Logo
শিরোনাম

সহিংসতার আশ্রয় নিলে কেউ রেহাই পাবেন না: ওবায়দুল কাদের

প্রকাশিত:রবিবার ০২ অক্টোবর 2০২2 | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৬৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগকে বেকায়দায় ফেলতে যদি কেউ দুর্বৃত্তগিরি করেন, সহিংসতার আশ্রয় নেন, তাহলে আমরা তাদের চিহ্নিত করে শাস্তি দেব এবং কেউ রেহাই পাবেন না।’ আজ রোববার দুপুরে রাজধানীর কালীগঞ্জ মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আমি আবারও বলছি গতবার নোয়াখালী, কুমিল্লা শহর এবং রংপুরে যেটা ঘটেছে, তা দুঃখজনক। আগুনে বাড়িঘর, পূজার মণ্ডপ টার্গেট করেই এটা করা হয়েছে। এসব কাজ তারাই করে, যারা হিন্দুদের গৃহ-জমি দখল করে। এই দুর্বৃত্তরা যেটা করল, তাতে আমাদের লজ্জা দিল।

কাদের বলেন, শান্তিপূর্ণ উৎসবের দেশ বাংলাদেশ। সাম্প্রদায়িক-সম্প্রতির দেশ। সেখানে গত বছরের কয়েকটি ঘটনা আমাদের নিদারুণভাবে লজ্জা দেয়। এবার যাতে সেই কলঙ্কিত ঘটনার পুনরাবৃত্তি না হয়, সে ব্যাপারে সতর্ক রয়েছি। আগেই প্রস্তুতির কাজ করেছি। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের পার্টিও (আওয়ামী লীগ) সক্রিয় অবস্থানে রয়েছে। যেখানে প্রয়োজন তাদের পাবেন, কাজেই আপনারা ভয় পাবেন না।

সেতুমন্ত্রী বলেন, আশা করি এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে চলছে উৎসব। সোমবার কুমারী পুজো, মহাষ্টমী। এরপর নবমী, তারপর দশমী। এ কয়েক দিন আমরা সকলে মিলে দায়িত্বশীল ভূমিকা পালন করব, আমরা পাশে থাকব। এটা শুধু আওয়ামী লীগ নয়, সব দলেরই কর্তব্য।

বিরোধীদলকে ইঙ্গিত করে কাদের বলেন, শুধু রাজনীতি করলে হবে না। হিন্দুদের জন্য এটা ঈদ। কাজেই তাদের ধর্মকর্ম যাতে তারা পালন করতে পারে, সে ব্যাপারে আপনারাও সহযোগিতা করবেন।


আরও খবর