রাণ কেড়ে নেয় ভাইরাসটি। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। কিন্তু এবার সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে দেশ। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়।

এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।


আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




জাপান থেকে এলো অ্যাস্ট্রাজেনেকার আরও সোয়া ৬ লাখ টিকা

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ১১৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, কোভ্যাক্সের আওতায় অ্যাস্ট্রাজেনেকার ৬ লাখ ৩৪ হাজার ৯২০ ডোজ টিকার চালান এসেছে

জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ ৩৪ হাজার ৯২০ ডোজ টিকা দেশে এসে পৌঁছেছে। শনিবার (২৮ আগস্ট) রাত সোয়া ৭টায় ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্সযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ টিকা আসে।

এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, কোভ্যাক্সের আওতায় অ্যাস্ট্রাজেনেকার ৬ লাখ ৩৪ হাজার ৯২০ ডোজ টিকার চালান এসেছে। এগুলো গ্রহণ করেন স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তর এবং জাপান দূতাবাসের কর্মকর্তারা।

এর আগে গত ২১ আগস্ট বিকেলে জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার সাত লাখ ৮১ হাজার ডোজ টিকার চতুর্থ চালান ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কোভ্যাক্সের আওতায় ২ আগস্ট জাপান থেকে আসে ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকার তৃতীয় চালান। দ্বিতীয় চালান আসে ৩১ জুলাই। যার সংখ্যা সাত লাখ ৮১ হাজার ৩২০ ডোজ। ২৪ জুলাই জাপান থেকে ঢাকায় আসে দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ টিকার প্রথম চালান।


আরও খবর

অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১