Logo
শিরোনাম

সিলেটে অটোরিকশাকে ট্রাকের চাপা, পাঁচজন নিহত

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

আজ রবিবার সকালে সিএনজিচালিত অটোরিকশা আচমকা মহাসড়কে উঠলে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হয়। এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ট্রাকচাপায় দুই শিশুসহ অটোরিকশার পাঁচ আরোহী নিহত হয়েছে। নিহতদের মধ্যে চারজন একই পরিবারের সদস্য বলে জানা গেছে। এ সময় আহত হয়েছে আরও দুজন। উপজেলার ফেরিঘাট এলাকায় সিলেট-তামাবিল মহাসড়কে আজ রবিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), তাঁর মেয়ে সাকিয়া বেগম (৪), ছেলে তাহমিদ হোসেন (৩ মাস), বোন হাবিবুন নেছা (৩৮) ও এক‌ই গ্রামের অটোরিকশাচালক হোসেন আহমদ (৩৫)।

পুলিশ জানায়, আজ রবিবার সকালে সিএনজিচালিত অটোরিকশা আচমকা মহাসড়কে উঠলে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে চারজন নিহত হয়।  এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে। এ ছাড়া আহত দুজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দস্তগীর আহমেদ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে উদ্ধারকাজ চালানো হচ্ছে।


আরও খবর



পটুয়াখালীর বাউফল আ.লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষ একই স্থানে একই সময়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের কার্যালয় এবং আশপাশের এলাকায় সব ধরনের সভা, সমাবেশ, মিছিল ও জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, শান্তি ভঙ্গ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।

১৪৪ ধারা জারির অফিস আদেশে বলা হয়, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার শুক্রবার সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের অফিসে (জনতা ভবনে) সংবাদ সম্মেলন ডেকেছেন। উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ আহমেদও একই সময়ে একই স্থানে পাল্টা সংবাদ সম্মেলন ডেকেছেন।

এ পরিস্থিতিতে সেখানে ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ওই এলাকায় কোনো ব্যক্তি প্রবেশ করতে পারবে না। সব ধরনের সমাবেশ, মিছিল, সভা বন্ধ থাকবে। কোনো বাদ্যযন্ত্র বাজানো যাবে না।” পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় এবং আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের অনুসারী এবং দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজের সমর্থক হিসেবে পরিচিত। উপজেলা আওয়ামী লীগ দীর্ঘদিন ধরেই সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী দুটি ধারায় বিভক্ত। বিভিন্ন সময়ে দুই পক্ষ সংঘাতেও জড়িয়েছে।

সংবাদ সম্মেলন ডাকার কারণ জানতে চাইলে মোতালেব হাওলাদার বলেন, এমপি মহোদয়ের কাছ থেকে উন্নয়নমূলক কাজের কিছুই পাইনি ও পাব না। দলের ত্যাগী নেতা-কর্মীরা তার কাছে মূল্যায়ন পায়নি। তাদের সাইজ করে রেখেছে। আমাকেও সাইজ করতে চায়।

আমি অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করি, ফেইসবুকে লিখি, তাই আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন। আর আমি সংবাদ সম্মেলন ডেকেছি তার অনিয়মের বিরুদ্ধে।” অন্যদিকে দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ বলেন, আমাদের সম্মনিত সাধারণ সম্পাদকের শৃঙ্খলা পরিপিন্থি কাজ এবং দলীয় নেতৃত্ব না মেনে বিভিন্ন বক্তব্য দেওয়ায় তার বিষয়ে আমরা সংবাদ সম্মেলন ডেকেছি।


আরও খবর



বরিশালে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বরিশালের মুলাদী উপজেলায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলার দক্ষিণ চরডাকাতিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে মুলাদী থানার এসআই ইউসুফ আলী জানান।

নিহতরা হলো- চরডাকাতিয়া গ্রামের আব্দুল জব্বার খানের আড়াই বছরের মেয়ে সারিকা আক্তার ও সুমন খানের ছয় মাস বয়সী ছেলে আরিয়ান খান। তারা সম্পর্কে আপন চাচাতো ভাই-বোন।

নিহতদের পরিবারের বরাত দিয়ে এসআই  বলেন, বেলা সাড়ে ১১টার দিকে আরিয়ান ও সারিকা বাড়ির সামনের পুকুর পাড়ে খেলা করছিলো। কিছু সময় পর তারা নিখোঁজ হয়। স্বজনরা তাদের বিভিন্ন জায়গায় খোঁজ করেন।

দুপুর ২টার দিকে শিশুদের মরদেহ পুকুরের পানিতে ভেসে উঠে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরও খবর



ঠাকুরগাঁওয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৭৩জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও পৌর শহরের আশ্রমপাড়ায় ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে ২৪টি থ্রি-নট-থ্রি রাইফেল ও ৩টি এসএলআর উদ্ধার করা হয়েছে। এসময় বেশ কিছু গুলিও উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা আবু হানিফের একটি নতুন পাকা ভবনের কাজ করার সময় মাটি খুঁড়তে গিয়ে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন। পুলিশের ধারণা মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল এই অস্ত্র।

