Logo
শিরোনাম

সিরাজগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষ-পুলিশসহ আহত ২০

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১৪৫জন দেখেছেন

Image

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পালটা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ ২০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরের দিকে নবদ্বীপ এলাকায় এ সংর্ঘষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি পৌর ভাসানী মিলনায়তনে সমাবেশকে কেন্দ্র করে নব দীপপুল এলাকায় পুলিশের সাথে বিএনপি কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসিম উদ্দিন জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপির সমাবেশ শেষে নব দ্বীপপুল এলাকায় একটি গ্রুপ পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পুলিশের অন্তত ৫ জন আহত হয়েছে।

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু পুলিশের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে বিএনপির অন্তত ১৫ জন নেতা কর্মী আহত হয়।


আরও খবর



টিভিতে আজকের খেলার সূচি

প্রকাশিত:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ক্রিকেট:

ভারত-দক্ষিণ আফ্রিকা

১ম টি-টোয়েন্টি

সন্ধ্যা ৭টা ৩০মিনিট

সরাসরি, স্টার স্পোর্টস ১

ও টি স্পোর্টস

পাকিস্তান-ইংল্যান্ড

৫ম টি-টোয়েন্টি

রাত ৮টা ৩০মিনিট

সরাসরি, সনি সিক্স  


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




যেকোনো মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকার কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতা যুদ্ধের সময় এই দেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টানের কোনো ভেদাভেদ ছিলো। সবাই স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেছে এবং দেশ স্বাধীন হয়েছে। যেকোনো মূল্যে এই সম্প্রীতি বজায় থাকবে এবং দেশ আরও এগিয়ে যাবে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ভোলার লালমোহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারো কোনো দুরভিসন্ধিতে কাজ হবে না। চলমান দুর্গাপূজায় কোনো অবস্থাতেই কুমিল্লার পুনরাবৃত্তি ঘটবে না। বাংলাদেশের সব পূজা মণ্ডপে সি.সি ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং ভলান্টিয়ারসহ পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকছে।  

অনুষ্ঠানে বক্তৃতা করেন- ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এ সময় ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই এলাহি চৌধুরী, ভোলার পুলিশ সুপার সাইফুল ইসলাম এবং লালমোহন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।


আরও খবর



পাকিস্তানকে দেখে সমুদ্রের মতো মনে হচ্ছে : শাহবাজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভয়াবহ বন্যায় পাকিস্তানের একাংশকে দেখে সমুদ্রের মতো মনে হচ্ছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বুধবার দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে বন্যা কবলিত এলাকা পরিদর্শনের পর তিনি এই মন্তব্য করেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন শেষে সাংবাদিকদের শাহবাজ শরিফ বলেন, যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা আপনারা না দেখলে বিশ্বাস করবেন না। যতদূর চোখ যায় শুধু পানি আর পানি। দেখে মনে হচ্ছে পুরোটা একটা সমুদ্র।’

পাকিস্তানের ২২ কোটি জনসংখ্যার মধ্যে প্রায় ৩ কোটি ৩০ লাখ মানুষ বন্যা পরিস্থিতিতে বাস করছে। এই বন্যার কারণ হিসেবে জলবায়ু পরিবর্তনকে দায়ী করা হচ্ছে। চলমান বন্যায় মঙ্গলবার আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর ফলে বন্যায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৪৩ জনে। 

বন্যাদুর্গত মানুষদের সহযোগিতায় দেশটির সরকার প্রায় সাত কোটি পাকিস্তানি রুপি ব্যয় করেছে। গৃহহীন মানুষদের জন্য প্রায় দুই লাখ তাঁবু।

শাহবাজ শরিফ বলেন, উপচেপড়া পানি নতুন একটি হুমকি তৈরি করেছে। পানিবাহিত সংক্রামক রোগের ছড়িয়ে পড়া ঠেকানো একটি চ্যালেঞ্জ।

বুধবারও পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও অর্থনৈতিক সহযোগিতার জন্য আন্তর্জাতিক মহলের কাছে আবেদন জানিয়েছেন। তিনি বলেন, এই বিপর্যয় কাটিয়ে উঠতে আমাদের হাজারো কোটি রুপি প্রয়োজন হবে। পাকিস্তানের বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য ১৬ কোটি ডলার সহযোগিতা তহবিলের আহ্বান জানিয়েছে জাতিসংঘ।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




কেমন আছেন সামান্থা, উদ্বিগ্ন ভক্তরা

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কদিন থেকেই সোশ্যাল হ্যান্ডেলের আড়ালে রয়েছেন দক্ষিণী চলচ্চিত্রের অভিনেত্রী সামান্থা রুথ প্রভূ। শুধু তাই নয়, তার পরবর্তী তেলুগু ছবি খুশির শুটিংও নাকি আপাতত স্থগিত রেখেছেন অভিনেত্রী। কিন্তু কেন এমনটা হলো? গেলেন কোথায় সামান্থা? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে তার অনুরাগীদের মনে।

জানা গেছে, বেশ কিছুদিন থেকে নাকি অসুস্থ সামান্থা। আর সে কারণেই অন্তরালে রেখেছেন নিজেকে। আর এ খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তার অনুরাগীরা। ঠিক কী হয়েছে সামান্থার? কোন অসুখে ভুগছেন তিনি? এটা স্পষ্ট হয়নি। আদৌ সামান্থা অসুস্থ কি না, সে ব্যাপারেও নিশ্চিত হওয়া যায়নি।

