Logo
শিরোনাম

শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক: তথ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গণতন্ত্র ও উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনারও মূর্ত প্রতীক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য-সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার সকালে রাজধানীর শাহবাগে এই  সম্মিলিত শান্তি শোভাযাত্রায়ও অংশ নেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শুধু মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক নয়, গণতন্ত্রের প্রতীক নয়, উন্নয়ন-অগ্রগতির প্রতীক নয়, তিনি হচ্ছেন অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক। সাম্প্রদায়িক অপশক্তি; যারা মাঝে-মধ্যে মাথাচাড়া দিয়ে ওঠে, তাদেরকে অবদমিত করতে হলে শেখ হাসিনার কোনও বিকল্প নাই।

বৌদ্ধ ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ আয়োজিত শুভ বৌদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসব-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান শোভাযাত্রার উদ্বোধন করেন।

তথ্যমন্ত্রী বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর আমাদের রাষ্ট্রের অসাম্প্রদায়িক চেতনাকে নষ্ট করা হয়েছে, রাষ্ট্রের মধ্যে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হয়েছে, রাষ্ট্রকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চালানো হয়েছে।

তিনি বলেন, আজও আমরা দেখতে পাই যে সাম্প্রদায়িক অপশক্তি, সাম্প্রদায়িকতাকে নিয়ে যারা রাজনীতি করে, তারা বিভিন্ন সময় সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টি করার অপচেষ্টা চালায়।

বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নিম চন্দ্র ভৌমিকসহ আরও অনেকে।


আরও খবর



প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজারি ক্লাবে মুশফিক

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অপেক্ষাটা দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই। কিন্তু দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টের এক ইনিংসে পঞ্চাশের বেশি রান করতে পেরেছেন মুশফিক। দারুণ সেই ইনিংসটির সমাপ্তি ঘটে অসময়ে রিভার্স সুইপের মতো শটস খেলতে গিয়ে। বাকি তিন ইনিংসে উল্লেখ করার মতো কিছু করতে পারেননি। অবশেষে সাগরিকায় তীব্র গরমে স্বর্ণালি একটি দিন পার করলেন মুশফিক। টেস্ট ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৫ হাজারি ক্লাবের গর্বিত সদস্য তিনি।

বাংলাদেশের হয়ে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছানোর মিশনে গত কয়েক বছর ধরেই তামিম-মুশফিকের লড়াই চলছে। একবার তামিম এগিয়ে যান তো আরেকবার মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরুর আগে দুই অভিজ্ঞ ক্রিকেটার ৫ হাজার রানের ক্লাবের সামনে দাঁড়িয়ে ছিলেন। তামিম ১৫২ রান দূরে থেকে ইনিংস শুরু করেন। রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে না ফিরলে তামিমই হয়তো সবার আগে ৫ হাজার রান পূর্ণ করতে পারতেন। কিন্তু তামিমই সুযোগটা করে দিলেন মুশফিককে। ৬৮ রান দূরে থেকে চট্টগ্রাম টেস্ট শুরু করেছিলেন উইকেট কিপার এই ব্যাটার। বুধবার ৫৩ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। ১৫ রান দূরে থাকা মুশফিক ধীরস্থির ভাবেই প্রথম বাংলাদেশি হিসেবে অভিজাত ৫ হাজারি ক্লাবের সদস্য হয়েছেন।

মঙ্গলবার হাফসেঞ্চুরিতে পৌঁছানোর পর থেকেই সবাই মুশফিকের এমন কীর্তি দেখার অপেক্ষায় ছিলেন। ভয়ও ছিল, পারবেন তো? কেননা ক্যারিয়ারে বহুবার সুইপ, স্লগ সুইপ, রিভার্স সুইপ, প্যাডেল সুইপ, স্কুপ- এসব খেলতে  গিয়ে আত্মাহুতি দেওয়ার রেকর্ড তার আছে। এমন শঙ্কা আর ভয় নিয়েই বুধবার সকালে গ্যালারিতে এসেছিলেন কিছু সংখ্যক দর্শক। আর যারা টিভি সেটের সামনে বসেছিলেন, তাদের দীর্ঘ একঘণ্টা অপেক্ষায় রাখলেন। আগের দিনের ৫৩ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে মাইলফলকে পৌঁছালেন প্রথম সেশনের একঘণ্টারও কিছু সময় বেশি নিয়ে।

বুধবার সাগরিকায় আসিথা ফার্নান্ডোর বলটি মুশফিকের গ্লাভসে লেগে ফাইন লেগে চলে যায়। আর তাতে দুই রান তুলে নিয়ে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ৫ হাজার রান পূর্ণ করেন তিনি। অবশ্য দারুণ মাইফলক ছুঁয়েও মুশফিক ছিলেন নির্লিপ্ত, দেখাননি কোন উদযাপন। সঙ্গী লিটন এগিয়ে গিয়ে শুধু অভিন্দন জানিয়েছেন। জহুর আহমেদ চৌধুরীর ড্রেসিং রুম থেকেও ভেসে আসে শুভেচ্ছা। শুধু হেলমেট খুলে, ব্যাট উঁচিয়ে সেটার জবাব দেন মুশফিক।

২০০৫ সালের ২৬ মে, ঐতিহাসিক লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে তার মাথায় টেস্ট ক্যাপ পরিয়ে দিয়েছিলেন তখনকার অধিনায়ক হাবিবুল বাশার। মাত্র ১৭ বছর ৩৫১ দিন বয়সে এই উইকেটকিপার ব্যাটারের অভিষেক হয়েছিল। সেই যে শুরু, এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। মুশফিক ৮১তম টেস্ট খেলতে নেমে প্রথম বাংলাদেশি হিসেবে ৫ হাজার রানের মাইফলকে পৌঁছান। তামিম আজকে এই মাইফলক ছুঁতে পারলেও এক জায়গায় এগিয়ে থাকবেন। মুশফিকের চেয়ে ১৫ টেস্ট কম খেলেছেন বামহাতি ওপেনার।

মুশফিক ৫ হাজারে রানে আগে পৌঁছালেও চার হাজার রানে সবার আগে পৌঁছেছিলেন তামিম। তার ৫৫ টেস্ট লেগেছিল, মুশফিকের ৬৬ টেস্ট। এক হাজার রানের মাইলফলক ছুঁতে মুশফিককে খেলতে হয়েছে ২০ টেস্ট। দুই হাজার রানে পৌঁছাতে মুশফিক খেলেছেন ৩৫ টেস্ট। আর ৩ হাজারে পৌঁছাতে টেস্ট খেলেন ১৫টি।

সব মিলিয়ে ৮১ টেস্টে মুশফিক ৫ হাজার রান পূর্ণ করেছেন।  বাংলাদেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরি করার কৃতিত্বও তার। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে ২০০ রান করেছিলেন। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরেও ২১৯ রানে অপরাজিত ছিলেন। টেস্টে এখনও এটা বাংলাদেশের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। দুই বছর পর ২০২০ সালে মিরপুরেই ২০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। সবচেয়ে বেশি তিনটি ডাবল সেঞ্চুরির মালিকও তিনি।


আরও খবর



চলতি হিসাব বছরে মুনাফা বেড়েছে ১৮৯ কোম্পানির

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশীয় উৎপাদন ও সেবা খাতের তালিকাভুক্ত কোম্পানিগুলো চলতি ২০২১-২২ হিসাব বছরে আগের চেয়ে ভালো মুনাফা করছে। এমন ১৮৯ কোম্পানির গত জানুয়ারি-মার্চ প্রান্তিকে সাকল্যে নিট মুনাফায় বেড়েছে ৬ দশমিক ৮৩ শতাংশ। আর গত বছরের জুলাই থেকে এ বছরের মার্চ পর্যন্ত ৯ মাসের হিসাবে মুনাফা বেড়েছে ১৭ দশমিক ৪৬ শতাংশ।

বর্তমানে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ৩৪৯টি। এর মধ্যে দেশীয় উৎপাদন ও সেবা খাতের (আর্থিক খাত বাদে) মোট কোম্পানি ২২৭টি। বৃহস্পতিবার (৫ মে) পর্যন্ত ১৮৯টি কোম্পানি গত মার্চ প্রান্তিক শেষে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তার ভিত্তিতেই এ হিসাব করা হয়েছে। নির্ধারিত সময় শেষ হওয়ার পরও ৩৮টি কোম্পানি এখনও আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি।

পর্যালোচনায় দেখা গেছে, আর্থিক প্রতিবেদন প্রকাশ করা ১৮৯ কোম্পানির মধ্যে ৯ মাসের হিসাবে (জুলাই-মার্চ) ১৫০টি মুনাফায় আছে। এদের নিট মুনাফা ১০ হাজার ৩০২ কোটি টাকা, যা আগের হিসাব বছরের তুলনায় ২০ দশমিক ১৮ শতাংশ বেশি। তবে সর্বশেষ জানুয়ারি-মার্চ প্রান্তিকে নিট মুনাফা বেশি হয়েছে ৭ দশমিক ৭৯ শতাংশ। আর্থিক প্রতিবেদন প্রকাশ করা কোম্পানিগুলোর মধ্যে ৩৯টি লোকসানে আছে। ৯ মাসে তাদের মোট লোকসানের পরিমাণ ৩২৫ কোটি টাকা। এর মধ্যে সর্বশেষ জানুয়ারি-মার্চ প্রান্তিকে লোকসান ছিল ১১২ কোটি টাকা।

জানা গেছে, ৯ মাসের মধ্যে প্রথম ৬ মাসের মুনাফার প্রবৃদ্ধি বেশি হওয়ার কারণ হলো আগের একই সময়ে করোনাভাইরাস মহামারির কারণে বেশিরভাগ কোম্পানির ব্যবসা ক্ষতিগ্রস্ত ছিল। কিন্তু ২০২১ সাল থেকে ব্যবসা-বাণিজ্য অনেকটাই স্বাভাবিক পর্যায়ে এসেছে। ফলে চলতি হিসাব বছরের প্রথম ৬ মাসে যত প্রবৃদ্ধি হয়েছে, জানুয়ারি-মার্চ প্রান্তিকে তত হয়নি।

পর্যালোচনায় আরও দেখা গেছে, ৯ মাসের হিসাবে যেসব কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) সবচেয়ে বেশি বেড়েছে, সেগুলোর বেশ কিছু দুর্বল মৌল ভিত্তির কোম্পানি হিসেবে পরিচিত। যেমন তথ্য-প্রযুক্তি খাতের ইনফরমেশন সার্ভিসেসের ইপিএস হয়েছে ৪৩ পয়সা, যা আগের হিসাব বছরের তুলনায় ১৪ গুণের বেশি। গত হিসাব বছরের একই সময়ে ছিল মাত্র ১৩ পয়সা। এভাবে বস্ত্র খাতের মোজাফফর হোসেইন স্পিনিং মিলসের ১২ পয়সা থেকে ১ টাকা ৭২ পয়সা হয়েছে। এ তালিকায় আছে- বাংলাদেশ মনোস্পুল পেপার, সোনালী পেপার, পেপার প্রসেসিং, দেশ গার্মেন্টস, তমিজুদ্দিন টেক্সটাইল, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, দেশবন্ধু পলিমার, গোল্ডেন সন, জেনারেশন নেক্সট ফ্যাশনস ইত্যাদি। এসব কোম্পানির ইপিএস ২ থেকে ৯ গুণ হয়েছে।

