Logo
শিরোনাম

সামরিক অভ্যুত্থান না মানতে জনগণকে রাস্তায় নামাতে বললেন সু চি

প্রকাশিত:সোমবার ০১ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৭২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিয়ানমারের ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) সোমবার জানিয়েছে, তাদের নেতা অং সান সু চি এই সামরিক অভ্যুত্থান না মানতে এবং বিক্ষোভ করতে জনগণকে আহ্বান জানিয়েছে।

সু চির নাম ব্যবহার করে এনএলডি এক বিবৃতিতে জানিয়েছে, সামরিক বাহিনীর এই পদক্ষেপ দেশকে আবারও স্বৈরতন্ত্রের দিকে ঠেলে দেবে। আমি মানুষজনকে এটা গ্রহণ না করতে আহ্বান জানাই। পুরো হৃদয় থেকে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভের আহ্বান জানাই।

অং সান সু চির ফেসবুক পেজ থেকে ওই বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, সামরিক বাহিনী পদক্ষেপ অন্যায় এবং এটা সংবিধান ও ভোটারদের ইচ্ছার বিরুদ্ধে। তবে কে এই বিবৃতি প্রকাশ করেছে তা স্পষ্ট নয়। কেননা এনএলডির নেতারা ফোন কল ধরছেন না।

মিয়ানমারে গত বছরের নভেম্বরের সাধারণ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ তুলে দেশটির প্রেসিডেন্ট এবং ক্ষমতাসীন দলের এনএলডির প্রধান অং সান সু চিসহ বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে সোমবার গ্রেপ্তার করা হয়েছে। এরপর দেশটিতে জরুরি অবস্থাও জারি করা হয়েছে।

সামরিক অভ্যুত্থানের পর সেনাবাহিনীর মালিকানাধীন টেলিভিশনে এক ভিডিও বার্তা এ কথা জানানো হয়েছে। জরুরি অবস্থা জারির পর দেশের পুরো ক্ষমতা এখন সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ সিনিয়র জেনারেল মিন অং হ্লেইংয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