বলিউড হাঙ্গামার প্রতিবেদন থেকে জানা যায়, কয়েক মাস ধরে শরীর খারাপ সামান্থার। তাই বাড়ির বাইরে তাকে না যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

গেল বছর পুষ্পা সিনেমায় ও অন্তাভা গানে কোমর দুলিয়ে ব্যাপক সাড়া ফেলে দিয়েছেন সামান্থা। যার বদৌলতে সর্বভারতীয় দর্শকদের কাছে রাতারাতি জনপ্রিয়তার শিখরে পৌঁছে যান এই দক্ষিণী তারকা।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




‘ঢাকায় বাসে প্রতিদিন ১৮২ কোটি টাকা অতিরিক্ত ভাড়া আদায়’

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী দাবি করেছেন, রাজধানীর গণপরিবহগুলোতে দৈনিক ১৮২ কোটি ৪২ লাখ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। যাত্রীরা বাড়তি ভাড়ার প্রতিবাদ করলে হেনস্তা, অপমান ও হত্যার শিকার হচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানান তিনি।

যাত্রী অধিকার দিবস-২০২২ উপলক্ষে অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য বন্ধে কার্যকর পদক্ষেপ চাই শীর্ষক আলোচনা সভায় এই তথ্য তুলে ধরা হয়।

মো. মোজাম্মেল হক চৌধুরীর দাবি করেন, গত এক বছরে দুইবার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর অস্বাভাবিক হারে গণপরিবহন ভাড়া বাড়ানো হয়। এতে অস্থির হয়ে ওঠে গণপরিবহন খাত। বর্তমানে নগরীর কোনো পরিবহনে সরকারের নির্ধারিত ভাড়া কার্যকর নেই। অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্য চলছে।

তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির গণপরিবহনে ভাড়া নৈরাজ্য পর্যবেক্ষণ উপ-কমিটির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গত ২০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর বিভিন্ন শ্রেণির গণপরিবহনে ভাড়া নৈরাজ্য পর্যবেক্ষণ করে। পর্যবেক্ষণকালে দেখা যায়, ঢাকায় বিভিন্ন শ্রেণির গণপরিবহনে প্রতিদিন গড়ে সাড়ে ৩ কোটি ট্রিপ যাত্রীর যাতায়াত হয়। এতে প্রতিদিন গড়ে ১৮২ কোটি ৪২ লাখ টাকার বেশি অতিরিক্ত ভাড়ার নামে আদায় করছে বিভিন্ন শ্রেণির গণপরিবহন।

তিনি জানান, রাজধানীর ৫ হাজার বাস-মিনিবাসে প্রতিদিন গড়ে প্রায় ৫০ লাখ যাত্রী যাতায়াত করে। লক্কড়-ঝক্কড় এসব সিটি সার্ভিসের শতভাগ বাসে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এসব বাস-মিনিবাসে যাতায়াতে যাত্রীপ্রতি মাথাপিছু গড়ে ১৭ টাকা পর্যন্ত বাড়তি ভাড়া দিতে হয়। এতে ৫০ লাখ ট্রিপ যাত্রী দৈনিক গড়ে সাড়ে ৮ কোটি টাকা বাড়তি ভাড়া পরিশোধ করতে বাধ্য হচ্ছেন।

তিনি বলেন, রাজধানীতে ১৫ হাজার বৈধ অটোরিকশার পাশাপাশি আরও ১৫ হাজার অবৈধভাবে অটোরিকশা চলাচল করে। ৩০ হাজার অটোরিকশা দৈনিক গড়ে ১২ ট্রিপ হিসেবে ৩ লাখ ৬০ হাজার যাত্রী বহন করে। এসব অটোরিকশায় প্রতি ট্রিপে গড়ে ১৪৫ টাকা বাড়তি ভাড়া আদায় হয়। এতে দৈনিক ৩ লাখ ৬০ হাজার ট্রিপ যাত্রীকে অটোরিকশা খাতে কেবল বাড়তি ভাড়া দিতে হচ্ছে ৫ কোটি ২২ লাখ টাকা।

১২ হাজার বৈধ হিউম্যান হলারের পাশাপাশি মেয়াদোর্ত্তীণ, লক্কড়-ঝক্কড়, স্থানীয় গ্যারেজে তৈরি আরও প্রায় ১৮ হাজার হিউম্যান হলারসহ ৪০ হাজার হিউম্যান হলার রাজধানীতে দৈনিক গড়ে ৮০ লাখ ট্রিপ যাত্রী বহন করে। প্রতি ট্রিপে যাত্রীপ্রতি গড়ে ৮ টাকা পর্যন্ত বাড়তি ভাড়া দিতে বাধ্য হয়। এতে ৬ কোটি ৪০ লাখ টাকা কেবল হিউম্যান হলারের যাত্রীদের বাড়তি ভাড়া গুণতে হচ্ছে।

৫ লাখ রাইডশেয়ারিং মোটরসাইকেল, প্রাইভেটকার, ট্যাক্সিক্যাবে দৈনিক গড়ে ২ কোটি ১৬ লাখ ৪০ হাজার ট্রিপ যাত্রী বহন করছে দাবি করে তিনি বলেন, এসব যানবাহনে যাত্রীপ্রতি গড়ে ৭৫ টাকা পর্যন্ত বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। এসব যানবাহনে প্রতিদিন গড়ে ১৬২ কোটি ৩০ লাখ টাকা অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সহ-সভাপতি তাওহিদুল হক লিটনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি হানিফ খোকন, মানবাধিকার সংগঠক হানিফ ইসা, আতিকুর রহমান প্রমুখ।


আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২