Logo
শিরোনাম

সিরিয়ায় ইসরায়েলের মিসাইল হামলা, নিহত ৩

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় তিনজন নিহত হয়েছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় একটি সামরিক সূত্রের বরাতে রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানায়।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইসরায়েলি শত্রুরা একটি আগ্রাসন চালিয়েছে। যার ফলে তিনজন শহীদ হয়েছে এবং কিছু ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মিসাইলগুলো ইসরায়েল অধিকৃত গোলান মালভূমি থেকে এসেছিল এবং তা সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী বাধা দেয়ার চেষ্টা করছিলো বলেও জানায় সামরিক সূত্রটি।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানিয়েছে, তিন কর্মকর্তা নিহত হওয়া ছাড়া বিমান প্রতিরক্ষা ক্রুদের আরও চার সদস্য আহত হয়েছেন। এই মনিটর আরও জানায়, ইসরায়েলি হামলার লক্ষ্য ছিলো দামেস্কের কাছে ইরানি অবস্থান এবং অস্ত্রের ডিপোকে কেন্দ্র করে। এর আগেও বিভিন্ন সময়ে সিরিয়ায় হামলা চালায় ইসরায়েল।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে সরকারী সৈন্যদের পাশাপাশি মিত্র ইরান-সমর্থিত বাহিনী এবং লেবাননের শিয়া জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর যোদ্ধাদের লক্ষ্য করে ইসরায়েল সেখানে শত শত বিমান হামলা চালিয়েছে।


আরও খবর



বন্যার মাঝে সিলেটের বিভিন্ন এলাকায় ডাকাত আতঙ্ক, মসজিদে মসজিদে মাইকিং

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিলেট নগরীর শামীমাবাদ, কানিশাইল ও আখালিয়া ঘাট এলাকায় ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শনিবার (১৯ জুন) দিবাগত রাত ১টার দিকে এসব এলাকার মসজিদের মাইকে ডাকাত প্রবেশের কথা জানিয়ে সবাইকে সচেতন থাকার ঘোষণা দেওয়া হয়। এই ঘটনার পর স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় মানুষের চিৎকার-চেচামেচির শব্দ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আলী মাহমুদ বলেন, আমরা খবর পেয়ে এসেছি। আপাতত এর বাইরে আর কিছু জানি না। পরে বিস্তারিত জানাব।

তিনি বলেন, কেউ আতঙ্কিত হবেন না, পুলিশ মাঠে আছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বিভিন্নজনকে সিলেটে ডাকাতির ঘটনায় পোস্ট দিতে দেখা গেছে।

নাইমুল ইসলাম মাহিন নামের একজন পোস্ট দিয়েছেন, সিলেটের তেমুখী সাহাবের গাওয়ে প্রচুর ডাকাত আক্রমণ করেছে। সিলেট মেট্রোপলিটন পুলিশ, র‌্যাবের সহযোগিতা কামনা করছি।

সমাপ্তি মৃন্ময়ী নামের একজন পোস্ট দিয়েছেন, আমাদের বাসা পশ্চিম ভাটপাড়া, মোজরটিলা। আমাদের বাসার পাশে ডাকাত আসছে। ৯৯৯ এ কল দিচ্ছি, পাচ্ছি না।

তাহমিদুল ইসলাম নামের একজন পোস্ট দিয়েছেন, বন্যা কবলিত সিলেট আর সুনামগঞ্জে গণহারে ডাকাতি হচ্ছে।

কাউসার আলম নামের একজন তার ফেসবুক ওয়ালে লিখেছেন, আশপাশের দুতিনটা মসজিদের মাইকে ঘোষণা দিচ্ছে, এলাকায় ডাকাতের আগমন ঘটছে। সবাই বাইরে চলে আসেন! সাবধানে থাকেন। মানুষের চিল্লাচিল্লি শোনা যাচ্ছে। (তেমুখির আশপাশে)

নিউজ ট্যাগ: ডাকাত আতঙ্ক

আরও খবর



২ বছর পর ইউরোপে যাচ্ছে ভেনেজুয়েলার তেল

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৬ লাখ ৫০ হাজার ব্যারেল তেল নিয়ে ভেনেজুয়েলা থেকে ইতালির একটি তেল ট্যাংকার ইউরোপ অভিমুখে যাত্রা শুরু করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে দেশটি থেকে ইউরোপে তেল রপ্তানি দুই বছর ধরে বন্ধ ছিল। ইউএস স্টেট ডিপার্টমেন্ট গত মে মাসে এনি ও স্পেনের রেপসোলকে চিঠি পাঠিয়েছে যাতে তারা ওপেক-সদস্য দেশটির বিলিয়ন বিলিয়ন ডলারের অনাদায়ী ঋণ এবং লভ্যাংশ নিষ্পত্তি করার উপায় হিসাবে ভেনেজুয়েলার অপরিশোধিত তেল নেওয়া পুনরায় শুরু করার অনুমতি দেয়।

