Logo
শিরোনাম

সিমলার ‘নিষিদ্ধ’ সিনেমা প্রকাশ পাচ্ছে ইউটিউবে

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে নিষিদ্ধ হওয়া প্রেমকাহন সিনেমাটি পুরনো নামে মুক্তি পাচ্ছে ইউটিউবে। চিত্রনায়িকা সিমলা অভিনীত সিনেমাটির আগের নাম ছিল নিষিদ্ধ প্রেমের গল্প

কাহিনি অসংলগ্ন ও সংলাপ অশ্লীল উল্লেখ করে ২ নভেম্বর এটিকে প্রদর্শনের অযোগ্য বলে ঘোষণা দেয় সেন্সর বোর্ড। এই আদেশের ৩০ দিনের মধ্যে আপীল করার সুযোগ রেখেছে বোর্ড। কিন্তু সে সময় শেষ হওয়ার আগেই সিনেমাটি ২৫ নভেম্বর ইউটিউবে মুক্তির ঘোষণা দিয়েছেন পরিচালক রুবেল আনুশ। 

২০১৪ সালে শুটিং শুরু হয় অসম প্রেমের গল্পের এই সিনেমা। প্রথমবার সেন্সরে সিনেমাটি জমা দেওয়া হলে এটিকে প্রদর্শন অযোগ্য বলে সেন্সর বোর্ড বেশকিছু কারেকশন দেয়। পরে নাম পরিবর্তন করেও ছাড়পত্র পায়নি সিনেমাটি।

নিষিদ্ধ প্রেমের গল্প সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন সিমলা ও ঘেটুপুত্র কমলাখ্যাত মামুন। কলেজ পড়ুয়া এক তরুণের সঙ্গে বিদেশ থেকে পড়াশোনা সম্পন্ন করে আসা এক তরুণীর প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এতে।

নিষিদ্ধ প্রেমের গল্প-এ আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শিমুল খান, মুসা, বাপ্পি, টুটুল চৌধুরী, পুলক হায়দার, শিশির আহমেদ, লাবণী, আফরিন, সাদিয়া, বাদলসহ অনেকে।


আরও খবর



যৌন কেলেঙ্কারিতে উত্তাল অস্ট্রেলিয়ার ক্রিকেট

প্রকাশিত:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অস্ট্রেলিয়ার ক্রিকেটে নতুন বিতর্ক। যৌন কেলেঙ্কারিতে উত্তাল অস্ট্রেলিয়ার ক্রিকেট। এর জেরে পদত্যাগ করলেন টেস্ট দলের অধিনায়ক টিম পেন। তাঁর বিরুদ্ধেই যাবতীয় অভিযোগ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মহিলা কর্মী। বিষয়টি অস্ট্রেলিয়ার মানবাধিকার কমিশনেও গিয়েছে।

শুক্রবার সাংবাদিক সম্মেলন করে নিজেই পদত্যাগের কথা জানান পেন। ক্রিকেট অস্ট্রেলিয়াকে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ার ত্রিকেট বোর্ড তা মেনে নিয়েছে।

ঘটনাটি ২০১৭ সালে ব্রিসবেনের গাব্বায় অ্যাশেজের প্রথম টেস্টের দিন এবং তার আগের দিনের। অস্ট্রেলিয়ার হেরাল্ড সান সংবাদপত্রের খবর অনুযায়ী, পেন এক মহিলা কর্মীকে নিজের কিছু অশ্লীল ছবি পাঠান। যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার জন্য প্রকাশের অযোগ্য কিছু ভাষায় ম্যাসেজ পাঠান।

২০১৮ সালের জুন মাসে ওই মহিলা বিষয়টি ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানান, পেনের বিরুদ্ধে অভিযোগ আনেন। অস্ট্রেলিয়ার মানবাধিকার কমিশনেও পেনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ আনেন এই মহিলা। ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্ত শুরু করে।

শুক্রবার নিজের অপরাধ স্বীকার করে পেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। পরিবারের কাছেও ক্ষমা চেয়ে নেন তিনি।

লিখিত বিবৃতিতে পেন জানান, অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে আমি সরে যাচ্ছি। খুব কঠিন সিদ্ধান্ত। কিন্তু নিজের, পরিবার ও ক্রিকেটের জন্য এটাই সঠিক সিদ্ধান্ত।

পরিবারের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে পেন লেখেন, প্রায় চার বছর আগের ঘটনা এটা। তখন থেকে আজ পর্যন্ত এর জন্য আমার আক্ষেপের শেষ নেই। তখনই স্ত্রী এবং পরিবারের সঙ্গে কথা বলেছিলাম। ওরা আমার পাশে রয়েছে। আমাকে ক্ষমা করেছে। তার জন্য আমি ওদের কাছে কৃতজ্ঞ। আমরা ভেবেছিলাম, বিষয়টি মিটে গিয়েছে। ফলে গত তিন-চার বছর ধরে আমি সম্পূর্ণ ভাবে ক্রিকেটে মন দিয়েছিলাম। কিন্তু এখন দেখলাম বিষয়টি জনসমক্ষে এসেছে। তখন যা করেছি, সেটা অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়কের পক্ষে কখনোই করা উচিত নয়। তা ছাড়া স্ত্রী, পরিবারকেও আঘাত দিয়েছি।

