Logo
শিরোনাম

সিত্রাংয়ের আঘাতে হাতিয়ায় ৪ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

প্রকাশিত:মঙ্গলবার ২৫ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে নোয়াখালীর হাতিয়ায় ৪ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় প্রায় ২৫ জন আহত হয়েছেন। সোমবার বিকাল থেকে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়েছে দ্বীপবাসী। নলচিরা নৌঘাটের দুটি পল্টুন ভেঙে গেছে। ভাঙন দেখা দিয়েছে নলচিরা বেড়িবাঁধে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে উপজেলা হাতিয়ার ২ লক্ষাধিক মানুষ দুর্ভোগে রয়েছেন। এতে বিধ্বস্ত হয়েছে ৪৪০টি বাড়িঘর।

হাতিয়া উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ে প্রাভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে ৭ হাজার ৬ হেক্টর জমির রোপা আমান ধান নষ্ট হয়ে গেছে।

নিঝুম দ্বীপের চেয়ারম্যান দিনাজ উদ্দিন বলেন, বেড়িবাঁধ না থাকায় ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে নিঝুম দ্বীপের পুরো এলাকা ৬ থেকে ৭ ফুট জোয়ারে পানিতে প্লাবিত হয়েছে। নিঝুম দ্বীপের শতকরা ৮০ভাগ লোক ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়ায় তারা বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।


আরও খবর



কলকাতায় ধর্ষণের অভিযোগে ৩ বাংলাদেশি গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে কলকাতার আবাসিক হোটেলে এক নারীর সঙ্গে শারীরিক সম্পর্কের পর প্রতিশ্রুত টাকা না দেয়া এবং ধর্ষণের অভিযোগে তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) রাতে নিউ মার্কেট এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে।

পঁয়ত্রিশ বছর বয়সী এক নারী তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে বলে জানিয়েছে দেশটির দৈনিক আনন্দবাজার পত্রিকা।

অভিযোগে বলা হয়, মার্কিস স্ট্রিট এলাকার একটি হোটেলে ওই নারীকে ডেকে পাঠানো হয়। তিনি স্বেচ্ছায় ওই তিন বাংলাদেশির সঙ্গে যৌনতায় লিপ্ত হন। তাকে বিনিময়ে টাকা দেয়া হবে বলে প্রতিশ্রুতিও দিয়েছিলেন অভিযুক্তরা।

ওই নারী জানিয়েছেন, শারীরিক সম্পর্ক স্থাপনের পর তাকে প্রাপ্য টাকা দেয়া হয়নি। উল্টো দুর্ব্যবহার করে হোটেল থেকে তাকে তাড়িয়ে দিয়েছেন অভিযুক্তরা। নিরুপায় হয়ে তিনি পুলিশের দ্বারস্থ হন। এ ঘটনায় ধর্ষণের অভিযোগও করেন তিনি।

এরপরই নিউ মার্কেট থানা পুলিশ সংশ্লিষ্ট হোটেলে অভিযান চালায়। এ সময় পঁয়ত্রিশোর্ধ্ব তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পত্রিকাটির রিপোর্টে বলা হয়েছে।


আরও খবর

‘নীতি পুলিশ’ বিলুপ্ত করলো ইরান

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




‘পরিকল্পনা করে রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে না’

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য আলোচনা চলছে। জান্তা সরকারের সঙ্গে আলোচনা একটু এগিয়ে যায় আবার পিছিয়ে যায়। তবে পরিকল্পনা করে তাদের ফেরত পাঠানো যাবে না। আওয়ামী লীগ সরকার অত্যন্ত সহিষ্ণু সরকার। আমরা প্রতিবেশীর সঙ্গে ভালোভাবে থাকতে চাই।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জে জেলা শিল্পকলা অ্যাকাডেমির চত্বরে জাতীয় সমবায় দিবসের পতাকা উত্তোলন শেষে তিনি এ কথা বলেন। পরে সমবায় দিবসের র‌্যালি ও আলোচনা সভায় যোগদান করেন।

