Logo
শিরোনাম

সিনেমার প্রচারে ঢাকায় দর্শনা বণিক

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশের দুটি সিনেমায় অভিনয় করেছেন কলকাতার মডেল ও অভিনেত্রী দর্শনা বণিক। অপারেশন সুন্দরবন-এর পর তিনি শাকিব খানের সঙ্গে জুটি হন অন্তরাত্মা সিনেমায়। কাজ করেছেন বাংলাদেশের কয়েকটি পণ্যের বিজ্ঞাপনেও। অন্তরাত্মা এখনো হলে না এলেও ঘনিয়ে এসেছে অপারেশন সুন্দরবন-এর মুক্তির তারিখ। ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি। এর প্রচারণায় অংশ নিতে কলকাতা থেকে ঢাকায় উড়ে এসেছেন দর্শনা। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে জোর প্রচারণা চালাচ্ছে অপারেশন সুন্দরবন টিম। সিনেমার অন্যান্য অভিনয়শিল্পীর সঙ্গে প্রতিটি ইভেন্টে যাচ্ছেন দর্শনা। সবাইকে আমন্ত্রণ জানাচ্ছেন হলে গিয়ে সিনেমাটি দেখার জন্য।

দীপঙ্কর দীপন পরিচালিত অপারেশন সুন্দরবন-এ দর্শনা বণিক অভিনয় করেছেন জিয়াউল রোশানের বিপরীতে। এতে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে দর্শনা বলেন, এটি আমার অভিনীত প্রথম বাংলাদেশি সিনেমা। নিজেকে খুব লাকি মনে হচ্ছে। কারণ অনেক গুণী মানুষের সঙ্গে কাজ করতে পেরেছি। বিভিন্ন জায়গায় গিয়ে সিনেমার ট্রেলার দেখানো হচ্ছে, লোকজন এত প্রশংসা করছেন, গায়ে কাঁটা দিচ্ছে। মনে হচ্ছে, এটাই তো চেয়েছিলাম জীবনে। এ সিনেমার গান, ট্রেলার কলকাতা ও মুম্বাইয়ের অনেকে দেখে আমাকে বলেছে, খুব ভালো হয়েছে। পুরো টিমের হয়ে আমি সবাইকে আমার তরফ থেকে বলছি, প্লিজ, সবাই সিনেমাটি হলে গিয়ে দেখবেন। দর্শকের ভালো লাগলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।

প্রচারণায় অংশ নিলেও অপারেশন সুন্দরবন মুক্তির দিন পর্যন্ত ঢাকায় থাকতে পারছেন না দর্শনা। ভারতে শুটিংয়ের ব্যস্ততা থাকায় মুক্তির আগেই আজ ঢাকা ছাড়বেন তিনি।

২০১৫ সালে মডেলিংয়ের মাধ্যমে শোবিজে পা রাখেন দর্শনা বণিক। অর্ঘদীপ চট্টোপাধ্যায়ের জোজো সিনেমায় প্রথম অভিনয় করেন। এরপর অরিন্দম শীলের আসছে আবার শবর, অঞ্জন দত্তের আমি আসব ফিরে, কমলেশ্বর মুখোপাধ্যায়ের মুখোমুখিসহ ১০টির বেশি বাংলা সিনেমায় দেখা গেছে দর্শনাকে। শুধু বাংলা নয়, একাধিক তেলুগু-তামিল ও হিন্দি সিনেমায়ও অভিনয় করেছেন তিনি।

নিউজ ট্যাগ: দর্শনা বণিক

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ভূমধ্যসাগরে নৌকা ডুবে ১১ শরণার্থীর মৃত্যু

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে শরণার্থী বোঝাই একটি নৌকা ডুবে যাওয়ার পর ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো ১২ জন। তিউনিসিয়া কোস্ট গার্ড নৌকাটির ১৪ যাত্রীকে জীবিত উদ্ধার করেছে বলে জানায় বিবিসি।

গত মঙ্গলবার ওই নৌকাটি ডুবে গিয়েছিল। তিউনিসিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা টিএপি রোববার জানায়, শনিবার রাতে আরো পাঁচটি মৃতদেহ সমুদ্রে খুঁজে পাওয়ার পর ওই ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ায় ১১ জনে।

নৌকাটিতে মোট ৩৭ জন শরণার্থী ছিলেন। তারা তিউনিসিয়া থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালিতে পৌঁছানোর চেষ্টা করেছিল। এ বছর এখন পর্যন্ত ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে এক হাজারের বেশি শরণার্থীর মৃত্যু হয়েছে।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইন্সটিটিউট অব মাইগ্রেশন এর পরিসংখ্যান অনুযায়ী, এবছর এক ‍হাজার ৩৩ জন শরণার্থী ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে মারা গেছেন বা নিখোঁজ হয়েছেন। তাদের মধ্যে ৯৬০ জনের ডুবে মৃত্যু হয়েছে।

তিউনিসিয়ার স্ফ্যাক্স অঞ্চল থেকে শরণার্থী বোঝাই ওই নৌকাটি রওয়ানা হয়েছিল। সেটি সমুদ্রে ৪০ মাইল যাওয়ার পর মাহদিয়ার শেবা উপকূলের ‍কাছে ডুবে যায়। ভূমধ্যসাগর পাড়ি দিয়ে যেসব নৌকা ইউরোপে পৌঁছানোর চেষ্টা করে তাদের জন্য স্ফ্যাক্স ঘিরে উপকূল রেখা একটি বড় পথ।

