Logo
শিরোনাম

সিরিয়ায় ইসরায়েলের মিসাইল হামলা, নিহত ৩

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ৮৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় তিনজন নিহত হয়েছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় একটি সামরিক সূত্রের বরাতে রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানায়।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইসরায়েলি শত্রুরা একটি আগ্রাসন চালিয়েছে। যার ফলে তিনজন শহীদ হয়েছে এবং কিছু ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মিসাইলগুলো ইসরায়েল অধিকৃত গোলান মালভূমি থেকে এসেছিল এবং তা সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী বাধা দেয়ার চেষ্টা করছিলো বলেও জানায় সামরিক সূত্রটি।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানিয়েছে, তিন কর্মকর্তা নিহত হওয়া ছাড়া বিমান প্রতিরক্ষা ক্রুদের আরও চার সদস্য আহত হয়েছেন। এই মনিটর আরও জানায়, ইসরায়েলি হামলার লক্ষ্য ছিলো দামেস্কের কাছে ইরানি অবস্থান এবং অস্ত্রের ডিপোকে কেন্দ্র করে। এর আগেও বিভিন্ন সময়ে সিরিয়ায় হামলা চালায় ইসরায়েল।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে সরকারী সৈন্যদের পাশাপাশি মিত্র ইরান-সমর্থিত বাহিনী এবং লেবাননের শিয়া জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর যোদ্ধাদের লক্ষ্য করে ইসরায়েল সেখানে শত শত বিমান হামলা চালিয়েছে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