পুলিশ জানায়, দুপুরের দিকে শহরের আশ্রমপাড়া এলাকার স্থানীয় এক বাসিন্দা ভবন নির্মাণের কাজ করছিলেন রাজমিস্ত্রীরা। এসময় সেখানে শ্রমিকরা মাটি খুঁড়তে গিয়ে একটি ট্রাঙ্ক উদ্ধার করে। পরে ট্রাঙ্কের ভিতর অস্ত্র দেখে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করে।

বাড়ির মালিক মোহাম্মদ হানিফ জানান, একবছর আগে তিনি চারশতক জমি ক্রয় করেন। নতুন বাড়ি নির্মাণের জন্য কাজ শুরু করেন তিনি। দুপুরে জমিটির দক্ষিণ-পূর্ব কোণে মাটি খুঁড়তে গিয়ে শ্রমিকরা ট্রাঙ্কের ভেতর অস্ত্রের খোঁজ পান। পরে পুলিশে খবর দিলে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে।

পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন জানান, ভবন নির্মাণে মাটি খোঁড়ার সময় পুরনো অস্ত্রের খোঁজ পান শ্রমিকরা। খোঁড়ার সময় অস্ত্রগুলো টিনের ট্রাঙ্কের ভেতর প্লাস্টিকে মোড়ানো ছিল। উদ্ধারকৃত অস্ত্রগুলোতে জং ধরেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অস্ত্রগুলো অনেক পুরনো। কীভাবে এখানে এসব অস্ত্র আসলো এবং আরও অস্ত্র রয়েছে কিনা তা তদন্তের পরে বলা জানানো হবে।


আরও খবর



উত্তর আমেরিকায় ৬.৫ ট্রিলিয়ন ওন বিনিয়োগ করবে এলজি

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর আমেরিকায় নতুন ব্যাটারি কারখানা নির্মাণে ৬ দশমিক ৫ ট্রিলিয়ন ওন বিনিয়োগের পরিকল্পনা করছে এলজি এনার্জি সলিউশনস। সম্প্রতি দক্ষিণ কোরিয়াভিত্তিক কোম্পানিটি জানায়, কানাডার অন্টারিওতে অটোমোবাইল জায়ান্ট স্টেলান্টিসের সঙ্গে একটি ব্যাটারি কারখানা স্থাপন করতে যাচ্ছে তারা।

উত্তর আমেরিকায় ২০২৫ সালের মধ্যে বার্ষিক ২০০ গিগাওয়াট বিদ্যুৎ উৎপাদন লক্ষ্যমাত্রা হাতে নিয়েছে এলজি এনার্জি। এ লক্ষ্যমাত্রা পূরণে উত্তর আমেরিকার বিভিন্ন অঞ্চলে কারখানা চালু করতে যাচ্ছে এলজি। যুক্তরাষ্ট্রের আরিজোনায় নিজস্ব সিলিন্ডার ব্যাটারি কারখানা চালুর পরিকল্পনা এলজির। এছাড়া কানাডার উইন্ডসরে এক কারখানায় ৪৮০ কোটি ওন বিনিয়োগ করতে যাচ্ছে তারা। ২০২৪ সালে ৪৫ গিগাওয়াট বার্ষিক উৎপাদন সক্ষমতা নিয়ে ওই কারখানা চালু হবে বলে আশা করা হচ্ছে।

আরিজোনা কারখানায় ১ দশমিক ৭ ট্রিলিয়ন ওন বিনিয়োগ পরিকল্পনা এলজি এনার্জির। এ কারখানাতেও ২০২৪ সালে উৎপাদন শুরু হবে। কারখানাটির বার্ষিক উৎপাদন সক্ষমতা ১১ গিগাওয়াটের।


আরও খবর



ইমরান খানের দুটি মোবাইল ফোন চুরি

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ব্যবহার করা দুটি মোবাইল ফোন চুরি হয়ে গেছে। সম্প্রতি তিনি অভিযোগ করেছিলেন, তাকে হত্যা করার চেষ্টা চলছে। হত্যাচেষ্টার প্রমাণসহ একটি ভিডিও তিনি তার কাছে নিরাপদে রেখে দিয়েছেন। এমন অভিযোগ তোলার পর ইমরান খানের মোবাইল ফোন চুরির তথ্য জানা গেল। খবর এনডিটিভির।

ইমরান খানের মুখপাত্র শাহবাজ গিল গতকাল সোমবার টুইট বার্তায় জানান, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান শনিবার পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের শিয়ালকোট শহরে পিটিআই আয়োজিত এক বিশাল জনসমাবেশে ভাষণ দেন। ওই কর্মসূচি শেষ করে ফেরার সময় শিয়ালকোট বিমানবন্দর থেকে তার দুটি মোবাইল ফোন চুরি হয়ে যায়।

কেন তিনি ভিডিও রেকর্ড করে রেখেছেন, এ প্রসঙ্গে ইমরান বলেন, যদি আমার কিছু ঘটে যায়, তাই আমি দেশে ও দেশের বাইরে কারা এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত, তা যেন দেশবাসী জানতে পারেন।


আরও খবর