Logo
শিরোনাম

রূপচর্চায় বরফ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৭১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খাবার থেকে শুরু করে নানা রকমভাবে ব্যবহৃত বরফ। ব্যথা কমানো থেকে খাবার টাটকা রাখা, নানা কাজে এর ব্যবহার। সেই সঙ্গে রয়েছে রূপচর্চাও। ত্বকের পরিচর্যায় এটি দারুণ কাজে দেয়।

ব্রণ কমাতে ব্যবহার করা যেতে পারে বরফ। ত্বকে কিছু ক্ষণ বরফ ব্যবহার করলে স্কিন-পোরস সঙ্কুচিত হয়ে আসে। অতিরিক্ত তেল নিঃসরণ কমে। এতে করে ব্রণের সমস্যা নিয়ন্ত্রণে আসে। বরফ ব্যবহারে কমতে পারে পিম্পল ও ব্ল্যাকহেডসের সমস্যাও। অনেক সময় রোদে পোড়ার কারণে ত্বকে লালচে ভাব চলে আসে। কখনো কখনো তামাটে হয়ে যায় ত্বক। এক্ষেত্রে বরফ খুবই কার্যকরী ভূমিকা পালন করতে পারে।

ত্বকের জ্বালাপোড়া বা প্রদাহ নিয়ন্ত্রণে আনতেও বরফ খুবই কার্যকরী। 'কোল্ড ট্রিটমেন্ট' রক্ত সঞ্চালন বাড়ায়। এতে ত্বকের টক্সিন বেরিয়ে যেতে সাহায্য করে। ত্বকের উজ্জ্বলতাও বাড়ায়। পেশাদারিত্বের কারণে অনেককে নিয়মিত মেকাপ নিতে হয়। তবে নিয়মিত মেকাপের ফলে ত্বকের নানা রকম ক্ষতি হয়। এক্ষেত্রে বরফ ব্যবহার করলে মেক আপ ত্বকের গভীরে ঢুকতে পারে না। কোথাও ফোলা ভাব থাকলে সেটাও কমাতে বরফের জুড়ি মেলা ভার। 'লিমফ্যাটিক সিস্টেম'-এ অতিরিক্ত ফ্লুইড জমে থাকলে তাকে বের করতে সাহায্য করে বরফ। ফলে ফোলা ভাব কমে যায়।

নিউজ ট্যাগ: রূপচর্চায় বরফ

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