এনির আরেকটি চার্টার্ড ট্যাংকার শিগগির ভেনেজুয়েলার একটি বন্দরে নোঙ্গর করবে। প্যান্টানাস নামের জাহাজে ওই ট্যাংকারটি ২০ লাখ ব্যারেল তেল নিয়ে জুলাই মাসের প্রথম সপ্তাহে ইউরোপ অভিমুখে যাত্রা শুরু করবে বলে জানা গেছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় ইতালির তেল কোম্পানি এনি এবং স্পেনের তেল কোম্পানি রেপসোলকে বলেছে, কারাকাসের ওপর মার্কিন নিষেধাজ্ঞা বহাল থাকা অবস্থায় এই দুই কোম্পানি ভেনেজুয়েলার তেল ইউরোপে রপ্তানি করতে পারবে। দুই বছর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শাসনামলে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

ভেনেজুয়েলার তেল ইউরোপকে রাশিয়ার ওপর নির্ভরশীলতা কমাতে সহায়তা করবে বলে ধারণা করা হচ্ছে। রাশিয়ার কাছ থেকে তেল আমদানি দুই-তৃতীয়াংশ বন্ধ করার সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নের নেতাদের। এতে তারা একমত হলেও হাঙ্গেরির আপত্তির কারণে আপাতত পাইপলাইনের মাধ্যমে আমদানিতে নিষেধাজ্ঞার প্রভাব পড়বে না। ইউরোপ তাদের প্রয়োজনীয় গ্যাসের প্রায় ৪০ শতাংশ ও জ্বালানি তেলের ৩০ শতাংশই আমদানি করে রাশিয়া থেকে।

নিউজ ট্যাগ: ভেনেজুয়েলার তেল

আরও খবর



১৫ শতাংশ কর্মী ছাঁটাই করছে স্টিচ ফিক্স

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে অনলাইনভিত্তিক পোশাকের খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান স্টিচ ফিক্স। ই-কমার্স খাতে শ্লথ প্রবৃদ্ধির কারণে এ পদক্ষেপ নিচ্ছে মার্কিন প্রতিষ্ঠানটি। নতুন এ সিদ্ধান্তের কারণে চাকরি হারাবেন প্রায় ৩৩০ জন কর্মী।

২০১১ সালে যাত্রা করে স্টিচ ফিক্স। কোভিড-১৯ মহামারীর প্রকোপ বাড়ায় গত বছর ভোক্তাদের মধ্যে অনলাইনে কেনাকাটার ঝোঁক বাড়ে। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির বিক্রি বেশ ভালো ছিল গত বছর। সম্প্রতি নভেল করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা কমায় পণ্য কিনতে সশরীরে দোকানে উপস্থিত হচ্ছেন ক্রেতারা। ফলে এ বছর ব্যবসায় মন্দা দেখা দিয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটির ব্যয়ও অব্যাহতভাবে ঊর্ধ্বমুখী রয়েছে।

সম্প্রতি চলতি বছরের বিক্রির পূর্বাভাস কমিয়েছে স্টিচ ফিক্স। প্রতিষ্ঠানটি জানায়, সক্রিয় ভোক্তার সংখ্যা প্রত্যাশার থেকে কম। এর জের ধরেই কর্মী ছাঁটাইয়ের তাগিদ অনুভব করছে মার্কিন সংস্থাটি। এ বছর অর্ধেকেরও বেশি স্টক মূল্য হারিয়েছে স্টিচ ফিক্স, যার বর্তমান বাজারমূল্য ১০০ কোটি ডলারের কিছুটা কম।

কর্মীদের দেয়া একটি মেমোতে স্টিচ ফিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা এলিজাবেথ স্পলডিং বলেন, সাম্প্রতিক ব্যবসা পরিস্থিতির প্রেক্ষাপটে ও অনিশ্চিত আর্থিক অবস্থা বিবেচনা করে আমরা এ পদক্ষেপ নিয়েছি।

নিউজ ট্যাগ: স্টিচ ফিক্স

আরও খবর



‘প্রেমিক’ জাহিরকে বিয়ে করছেন সোনাক্ষী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় বলিউডে চর্চার কেন্দ্রবিন্দুতে দুই নাম। জাহির ইকবাল এবং সোনাক্ষী সিনহা। জল্পনা ছিল বহু দিনই। অবশেষে নায়িকার জন্মদিনেই সিলমোহর পড়ল তাতে। প্রেমে হাবুডুবু জাহির-সোনাক্ষী!

সোনাক্ষীর জন্মদিনে ইকবালের আদুরে শুভেচ্ছা। জন্মদিনেই প্রকাশ্যে নায়িকার ভালবাসা। সে সব দেখেশুনেই অনুরাগীরা প্রায় নিশ্চিত, সাতপাকে ঘুরতে চলেছেন দুজনে। কবে বিয়ের পিঁড়িতে বসবেন তারকা জুটি, আপাতত তা নিয়েই জল্পনা তুঙ্গে। সে জল্পনায় অবশ্য জল ঢেলে দিয়েছেন পাত্রী নিজেই। একেবারে বাদশাহি‌ কায়দায়!

