Logo
শিরোনাম

সারাদেশে একদিনে করোনায় মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০২ জুলাই 2০২1 | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ৪৭৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সবশেষ ২৪ ঘণ্টায় দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১০৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে রোগীর চাপে হাসপাতালগুলোতে হিমশিম অবস্থা।

লকডাউনেও থামানো যাচ্ছে না আক্রান্তের হার। করোনা হটস্পট রাজশাহীতেও মৃত্যু ও সংক্রমণের হার আগের মতোই। আর রোগীর চাপ সামলাতে দিশেহারা হাসপাতালগুলো। তৈরি হয়েছে শয্যা ও অক্সিজেন সংকট। নিচে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-

রাজশাহী:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১২ জন ও উপসর্গে ৫ জনের মত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহীর ১০ জন, ৩ জন চাঁপাইনবাবগঞ্জের,  নাটোরের ২ জন, নওগাঁর একজন ও পাবনার একজন করে। হাসপাতালটিতে গত দুদিনে ৩৯ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় নতুন ৭৬ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

কুষ্টিয়া:

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া সাত জনের মধ্যে চারজন কুষ্টিয়া সদর উপজেলার এবং বাকি তিন জন দৌলতপুর, কুমারখালী এবং মিরপুর উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত ২১৮ মারা গেছেন। ৩৪২ নমুনা পরীক্ষায় ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ০৫ শতাংশ।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ জন।

কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি বাজিতপুর উপজেলার বাসিন্দা। একই সময়ে ৩১৯ জ‌নের নমুনা পরীক্ষা ক‌রে ৯৬ জ‌নের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ৫৪ জনই কিশোরগঞ্জ সদর উপজেলার। এর পরই ভৈর‌বে ১৭ জন। এ ছাড়া হো‌সেনপু‌রে ২ জন, ক‌রিমগ‌ঞ্জে ৭ জন, পাকু‌ন্দিয়ায় ৩ জন, ক‌টিয়াদী‌তে ৫ জন, পাকু‌ন্দিয়ায় একজন, ক‌টিয়াদী‌তে ৫ জন, কু‌লিয়ারচ‌রে ৫ জন ও বা‌জিতপু‌রে দুজন শনাক্ত হ‌য়।

সাতক্ষীরা:

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ৪৮ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের ৩৫ দশমিক ৫ শতাংশ।

টাঙ্গাইল:

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২৩৫ জন। আক্রান্তের হার ৪৪ দশমিক ৬৭ শতাংশ।

বরিশাল:

বরিশালে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আরও ৭ জন মারা গেছেন। তারা সবাই বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর মধ্যে একজন করোনা আক্রান্ত ছিলেন। ২৪ ঘণ্টায় ১৯৩ জন করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০৩ জন পজিটিভ। শনাক্তের হার ৫৩ দশমিক ৩৬।

চট্টগ্রাম:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। উপজেলার দুজন, মহানগরে দুজন। একই সময়ে ১২৩২ জনের নমুনা পরীক্ষায় আরও ৪২১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

খুলনা:

খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১১ জন মারা গেছেন। মৃত একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৮ জন ও উপসর্গ নিয়ে একজন, খুলনা জেনারেল হাসপাতালে একজন ও বেসরকারি গাজী মেডিকেলে একজনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

যশোর:

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে সদর হাসপাতালে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। এ ছাড়া ২৪ ঘণ্টায় ৯০৩ জনের নমুনা পরীক্ষায় ২৮০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩১ শতাংশ।

বগুড়া:

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এরা সবাই বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল  ৪০৪ জন। একই সময়ে ৩৮০ জনের নমুনা পরীক্ষায় ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬ শতাংশ।

নওগাঁ

নওগাঁয় গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় ৩ জ‌নের মৃত‌্যু হয়েছে। তারা সবাই জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এই সময়ে ২৩৭ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

নাটোর

করোনায় আক্রান্ত গত ২৪ ঘণ্টায় নাটোর সদর হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। নাটের সদর হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এই সময়ে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ১৬ শতাংশ। জেলায় বিভিন্ন বাসা ও হাসপাতালে ১ হাজার ৮০৮ জন করোনা রোগী চিকিৎসাধীন আছেন। মোট আক্রান্ত ৩ হাজার ৯২৬ জন। মৃত্যু ৫৭ জন।

নড়াইল

নড়াইলে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ২৪৬ টি নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ২ শতাংশ। এ নিয়ে মোট করোনায় আক্রান্ত সংখ্যা দাঁড়াল ৭৩৩ জনে।

সিলেট

সিলেট বিভাগে করোনার উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এরা সবাই শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এই সময়ে আক্রান্ত হয়েছে ৩০২ জন। তাদের মধ্যে সিলেটে ১১৭ জন, সুনামগঞ্জে ১০ জন, হবিগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৫২ জন। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৭১ জন করোনা রোগী ভর্তি রয়েছে।

নোয়াখালী:

গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে করোনায় আক্রান্ত হয়েছে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৩৪ জনে। একই সময়ে ৪৫৪টি নমুনা পরীক্ষায় ১৩৪ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে সদরে ৪৪, সুবর্ণচরে ৪, বেগমগঞ্জে ৩৩, সোনাইমুড়ীতে ১৩, চাটখিলে ৬, সেনবাগে ৪, কোম্পানীগঞ্জে ১৯ ও কবিরহাট উপজেলায় ১১জন রোগী নতুন শনাক্ত হয়েছে।

 


আরও খবর