Logo
শিরোনাম

রেকর্ড গড়লো টেইলর সুইফটের ‘মিডনাইটস’

প্রকাশিত:রবিবার ৩০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৬ নভেম্বর ২০২৩ | ৬৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পপ তারকা টেইলর সুইফটের নতুন গান মানেই ভক্তদের মধ্যে তুমুল উত্তেজনা। তার নতুন গানের জন্য সারাবছর অপেক্ষায় থাকেন ভক্তরা। ২০২০ সালে গ্র্যামি পুরস্কার জয়ী এ গায়িকা মাত্র ৫ মাসের ব্যবধানে দুটি অ্যালবাম মুক্তি দিয়ে রেকর্ড গড়েছিলেন। কিছুদিন আগে এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডে শীর্ষ পুরস্কার গ্রহণের সময় নতুন অ্যালবামের ঘোষণা দেন। অবশেষে অবসান হলো সে অপেক্ষার। টেইলর সুইফটের অ্যালবাম মানেই যেনো রেকর্ড বইয়ে ওলটপালট।

বিশ্বখ্যাত এ গায়িকার দশম অ্যালবাম মিডনাইটস’ও এর ব্যতিক্রম নয়। গত ২১ অক্টোবর মুক্তির পরই অ্যালবামটি গড়েছে নতুন রেকর্ড। প্রথম দিনেই মিউজিক স্ট্রিমিং সাইট স্পটিফাইতে এক দিনে সবচেয়ে বেশি স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে এটি। রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে স্পটিফাই জানিয়েছে, স্পটিফাইয়ের ইতিহাসে এক দিনে সবচেয়ে বেশি স্ট্রিমিং হওয়া অ্যালবাম মিডনাইটস’। আর, অ্যালবাম মুক্তির প্রথম দিনেই এমন সুখবর পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত গায়িকা।

টেইলর সুইফট বলেন, আমি কতো ভাগ্যবান যে আমার আপনাদের মতো শ্রোতা আছে। এটা মন ভরিয়ে দেয়ার মতো ব্যাপার। যারা বারবার উপেক্ষিত হয়েছেন, আবার ঘুরে দাঁড়িয়েছেন এই আশা নিয়ে যে হয়তো ঘড়ির কাঁটা আবার এক জায়গায় আসবে, আবারও আমাদের দেখা হবে নিজেদের সঙ্গে। তাদের জন্যই এ গান।

অ্যাপল মিউজিকেও রেকর্ড গড়েছে মিডনাইটস’। বিলবোর্ড জানিয়েছে, ২০১৭ সালের পর থেকে এটিই প্রথম সপ্তাহে সুইফটের সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবাম। মুক্তির প্রথম দিন কেবল যুক্তরাষ্ট্রেই বিক্রি হয়েছে মিডনাইটের আট লাখ কপি। প্রথম দিনের হিসাবে চলতি বছরের সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবামও মিডনাইটস’। অ্যালবামটি এর মধ্যেই যুক্তরাষ্ট্রজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে। মুক্তির পরপরই রেকর্ড বুকিংয়ের কারণে সুইফটের অফিশিয়াল ওয়েবসাইটটি ক্রাশ করে। অ্যালবামের প্রচ্ছদও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। সেলেনা গোমেজ, বিয়ন্সের মতো টেইলর সুইফটও গানে গানে ব্যক্তিগত জীবন নিয়ে বার্তা দেন। ভক্তদের অনেকেই মনে করছেন, এই অ্যালবামে নিজের গর্ভপাত নিয়ে বার্তা দিয়েছেন সুইফট।

বিশ্বখ্যাত এ পপ গায়িকা আগেই জানিয়েছিলেন মিডনাইটস’ হলো কনসেপ্ট অ্যালবাম, যার মানে অ্যালবামের সব গান মিলে একটি অর্থ প্রকাশ করবে। তবে অ্যালবামটি দিয়ে গর্ভপাত নিয়ে কোনো বার্তা দিতে চেয়েছেন কি না, তা অবশ্য বলেননি তিনি। এর আগে ১৩ গানের অ্যালবামটি নিয়ে গায়িকা বলেছিলেন, তার জীবনের ১৩টি নির্ঘুম রাতের প্রেরণা থেকেই তৈরি মিডনাইটস’ । নিজের জীবনের বিভিন্ন অভিজ্ঞতা, চড়াই-উৎরাইয়ের গল্পের বর্ণনা দিয়েছেন গানে গানে। কেবল রেকর্ড বইয়ে ওলট-পালটই নয়, সমালোচকদেরও সর্বোচ্চ প্রশংসা পেয়েছে মিডনাইট’। মেটাক্রিটিক, রোলিংস্টোন, ভ্যারাইটির মতো বিশ্বখ্যাত ম্যাগাজিনের সমালোচকরা লিখেছেন, মিডনাইটস’ সুইফটের অন্যতম সেরা কাজ। সমালোচকদের কাছ থেকে অ্যালবামটি ১০–এ ৭ থেকে ৭ দশমিক ৫ স্কোর পেয়েছে। আর কতো রেকর্ড ভাঙবে মিডনাইট, সেটাই এখন দেখার পালা।

নিউজ ট্যাগ: টেইলর সুইফট

আরও খবর