তিউনিসিয়া ও সিসিলির পূর্ব উপকূলে ইতালির ল্যাম্পেদুসা দ্বীপের অবস্থান। সাধারণত তিউনিসিয়া, মিশর এবং বাংলাদেশের শরণার্থীরা এই পথে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করে।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




জাবির নতুন উপাচার্য অধ্যাপক নূরুল আলম

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক মো. নূরুল আলম।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩ এর ১১ (১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অধ্যাপক ড. মো. নূরুল আলমকে উপাচার্য হিসেবে নিয়োগের আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ভাইস চ্যান্সেলর হিসেবে অধ্যাপক ড. মো. নূরুল আলমের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে। উক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন।

এতে আরও বলা হয়, তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়েল প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, এর আগে গত ১২ আগস্ট উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোট আটজন শিক্ষক উপাচার্য পদে নির্বাচন করেন। তার মধ্যে অধ্যাপক ড. মো. নূরুল আলম ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন। এছাড়া অর্থনীতি বিভাগের অধ্যাপক আমির হোসেন ৪৮ ভোট পেয়ে প্রথম হন এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার ৩২ ভোট পেয়ে তৃতীয় স্থান অধিকার করেন। নির্বাচনে সর্বোচ্চ ভোট পাওয়া এ তিনজনের নাম বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠানো হয়। নির্বাচিত তালিকা থেকে অধ্যাপক নূরুল আলমকে উপাচার্য মনোনীত করেন রাষ্ট্রপতি।


আরও খবর



অপহরণে পর স্ট্যাম্পে স্বাক্ষর নেন ওরা: রহিমা

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রায় ১৬ ঘণ্টা নির্বাক থাকার পর খুলনার সেই আলোচিত রহিমা বেগম পিবিআই এর কাছে দাবী করেছেন, তাকে অপহরণ করা হয়েছিল।

রোববার (২৫ সেপ্টেম্বর) জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এ তথ্য জানান পুলিশ ইনভেস্টিগেশন অব বাংলাদেশ (পিবিআই) খুলনার পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান। এর আগে শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে ফরিদপুরের বোয়ালমারী থেকে রহিমাকে উদ্ধার করে খুলনা মহানগর পুলিশ। পরে রোববার তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

রহিমা বেগম (৫২) বলেন, নিজ বাসার নিচ থেকে চার-পাঁচজন মুখে কাপড় বেঁধে তাকে অপহরণ করে। এ সময় তিনি আরও জানান, স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। পরে তিনি সেখান থেকে একদিন-এক রাত বাসে চড়ে মোকসেদপুর হয়ে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সৈয়দপুর গ্রামে চলে যান। তবে ভয়ে খুলনায় আসেননি। এ ছাড়া তার কাছে মোবাইল না থাকায় ও সন্তানদের মোবাইল নাম্বার মুখস্থ না থাকায় তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি

এ বিষয়ে খুলনার পিবিআইয়ের পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান বলেন, রহিমা বেগমের এই বক্তব্য যাচাই-বাছাই করে দেখা হবে। তাকে রোববার আদালতে পাঠানো হয়েছে। আইন অনুযায়ী সবকিছু করা হবে।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট নগরীর মহেশ্বরপাশা এলাকার বাড়ির সামনে থেকে রহস্যজনক নিখোঁজ হন রহিমা বেগম।

নিউজ ট্যাগ: অপহরণ পিবিআই

আরও খবর



নাফ নদী সাঁতরে মিয়ানমারের মহিষের পাল টেকনাফে

প্রকাশিত:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিয়ানমার থেকে সাতঁরে বাংলাদেশের কক্সবাজারে এসেছে একটি মহিষের পাল। পালটিতে রয়েছে ছোট বড় ১৯টি মহিষ। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা সীমান্ত দিয়ে মহিষের পালটিকে নাফ নদী সাঁতরে আসতে দেখে টহলরত বিজিবি সদস্যরা। এসময় স্থানীয়দের সহায়তায় মহিষের পালটিকে এক স্থানে একত্রিত করে রাখা হয়।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, খোঁজখবর করেও মহিষগুলোর কোনো মালিক খুঁজে পাওয়া যায়নি।

ধারণা করা হচ্ছে, মিয়ানমার থেকে নদী সাঁতরে মহিষের পালটি এইপারে চলে এসেছে। জব্দকৃত মহিষের পালটিকে টেকনাফ শুল্ক গুদামে জমা করা হবে বলেও জানান তিনি। উল্লেখ্য, এর আগে গত বছর নাফ নদী সাঁতরে মিয়ানমার থেকে এসেছিল দুটি হাতি। সে সময় হাতি দুটিকে বনে পাঠিয়ে দেয় বনবিভাগ।


আরও খবর



করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৭৮

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও ২৭৮ জনের।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

দেশে করোনায় মোট মৃত্যু ২৯ হাজার ৩৩১ জনে দাঁড়িয়েছে। এছাড়াও মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৪ হাজার ৩৫৫ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৮ হাজার ৩০৭ জন। একই সময়ে ৩ হাজার ৩৩৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ৩৩৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৩৪ শতাংশ।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২