Logo
শিরোনাম

সাবেক মেয়র নাজিম উদ্দিনের ৪ বছর কারাদণ্ড

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৯১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ঢাকা জেলার ধামরাই পৌরসভার সাবেক মেয়র মো: দেওয়ান নাজিম উদ্দিনকে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

তার বিরুদ্ধে অবৈধভাবে ২৯ লাখ ১৮ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। কারাদণ্ডের পাশাপাশি তাকে ২৯ লাখ ১৮ হাজার ৮৪৪ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ অর্থ তার সম্পত্তি থেকে বাজেয়াপ্ত করা হবে।

আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ের পরে নাজিম উদ্দিনকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

দুদকের বিশেষ পাবলিক প্রসিকিউটর রেজাউল করিম তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এ ছাড়া দুদকে জমা দেওয়া বিবরণীতে সম্পদের তথ্য লুকানোর অভিযোগে তাকে আরও ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এর আগে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ তাদের যুক্তিতর্ক শেষ করে। আদালত মামলার বাদীসহ রাষ্ট্রপক্ষের ৫ সাক্ষীর বক্তব্য রেকর্ড করেন।

এজাহারে বলা হয়, নাজিম উদ্দিন মেয়র থাকাকালে অবৈধভাবে ২৯ লাখ ১৮ হাজার টাকার সম্পদ অর্জন করেন এবং দুদকের কাছে দেওয়া বিবরণীতে সম্পদের তথ্য গোপন করেন।

তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক মনিরুল ইসলাম ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। ২০২০ সালের ২৩ জানুয়ারি দুদক আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়।


আরও খবর