Logo
শিরোনাম

সাকিব করোনা নেগেটিভ, খেলতে পারবেন চট্টগ্রাম টেস্ট

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা পজিটিভ হয়ে চট্টগ্রাম টেস্টের দল থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব আল হাসান। তবে গতকাল পরীক্ষায় নেগেটিভ হয়েছেন সাকিব। আজকের পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার সুমন।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে করোনা আক্রান্ত হন সাকিব। তিন দিনের মাথায় দ্বিতীয় টেস্টে করোনা নেগেটিভ এসেছে তাঁর। ফলে চট্টগ্রাম টেস্টের একাদশে সাকিবকে দেখা যাওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। আজ আরেকবার করোনা পরীক্ষা করা হবে সাকিবের।

এ পরীক্ষায় নেগেটিভ আসলে বিসিবির মেডিকেল দলের নির্দেশনা মেনে সাকিবের প্রথম টেস্ট খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আজকের পত্রিকাকে নির্বাচক প্যানেলের সদস্য সুমন বলেন, 'সাকিবের গতকাল কোভিড টেস্ট হয়েছে। সেখানে নেগেটিভ এসেছে। এখন মেডিকেল প্রটোকল অনুযায়ী যদি সম্ভব হয়, তাহলে প্রথম টেস্টে খেলবে সে।'

দলীয় সূত্রে জানা গেছে, দলে যোগ দিতে আজ দুপুর ১২টায় চট্টগ্রামে রওনা দেবেন সাকিব। তারপর বিসিবির মেডিকেল দলের ছাড়পত্র মিললে খেলবেন প্রথম টেস্টে।


আরও খবর



কেমন যাবে আপনার দিন?

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল ১৮ মে ২০২২ বুধবার, চাঁদ বৃশ্চিক থেকে ধনু রাশিতে যাত্রা করছে। ধনু রাশিতে চন্দ্রের যোগাযোগের কারণে গজকেশরী যোগ তৈরি হবে, কারণ চন্দ্র মীন রাশিতে গমনকারী বৃহস্পতি থেকে কেন্দ্রস্থলে থাকবে। এমন পরিস্থিতিতে আজকের দিনটি ধনু রাশির জন্য শুভ হবে, গণেশের আশীর্বাদে অন্যান্য রাশির জাতকদের দিনটি কেমন যাবে, দেখুন আজকের ভবিষ্যদ্বাণী।

মেষ: মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। আজ অকারণেই আপনি হতাশ বোধ করতে পারেন। তবে সম্পর্কের ক্ষেত্রে আজকের দিনটি অত্যন্ত শুভ। অতীতের ব্যবসায়িক পরিকল্পনা আজ ফল দেবে।

বৃষ: এপ্রিল ২০ থেকে মে ২০। আজ আপনার শারীরিক কোনও সমস্যা না থাকলেও মানসিক ভাবে সামান্য সমস্যায় পড়তে পারেন। চেষ্টা করুন সম্পর্কের পুরনো ভুল বোঝাবুঝি মিটিয়ে ফেলতে। আর্থিক বিষয়ে কোনও পদক্ষেপ নিতে পারেন।

মিথুন: মে ২১ থেকে জুন ২০। ডায়েটে অতিরিক্ত অনিয়মের কারণে আপনার স্বাস্থ্যের ক্ষতি হচ্ছে, চেষ্টা করুন তা শুধরে নিতে। সম্পর্কে বেশ জটিলতা তৈরি হতে পারে। শিক্ষার্থীরা যে কোনও পরীক্ষায় ভাল ফল করবেন।

কর্কট: জুন ২১ থেকে জুলাই ২২। আজ অনেক পরিস্থিতিই আপনার হাতের বাইরে বেরিয়ে যেতে পারে। চেষ্টা করুন অন্যদের কথা শুনতে। তবে কর্মক্ষেত্রে দিনটি আপনার জন্য শুভ।

সিংহ: জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। রোজকার রুটিন পরিবর্তন করতে চাইলে করতে পারেন তবে, একেবারে পরিবর্তন না করাই ভাল। আপনি অযথা আপনার সম্পর্ককে জটিল করছেন।

কন্যা: অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। আজ আপনি যশ এবং অর্থ দুই পাবেন। তবে কর্মক্ষেত্রে অত্যাধিক কাজের চাপ আপনার ঘুমের ব্যঘাত ঘটাবে। যাঁরা সিঙ্গল রয়েছেন তাঁরা এবার সম্পর্কে যেতে পারেন।

তুলা: সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। সৃজনশীল পেশার সঙ্গে যুক্তদের জন্য বেশ ভাল দিন। স্বাস্থ্যও আজ খুব ভাল সঙ্গ দেবে। আপনি যে সব প্রজেক্ট নিয়ে কাজ করেছেন, তা সর্বসমক্ষে প্রকাশ করার সময় এটাই।

