Logo
শিরোনাম

সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের আগুন

প্রকাশিত:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১১৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় সাড়ে চার ঘণ্টা পর শুক্রবার রাত ৯টার দিকে কারখানাটির আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে এতে ভয়াবহ আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন এ তথ্য জানিয়েছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুরে জাহিন নিটওয়্যার লিমিটেডে এ অগ্নিকাণ্ড ঘটে। তবে শুক্রবার প্রতিষ্ঠানটি বন্ধ থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার সময় প্রতিষ্ঠানটিতে শুধু ২০ জন নিরাপত্তা রক্ষী নিরাপত্তা রক্ষার দায়িত্বে ছিলেন। তারা দ্রুত বেরিয়ে আসতে সক্ষম হন।

খবর পেয়ে ঢাকা, নারায়ণগঞ্জ, ডেমরা, সোনারগাঁও ও বন্দর থেকে ফায়ার সার্ভিসের অন্তত ১৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। অগ্নিকাণ্ডে কয়েকশ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ। অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের যারা আশপাশে বসবাস করেন, তারাও ঘটনাস্থলে ছুটে আসেন।

এ ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুর অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দেখা দেয় দীর্ঘ যানজট। প্রতিষ্ঠানটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় এক পাশে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। তবে অপর অংশ দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে।

জাহিন নিটওয়্যারের মালিক এম জামাল উদ্দিন বলেন, শুক্রবার বিকেলে প্রতিষ্ঠানের নিচতলায় থাকা ডাইং সেকশন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে নিরাপত্তা রক্ষীদের কাছ থেকে আমি জানতে পেরেছি। খবর পেয়ে দ্রুত প্রতিষ্ঠানে আসি আমি। তবে আগুনের সূত্রপাত কী থেকে, সেটি সম্পর্কে তিনি কিছু জানাতে পারেননি।

ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আগুনের সূত্রপাত তদন্ত ছাড়া বলা যাবে না। ক্ষতির পরিমাণও তদন্তেই উঠে আসবে।


আরও খবর