এম এ মান্নান বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, দেশের ১৬ কোটি মানুষ যখন খেতে পারছে রোহিঙ্গারাও পারবে। আমরা চাই বিশ্বের যেসব রাষ্ট্র আছে তারা দেখুক রোহিঙ্গারা কী অবস্থায় আছে। আমরা বিশ্বাস করি, কোনও এক সময় মিয়ানমারের দুর্দশাগ্রস্ত মানুষ তাদের দেশে ফেরত যেতে পারবে।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, মানুষ বিনা পয়সায় সবকিছু পেতে চায়। সেটা আমিও চাই, কিন্তু সম্ভব হবে না। প্রত্যেক জিনিসের যথাযথ মূল্য দিতে হবে। নিত্যপণ্যের দাম সরকারের কারণে বাড়েনি। বিদেশিদের হাতে সব কল-কবজা ডলার গ্যাস তেল আমাদের এখানে কিছু নেই। আমরা খেটে খাওয়া মানুষ। গতবার মূল্যস্ফীতি কিছুটা কমে আসছিলো। দেশবাসীর জন্য ভালো খবর আছে। আগামী মঙ্গলবার একনেকের সভা আছে, সেখানে আমি সরকারিভাবে সবকিছু বলবো। সেখানে সর্বশেষ মূল্যস্ফীতির মাপজোক তুলে ধরা হবে।

বিএনপির চলমান আন্দোলন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ আল্টিমেটামের রাজনীতি করে না। গণতন্ত্রে আল্টিমেটামের কোনও জায়গা নেই। বাংলাদেশ পাকিস্তানিদের আল্টিমেটাম দিয়েছিল। পাকিস্তান মানেনি, মুক্তিযুদ্ধ হয়েছে। সেই সময় আর এই সময় এক নয়। বাংলাদেশ স্বাধীন দেশ; জনগণ, পতাকা, সংবিধান ও নির্বাচন কমিশন আছে। এগুলো হলো সীমারেখা। কীভাবে আল্টিমেটাম হঠকারিতা মোকাবিলা করতে হয় তা সংবিধানে আছে। সেটি আমরা ব্যবহার করবো। বিএনপির অভিযোগের শেষ নেই। দেশের মানুষ সবকিছু দেখে তারাই সবকিছুর বিচার করবে। জনগণের বিচারকে মেনে নেবো। ভয় দেখিয়ে আওয়ামী লীগকে লাভ নেই। আওয়ামী লীগ আন্দোলনের ভয় করে না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ প্রমুখ।


আরও খবর



রংপুরে আগুনে পুড়ে গেছে দুই হােটেলসহ ১০ দােকান

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুরে অগ্নিকাণ্ডে দুটি হােটেলসহ ১০টি দােকান পুড়ে গেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শুক্রবার রাত সোয়া ১১টার দিকে নগরীর মডার্ন মোড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন কর্মকর্তা জামাল উদ্দিন।

তাজহাট থানার ওসি নাজমুল কাদের বলেন, আগুনে দুটি হােটেলসহ ১০টি দােকান পুড়ে গেছে। এতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্তরা বলতে পারবেন।

পুলিশ ও হোটেল মালিকরা জানিয়েছেন, শুক্রবার রাত সোয়া ১১টার দিকে নগরীর মডার্ন মোড়ের শাহিন হোটেলে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আশপাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে  ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে অাগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এক ঘণ্টার চেষ্টায় অাগুন নিয়ন্ত্রণে আসে। তবে এরই মধ্যে শাহিন হোটেল ও পাশের আরেকটি হোটেলসহ ১০ দোকান পুড়ে যায়। 

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জামাল উদ্দিন বলেন, শাহিন হোটেলের গ্যাস সিলিন্ডার থেকে অাগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি আমরা। আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ১০ দোকানের প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

নিউজ ট্যাগ: রংপুরে আগুন

আরও খবর



রাজশাহীতে বিএনপির গণসমাবেশ আজ

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আজ (শনিবার)। বিএনপির এটি নবম বিভাগীয় গণসমাবেশ। রাজশাহীর হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে (মাদ্রাসা মাঠে) এই গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ করতে পুলিশের পক্ষ থেকে তিন ঘণ্টা সময় বেধে দেওয়া হয়েছে।