ভালবাসা আছে। সে কথা লুকোতে পারেননি সোনাক্ষী-জাহির। তা বলে এখনই বিয়ে? নৈব নৈব চ। আর সেটাই বুঝিয়ে দিতে অভিনেত্রী পোস্ট করেছেন এক মজাদার ভিডিয়ো। তাতে মুখ অবশ্যই নায়িকার। তবে গলা তাঁর নয়, খোদ শাহরুখ খানের। সোনাক্ষীর মুখে তাঁরই সংলাপ আচ্ছা লাগতা হ্যায়, মজা আতা হ্যায়! যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ভাল লাগে আমার, মজা লাগে! এই ভিডিও পোস্ট করে সঙ্গে সোনাক্ষী লিখেছেন, কেন বিয়ে নিয়ে হাত ধুয়ে আমার পিছনে পড়ে আছ?

বেশ কিছু দিন আগে সোনাক্ষীর সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন ইকবাল। মুম্বইয়ের এক সংবাদ সংস্থাকে তিনি নিজেই বলেছিলেন, বহু দিন হয়ে গিয়েছে। এই সব গুজবে আর কান দিই না। আমার আর সোনাক্ষীর সম্পর্ক নিয়ে কথা বলে যদি কেউ আনন্দ পান, তা নিয়ে আমার কিছু বলার নেই। এই ইন্ডাস্ট্রিতে কাজ করলে এই সব কিছুই যে সহ্য করতে হতে পারে, তার জন্য আমি মানসিক ভাবে প্রস্তুত।

 

নিউজ ট্যাগ: সোনাক্ষী সিনহা

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




স্বজন হারিয়ে আর্জেন্টাইন তারকার ফুটবলকেই বিদায়

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত বছরের ৩১ মে সর্বশেষ কোনো পেশাদার ফুটবল ম্যাচ খেলেছিলেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ। এরপর থেকে সবুজ গালিচায় আর না নামা তেভেজ ফুটবল ক্যারিয়ার থেকে অবসর নিলেন মাঠের বাইরে থেকে।

আজ (৪ জুন) এক বিবৃতিতে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন এই আর্জেন্টাইন তারকা ফুটবলার। নিজের অবসরের কারণ হিসেবে তেভেজ জানিয়েছেন, এই তারকার সবচেয়ে বড় ভক্ত তার বাবা সেগুন্দো রাইমুন্দো তেভেজকে হারিয়েই ফুটবল থেকে আগ্রহ হারিয়ে ফেলেছিলেন তিনি। আর তাই ফুটবলকে চিরতরে বিদায় বলে দিলেন এই আর্জেন্টাইন।

সেগুন্দো অবশ্য তেভেজের বায়োলজিকাল বাবা নন। তেভেজের বায়োলজিকাল বাবা এই তারকার জন্মের আগেই মৃত্যু বরণ করেন। এরপরই তেভেজকে দত্তক নেন তার খালা আদ্রিয়ানো মার্তিনেজ ও তার স্বামী সেগুন্দো। যাদের কাছে থেকে বড় হয়েছিলেন আর্জেন্টিনার এই তারকা ফুটবলার। সেগুন্দো ছিলেন তেভেজের সবচেয়ে বড় ভক্ত।

নিজের অবসর বিষয়ে তেভেজ বলেন, আমি অবসর নিয়েছি। এটা নিশ্চিত। আমি অনেক প্রস্তাব পেয়েছি। যুক্তরাষ্ট্র থেকেও আমার কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু সব শেষ। আমি আমার সবকিছু দিয়ে দিয়েছি। গত বছর আমার পক্ষে খেলা খুব কঠিন ছিল। কিন্তু তারপরও আমি আমার বাবাকে দেখতে পেতাম। আমি খেলা ছেড়ে দিয়েছি কারণ, আমি আমার এক নম্বর ভক্তকে হারিয়ে ফেলেছি।

তেভেজের দত্তক বাবা সেগুন্দো রাইমুন্দো গত বছরের ফেব্রুয়ারিতে করোনা ভাইরাস জটিলতায় ইহলোক ত্যাগ করেন। এরপর থেকে নিজের জীবনের প্রতি অযত্নশীল হয়ে যান তেভেজ। একসময় আর্জেন্টিনায় মেসির চেয়েও বড় তারকা হিসেবে থাকা তেভেজ এরপর থেকে অতিরক্তি খাদ্য খেতে ও মদ্যপান শুরু করেন। এরফলে নিজের স্বাভাবিক ফিটনেস হারিয়ে ফেলেন তিনি। এরপরই মাঠ থেকে দূরে সরে যেতে থাকেন এই আর্জেন্টাইন।

তেভেজের ভাষ্যে, বাবা মারা যাওয়ার পর আমি খেতে থাকি প্রচুর ও মদপান করি। আমি নিজের যত্ন নিতাম না। যার কারণে আমি মুটিয়ে যাই। এরপর থেকে আমার আর অনুশীলন করতে যেতে ইচ্ছে হতো না। অথচ এক সময় আমি সকালে ৬টায় উঠে সবার আগে অনুশীলনে যেতাম এবং সবার পরে আসতাম।


আরও খবর