Logo
শিরোনাম

সিলেটে অটোরিকশাকে ট্রাকের চাপা, পাঁচজন নিহত

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

আজ রবিবার সকালে সিএনজিচালিত অটোরিকশা আচমকা মহাসড়কে উঠলে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হয়। এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ট্রাকচাপায় দুই শিশুসহ অটোরিকশার পাঁচ আরোহী নিহত হয়েছে। নিহতদের মধ্যে চারজন একই পরিবারের সদস্য বলে জানা গেছে। এ সময় আহত হয়েছে আরও দুজন। উপজেলার ফেরিঘাট এলাকায় সিলেট-তামাবিল মহাসড়কে আজ রবিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), তাঁর মেয়ে সাকিয়া বেগম (৪), ছেলে তাহমিদ হোসেন (৩ মাস), বোন হাবিবুন নেছা (৩৮) ও এক‌ই গ্রামের অটোরিকশাচালক হোসেন আহমদ (৩৫)।

পুলিশ জানায়, আজ রবিবার সকালে সিএনজিচালিত অটোরিকশা আচমকা মহাসড়কে উঠলে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হয়।  এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে। এ ছাড়া আহত দুজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দস্তগীর আহমেদ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে উদ্ধারকাজ চালানো হচ্ছে।


আরও খবর



পাঁচ দিনে অনলাইনে বিক্রি হয়েছে ১ লাখ ৩০ হাজার পশু

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২ জুলাই শুরু হওয়া অনলাইন হাটে ৮ জুলাই পর্যন্ত ২৬ হাজার ৩০৮টি পশু বিক্রি হয়েছিল। পরের পাঁচ দিনে বিক্রি হয়েছে ১ লাখ ৩০ হাজার ৯৮০টি পশু।

শুরুতে অনলাইন হাটে পশু বিক্রি তেমন বেশি না হলেও পরবর্তী সময়ে বিক্রি অনেকটাই বেড়েছে। এই হাটগুলোতে ৮ জুলাই থেকে সোমবার ১২ জুলাই পর্যন্ত পাঁচ দিনে বিক্রি হয়েছে ১ লাখ ৩০ হাজার ৯৮০টি পশু। অথচ ২ জুলাই শুরু হওয়া অনলাইন হাটে ৮ জুলাই পর্যন্ত ২৬ হাজার ৩০৮টি পশু বিক্রি হয়েছিল।

করোনা পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত ডিজিটাল পশুর হাট ও অন্যান্য অনলাইন হাট ছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তর সামাজিক যোগাযোগমাধ্যমে উপজেলাভিত্তিক হাট আয়োজন করেছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত অনলাইনে মোট পশু বিক্রি হয়েছে ১ লাখ ৫৭ হাজার ২৮৮টি, যার অর্থমূল্য ১ হাজার ১১৬ কোটি ৮ লাখ ৮৬ হাজার ৩০০ টাকা।

চলতি বছর কোরবানিযোগ্য গবাদিপশুর সংখ্যা মোট ১ কোটি ১৯ লাখ। সে হিসাবে এখন পর্যন্ত মাত্র ১ দশমিক ৩২ শতাংশ পশু অনলাইনে বিক্রি হয়েছে। এই পরিসংখ্যান গত বছরের চেয়ে বেশি হলেও সংশ্লিষ্ট ব্যক্তিরা খুব সন্তুষ্ট নন। প্রাণিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক (খামার) জিনাত সুলতানা বলেন, করোনা পরিস্থিতিতে আমরা আরও অনেক বেশি অনলাইন বিক্রি আশা করেছিলাম।

সারা দেশে এখন পর্যন্ত ১ হাজার ৮৪৩টি প্ল্যাটফর্ম থেকে অনলাইন হাট পরিচালিত হচ্ছে, যার মধ্যে অধিকাংশই ফেসবুকভিত্তিক। প্রাণিসম্পদ অধিদপ্তর জেলা ও উপজেলা পর্যায়ের কর্মীদের নিজ এলাকার খামারিদের খামার ঘুরে পশুর ছবি অনলাইনে আপলোড দেওয়ার কাজে নিয়োজিত করেছে।

