Logo
শিরোনাম

সাময়িক বন্ধ টুইটার অফিস

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কর্মী ছাঁটাইয়ের খবরে বড় সংকটের মধ্যে নতুন করে আবারও সংকট সৃষ্টি হয়েছে টুইটারে। আর এমন অবস্থায় সব অফিস সাময়িক বন্ধ ঘোষণা করেছে টুইটার।

শুক্রবার কর্মীদের প্রতি পাঠানো এক বার্তায় তাৎক্ষণিকভাবে অফিস বন্ধের সিদ্ধান্ত কার্যকর করার কথা বলেছে টুইটার। আগামী সোমবার অফিসগুলো আবার চালু হতে পারে। 

টুইটার কেনা থেকে শুরু করে বিভিন্ন সিদ্ধান্তের কারণে আলোচনায় আছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক।

সবশেষ তিনি প্রতিষ্ঠানটির কর্মীদের শর্ত দেন, দীর্ঘ সময় মন দিয়ে কাজ করো, না হলে চাকরি ছেড়ে দাও। সেই শর্ত পূরণের শেষ সময় ছিল বৃহস্পতিবার। কয়েকশ’ কর্মী তার শর্তে রাজি না হওয়ায় অফিস বন্ধের সিদ্ধান্ত জানাল টুইটার।

কর্মীদের পাঠানো বার্তায় প্রতিষ্ঠানের স্পর্শকাতর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম, সংবাদমাধ্যম কিংবা অন্যত্র আলোচনা থেকে বিরত থাকার কথা বলা হয়। 

চলতি মাসের শুরুর দিকে টুইটার জানিয়েছিল, কোম্পানিটি তার শ্রমশক্তির প্রায় অর্ধেক ছাঁটাই করবে।

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার পর গত মাসে কোম্পানিটির প্রধান নির্বাহীর দায়িত্ব নেন।  

নিউজ ট্যাগ: টুইটার

আরও খবর

হাইড্রোজেন দিয়ে উড়বে উড়োজাহাজ

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২

পুরোনো টুইট আর্কাইভ করবেন যেভাবে

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




আজকের রাশিফল ১২ নভেম্বর ২০২২

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জ্যোতিষ শাস্ত্র মতে ভাগ্য পরিবর্তন হয় রাশিফল অনুযায়ী। জন্ম সময়কে হিসাব করে নির্ধারন করা হয় গ্রহের অবস্থান। আর সেই অবস্থান অনুযায়ী হয় রাশিফল নির্ধারন। গ্রহের অবস্থানের পরিবর্তনের ফলে পরিবর্তন হয় আমাদের ভাগ্য। এই বিশ্বের সকল মানুষের রাশি আলাদা আলাদা হয়ে থাকে। জেনে নিন রাশি অনুযায়ী আজ আপনার দিনটি কেমন যাবে।

মেষ রাশি: বন্ধু এবং পরিবারের সদস্যরা আপনাকে কোনো কাজে আত্মবিশ্বাস এবং সহায়তা প্রদান করবেন। অতীতের কঠোর পরিশ্রমের জেরে আজ আপনার কোনো বহুপ্রতিক্ষিত ইচ্ছে পূরণ হবে। আজ আপনি কোনো পার্কে বেড়াতে গিয়ে এমন ব্যক্তির মুখোমুখি হতে পারেন যাঁর সাথে অতীতে আপনার কোনো বিষয় নিয়ে তর্ক হয়েছিল। কোনো আনন্দদায়ক সফর এবং সামাজিক জমায়েত আজ আপনাকে চাপমুক্ত রাখবে।

বৃষ রাশি: বাড়িতে অতিথিদের আগমনের ফলে একটি চমৎকার সন্ধ্যে কাটবে। মানসিক দৃঢ়তার জন্য আজ ধ্যান এবং যোগ ব্যায়াম করতে শুরু করুন। আজ হঠাৎ করে সিদ্ধান্তের জেরে কোনো অপ্রয়োজনীয় পদক্ষেপ নিলে সমস্যায় পড়তে পারেন। আজ আপনি লেখায় কিছুটা ভালো সময় ব্যয় করে সৃজনশীলতার বিষয়টি স্পষ্ট করতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

