Logo
শিরোনাম
নিউমার্কেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের আশঙ্কা

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় প্রতিবাদে সরব হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানিয়েছেন, বৃষ্টির কারণে তারা রাস্তায় নামতে পারছেন না, বৃষ্টির পরে তারা রাস্তায় নেমে আন্দোলন করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের মধ্যে ঢাকা কলেজ, ইডেন ও কবি নজরুল কলেজ ছাড়াও রয়েছে বদরুন্নেসা কলেজ, সোহরাওয়ার্দী কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও তিতুমীর কলেজ।

এদিকে পুলিশ বলছে, সাত কলেজের শিক্ষার্থীরা যদি বিভিন্ন সড়কে বিক্ষোভে নামে তাহলে রাজধানীর অনেক সড়ক আটকে গেলে ভয়াবহ যানজট দেখা দেবে।

গতকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) নিউমার্কেট এলাকায় ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের দিনভর সংঘর্ষের পর আজ বুধবার (২০ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকার সাত কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নামার আশঙ্কায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এ দিকে নিউমার্কেটে সরেজমিনে দেখা গেছে, এই এলাকার আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকালে তারা নিরাপত্তার বিষয়ে‌ ব্রিফ করেছেন।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভে নামতে পারে বলে আমাদের কাছে তথ্য আছে। এজন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি।

তিনি বলেন, তবে বিভিন্ন কলেজ থেকে যদি ছাত্ররা রাস্তায় নেমে যায়, তখন তো আর নিয়ন্ত্রণে থাকে না। একটা কর্নার থেকে সে রকম চেষ্টা করা হচ্ছে, বিভিন্ন জায়গা নজরে রাখা হয়েছে।


আরও খবর