শিরোনাম

সিরাজগঞ্জে বাস উল্টে নিহত ৪

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরাজগঞ্জের সলঙ্গায় বাস উল্টে পাশের রাস্তায় ছিটকে পড়ে একটি ভ্যানকে চাপা দিলে এক নারীসহ চারজন জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ জন।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল দশটার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমান জানিয়েছেন, ন্যাশনাল ট্রাভেলসের যাত্রিবাহী একটি বাস রাজশাহী থেকে ঢাকা যাবার পথে শুক্রবার সকাল দশটার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে পার্শ্ব রাস্তায় ছিটকে পড়ে একটি অটোভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই এক নারীসহ চারজন মারা যায়। আহত হয় অন্তত ১০ জন।

খবর পেয়ে হাটিকুমরুল হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছে নিহত ও আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



প্রথম ইনিংসে দাপুটে ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দাপুটে বোলিংয়ে মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিন নিউজিল্যান্ডকে বেশিদূর যেতে দেয়নি বাংলাদেশ। গুটিয়ে দিয়েছে মাত্র ৩২৮ রানে। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেও আলো ছড়াচ্ছে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুতে ওপেনার সাদমান ইসলামকে হারালেও সে ধাক্কা কাটিয়ে এগিয়ে যাচ্ছে মুমিনুল হকের দল।

আজ রোববার প্রথম ইনিংসে ৩২৮ রান করে থেমেছে নিউজিল‍্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ১২২ রান করেছেন ডেভন কনওয়ে। দ্বিতীয় সর্বোচ্চ ৭৫ রান করেছেন হেনরি নিকোলস।

আজ ৫ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। প্রথম ঘণ্টায় ১৩.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৯ রান যোগ করে নিউজিল‍্যান্ড। এর পর পানি পানের বিরতির পর ৩১ রানে হারায় শেষ ৪ উইকেট। মোট ৫ উইকেট হারিয়ে দিনের প্রথম সেশনে তারা স্কোরবোর্ডে ৭০ রান যোগ করে অলআউট হয়।

নিউজিল্যান্ডকে আউট করে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুটা দুই উদ্‌বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় ভালোই করে। কিন্তু, সে ছন্দ থামে

দলীয় ৪৩ রানে। ১৯তম ওভারে ওভারে সাদমানকে নিজের শিকার বানান ওয়াগন্যার। ৫৫ বলে ২২ রান নিয়ে ফেরেন সাদমান। অবশ্য সাদমান ফেরার পর হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও জয়। দুই ব্যাটার মিলে সামলেছেন শুরুর ধাক্কা। দুজনে থিতু হয়ে এগিয়ে নিচ্ছেন বাংলাদেশকে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে বল হাতে প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছেন মিরাজ। সমান ৩ উইকেট নিয়েছেন পেসার শরিফুল ইসলামও। অধিনায়ক মুমিনুল হক পেয়েছেন দুটি উইকেট। আর ইবাদত পেয়েছেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল‍্যান্ড ১ম ইনিংস : (আগের দিন ২৫৮/৫) ১০৮.১ ওভারে ৩২৮ (ল্যাথাম ১, ইয়ং ৫২, কনওয়ে ১২২, টেইলর ৩১,  টম ব্লান্ডেল ১১, নিকোলস ৭৫, রাচিন ৪, জেমিসন ৬, সাউদি ৬, ওয়‍্যাগনার ০, বোল্ট ৯*; তাসকিন ২৬-৭-৭৭-০, শরিফুল ২৬-৭-৬৯-৩, ইবাদত ১৮-৩-৭৫-১, মিরাজ ৩২-৯-৮৬-৩, শান্ত ২-০-১০-০, মুমিনুল ৪.১-০-৬-২)।


আরও খবর

উন্মোচন করা হল ঢাকা দলের জার্সি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




আজকের ভালো মন্দ

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও নেপচুন। আপনার শুভ সংখ্যা : ৭ ও ৮। শুভ বার : শনি ও সোম। শুভ রত্ন : নীলা ও এমিথিস্ট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