বৃশ্চিক: অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। আজ আপনার শারীরিক ও মানসিক উভয় স্বাস্থ্যই ভাল যাবে। কাজের ক্ষেত্রে আপনি আত্মবিশ্বাসী অনুভব করবেন। আজ কোনও ইন্টারভিউতে অংশ নিলে আপনি সফল হবেন।

ধনু : নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। অতিরিক্ত রাত জাগার অভ্যেস থাকলে তা আপনার শরীরের ক্ষতি করবে। কলিগের সঙ্গে রোম্যান্টিক সম্পর্কে জড়ানো নিয়ে আপনার নানা সমস্যা হতে পারে। কোনও বিষয়ে বন্ধুদের থেকে সাহায্য চাইতে হলে দ্বিধা করবেন না।

মকর: ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। আজ সারাদিন এনার্জি তুঙ্গে থাকবে। তবে সম্পর্কের ক্ষেত্রে আপনি কিছুটা অ্যাগ্রেসিভ হয়ে উঠতে পারেন। কর্মক্ষেত্রে কোনও বিষয় নিয়েই অযথা টেনশন করবেন না।

কুম্ভ: জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। শারীরিক স্বাস্থ্য অসাধারণ থাকবে আজ। আপনার কলিগ হোক বা পরিবারের সদস্যরা- সবাই আজ আপনার প্রশংসা করবেন। কমিউনিকেশন স্কিল নিয়ে চর্চা করুন, এতে আপনিই লাভবান হবেন।

মীন: ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। যতই ব্যস্ত সময় কাটুক, এক্সারসাইজ করতে ভুলবেন না। যাঁরা আপাতত কর্মহীন রয়েছেন তাঁরা ভাল কাজের সুযোগ পেতে পারেন।


আরও খবর

বিশ্ব মেডিটেশন দিবস আজ

শনিবার ২১ মে ২০২২




সাগর-রুনি হত্যা : ৮৮ বার পেছাল তদন্ত প্রতিবেদন দাখিল

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ফের পিছিয়ে আগামী ৭ জুন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ এপ্রিল) র‍্যাব প্রতিবেদন দাখিল না করায় নতুন এ দিন ধার্য করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী। এ নিয়ে ৮৮ বার প্রতিবেদন দাখিলের তারিখ পেছানো হলো।

শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক জালাল উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ।

আদালতের নথি বলছে, এ নিয়ে মামলাটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আদালত ৮৮ বার সময় বাড়িয়ে দিয়েছেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।

ওই বছরের ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেন। প্রথমে মামলাটির তদন্ত করেন শেরেবাংলা নগর থানার একজন কর্মকর্তা। পরে তদন্তভার পড়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) ওপর। দুই মাস পর হাইকোর্টের আদেশে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় র‌্যাবকে। সেই মোতাবেক মামলাটি তদন্তের দায়িত্ব এখনও র‌্যাবের কাছে ন্যাস্ত রয়েছে।


আরও খবর



হু হু করে কমছে নেটফ্লিক্সের গ্রাহকসংখ্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেশ কিছু দিন ধরেই চড়ছিল উদ্বেগের পারদ। আতঙ্কে কাঁটা হয়ে ছিলেন কর্মীরা। আশঙ্কাই সত্যি হল শেষমেশ। গোটা বিশ্বে মোট ১৫০ জন কর্মীকে ছাঁটাই করল ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, গোটা বিশ্বে এই প্ল্যাটফর্মে কর্মী সংখ্যা ছিল ১১ হাজার। তার মধ্যে চাকরি হারিয়েছেন ২ শতাংশেরও কম। আপাতত তালিকায় ছিলেন মূলত আমেরিকার কর্মীরাই। নেটফ্লিক্সের মুখপাত্রের দাবি, সংস্থার উপার্জন বৃদ্ধির গতি কমে যাওয়ার দরুন ব্যয়েও রাশ টানতে হচ্ছে। সে কারণেই এই পথে হাঁটতে হল কর্তৃপক্ষকে। কারও কর্মদক্ষতার প্রশ্নে নয়, শুধুমাত্র ব্যবসায়িক কারণেই এই সিদ্ধান্ত।

এপ্রিলেই নেটফ্লিক্স জানিয়েছিল, এক দশকে এই প্রথম গ্রাহকসংখ্যা কমছে তাদের। অর্থবর্ষের আগামী চার মাসে আরও গ্রাহক কমার আশঙ্কায় ছিল সংস্থা। তার এক মাসের মধ্যেই কর্মী সংকোচনের পথে হাঁটল এই ওটিটি প্ল্যাটফর্ম। ইতিমধ্যেই ছাঁটাই এবং কর্মী নিয়োগ আপাতত বন্ধের পথে হেঁটেছে মেটা, অ্যামাজন, উবারের মতো সংস্থা।

