Logo
শিরোনাম

শেরপুরে কৃষক হত্যা মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার অভিযোগ

প্রকাশিত:শনিবার ২০ মার্চ ২০21 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ৩১৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শেরপুর থেকে সাঈদ আহম্মদ সাবাব

শেরপুরের নকলায় কৃষক আজি মিয়া হত্যা মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করতে আঘাতজনিত মৃত্যুকে স্বাভাবিক মৃত্যু দেখানোর অভিযোগ তুলে পুনরায় ময়না তদন্তের দাবি করেছেন নিহতের ছেলে মোশারফ হোসেন।

শনিবার (২০ মার্চ) সকালে শেরপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এ দাবি করেন। তিনি বলেন, গত ১৩ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ৭টার দিকে নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের বাউসা গ্রামে ছাগলে সুপারি খাওয়াকে কেন্দ্র করে একই গ্রামের বাসিন্দা সজিব মিয়ার সাথে তর্ক শুরু হয়। পরে এক পর্যায়ে সজিবের পক্ষ নিয়ে ওই গ্রামের বাসিন্দা লিখন, মজিবর, ইসমাঈল, ইসাহাক গংরা একত্র হয় এবং কৃষক আজিম উদ্দিন ওরফে আজি মিয়া (৫৫)কে লাঠি দিয়ে বাড়ি দিলে সেখানেই তার মৃত্যু হয়। এ সময় আহত হন আমার বোন আফরোজা আক্তার। পরে ঘটনার পর পুলিশ দুই নারীকে আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর আমার বাবার মরদেহের সুরতহাল প্রতিবেদন করে পুলিশ। সুরতহাল প্রতিবেদনে, আঘাতজনিত কারণে মৃত্যু বলে নিশ্চিত করেছিল পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য আমার বাবার মরদেহ শেরপুর জেলা হাসপাতালে পাঠানো হয়। কিন্তু রহস্যজনক কারণে ময়নাতদন্তের রিপোর্টে আমার বাবার মৃত্যু স্ট্রোক হয়েছে বলে জানানো। তাই আমি আমার বাবার পূণঃময়না তদন্তের দাবি করছি। আমার বাবা আজি হত্যার সঠিক বিচারের জন্য এখন আমি দ্বারে দ্বারে ঘুরছি। কোথায় গেলে বিচার পাবো তা নিয়ে আমি ও আমার পরিবার সন্দিহান। তাই আমি আপনাদের মাধ্যমে সরকারের হস্তক্ষেপ কামনা করছি। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় গণমাধ্যমকর্মীসহ নিহতের পরিবারের সদস্যরা।

এ ব্যাপারে শেরপুর জেলা হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) খাইরুল কবির সুমন বলেন, আমি ভুল কোন রিপোর্ট প্রদান করিনি। আমরা যা পেয়েছি মৃতের শরীর থেকে তাই রির্পোটে দিয়েছি। আমাদের রিপোর্ট সঠিক আছে। আমরা মৃতের শরীরে বড় কোন আঘাতের চিহ্ন পাইনি। যে কারণে একজন মানুষের তাৎক্ষনিক মৃত্যু হতে পারে।


আরও খবর