Logo
শিরোনাম

সিলেটে অটোরিকশাকে ট্রাকের চাপা, পাঁচজন নিহত

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৭০৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

আজ রবিবার সকালে সিএনজিচালিত অটোরিকশা আচমকা মহাসড়কে উঠলে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হয়। এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ট্রাকচাপায় দুই শিশুসহ অটোরিকশার পাঁচ আরোহী নিহত হয়েছে। নিহতদের মধ্যে চারজন একই পরিবারের সদস্য বলে জানা গেছে। এ সময় আহত হয়েছে আরও দুজন। উপজেলার ফেরিঘাট এলাকায় সিলেট-তামাবিল মহাসড়কে আজ রবিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), তাঁর মেয়ে সাকিয়া বেগম (৪), ছেলে তাহমিদ হোসেন (৩ মাস), বোন হাবিবুন নেছা (৩৮) ও এক‌ই গ্রামের অটোরিকশাচালক হোসেন আহমদ (৩৫)।

পুলিশ জানায়, আজ রবিবার সকালে সিএনজিচালিত অটোরিকশা আচমকা মহাসড়কে উঠলে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হয়।  এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে। এ ছাড়া আহত দুজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দস্তগীর আহমেদ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে উদ্ধারকাজ চালানো হচ্ছে।


আরও খবর

শ্রীমঙ্গলে নবজাতক ও শিশুসহ ৩ লাশ উদ্ধার

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২

জুতার বাক্স থেকে নবজাতক উদ্ধার

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২




রবির বিরুদ্ধে অভিনেত্রী সাবার মামলা

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অনুমতি না নিয়ে আড্ডা উইথ সোহানা সাবা নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় রবি ছাড়াও কোম্পানির চেয়ারম্যান থায়াপরান সাঙ্গারাপিল্লাইসহ ১৪ জনকে আসামি করা হয়েছে। রবিবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে অভিনেত্রী সোহানা শারমিন সাবা বাদী হয়ে এ মামলা করেন। এদিন আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করেন। শুনানি শেষে আদালত মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৫ ডিসেম্বর পিবিআইকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় দুই কোম্পানি রবি অজিয়াটা লিমিটেড এবং মেসার্স আইনস্টেক স্টুডিও-কে বিবাদী করা হয়েছে। কোম্পানি ছাড়া অন্য বিবাদীরা হলেন-রবি আজিয়াটা লিমিটেডের ডাইরেক্টর নাসির উদ্দিন আহমেদ, ডা. এম সাদিকুল ইসলাম, ডা. হ্যান্স বিজয়াসুরিয়া, বিবেক সুদ, রনদীপ সিং সিখন, কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার ডা. আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিনান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও মেসার্স আইনস্টেক স্টুডিও ম্যানেজিং পার্টনার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার তারেক ইবনে হায়দার।

মামলার অভিযোগে বলা হয়, গত চার বছর আগে তারকালয় আড্ডা উইথ সোহানা সাবা নামে একটি সেলিব্রিটি টকসহ নির্মাণ করেন। আর কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়েছে। যা M/S Einstech Studios এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করছে। অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে, যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন। এতে অভিনেত্রী সাবার ন্যায্য পাওনা লভ্যাংশ না পাওয়ায় তার ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

নিউজ ট্যাগ: সোহানা সাবা

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




দ্বিতীয় সন্তানও মেয়ে হওয়ায় ক্ষুব্ধ বাবা শিশুকে পুকুরে ছুড়ে মারলেন

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এ যেন জাহেলিয়া যুগের বর্বরতাকেও হার মানিয়েছে। বগুড়ার এক পাষণ্ড বাবা তার ১৪ মাস বয়সী কন্যাসন্তানকে ঘুমন্ত অবস্থায় পুকুরে ছুড়ে ফেলেছেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোরে পুকুর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা। পরে মরদেহ এবং শিশুটির বাবা জাকিরকে পুলিশে দেন তারা। বগুড়ার শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের উঁচুলবাড়িয়া গ্রামের এ ঘটনা।

স্থানীয় সূত্র জানায়, জাকিরের বিয়ের পর প্রথম সন্তান মেয়ে হয়। কিন্তু কন্যাসন্তানে বাবা জাকির নাখোশ। প্রত্যাশা ছিল, দ্বিতীয় সন্তান ছেলে হবে। কিন্তু সে আশাও পূরণ হয়নি জাকিরের। দ্বিতীয়ও সন্তানও মেয়ে। জাকিরের মেজাজ এবার খেই হারিয়েছে। স্ত্রী রাবেয়া খাতুনের সঙ্গে মেয়ে শিশু জন্মদান নিয়ে লেগেই থাকতো ঝগড়া, মনোমালিন্য। পারিবারিক কলহ তো নিত্যদিনের সাধারণ ব্যাপার।