ওটিটির লড়াই যত জমছে, গ্রাহক সংখ্যায় ভাটার টান দেখছে নেটফ্লিক্স। প্রতিযোগিতায় টিকে থাকতে মাসিক গ্রাহকমূল্য আগের তুলনায় বেশ খানিকটা কমিয়ে দিয়েছে সংস্থা। লাভ হয়নি তাতেও। জানুয়ারি থেকে প্রায় ৭০ শতাংশের বেশি পড়ে গিয়েছে নেটফ্লিক্সের শেয়ারের দর।

গ্রাহক টানতে নিজেদের প্ল্যাটফর্মে এই প্রথম বিজ্ঞাপন অন্তর্ভুক্ত করার পথেও হাঁটছে নেটফ্লিক্স। এত কাল কনটেন্টের মাঝে বিজ্ঞাপনের বিরোধী ছিল সংস্থা। এ ছাড়া পাসওয়ার্ড ভাগাভাগি করে নেটফ্লিক্স দেখার প্রবণতাতেও রাশ টানতে চায় সংস্থা। পরিসংখ্যান বলছে, ২২ কোটি ২০ লক্ষের বেশি গ্রাহক রয়েছেন এই প্ল্যাটফর্মে। কিন্তু অন্যের পাসওয়ার্ড দিয়ে নেটফ্লিক্স দেখা হয় আরও অন্তত ১১ কোটি বাড়িতে। তাতেই এ বার লাগাম পরানোর ভাবনা রয়েছে সংস্থার।

নিউজ ট্যাগ: নেটফ্লিক্স

আরও খবর



অনলাইনে আসছে মোশাররফ করিমের ‘দৌড়’

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এবারের ঈদে অনলাইনে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের নতুন ওয়েব সিরিজ দৌড়। ইতোমধ্যে প্রকাশিত হয়েছে এর ট্রেলার। এর মাধ্যমে প্রথমবারের মতো কোনও সিরিজে মোশাররফের বিপরীতে অভিনয় করছেন তার বাস্তব জীবনে সহধর্মিনী রোবেনা রেজা।

সিরিজটি পরিচালনা করেছেন রায়হান খান। এতে ব্যক্তিগত জীবনে ভীষণ সংসারী ও বিশিষ্ট ব্যাবসায়ী রুহুল আমিন চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা। এই ব্যবসায়ীর প্রায় বিস্মৃত একটি অন্ধকার অতীত রয়েছে।

সকালবেলা জরুরি কাজে বের হতে গিয়ে রুহুল আমিন জানতে পারে, তার গাড়িটি চুরি হয়েছে। সে নিকটস্থ থানায় যোগাযোগ করে। এদিকে, তার ম্যানেজার তাকে জানায়, গাড়িতে কিছু বেআইনি ও গোপন কাগজপত্র আছে। গাড়িটি পুলিশের হাতে পড়ার আগেই পুড়িয়ে দিতে রুহুল আমিন তার এক লোককে নির্দেশ দেয়। এরইমাঝে রুহুল আমিনের স্ত্রী অহনা জানায়, তাদের ছেলে সায়ানকে খুঁজে পাওয়া যাচ্ছে না এবং সে খেলতে খেলতে গাড়ির ট্র্যাঙ্কে আটকা পড়েছিল। শুরু হয় অন্যরকম এক উত্তেজনা। এই সিরিজে আরও অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা তারিক আনাম খান ও ইন্তেখাব দিনার। এছাড়া চার চোরের চরিত্রে আছেন ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা, স্বগত ও উজ্জ্বল মাহমুদ।

সিরিজটি দেখা যাবে হইচইয়ে। ওটিটি প্ল্যাটফর্মটির বাংলাদেশের প্রধান সাকিব আর. খান বলেন, ‘‘এই ঈদে হইচই তার দর্শকদের জন্য অসাধারণ দুইটি কনটেন্ট রিলিজ করছে। যার একটি জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত দৌড়। আশা করি, জনপ্রিয়তার দৌড়ে এটি সবাইকে ফেছনে ফেলবে।’’

নিউজ ট্যাগ: মোশাররফ করিম

আরও খবর



বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল জামাই-শ্বশুরের

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্বশুর ও জামাইয়ের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কালিকাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সাতগাছি গ্রামের ছায়েদ মিয়া ও তার জামাই সাজু মিয়া।

পুলিশ ও নিহত ব্যক্তিদের পারিবারিক সূত্র জানায়, দুপুরে শ্বশুরবাড়ির আঙিনা থেকে ধানমাড়াই যন্ত্র ঘরের বারান্দায় নিয়ে যাচ্ছিলেন সাজু মিয়া। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে তাঁকে উদ্ধার করতে গিয়ে শ্বশুর ছায়েদ মিয়াও বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর গুরুতর আহত অবস্থায় ছায়েদ মিয়াকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্থানীয় লোকজন। এ সময় সেখানে দায়িত্বরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিবারটিকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।’

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন উপজেলার কালিকাপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্বশুর ও জামাইয়ের মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর