Logo
শিরোনাম

সড়কে জন্ম নেয়া সেই শিশুকে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ

প্রকাশিত:মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১০৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ময়মনসিংহের ত্রিশালের পৌর এলাকায় ট্রাকের চাপায় গর্ভ থেকে বেরিয়ে আসা শিশুর জন্য আপাতত ৫ লাখ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে শিশুটিকে দেখাশোনার জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (১৯ জুলাই) বিচারপতি খিজির হায়াত ও বিচারপতি মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসাইন।

সড়ক দুর্ঘটনায় ক্ষতিপূরণ নির্ধারণে ট্রাস্টি বোর্ডকে এই ৫ লাখ টাকা দিতে বলা হয়েছে। পাশাপাশি সমাজ কল্যাণ মন্ত্রণালয়কে ওই কমিটি গঠন করতে বলা হয়েছে।

এর আগে গত ১৮ জুলাই ময়মনসিংহের ত্রিশালের পৌর এলাকায় ট্রাকের চাপায় গর্ভ থেকে বেরিয়ে আসা শিশুর জীবন যাপনের সারাজীবনের খরচ রাষ্ট্র করবে- এমন নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। ওই ঘটনায় প্রকাশিত সংবাদ প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মাহসিব হোসাইন এ রিট দায়ের করেন।

গত ১৬ জুলাই আল্ট্রাসনোগ্রাম করার জন্য ময়মনসিংহের ত্রিশালের পৌর এলাকায় যান অন্তঃসত্ত্বা রত্না বেগম (২৬)। সঙ্গে ছিল স্বামী ও মেয়ে। এদিন দুপুরে ত্রিশালের পৌর এলাকার দড়িরামপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ময়মনসিংহগামী মালবাহী একটি ট্রাক তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই নিহত হন তিনজন।

এই দুর্ঘটনায় নিহতরা হলেন, ত্রিশাল উপজেলার মঠবাড়ি ইউনিয়নের রায়মনি গ্রামের জাহাঙ্গীর আলম (৩৫), তার স্ত্রী রত্না বেগম (২৬) ও আড়াই বছর বয়সী মেয়ে জান্নাত আরা।

ট্রাকের চাপায় রত্নার গর্ভে থাকা সন্তান বের হয়ে আসে। নির্মমভাবে জন্ম নেওয়া শিশুটির অবস্থাও আশঙ্কাজনক। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে।


আরও খবর