এরই জেরে সোমবার সন্ধ্যায় তাদের স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে সবাই ঘুমিয়ে পড়েন। পরবর্তীতে রাতের কোনো একসময় ঘুমন্ত শিশুটিকে পুকুরে ফেলে দেন জাকির।

বিলাপ করতে করতে জাকিরের স্ত্রী রাবেয়া খাতুন বলেন, মধ্যরাতে ঘুম থেকে জেগে দেখি আমার মেয়ে খাটের ওপর নাই। পরিবারের সবাইকে ঘুম থেকে ডেকে বিষয়টি জানাই। একইসঙ্গে আমার বোন-দুলাভাইকে খবর দিই। প্রতিবেশীদেরও জানানো হয়। সবাই এসে খোঁজাখুঁজি শুরু করেন। সন্তানকে না পেয়ে একাধিকবার জ্ঞান হারিয়ে ফেলি। একপর্যায়ে আমার স্বামীকে চাপ দেন তারা। পরে আমার মেয়েটিকে পুকুরে ফেলে দেওয়ার কথা স্বীকার করেন তিনি।

জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠাই। অভিযোগের প্রেক্ষিতে পরবর্তীতে আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে এসআই হাসান বলেন, জাকির জানিয়েছে, হঠাৎ মাথা গরম হয়ে যাওয়ায় এমন কাজটি করেছেন তিনি। ঘটনার পর এখন নিজের ভুল বুঝতে পারছেন। এ জন্য তিনি অনুতপ্ত। সবার কাছে ক্ষমা চেয়ে তিনি জানান, তার মতো এ ধরনের কাজ যেন আর কেউ না করে।


আরও খবর

বগুড়ায় বাস উল্টে ২ যাত্রী নিহত

শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২




বিয়ে বাড়িতে ধর্ষণের শিকার কিশোরী, থানায় মামলা

প্রকাশিত:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নোয়াখালীর কবিরহাট উপজেলায় বাড়ির পাশের দূর সম্পর্কের চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠানে গিয়ে এক কিশোরী (১৫) ধর্ষণের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে ঘটনার পর পরই অভিযুক্ত যুবক স্বপরিবারে পলাতক রয়েছে।   

বুধবার (৫ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে ভিকটিমের পিতা বাদী হয়ে চারজনকে আসামি করে নারীও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন। এর আগে, গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ১১টার উপজেলার কবিরহাট পৌরসভার ৬নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। পরে দিবাগত রাত ২টার দিকে নির্যাতিত কিশোরী অসুস্থ অবস্থায় উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে পুলিশ। 

মামলার আসামিরা হলো, উপজেলার সুন্দলপুর ইউনিয়নের নুরনবী মেম্বার বাড়ির রফিকের ছেলে মো.টিপু (২৫), একই এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে মো.হাফেজ (৪০) ও অভিযুক্ত যুবকের বাবা রফিক (৬৫) এবং মা পরানী বেগম (৫০)।   

পুলিশ ও এবং নির্যাতিত কিশোরীর পরিবার জানায়, অভিযুক্ত যুবক মো.টিপু নির্যাতিত কিশোরী দূর সম্পর্কের ফুফাতো ভাই। গতকাল মঙ্গলবার ওই কিশোরী তার পরিবারের সদস্যদের সাথে বাড়ির পাশে আরেক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যায়। একপর্যায়ে ওই কিশোরের মা-বাবা বিয়ের অনুষ্ঠান থেকে তাদের বাড়িতে চলে যায়। পরে অভিযুক্ত টিপু কৌশলে ওই কিশোরীকে বিয়ে বাড়ির একটি বিল্ডিংয়ের ছাদে নিয়ে ধর্ষণ করে। তারপর কিশোরী অসুস্থ হয়ে পড়লে ওই ধর্ষক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। 

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম জানান, এ ঘটনার নির্যাতিত কিশোরীর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেছেন।  অভিযুক্ত যুবক ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছে। পুলিশ আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে। ওসি আরো বলেন, পুলিশ রাত ২টার দিকে খবর পেয়ে ভুক্তভোগী কিশোরীকে তাৎক্ষণিক উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।   

