Logo
শিরোনাম

সচল হয়েছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিলেট নগরীর উঁচু এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে নেমেছে পানি। রানওয়ে থেকে পানি নেমে যাওয়ায় আজ বৃহস্পতিবার (২৩ জুন) থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, রানওয়ের পানি আগেই নেমে গেছে। অ্যাপ্রোচ লাইট পানিতে তলিয়ে থাকায় ফ্লাইট চলাচল শুরু করা যায়নি। এখন পানি নেই। ফলে ওসমানী বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

বিমানের সিলেট স্টেশন ম্যানেজার আবদুস সাত্তার জানান, সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকা থেকে আসা একটি ফ্লাইট অবতরণ করে এবং ৯টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এ ছাড়া অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ফ্লাইট শিডিউল অনুযায়ী চালু হয়েছে।

এর আগে বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি ওঠায় গত ১৭ জুন বন্দরের ফ্লাইট কার্যক্রম তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তিন দিন পর গত ২০ জুন ওসমানী বিমানবন্দর পরিদর্শন করেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।


আরও খবর



করণ জোহারের হাতেই বলিউডের নতুন ধমাকা

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করণ জোহর মানেই ঝাঁ-চকচকে সেট, সুন্দর লোকেশন, সঙ্গে তারকার মেলা। আপাতত মুক্তির অপেক্ষায় করণ প্রযোজিত ছবি যুগ যুগ জিয়ো। তার পরেই মুক্তি পাবে তাঁর আগামী রকি অউর রানি কি প্রেম কহানি। অনেক দিন পরে আবার পরিচালক কর্ণকে ফিরে পাবেন দর্শক। সঙ্গে প্রিয় জুটিকেও। রণবীর সিং এবং আলিয়া ভাট৷ চমক অবশ্য আরও আছে। যাকে বলে ধমাকা!

শোনা যাচ্ছে, শুধু রণবীর-আলিয়া নন, এই ছবিতে একসঙ্গে হাজির হবেন আরও তিন নায়িকা। সারা আলি খান, জাহ্নবী কপূর এবং অনন্যা পাণ্ডে। ছবির একটি গানে তিন নায়িকাকে একসঙ্গে পা মেলাতে দেখা যাবে। সেই গানে আলিয়া, রণবীরকেও দেখা যাবে কি না, তা অবশ্য এখনও স্পষ্ট নয়। মুম্বই সংবাদমাধ্যম সূত্রে খবর, ছবিতে বিশেষ কিছু দৃশ্যেও দেখা যেতে পারে সারা, জাহ্নবী এবং অনন্যাকে।

এর আগে কর্ণের বিভিন্ন ছবিতে অতিথি শিল্পী হিসেবে দেখা গিয়েছে রানি মুখোপাধ্যায়, কাজলকে। তবে নতুন প্রজন্মের তিন নায়িকা এ ভাবে একসঙ্গে এই প্রথম। এ বিষয়ে এখনও পর্যন্ত কর্ণ বা তাঁর প্রযোজনা সংস্থা থেকে সিলমোহর মেলেনি। সব ঠিক থাকলে ২০২৩-এর ১০ ফেব্রুয়ারি মুক্তি পাবে রকি অউর রানি কি প্রেম কহানি


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




রাজধানীতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর সোনারগাঁও মোড়ে ওয়েলকাম পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম কুরবান আলী। তিনি ঢাকা মহানগর পুলিশের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে কর্মরত ছিলেন। কর্মস্থলে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, নিহত পুলিশ সদস্য রাজারবাগ টেলিকম ভবনে কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি করতেন। আজ সকালে মোটরসাইকেলে করে অফিসে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

ওসি আবদুর রশিদ বলেন, আমরা বাসটি জব্দ করেছি। তবে বাসের চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন। তাঁদের আটকের চেষ্টা চলছে।


আরও খবর

ভিড় নেই লঞ্চে, ভাড়াও কমেছে

শনিবার ০২ জুলাই 2০২2




নারায়ণগঞ্জে অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধার

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের বন্দর থেকে অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধার করা হয়েছে। শনিবার বিকালে বন্দরের নবীগঞ্জ গার্লস স্কুলের পেছনে জনৈক শাহিন ও নাসির মিয়ার পরিত্যক্ত জায়গায় থেকে ওই মাথার খুলিটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে বন্দর ফাঁড়ি পুলিশ ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার বিকালে নবীগঞ্জ পূর্বপাড়া এলাকার স্থানীয় বাসিন্দা জনৈক শাহিন ও নাসির মিয়ার পরিত্যক্ত জায়গায় অজ্ঞাত মানুষের মাথার খুলি দেখতে পেয়ে বন্দর থানা পুলিশকে খবর দেওয়া হয়।

পরে বন্দর ফাঁড়ি উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমানসহ সঙ্গীয় ফোর্স খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করার পর মাথার খুলিটি ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা গণমাধ্যমকে জানান, অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধারের ঘটনায় থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। সেইসাথে পুলিশের অনুসন্ধান অব্যাহত রয়েছে।


আরও খবর



রাত ৮টার পর খোলা থাকবে যেসব প্রতিষ্ঠান

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ জুন ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামীকাল সোমবার থেকে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারাদেশে দোকান, বিপণি-বিতান, মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে সিনেমা হল, তরিতরকারির দোকান, সেলুন, পান, বিড়ি, সিগারেটসহ বেশকিছু প্রতিষ্ঠান এই নির্দেশনার বাইরে থাকবে।