স্বাভাবিক ব্যবসায় ফেরার কারণে আরও অনেক কোম্পানির নিট মুনাফা ও ইপিএসে বড় প্রবৃদ্ধি হয়েছে। যেমন- প্রকৌশল খাতের কোম্পানি বিবিএসের ইপিএস ১০ পয়সা থেকে ১৪ গুণ বেড়ে ১ টাকা ৪২ পয়সা হয়েছে। আবার পর্যটন ও ভ্রমণ খাতের কোম্পানি ইউনিক হোটেল আগের বছর যেখানে শেয়ারপ্রতি ২৬ পয়সা লোকসান করেছিল, চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসে ৩ টাকা ৬ পয়সা হারে মুনাফা করার তথ্য দিয়েছে।

এদিকে মুনাফায় আছে, কিন্তু আগের হিসাব বছরের তুলনায় কমে যাওয়ার শীর্ষে আছে আর্গন ডেনিমস। আগের হিসাব বছরের ৯ মাসে যেখানে এর ইপিএস ছিল ১ টাকা ৩ পয়সা। চলতি হিসাব বছরের একই সময়ে যা ৪ পয়সায় নেমেছে। সরকারি মালিকানাধীন ইস্টার্ন লুব্রিকেন্টসও একই অবস্থায়। কোম্পানিটির ইপিএস ৩১ টাকা ৮১ পয়সা থেকে কমে ২ টাকা ৮১ পয়সায় নেমেছে। ইপিএস কমার তালিকায় আরও আছে সিমেন্ট খাতের প্রিমিয়ার ও ক্রাউন সিমেন্ট, প্রকৌশল খাতের বিডি থাই, কাশেম ইন্ডাস্ট্রিজ, ডমিনেজ স্টিল, এস আলম কোল্ড রোল্ড স্টিল মিলস, মীর আকতার লিমিটেড ইত্যাদি। এ ছাড়া তালিকাভুক্ত ল্যুবরেফ, এমএল ডাইং, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এস কে ট্রিমস, সামিট পাওয়ার এবং নাভানা সিএনজি রিফুয়েলিং কোম্পানির ইপিএসও উল্লেখযোগ্য হারে কমেছে।

নিউজ ট্যাগ: নিট মুনাফা

আরও খবর



বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন তামিম

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা লিগের সদ্য শেষ হওয়া আসরের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন এনামুল হক বিজয়। লিগের ইতিহাসে এক আসরে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ১৩৮ রান করেছেন প্রাইম ব্যাংকের এই তারকা ওপেনার।

বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে লিগের শেষদিকে রান তুলেছেন প্রাইম ব্যাংকের আরেক তারকা ওপেনার তামিম ইকবাল। লিগের শেষ তিন ম্যাচে দেশসেরা এই ওপেনার সংগ্রহ করেন যথাক্রমে- ৯০, ১০৯ ও ১৩৭ রান।

শেখ জামালের বিপক্ষে ৮৫ বলে ১০টি চার আর ৪ ছক্কায় করেন ৯০ রান। পরের ম্যাচে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৮১ বলে ৯টি চার আর ৭টি ছক্কায় তামিম খেলেন ১০৯* রানের ঝলমলে এক ইনিংস।

বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিগের শেষ ম্যাচে ১৩১ বলে ১৩টি চার আর ৬টি ছক্কায় তামিম করেন ১৩৭ রান।

এদিন উদ্বোধনীতে এনামুল হক বিজয়ের সঙ্গে ২১৫ রানের জুটি গড়েন তামিম। ৯০ রানে ফেরেন বিজয়। তামিম-বিজয়ের অনবদ্য ব্যাটিংয়ে ৭ উইকেটে ৩৫৫ রান করে ৭৮ রানের দাপুটে জয় পায় প্রাইম ব্যাংক।

এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে লিস্ট ক্রিকেটে দেশের হয়ে সবচেয়ে বেশি ২১টি শতকের সাহায্যে সর্বোচ্চ ১০ হাজার ১৪৯ রান করেন তামিম।

 