এটা পড়ার পরেই কেঁদে ফেলেন পেন। বলেন, অস্ট্রেলিয়ার অসংখ্য ক্রিকেটপ্রেমীর কাছে আমি ক্ষমাপ্রার্থী। সামনেই অ্যাশেজ সিরিজ আছে। অস্ট্রেলিয়া দলের একজন সদস্য হিসেবে নিজের পুরোটা দেব।

২০১৮ সালে আর এক বিতর্কের জেরে পেনকে অস্ট্রেলিয়ার অধিনায়ক করা হয়েছিল। সে বার দক্ষিণ আফ্রিকা সফরে বল বিকৃতির অভিযোগে তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথকে দু বছরের জন্য নির্বাসিত করা হয়। এরপর আরও এক বিতর্ক। আরও এক নতুন অধিনায়ক পাবে অস্ট্রেলিয়া।


আরও খবর



১২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওপেনার নাঈম শেখের ৪৭ রানে মান বাঁচানো সংগ্রহ পেল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেছে টাইগাররা।

যদিও টি-টোয়েন্টির মেজাজে রান সংগ্রহ করতে পারেননি নাঈম।

নাঈম ৫০ বল খেলে ৪৭ রানে করে মোহাম্মদ ওয়াসিমের বলে কট এন্ড বোল্ড হন। সমান দুটি করে ছক্কা ও বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।

তৃতীয় ম্যাচেও শুরুটা তেমন একটা ভালো হলো না বাংলাদেশের।

আজ নাঈম শেখের সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু একধাপ উপরে উঠে কিছুই করতে পারলেন না। ম্যাচের দ্বিতীয় ওভারেই আউট হন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় ডেলিভারিতেই উইকেট পেলেন শাহনওয়াজ দাহানি। আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরারকে ৫ রানে ফেরালেন।

ওয়ানডাউনে নেমে ঝড়ো রান তোলাটা হয়নি শামীম পাটওয়ারীর।

তবুও গত দুই ম্যাচের চেয়ে কিছুটা হলেও ভালো বলতে হয়। নাঈম-শামীম জুটিতে ৩০ রান এসেছে।

ওপেনিংয়ে সুযোগ পেয়ে আজ ৪ বাউন্ডারি হাঁকিয়েছেন শামীম। ২৩ বলে ২২ রান করে উসমান কাদিরের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছেন।

পাওয়ার প্লে শেষ হতেই আক্রমণে এলেন উসমান কাদির। দ্বিতীয় বলেই উইকেট পেলেন এই লেগ স্পিনার।

সপ্তম ওভারে কাদিরের বলে বেরিয়ে এসে ছক্কায় ওড়াতে চেয়েছিলেন শামীম। কিন্তু মারে জোর ছিল না। বাউন্ডারির অনেক আগেই ইফতেখার আহমেদের তালুবন্দী হন।

শামীমের বিদায়ের পর মাঠে নামেন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। আজকেও ভালোই শুরু করেছিলেন।

কিন্তু থিতু হয়ে টিকলেন না। দ্বাদশ ওভারে লেগ স্পিনারকে দুটি ছক্কা মেরে বড় ইনিংস গড়ার ইঙ্গিত দিয়েছিলেন আফিফ। কিন্তু পারলেন না।

১৫তম ওভারে কাদিরকে  আবার ছক্কার চেষ্টা করেন আফিফ। কিন্তু টাইমিং হয়নি। সবহজ ক্যাচ গ্লাভসবন্দি করেন কিপার রিজওয়ান। ভাঙে ৪২ বলে ৪৩ রানের জুটি।

দুই ছক্কায় ২১ বলে ২০ রান করেন আফিফ।

শেষ দিকে ওপেনার নাঈমের বিদায়ে ব্যাট হাতে সোহান নেমে তেমন কিছুই করতে পারেননি।

মাত্র ৪ রান করে ওয়াসিমের বলে আউট হন। বাউন্ডারির উদ্দেশ্যে স্কয়ার ড্রাইভ করেছিলেন সোহান। কিন্তু বাউন্ডারি থেকে অনেকেটা দৌড়ে এসে দুর্দান্ত ক্যাচ ধরেন উসমান কাদির।

১৯তম ওভারে হারিস রউফের প্রথম বলে সাজঘরে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহও। ১৩ বলে ১৩ রানে শেষ হয় তার ইনিংস।


