Logo
শিরোনাম

শাওমি স্মার্টফোনে ৩ মিনিটেই ৫০ শতাংশ চার্জ!

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১১৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দ্রুততম চার্জিং প্রযুক্তির ওপর বর্তমানে একাধিক স্মার্টফোন সংস্থা কাজ করছে। ইনফিনিক্স তাদের ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি জনসমক্ষে এনেছে। শাওমিও গতবছর তাদের ২০০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং সিস্টেমের উপর থেকে পর্দা সরিয়েছে।

শাওমির এই দ্রুততম চার্জিং প্রযুক্তির মাধ্যমে ৮ মিনিটের মধ্যে ফোনের ৪ হাজার এমএএইচ ব্যাটারি শতভাগ চার্জ সম্পূর্ণ হয়, আর ৫০ শতাংশে যেতে মাত্র ৩ মিনিট এবং ১০ শতাংশ হতে মাত্র ৪৪ সেকেন্ড সময় নেয়।

নতুন এই চার্জিং প্রযুক্তি বাজারজাতের বিষয়ে প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে এখনো কিছু জানানো হয়নি। তবে পূর্বে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে শাওমি ২০০ ওয়াট চার্জিং প্রযুক্তির উৎপাদন শুরু করবে।

তবে এখন এক জনপ্রিয় চীনা টিপস্টার দাবি করেছে, ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিকে শীঘ্রই বাণিজ্যিকীকরণ করা হবে।

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছে, শাওমি ও অপো এই দুই চীনা সংস্থা এই মুহুর্তে ২০০ ওয়াট চার্জিং সলিউশন নিয়ে পরীক্ষা করছে। আশা করা হচ্ছে, সংস্থাগুলো বাণিজ্যিক ব্যবহারের জন্য ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি বাজারে আনবে।

জানা যাচ্ছে, পূর্বে শাওমি তাদের ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিকে শাওমি এমআই ১১ প্রো ফোনের ওপর প্রদর্শন করেছিল। সেখানে এই দ্রুততম চার্জিং প্রযুক্তির মাধ্যমে ৮ মিনিটের মধ্যে ফোনের ৪ হাজার এমএএইচ ব্যাটারির ১০০ শতাংশ চার্জ সম্পূর্ণ হয়, আর ৫০ শতাংশে যেতে মাত্র ৩ মিনিট এবং ১০ শতাংশ হতে মাত্র ৪৪ সেকেন্ড সময় নেয়।

বাণিজ্যিক ব্যবহারের জন্য এই ফাস্ট চার্জিং প্রযুক্তিটি কবে বাজারে আসবে, সে বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।


আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