দলটির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, বেলা সাড়ে ১১টার দিকে গণসমাবেশ শুরু হবে। এর আগে নেতাকর্মীরা সমাবেশ স্থলে উপস্থিত হবেন। এদিকে দলটির কেন্দ্রীয় নেতৃরা একদিন আগেই বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে রাজশাহীতে এসেছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকলে বিমানযোগে রাজশাহীতে পৌঁছে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজ রাজশাহীতে পৌঁছান।

জানা গেছে, নিত্যপণ্য, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণসমাবেশ করছে বিএনপি। এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সমাবেশ উপলক্ষে বিএনপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গণসমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ সংগঠনের সভাপতি- সাধারণ সম্পাদক থাকার কথা রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইজুল ইসলাম টিপু, গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল সমাবেশে উপস্থিত থাকবেন।


আরও খবর



জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফুটবল কিংবদন্তি পেলে

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। কেমোথেরাপিতে সাড়া মিলছে না। তাই তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেয়া হয়েছে। ক্যানসারের সঙ্গে অনেক দিন ধরেই লড়াই করে যাচ্ছেন ৮২ বছর বয়সি পেলে। চিকিৎসার জন্য প্রতি মাসেই তাকে হাসপাতালে দৌড়াতে হয়। তবে গত ২৯ নভেম্বর নির্ধারিত তারিখের আগেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

এবার সেখান থেকে স্থানান্তর করা হলো এন্ড অব লাইফ প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, একজন রোগীকে তখনই প্যালিয়েটিভ কেয়ারে নেয়া হয় যখন তার রোগ নিরাময় অযোগ্য কিন্তু তার চিকিৎসা করা হবে। সেই সময়ে মূলত তাকে শারীরিক ও মানসিক, আত্মিক ও সামাজিকভাবে সাপোর্ট দেয়া হয়।

এদিকে, ফুটবল সম্রাটের সুস্থতা কামনায় প্রার্থনায় বিশ্বজুড়ে ভক্ত-সমর্থকরা। সে তালিকায় আছেন সতীর্থ থেকে শুরু করে বর্তমান ফুটবলাররাও। পেলের জন্য প্রার্থনা জানিয়ে টুইট করেছেন তার সতীর্থ রিভালদো এবং ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেরা।

ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ মঞ্চায়ন হচ্ছে। ফুটবল ইতিহাসের দুই গ্রেটের একজন দিয়েগো ম্যারাডোনা পরপারে পাড়ি জমিয়েছেন বছর দুই আগে। পেলের ইচ্ছে ছিল কাতারে বসে খেলা উপভোগের। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় সে ইচ্ছে পূরণ হয়নি।

৮২ বছর বয়সি পেলের কোলন টিউমার ধরা পড়ে ২০২১ সালে। সে বছরই সেপ্টেম্বরে অপারেশনের মাধ্যমে তার টিউমারটি বাদ দেয়া হয়। তারপর থেকে প্রতিমাসেই কেমোথেরাপি নিতে হচ্ছে তাকে। বয়সের ভারে পেলে এখন আর একা চলাচল করতে পারেন না। হুইলচেয়ারের সাহায্য নিয়ে চলাফেরা করতে হয় তাকে।

কোলন টিউমার ছাড়াও পেলে ভুগছেন আরও অনেক স্বাস্থ্য সমস্যায়। ২০১৯ সালে অস্ত্রোপচারের মাধ্যমে পেলের কিডনির পাথর অপসারণ করা হয়। গত জানুয়ারিতে পেলেকে নিয়ে দুঃসংবাদ জানিয়েছিল সংবাদমাধ্যম ইএসপিএন। তার যকৃতে টিউমার ধরা পড়েছে এবং ফুসফুসেও আরেকটি টিউমার বেড়ে উঠছে। এ ছাড়াও হাঁটাচলার অসুবিধায় কোমরে অস্ত্রোপচারও করিয়েছেন পেলে। সর্বকালের সেরা ফুটবলার পেলের প্রকৃত নাম এডসন অরান্তেস দো নাসিমেন্তো। ১৯৫৮ সালে ১৭ বছর বয়সে প্রথম বিশ্বকাপ জয় করা পেলে এরপর ১৯৬২ ও ১৯৭০ সালের বিশ্বকাপ জয় করেন।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২