নিউজ ট্যাগ: ধর্ষণের শিকার

আরও খবর

বিয়ে বাড়িতে কিশোরীকে ধর্ষণ

বুধবার ০৫ অক্টোবর ২০২২




আমাকে এককভাবেই যুদ্ধটা করে যেতে হচ্ছে: ববি

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাধার দেয়াল এখনও পেরোতে পারিনি, যে দেয়াল গড়ে দিয়েছে পরিবারের মানুষগুলো। এখনও তারা আমার অভিনেত্রী পরিচয়কে সবার সামনে তুলে ধরতে চায় না। কেন আমি কোনো পেশায় না গিয়ে অভিনেত্রী হলাম? এ প্রশ্ন এখনও তাদের মনে বাসা বেঁধে আছে। তাই যে কাজই করি না কেন- সেখানে না পাই তাদের সমর্থন, না পাই সহযোগিতা। তাই অভিনয়ের জন্য আমাকে এককভাবেই যুদ্ধ করে যেতে হচ্ছে। কিছুটা হতাশা নিয়েই কথাগুলো বললেন অভিনেত্রী ইয়ামিন হক ববি।

এক যুগ আগে মডেল থেকে অভিনেত্রী হিসেবে বড় পর্দায় যাঁর অভিষেক হয়েছিল, সেই ববি এখনও সংগ্রাম করে যাচ্ছেন অভিনয়জগতে পথচলার। প্রতিষ্ঠার জন্য নয়, বরং তিনি সংগ্রাম করে যাচ্ছেন এটা প্রমাণ করতে যে, কোনো কাজই ছোট নয়। যে কাজে ভালোবাসা, নিষ্ঠা, সততা থাকে- তাকে কোনোভাবেই তুচ্ছ করা যায় না। যদিও ববির পরিবারের সদস্যরা এ কথা উপলব্ধি না করলেও দর্শক তাঁকে নিরাশ করেননি। তাই তো অভিনয়ের সুবাদে ববি পরিচিতি যেমন পেয়েছেন, তেমনি পেয়েছেন অগণিত দর্শকের ভালোবাসা। তাই ববিও চেষ্টা করে যাচ্ছেন অভিনয়ের মধ্য দিয়ে সেসব দর্শকের হৃদয় আন্দোলিত করে যাওয়ার।

ববি বলেন, আমি শুরু থেকেই চেয়েছি, ভিন্ন সব গল্প ও চরিত্রে অভিনয় করে দর্শকের বিভিন্ন শ্রেণির সংযোগ তৈরি করে যাওয়ার। আমার মনে হয়, তা কিছুটা হলেও আমি পেরেছি। নইলে দর্শক আমাকে এত দিন মনে রাখত না। তুলে ধরত না তাদের প্রত্যাশার কথা।

ববির এই কথা থেকে এটা বোঝা যায়, ভার্সেটাইল কাজই প্রাধান্য দেন তিনি। যে কারণে 'খোঁজ :দ্য সার্চ' থেকে শুরু করে 'দেহরক্ষী', 'রাজত্ব', 'হিরো :দ্য সুপারস্টার', 'রাজাবাবু', 'ব্ল্যাকমেইল', 'বিজলী', 'নোলক'সহ অন্যান্য ছবিতে ববিকে দেখা গেছে নতুন সব চরিত্রে। যদিও তাঁর সব ছবি দর্শক প্রশংসা কুড়িয়েছে, এমন নয়। তাঁর কিছু ছবি সমালোচিতও হয়েছে। তাহলে কি ছবি নির্বাচনে ভুল ছিল? এর জবাবে ববি বলেন, প্রথমত. ক্যারিয়ারে শুরুতেই কেউ নিজের পছন্দমতো কাজ করার সুযোগ পান না। যেসব ছবিতে অভিনয়ের প্রস্তাব আসে- সেগুলো থেকেই কাজ বেছে নিতে হয়। আর গল্প, চরিত্র যেমনই হোক- তা দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলার জন্য চ্যালেঞ্জ নিয়ে অভিনয় করে যেতে হয়। আমার ক্যারিয়ারেও তার ব্যতিক্রম হয়নি। শুরুর দিকে ছবি নির্বাচনে আমার কিছু ভুল হয়েছে। হয়তো গল্প শুনে যতটা দর্শকের ভালো লাগার মতো ছবি হবে, শেষমেশ দেখা গেছে তা হয়নি। আসলে সিনেমা হলো টিমওয়ার্ক। এখানে গল্পকার থেকে শুরু করে নির্মাতা, অভিনয়শিল্পীসহ প্রত্যেক কলাকুশলীকে যাঁর যাঁর জায়গা থেকে সেরা কাজ তুলে ধরার চেষ্টা করতে হয়। কিন্তু কোনো কোনো সময় কাজ প্রত্যাশামাফিক হয়ে ওঠে না। কাজের অভিজ্ঞতা থেকেই এটা জানা ও বোঝা। যে জন্য এখন প্রতিটি ধাপ অতিক্রম করছি বুঝেশুনে।