মিথুন রাশি: আপনার ভাই অথবা বোনের সহায়তায় আজ আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারবেন। আজ আপনি এমন কোনো সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন যা আপনাকে প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠ সান্নিধ্যে আনবে। এই রাশির জাতকেরা আজকে নিজের ভাই অথবা বোনের সাথে বাড়িতে কোনো সিনেমা অথবা প্রতিযোগিতা দেখতে পারেন। আপনার পরিবারের সাথে আপনি আজ বিভিন্ন মল বা শপিং কমপ্লেক্সে যেতে পারেন। একে অপরকে ভালো করে জানার জন্য আপনি আপনার প্রি়য়জনের সঙ্গে আজ সময় ব্যয় করুন।

কর্কট রাশি: প্রেমের জীবনে আজ নতুন আশার সঞ্চার ঘটবে। আজ আপনি আপনার ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাসের ওপর ভর করে আপনার চারপাশের মানুষের মনে ছাপ ফেলতে পারবেন। কর এবং বীমা সংক্রান্ত বিষয়গুলিতে আজ অবশ্যই নজর দিন। আজ আপনি অর্থের সঠিক গুরুত্ব সম্পর্কে সচেতন হবেন। অবসর সময়টিতে আজ কিছু ভালো বই পড়ুন এবং আপনার চিন্তাভাবনাকেও উন্নত করুন। সন্তানদের সাথে আজ ভালো সময় কাটবে।

সিংহ রাশি: সাফল্য অর্জনের জন্য সময়ের সাথে সাথে আপনাকে আপনার ধারণার পরিবর্তন করতে হবে। দ্রুতগতিতে নেওয়া কোনো পদক্ষেপ আজ আপনাকে লাভবান করবে। বাড়িতে অতিথিদের আগমনের ফলে একটি চমৎকার সন্ধ্যে কাটবে। আপনার বিবাহিত জীবন আজ সুখের হবে। বন্ধুত্ব শক্ত হওয়ার সাথে সাথে আজ আপনার জীবনে প্রেম আসবে। আজ আপনার ব্যক্তিত্বের উন্নতি হবে।

কন্যা রাশি: বাড়িতে কোনো পরিবর্তন করার আগে আজ অবশ্যই আপনার গুরুজনদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিন। অন্যথায়, তাঁদের রাগ হতে পারে। বন্ধুদের কাছ থেকে আজ কোনো কাজে সাহায্য পাবেন। পাশাপাশি, তাঁরা আপনাকে খুশিও রাখবেন। আজ আপনি কোনো খারাপ হয়ে যাওয়া বৈদ্যুতিক যন্ত্র সারাতে গিয়ের আপনার অর্থব্যয় করতে পারেন। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো।

তুলা রাশি: আজকে আপনি পরিবারের সবথেকে ছোটো সদস্যকে নিয়ে কোনো পার্কে বা শপিং মলে যেতে পারেন। আপনার দয়ালু মনোভাব আজ একাধিক খুশির মুহূর্ত বয়ে আনবে। আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতে পারবেন। আগের কাজগুলি শেষ না করে নতুন কোনো কাজে যুক্ত হবেন না। আপনার খরচ আজ বৃদ্ধি পেতে পারে। স্ত্রীর সাথে প্রথমে কোনো বিষয় নিয়ে ভুল বোঝাবুঝি হলেও পরে তা ঠিক হয়ে যাবে।

বৃশ্চিক রাশি: পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে কেনাকাটা করতে গিয়ে আজ দুর্দান্ত দিন কাটবে। আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। অযথা অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। ঘরোয়া জীবনে আজ কোনো সমস্যা হতে পারে। আপনার জীবনসঙ্গী আজ দুর্দান্ত কোনো কাজ করতে পারেন।

ধনু রাশি: আপনার রসিক স্বভাব কোনো সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। বিবাহিতদের আজ সন্তানদের পড়াশোনার জন্য প্রচুর অর্থব্যয় হতে পারে। অবসর সময়টিতে কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা বই পড়তে পারেন। নিজেকে সুস্থ রাখতে উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলুন। জীবনসঙ্গীর কাছ থেকে আজ কোনো বিষ্ময়কর চমক পেতে পারেন। আজকে আপনি দীর্ঘক্ষণ যাবৎ ঘুমোতে পারেন।

মকর রাশি: কোনো কেনাকাটা এবং অন্যান্য কাজকর্মের ফলে আজ আপনি দিনের বেশিরভাগ সময়টাই ব্যস্ত থাকবেন। আজ আপনার আবেগকে নিয়ন্ত্রণ করা কঠিন হতে পারে। সেইসব আত্মীয়দেরকে আজ অবশ্যই ধন্যবাদ দিন যাঁরা বিপদের সময়ে আপনাকে সাহায্য করেছিলেন। যাঁরা অচেনা ব্যক্তিদের পরামর্শে অর্থ বিনিয়োগ করেছিলেন তাঁরা আজ অত্যন্ত সুবিধা পাবেন। আজ আপনার কোনো অস্বাভাবিক আচরণে আপনার চারপাশের মানুষেরা বিভ্রান্ত হতে পারেন।