জিনাত সুলতানা বলেন, অনলাইনে পশু বিক্রি বাড়াতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। গতকাল মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত ডিজিটাল পশুর হাটে প্রাণিসম্পদ অধিদপ্তরের ফেসবুকভিত্তিক হাটগুলো যুক্ত করা হয়েছে। এ ছাড়া অন্যান্য কার্যক্রমের মাধ্যমে অনলাইনে পশু বিক্রি বাড়ানোর চেষ্টা করা হবে।


আরও খবর

ব্যাংকে লেনদেন দেড়টা পর্যন্ত

রবিবার ২৫ জুলাই ২০২১




গত ২৪ ঘণ্টায় করোনায় ময়মনসিংহে ১৯ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ জন ও উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন।

বুধবার (১৪ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৪৮ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৪৩০ জন এবং আইসিউতে ২২ জন চিকিৎসাধীন আছেন।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন, ময়মনসিংহ সদরের আব্দুস সালাম (৮০), ফুলবাড়িয়া উপজেলার রাজ মাহমুদ (৭০), গফরগাঁও উপজেলার আয়েশা খাতুন (৭০), ভালুকা উপজেলার নুরুল হক (৮৫), টাঙ্গাইল কালিহাতি উপজেলার সুলতান মোহাম্মদ (৫৫), ধনবাড়ি উপজেলার আব্দুর সোবহান (৭০) এবং নেত্রকোনা সদরের মরিয়ম নেসা (৭০)।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ১০৫৮ টি নমুনা পরীক্ষায় আরও ২৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬.৭৪ শতাংশ। জেলায় মোট শনাক্ত ১০ হাজার ৬৯৪ জন। সুস্থ হয়েছে ৭ হাজার ৭৪৫ জন। মোট মৃত্যু ১০৯ জন।


আরও খবর



ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবি, ৪৩ অভিবাসীর মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউরোপে পাড়ি জমাতে গিয়ে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে বাংলাদেশ, মিসর, সুদান ও ইরিত্রিয়ার ৪৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

তিউনিসিয়া রেড ক্রিসেন্টের প্রধান মঙ্গি স্লিম বিবিসিকে জানান, অভিবাসীরা লিবিয়ার জুয়ারা বন্দর থেকে রওয়ানা হয়ে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ পৌঁছাতে চেয়েছিলেন। পথে নিখোঁজ হয়েছেন তারা। এ ঘটনায় ৮৪ জনকে উদ্ধার করেছে তিউনিসিয়ার নৌবাহিনী।

রেড ক্রিসেন্ট জানায়, সোমবার রাতে যাত্রা করার পর সাগরমাঝে ইঞ্জিন বিকল হয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। এতে বাংলাদেশ, মিসর, সুদান ও ইরিত্রিয়ার নাগরিকেরা ছিলেন।

তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, দেশটির জারজিস মৎস্যবন্দরের কাছাকাছি থেকে প্রাণে বেঁচে যাওয়া অভিবাসীদের উদ্ধার করা হয়। এদের বয়স তিন থেকে ৪০ বছরের মধ্যে।

উদ্ধার হওয়া লোকজনকে তৎক্ষণাৎ খাবার ও পানীয় সরবরাহ করে রেড ক্রিসেন্ট তিউনিসিয়া। তাদের কোভিড কোয়ারেন্টিন পালনের জন্য জায়গা খোঁজা হচ্ছে।

গ্রীষ্মকালে উত্তর আফ্রিকা উপকূল থেকে সাগরপথে ইউরোপ যাত্রার প্রচেষ্টার ঘটনা বেড়ে যায়। এদের বেশিরভাগই লিবিয়া উপকূল থেকে ভূমধ্যসাগরের পথ বেছে নেন।