তাহলে কি আমরা বলতে পারি, আপনার আগামী ছবিগুলোয় দর্শক নতুন এক ববির দেখা পাবেন? "আমার বিশ্বাস, ক্যারিয়ারের সুবর্ণ সময় সামনে অপেক্ষা করছে। কারণ এর মধ্যে 'ময়ূরাক্ষী', 'পাপ', 'বৃদ্ধাশ্রম', 'এবার তোরা মানুষ হ', 'লাইফ ইজ বিউটিফুল'সহ যে ছবিগুলোয় অভিনয় করেছি, তার গল্প, চরিত্রে ও নির্মাণে যেমন ভিন্নতা আছে, তেমনি আছে নিজেকে ভেঙে নতুনরূপে তুলে ধরার প্রয়াস। আমি জানি, শিল্পীরা বেঁচে থাকেন তাঁদের কাজের মধ্য দিয়ে। তাই সেই কাজই করতে হবে, যা দর্শক-মনে ছাপ ফেলে। দর্শকই হলো সিনেমার প্রাণ। তাই তাঁদের ভালো লাগার বিষয়টি সব সময় মাথায় রাখতে হয়। একই সঙ্গে এটাও মাথায় রাখতে হয়, পর্দায় দর্শক যতক্ষণ আমাকে দেখবেন, ততক্ষণ তাদের যেন মনে হয়, পর্দার মানুষটি ববি নয়, অন্য কেউ। আর এই অন্য কেউ হলো অভিনীত চরিত্রের মানুষটি।

জনপ্রিয়তা নয়, দর্শক মনে স্থায়ী আসন করে নেওয়ার জন্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ববি। যে জন্য অভিনয় হয়ে উঠেছে তাঁর ধ্যান-জ্ঞান। কিন্তু এটাও অবাক করে, সমসাময়িক তারকাদের অনেকেই ছোট পর্দায় কাজ করেছেন, কিন্তু ববির দেখা মিলছে না! কারণ কী? ববি বলেন, আমি আসলে সিনেমার বাইরে আর কিছু নিয়ে কখনও ভাবিনি। ভালোবাসার খাতিরে ছোট পর্দায় কাজ করা যেতে পারে, কিন্তু আমি চাই না। তবে ওটিটিতে কাজ করতে আপত্তি নেই। 'সুরভী'তে অভিনয় করে অনেকের ভালোবাসা পেয়েছি। এমন কাজের সুযোগ হলে ওয়েব সিরিজ, ওয়েব ফিল্মেও কাজ করব। তবে সিনেমাই প্রাধান্য পাবে সব সময়। সিনেমার প্রতি যে আকর্ষণ, তা আর কোনো কিছুতেই পাই না।

নিউজ ট্যাগ: ইয়ামিন হক ববি

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রয়াত ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক জানাতে মঙ্গলবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এক টুইট বার্তায় শোক বইয়ের প্রধানমন্ত্রীর স্বাক্ষর করার ছবি প্রকাশ করেছেন।

ব্রিটিশ হাইকমিশনার লিখেছেন, ‌মহামান্য রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক বই স্বাক্ষরের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে পেরে আমি কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রী মহামান্য রানীর জ্ঞান ও প্রজ্ঞা এবং মহামান্যের সঙ্গে তাঁর ও তাঁর বাবার কহু বৈঠকের কথা স্মরণ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে পারেন। এরপর তিনি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। প্রধানমন্ত্রীর ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্যের লন্ডন ও যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও ওয়াশিংটন ডিসি সফর আগে থেকেই নির্ধারিত। আগামী ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর লন্ডন থেকে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। কিন্তু রানির শেষকৃত্যে অংশ নিতে তা এক দিন পেছানো হয়েছে। রানির শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিয়ে ওই দিনই প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হবেন।

এদিকে নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের উচ্চপর্যায়ের বিতর্কে আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, বরাবরের মতো এবারও প্রধানমন্ত্রী জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন। নিউ ইয়র্কের পর প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে যাবেন। সফর শেষে আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর করবেন।


আরও খবর