রোববার (১৯ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, এমপ্লয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ বিভিন্ন ব্যবসায়ী মালিক সংগঠন এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধি এবং বাণিজ্য, বিদ্যুৎ, শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাত ৮টার পর খোলা থাকবে যেসব প্রতিষ্ঠান

>>ডক, জেটি, স্টেশন, বিমানবন্দর এবং পরিবহন সার্ভিস টার্মিনাল অফিস।

>>তরিতরকারি, মাছ, মাংস, দুগ্ধজাতীয় সামগ্রী, রুটি, পেস্ট্রি, মিষ্টি এবং ফুল বিক্রির দোকান।

>>ওষুধ, অপারেশন সরঞ্জাম, ব্যান্ডেজ অথবা চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় সামগ্রীর দোকান।

>>দাফন ও অন্ত্যেষ্টিক্রিয়া সম্পাদনের জন্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রির দোকান।

>>তামাক, সিগারেট, পান-বিড়ি, বরফ, খবরের কাগজ, সাময়িকী বিক্রির দোকান এবং দোকানে বসে খাওয়ার (হালকা) নাশতা বিক্রির খুচরা দোকান।

>>খুচরা, পেট্রল বিক্রির জন্য পেট্রলপাম্প এবং মেরামত কারখানা নয় এমন মোটরগাড়ির সার্ভিস স্টেশন।

>>নরসুন্দর এবং কেশ প্রসাধনীর দোকান।

>>যেকোনো ময়লা নিষ্কাশনকারী প্রতিষ্ঠান ও স্বাস্থ্যকেন্দ্র।

>>যেকোনো শিল্প, ব্যবসা বা প্রতিষ্ঠান যা জনগণকে শক্তি আলো অথবা পানি সরবরাহ করে এমন প্রতিষ্ঠান।

>> ক্লাব, হোটেল, রেস্তোরাঁ, খাবার দোকান, সিনেমা অথবা থিয়েটার।

মুদি দোকানের ক্ষেত্রে কী হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী বলেন, আইনে যেসব প্রতিষ্ঠান নির্দেশনার বাইরে থাকবে বলা হয়েছে, তার বাইরে সব ধরনের দোকান বন্ধ থাকবে। সেক্ষেত্রে মুদি দোকানও রাত ৮টার পর বন্ধ থাকবে।

এর আগে গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকের সই করা চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী সানুগ্রহ নির্দেশনা দিয়েছেন।

এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক সারাদেশে রাত আটটার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণি বিতান, কাঁচাবাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


আরও খবর



প্রস্তাবিত বাজেট উপস্থাপনের জন্য মন্ত্রিসভায় অনুমোদন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মন্ত্রিসভার বিশেষ বৈঠকে ২০২২-'২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপনের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার এ বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকাল ৩ টায় সংসদে এই বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এটি তার চতুর্থ বাজেট। আজকের বাজেট আওয়ামী লীগ সরকার ২২ তম বাজেট। আর দেশের ৫১ তম বাজেট। এর আগে দুপুর ১২টার পর জাতীয় সংসদ ভবনে এ বৈঠক শুরু হয়। এতে অর্থমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সদস্যরা অংশ নেন।

কোভিড অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন শিরোনামে আজকের বাজেট। গত দুবছর করোনা মহামারির কারণে থমকে ছিল সব ধরনের উন্নয়ন কর্মকাণ্ড। সেখান থেকে বেরিয়ে আগামী দিনগুলোয় উন্নয়নের গতিধারা ফিরে আসবে এমন স্বপ্ন দেখছেন অর্থমন্ত্রী। যদিও রাশিয়া-ইউক্রেন যুদ্ধে সৃষ্ট বৈশ্বিক সংকট এরই মধ্যে ঝুঁকিতে ফেলছে বিশ্বসহ দেশের অর্থনীতিকে। কঠিন মূল্যস্ফীতির চাপে পড়েছেন সাধারণ মানুষ।

সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। আয়ের তুলনায় ব্যয় বেড়েছে বহুগুণ। এটি এবারের বাজেটের চ্যালেঞ্জ।

নতুন বাজেটের আকার ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা, যা সর্বকালের সবচেয়ে বড় বাজেট। এটি বাস্তবায়ন করতে আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ২৭১ কোটি টাকা। ফলে ঘাটতি (অনুদানসহ) বাজেট হবে ২ লাখ ৪১ হাজার ৭৯৩ কোটি টাকা, আর অনুদান ব্যতীত ঘাটতির অঙ্ক দাঁড়াবে ২ লাখ ৪৫ হাজার ৬৪ কোটি টাকা।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল নিজেও বলেছেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে তিনি চাপবোধ করছেন। তবে সবশ্রেণির মানুষ যাতে উপকৃত হন, সেভাবে তিনি বাজেট প্রণয়ন করছেন। ছোট, মাঝারি ও বড় শিল্পোদ্যোক্তারা সবাই উপকৃত হবেন। সাধারণ মানুষের সাধ্যের মধ্যে থাকবে না এমন কিছু বাজেটে চাপিয়ে দেবেন না বলে তিনি আশ্বস্ত করেছেন। 


আরও খবর