আরও খবর



সুনামগঞ্জের অচিন্তপুর রাজারগাঁও নদী ভাঙ্গনের প্রতিরক্ষার কাজ উদ্বোধন

প্রকাশিত:সোমবার ২৮ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮৮জন দেখেছেন
Image

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের সদর উপজেলার গৌরারং ইউনিয়নের অচিন্তপুর রাজারগাঁও নদী ভাঙ্গনের প্রতিরক্ষার কাজ উদ্বোধন করা হয়েছে। সোমবার ২৮ জুন দুপুরে নদী ভাঙ্গনের কাজ জরুরী ভিত্তিতে উদ্বোধন করেন সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান।

এ সময় তিনি  বলেন, সুনামগঞ্জের অচিন্তপুর রাজারগাঁও প্রামের নদী ভাঙ্গনের জন্য আমরা প্রকল্প পাঠিয়েছিলাম। এই আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ জোড়ালো ভাবে নদী ভাঙ্গন প্রতিরোধের জন্য সংসদে দাবী উত্থাপন করেছেন। আমাদের দাবীর প্রেক্ষিতে পানিসম্পদ মন্ত্রী ও নদী ভাঙ্গনে জরুরী প্রতিরক্ষামূলক বরাদ্দ দিয়েছেন। আজ এই কাজ শুরু করছি।

তিনি আরো বলেন নদী ভাঙ্গন প্রতিরোরোধে আমরা স্থায়ী বরাদ্দের জন্য পুরো জেলার প্রতিবেদন ও প্রকল্প পাঠিয়েছি। এই প্রকল্পে অচিন্তপুর রাজারগাঁও রয়েছে। মুক্তিযুদ্ধাদের গ্রাম হিসেবে এই দুটি গ্রামকে প্রধান্য দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপসহকারী প্রকৌশলী , অচিন্তপুর গ্রামের মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম, আব্বাস উদ্দীন, ইউপি আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দীন, যুবলীগ নেতা আজিমুল হক, জাতীয় পার্টি নেতা সাজ্জাদুর রহমান, মুহাম্মদ আমিনুল হক মাস্টার , ইউনিয়ন আওয়ামীলীগের শাহাব উদ্দিন, সমাজ কর্মী সালেহ আহমদ, ব্যবসায়ী শাহাবুদ্দিন, মিনারুল, খোকন প্রমুখ।


আরও খবর



করোনায় গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১০৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাস প্রায়ই তার ধরন ও অবস্থান পরিবর্তন করছে। তাতে প্রতিদিনই তৈরি হচ্ছে নতুন নতুন শঙ্কা।

সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ভারতে করোনা প্রাদুর্ভাব অনেকটা কমে এলেও কমছে না ব্রাজিলে। এরই মধ্যে শনাক্ত বেড়ে চলেছে এশিয়ার অন্যতম ঘনবসতিপূর্ণ দেশ ইন্দোনেশিয়ায়।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় সর্বোচ্চ ৪৭ হাজার ৮৯৯ জন শনাক্ত হয়েছে এবং সর্বোচ্চ ১ হাজার ৬১৩ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৪ জন। অন্য দিকে ইন্দোনেশিয়ায় একদিনে মারা গেছে ৮৬৪ জন।

এখন পর্যন্ত ব্রাজিলে মোট শনাক্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ১ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৬৫ জন এবং ৫ লাখ ৩৫ হাজার ৯২৪ জন। বুধবার সকাল পর্যন্ত ইন্দোনেশিয়ায় ২৬ লাখ ১৫ হাজার ৫২৯ জন শনাক্ত এবং মারা গেছে ৬৮ হাজার ২১৯ জন।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ১০ হাজার ১৪০ জন এবং মারা গেছে ৮ হাজার ১১৭ জন।

সারাবিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৮৫ লাখ ৮০ হাজার ৯৬২ জন। মৃত্যু হয়েছে ৪০ লাখ ৬৫ হাজার ৩৪০ জন। আর সুস্থ হয়ে উঠেছে ১৭ কোটি ২৪ লাখ ৭ হাজার ৪৩৭ জন।


আরও খবর