শিল্প সংস্কৃতির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। বিদ্যার্থীদের জন্য দিনটি অনুকূল থাকতে পারে। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। মন ভালো থাকবে। মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। অসুস্থ মায়ের যত্ন নিন। উত্তেজনা পরিহার করুন।

মিথুন (২১ মে-২০ জুন)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। ঠাণ্ডা হলে সম্পর্কে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

আর্থিক টেক মোটামুটি ভালো থাকতে পারে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। মূল্যবোধ বজায় রাখুন। কাউকে কোনো ব্যাপারে প্রতিশ্রুতি প্রদান করা থেকে বিরত থাকুন। 

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আইনগত ঝামেলা থেকে দূরে থাকুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর খুব একটা ভালো যাবে না। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যয় কমানোর চেষ্টা করুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আর্থিক দিক ভালো যেতে পারে। উত্তেজনা উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। জ্যেষ্ঠ ভাইদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। সাংগঠনিক কাজে সফল পেতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। অসুস্থ পিতার আরোগ্য লাভ হতে পারে। সামাজিক কাজ করতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

সামাজিক যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। পেশাগত দিক ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যাবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বিক্রয় বাণিজ্যে লোকসান হতে পারে। আজ ঝুঁকি নিবেন না। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয় বাণিজ্যে লাভযোগ আছে। অপরের প্রতি সদাচরণ করুন। সামাজিক সম্পর্ক বজায় রাখুন। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। নিজের শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

মুখে স্বাদ ফেরাতে বানান মুরগির পুলি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২

চাইনিজ সবজি রান্নার সহজ রেসিপি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর ফলে দিন ও রাতে তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের প্রকাশিত আজ বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় আছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে আছে। এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে। দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।


আরও খবর

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২




বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে আট উইকেটের ঐতিহাসিক জয় পাওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণমাধ্যমে আজ বুধবার পাঠানো পৃথক বার্তায় এ অভিনন্দন জানান তাঁরা।

এর আগে নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুই টেস্টের শেষ দিনে বাংলাদেশের দরকার ছিল ৫ উইকেট। সেটা তুলে নিতে খুব বেশি সময় নেয়নি মুমিনুল হকের দল। দ্রুত গুঁটিয়ে যেয়ে বড় লিড নিতে পারেনি নিউজিল্যান্ড। মাত্র ৪০ রানের লক্ষ্য পাওয়া বাংলাদেশ দিনের প্রথম সেশেনেই হেসেখেলে জিতে ইতিহাস গড়ল নিউজিল্যান্ডে।

আজ বুধবার টেস্টের শেষ দিনে নিউজিল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। সাদা পোশাকে টেস্টে এই প্রথমবার কিউইদের হারানোর ইতিহাস গড়ল বাংলাদেশ। একই সঙ্গে যেকোনো ফরম্যাটে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার জয়ের দেখা পেল মুমিনুল হকের দল। কিউইদের মাটিতে তিন সংস্করণ মিলিয়ে মোট ৩৩ ম্যাচ খেলে অবশেষে স্বপ্নের জয়ের দেখা পেল বাংলাদেশ।


আরও খবর



বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ল

প্রকাশিত:বুধবার ২২ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছন ২৭ কোটি ৬৫ লাখ ৬২ হাজার ৪৭৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৮৪ হাজার ৫৮৭ জনের

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৮১ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৪১ হাজার ৪৯০ জন।

বুধবার (২২ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। আগের দিন মঙ্গলবার বিশ্বব্যাপী করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৩৩ জনের এবং শনাক্ত হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৯০২ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছন ২৭ কোটি ৬৫ লাখ ৬২ হাজার ৪৭৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৮৪ হাজার ৫৮৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৩৩৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৮১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৯০৭ জন এবং মারা গেছেন ১ হাজার ২৭ জন। যুক্তরাজ্যে মারা গেছেন ১৭২ জন এবং সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৬২৯ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৪৯ জন এবং মারা গেছেন ৫১৬ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৯ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ৮৬ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৪৩ জন, তুরস্কে ১৮৭ জন, হাঙ্গেরিতে ১৩২ জন, ইতালি ১৫৩ জন, মেক্সিকোতে ৫৮ জন এবং ভিয়েতনামে ২৫০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

দেশে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২