আরও খবর



মাহিন্দা রাজাপাকসের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিক্ষোভের মুখে পদত্যাগ করা প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে শ্রীলঙ্কার আদালত। বৃহস্পতিবার (১২ মে) আদালত একইসঙ্গে মাহিন্দার ছেলে নামাল ও ১৫ সহযোগীর ওপরও দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

কলম্বোর ম্যাজিস্ট্রেট আদালত পুলিশকে সোমবারের শান্তিপূর্ণ মিছিলে হামলার তদন্তের নির্দেশ দিয়েছে। ওই সংঘর্ষে ৯ জন নিহত ও দুই শতাধিক আহত হয়েছে। এছাড়া বিপুল পরিমান সরকারি সম্পত্তির ক্ষতি হয়েছে। আদালতের কাছে সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা ও তার সহযোগীদের গ্রেপ্তারের আবেদনও করা হয়েছিল।

আদালতের এক কর্মকর্তা বলেছেন, ম্যাজিস্ট্রেট গ্রেপ্তারের আদেশ দিতে রাজী হননি। কারণ যে কোনো সন্দেহভাজনকে গ্রেপ্তারের ক্ষমতা খোদ পুলিশেরই রয়েছে।

টানা বিক্ষোভের মুখে সোমবার পদত্যাগ করেন মাহিন্দা রাজাপাকসে। ওই দিন সন্ধ্যায় বিক্ষোভকারীদের সঙ্গে মাহিন্দার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। সহিংসতায় আহতরা দাবি করেছেন, রাজধানীতে তাদের বিক্ষোভ চলাকালে রাজপাকসে ও তার সহযোগীরা তাদের তিন হাজার সমর্থককে লেলিয়ে দিয়েছিল। তারা শান্তিপূর্ণ মিছিলে হামলা চালায়। পরে বিক্ষোভকারীরা রাজাপাকসের বাড়িতে হামলা চালালে তাকে নৌবাহিনীর একটি ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।


আরও খবর



বাংলাদেশে ধেয়ে আসতে পারে ঘূর্ণিঝড় ‘আসানি’

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আন্দামান সাগরে শুক্রবার (৬ মে) সৃষ্টি হতে পারে সম্ভাব্য লঘুচাপ। আর এই লঘুচাপের ফলে সৃষ্টি হতে পারে বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় আসানি। এর প্রভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে বাংলাদেশ, ভারতের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যাও।

বৃহস্পতিবার (৫ মে) আবহাওয়াবিদ মো. ওমর ফারুখ বলেন, দক্ষিণ আন্দামান সাগরের সম্ভাব্য লঘুচাপটি আগামীকাল সৃষ্টি হতে পারে। এখন পর্যন্ত সৃষ্টি হতে যাওয়া লঘুচাপটি পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও বাংলাদেশের দিকে মুখ করে আছে। তবে এর গতিপথ একেক সময় একেক দিকে দেখাচ্ছে।

বাংলাদেশে প্রবেশ করলে ঘূর্ণিঝড়টি কোন দিকে আঘাত হানতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও সুনির্দিষ্টভাবে কিছু বলা যাচ্ছে না, এটি কোন দিকে আঘাত হানবে। যেকোনো দিকে আঘাত হানতে পারে।

ঘূর্ণিঝড়টি বাংলাদেশের পশ্চিম অঞ্চলে যেতে পারে আবার পূর্বাঞ্চলেও যেতে পারে। আসানি নামটি শ্রীলঙ্কার দেওয়া। যার মানে ক্ষুব্ধ। এটি আগামী ১০ থেকে ১২ তারিখের মধ্যে উপকূলে আঘাত হানতে পারে বলেও জানান তিনি।

আগামী ২৪ ঘণ্টা দেশের আবহাওয়ার পরিস্থিতি কেমন থাকবে জানতে চাইলে ওমর ফারুখ বলেন, দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। বরিশাল, খুলনা, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরাঞ্চলের রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হবে।


আরও খবর