আরও খবর



অনশনের নামে অরাজকতা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির গণ অনশনের বিষয়ে আমাদের কিছু বলা বা করার নেই। তবে অনশনের নামে কেউ রাস্তায় নেমে অরাজকতা পরিস্থিতি তৈরি করে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রাজধানীর ফার্মগেটের পূর্ব রাজাবাজার এলাকার নাজনীন স্কুল মাঠে শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে ৯৯ নম্বর ওয়ার্ডের সব ইউনিট আওয়ামী লীগের সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনের ধারা অনুযায়ী শাস্তি স্থগিত রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বিদেশে যাওয়ার বিষয়ে আইনমন্ত্রী আইনের ব্যাখ্যাও দিয়েছেন। আমরা এটা বলতে চাই, খালেদা জিয়া ভালো চিকিৎসা পান, সুস্থ হোন আমরাও সেটা চাই। তবে দেশের প্রচলিত যে আইন রয়েছে তার বাইরে গিয়ে কিছু নয়।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন। ঢাকার পাশাপাশি দেশের মহানগর ও জেলা পর্যায়ে সকাল ৯টা থেকে বিকাল চারটা পর্যন্ত এই কর্মসূচি সফল করতে দলের নেতাকর্মীদের আহ্বান জানান ফখরুল।


আরও খবর



সব মহলের সহযোগিতা পেলেই ডাকসু নির্বাচন: উপাচার্য

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ডাকসু নির্বাচন একটি বড় কর্মযজ্ঞ। এটি সম্পাদনে সব মহলের আন্তরিক সহযোগিতা, কমিটমেন্ট থাকা উচিত

সব মহলের সহযোগিতা, গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতি আরও শক্তিশালী হলে ডাকসু নির্বাচন দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে করা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।

উপাচার্য বলেন, ডাকসু নেতৃত্ব তৈরি ও দক্ষ মানবসম্পদ তৈরির জন্য ভূমিকা রাখে। যখন তিন দশক পর ডাকসু নির্বাচন হলো তখন হলো সংসদ ও ডাকসু মিলে সাড়ে তিনশোর বেশি (মূলত ২৬৯ জন নির্বাচিত প্রতিনিধি) বিদগ্ধ, একেবারে তরুণ, বুদ্ধিদীপ্ত শিক্ষার্থী তারা বিভিন্ন নেতৃত্বে কাজ করেছে। তাদের বিভিন্ন দক্ষতা অর্জনের সুযোগ হয়েছে বিভিন্ন কাজের মাধ্যমে। এটি খুব প্রত্যাশিত একটি বিষয়। এটি আয়োজনে সব মহলের সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, ডাকসু নির্বাচন একটি বড় কর্মযজ্ঞ। এটি সম্পাদনে সব মহলের আন্তরিক সহযোগিতা, কমিটমেন্ট থাকা উচিত। আরেকটি হলো গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতি আরও শক্তিশালী করা প্রয়োজন।

স্বাধীন বাংলাদেশে এ পর্যন্ত মোট আটবার অনুষ্ঠিত হয়েছে ডাকসু নির্বাচন। সবশেষ ডাকসু নির্বাচন হয় ২০১৯ সালে।


আরও খবর



‘মোটা’, তাই চাকরি পেলেন না তরুণী

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বডি শেমিং বা শারীরিক গড়নের কারণে বিদ্রুপের শিকার হওয়া নতুন কিছু নয়। তবে এই তরুণী শুধু বিদ্রুপেরই স্বীকার হননি, মোটা এই অজুহাতে সব যোগ্যতা থাকা পরও তাকে নিয়োগ দেয়নি একটি প্রতিষ্ঠান। খোদ ব্রিটেনে এই ঘটনা ঘটেছে বলে একটি ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, টিডিএম রিক্রুটমেন্ট নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক ফায়ে অ্যাঞ্জেলেটা নামহীন একটি ফার্মে নতুন বাড়ি বিক্রির কাজের জন্য এক তরুণীকে পাঠান। বাড়ির বর্তমান বাজারদর এবং এলাকা  সম্পর্কে ওই তরুণীর ভালো জানা থাকলেও তাকে নিয়োগ দেয়নি ফার্মটি।

অ্যাঞ্জেলেটা জানান, রিক্রুটমেন্ট নিয়ে আমি সাত বছর ধরে কাজ করছি। এটা একদম অবিশ্বাস্য। তারা আমাকে খুদে বার্তা পাঠিয়েছে। আমি বিশ্বাসই করতে পারছি না যে, সে এসব লিখেছে।

মোটার কারণে ওই তরুণীকে নিয়োগ না দেওয়ার দায় অবশ্য নিজের কাঁধেই নিয়েছেন অ্যাঞ্জেলেটা। তিনি বলেন, চেহারার কারণে তার চাকরি হয়নি।  তিনি যে বুলিংয়ের শিকার হয়েছেন তার জন্য আমি দায়ী।

যদিও ওই তরুণীকে চাকরি না হওয়ার কারণ বলতে তিনি হেসেই উড়িয়ে দিয়েছেন।


আরও খবর