কুম্ভ রাশি: সন্ধ্যেবেলায় সম্পন্ন হওয়া কোনো সামাজিক ক্রিয়াকলাপ আপনার প্রত্যাশার থেকেও বেশি ভালো প্রমাণিত হবে। আপনি আজ পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে পারবেন। ভালোবাসার জন্য দিনটি সত্যিই স্পেশাল। আজ হঠাৎ করে না ভেবেচিন্তে কোনো সিদ্ধান্ত নেবেন না। রাত্রিবেলায় আজ আপনি ছাদে বা পার্কে একাকী হাঁটাহাঁটি করতে পছন্দ করবেন। রাত্রে কোনো ঘনিষ্ঠ ব্যক্তির সাথে আজ আপনি ফোনে অনেকক্ষণ ধরে কথা বলতে পারেন।

মীন রাশি: আজ আপনি দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিনিয়োগ করলে উল্লেখযোগ্যভাবে লাভ পাবেন। আপনার কোনো অসুস্থতা নিয়ে আলোচনা করা থেকে আজ বিরত থাকুন। পাশাপাশি, অসুস্থতা থেকে আপনার মনোযোগ সরানোর জন্য নিজেকে কোনো কাজে ব্যস্ত রাখুন। পারিবারিক দিকে আজ কোনো সমস্যা হতে পারে। আপনি আজ আপনার অর্ধাঙ্গিনীকে ভুল বুঝতে পারেন। যার ফলে আপনি বিচলিত থাকতে পারেন। কোনো সুপরিচিত ব্যক্তিত্বের আত্মজীবনী পড়তে পারেন আজ।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আপনার আজকের দিন- ৩০ নভেম্বর, ২০২২

বুধবার ৩০ নভেম্বর ২০২২

আজকের রাশিফল!

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২




কম্পিউটার ভাইরাস প্রতিরোধ যেভাবে

প্রকাশিত:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আমরা প্রায়ই যেমন ফ্লুতে আক্রান্ত হই, আমাদের কম্পিউটারটিও মাঝেমধ্যে ভাইরাসে আক্রান্ত হয়। এই দুইয়ের মধ্যে খানিকটা মিল আছে। কম্পিউটার ভাইরাস এমন এক ধরনের প্রোগ্রাম, যা খুব সহজে এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে যেতে পারে। মূলত এই সফটওয়্যার বা প্রোগ্রামগুলো তৈরিই করা হয় কম্পিউটারের ক্ষতি করার জন্য। এটি নিজেকে আক্রান্ত কম্পিউটারের ফাইল এবং ডকুমেন্টের সঙ্গে যুক্ত করে নিয়ে অন্যান্য কম্পিউটারে সহজে ছড়িয়ে পড়তে পারে। বেশির ভাগ কম্পিউটার ভাইরাসের মূল কাজ হলো, কম্পিউটারের ফাইল নষ্ট করে ফেলা এবং কিছু কিছু ক্ষেত্রে সম্পূর্ণভাবে মুছে ফেলা।

যেভাবে আক্রমণ করে তথ্যপ্রযুক্তির এই সময়ে প্রায় প্রতিটি মুহূর্ত আমাদের কাটে ইন্টারনেটে। ইন্টারনেট থেকে কোনো ফাইল ডাউনলোড করার সময় কম্পিউটার সবচেয়ে বেশি ভাইরাসে আক্রান্ত হয়। বিভিন্ন উৎস থেকে ভাইরাস ছড়াতে পারে। এগুলোর মধ্যে অন্যতম হলো ইন্টারনেট, পেনড্রাইভ, ক্র্যাক সফটওয়্যার, অডিও, ভিডিও, ছবি ইত্যাদি।

কম্পিউটার ভাইরাস কম্পিউটারে প্রবেশ করেই কিন্তু কাজ শুরু করতে পারে না। এটিকে অপেক্ষা করতে হয় ব্যবহারকারী ভাইরাসে আক্রান্ত সফটওয়্যার বা ফাইলটি চালানো পর্যন্ত। আক্রান্ত ফাইলটি চালানোর সঙ্গে সঙ্গে ভাইরাস তার নিজের কাজ শুরু করে দেয়। কম্পিউটারে ভাইরাসটি সক্রিয় হয়ে বিভিন্ন ফাইলে নিজেকে বিভিন্নভাবে যুক্ত করে নেয়। ফলে সেই ফাইলগুলোর মাধ্যমেও এটি ছড়িয়ে পড়ে। এমনকি কিছু কিছু ভাইরাস আক্রান্ত কম্পিউটার তার নেটওয়ার্কে থাকা অন্যান্য কম্পিউটারেও ছড়িয়ে পড়তে পারে।

কম্পিউটার ভাইরাস আক্রান্ত হলে কী হয়: কম্পিউটার স্লো হয়ে যায়, হোম পেজ পরিবর্তন হয়, রিস্টার্ট নেয়, ফাইল ইনক্রিপ্ট হয়ে যায়, বিনা কারণে হ্যাং করে, বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখায় এবং মূল্যবান ডেটা বা তথ্য নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে।

কম্পিউটার ভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজন সতর্কতা। সুরক্ষিত থাকতে যা করতে পারেন: কম্পিউটারে অ্যান্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ ডিপেনডার ফায়ার ওয়াল ব্যবহার করা যেতে পারে। পেনড্রাইভ বা এক্সটারনাল হার্ডড্রাইভ ব্যবহারের ক্ষেত্রে স্ক্যান করে নিন। বিশ্বস্ত কোনো ওয়েবসাইট থেকে ফাইল বা সফটওয়্যার ডাউনলোড করতে চেষ্টা করুন। যেকোনো ফাইল ডাউনলোড করার পর ওপেন করার আগে অবশ্যই স্ক্যান করে নিন। পাবলিক ওয়াই-ফাই সোর্স ব্যবহার করা থেকে বিরত থাকুন। প্রয়োজনীয় ফাইল অবশ্যই ব্যাকআপে রাখুন।


আরও খবর

হাইড্রোজেন দিয়ে উড়বে উড়োজাহাজ

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২

পুরোনো টুইট আর্কাইভ করবেন যেভাবে

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




নাচে-গানে দলের হার উদ্‌যাপন ইরানিদের

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বকাপে হেরেছে দল। প্রি-কোয়ার্টার ফাইনালে যাওয়ার আগেই ছিটকে গিয়েছে তারা। অথচ দেশবাসী উল্লাস করছেন। নেমে পড়েছেন রাস্তায়। চলছে নাচ-গান। পুড়ছে বাজি। আমেরিকার কাছে দলের হারের পরে এই ছবিই দেখা গেল ইরান জুড়ে।

সমাজমাধ্যমে ইরানিদের উল্লাসের বেশ কিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, ইরানের বিভিন্ন শহরে চলছে উল্লাস। রাস্তায় প্রচুর লোক। তাঁরা আনন্দে নাচছেন। প্রথমার্ধে আমেরিকা গোল করার পরেই শুরু হয় এই উদ্‌যাপন।

কিন্তু দেশের হারের পরে কেন উল্লাস করেছেন ইরানের মানুষ?

তার প্রধান কারণ, সে দেশের সরকারের প্রতি ক্ষোভ। ইরানে অনেক দিন ধরে সরকার বিরোধী আন্দোলন চলছে। সে দেশের আর্থিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। এই পরিস্থিতিতে বিশ্বকাপ খেলতে যাওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি সে দেশের মানুষ। তাই সরকারের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ দেশের হার উদ্‌যাপন করছে তারা।

সেপ্টেম্বর মাসে হিজাব না পরায় ইরানের পুলিশ গ্রেফতার করে মাহসা আমিনিকে। পুলিশি হেফাজতে মৃত্যু হয় তাঁর। পুলিশের বিরুদ্ধে মাহসাকে মেরে ফেলার অভিযোগ ওঠে। শুরু হয় বিক্ষোভ। কঠোর ভাবে সেই বিক্ষোভ দমন করার চেষ্টা করে পুলিশ। সেপ্টেম্বর মাস থেকে এখনও পর্যন্ত শিশু-সহ ৩০০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে বলে খবর।

ইরানের ম্যাচে মাঠেও দেখা গিয়েছে প্রতিবাদ। প্রথম ম্যাচে জাতীয় সঙ্গীত গাননি দলের ফুটবলাররা। স্টেডিয়ামে মাহসার নামে ব্যানারও দেখা যায়। তাঁর মৃত্যুর ন্যায়বিচার চাওয়া হয়। এ বার দেশের হারের পরে উল্লাস করে সরকারের বিরোধিতা করতে দেখা গেল ইরানিদের।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২

বিশ্বকাপের ৩২ দলের নেতৃত্বে থাকছেন যারা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৬জন দেখেছেন

Image

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ফিফা বিশ্বকাপের ২২তম আসর শুরু হবে আগামী রোববার (২০ নভেম্বর)। এজন্য বিশ্বকাপের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে ফেলেছে অংশগ্রহণকারী দেশগুলো। এদিকে বিশ্বকাপ আয়োজনের শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে আয়োজক দেশ কাতার।

বিশ্বকাপকে সামনে রেখে এরই মধ্যে অংশগ্রহণকারী ৩২ দেশ তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। পাশাপাশি দলগুলো বেছে নিয়েছে তাদের অধিনায়কও।

চলুন জেনে নেওয়া যাক বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দেবেন যেসব তারকা:

গ্রুপ এ’

কাতার: হাসান আল-হেডস

ইকুয়েডর: ইনার ভালেন্সিয়া

সেনেগাল: কালিদু কুলিবালি

নেদারল্যান্ড: ভার্জিল ফন ডাইক

গ্রুপ বি’

ইংল্যান্ড: হ্যারি কেইন

ইরান: এহসান হাসাফি

যুক্তরাষ্ট্র: ক্রিস্টিয়ান পুলিসিচ

ওয়েলস: গ্যারেথ বেল

গ্রুপ সি’

আর্জেন্টিনা: লিওনেল মেসি

সৌদি আরব: সালমান আল-ফারাজ

মেক্সিকো: আন্দ্রেস গার্দাদো

পোল্যান্ড: রবার্ট লেওয়ানডোভস্কি

গ্রুপ ডি’

ফ্রান্স: উগো লোরিস

অস্ট্রেলিয়া: ম্যাট রায়ান

ডেনমার্ক: সিমোন কায়ের

তিউনিশিয়া: ইউসেফ মাসাকনি

গ্রুপ ই’

স্পেন: সার্হিও বুস্কেতস

কোস্টারিকা: ব্রায়ান রুইস

জার্মানী: মানুয়েল নয়্যার

জাপান: মায়া ইওশিদা

গ্রুপ এফ’

বেলজিয়াম: ইডেন অ্যজার

কানাডা: আটিবা হাচিনসন

মরক্কো: রোমেইন সাইস

ক্রোয়েশিয়া: লুকা মডরিচ

গ্রুপ জি’

ব্রাজিল: থিয়াগো সিলভা

সর্বিয়া: ডুসান তাদিচ

সুইজারল্যান্ড: গ্রানিত জাকা

ক্যামেরুন: ভিনসেন্ট আবুবাকার

গ্রুপ এইচ’

পর্তুগাল: ক্রিস্টিয়ানো রোনাল্ডো

ঘানা: আন্দ্রে আইয়ু

উরুগুয়ে: দিয়েগো গোদিন

দক্ষিণ কোরিয়া: সন-মিন হিউং


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিলো জঙ্গিরা

প্রকাশিত:রবিবার ২০ নভেম্বর ২০22 | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ও জেএমবি সদস্য আবু সিদ্দিক ও মইনুল ইসলামকে ঢাকার জজ আদালতের সামনে থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে।

রোববার (২০ নভেম্বর) দুপুর ১টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবিপ্রধান হারুন-অর-রশীদ।

জানা গেছে, সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল থেকে হাজিরা শেষে কারাগারে নেওয়ার সময় ঢাকা জেলা জজ আদালতের গেটে আগে থেকে ওঁৎ পেতে থাকা জঙ্গিরা আবু সিদ্দিক ও মইনুলকে ছিনিয়ে নেয়। এ সময় তারা কর্তব্যরত পুলিশের চোখে অতর্কিতে স্প্রে করে ও পুলিশকে মারধর করে। আশপাশের অন্যরা বাধা দিতে এলে তাদের চোখেও স্প্রে করে জঙ্গিরা। এ সময় জজ আদালত চত্বরে এক ভীতিকর পরিস্তিতি সৃষ্টি হয়।

এ বিষয়ে ডিবিপ্রধান হারুন-অর রশীদ জানান, আশপাশের সবগুলো চেকপোস্টকে সতর্ক করা হয়েছে। আশা করি, খুব শিগগিরই পলাতক জঙ্গিদের আটক করতে সক্ষম হব।

উল্লেখ্য, পলাতক দুই জঙ্গি আবু সিদ্দিক ও মইনুল ইসলাম প্রকাশক ফয়সাল আরেফিন দীপন ও অভিজিৎ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।


আরও খবর