Logo
শিরোনাম

সম্পর্ক মজবুত করবেন কিভাবে, জেনে নিন কার্যকরী উপায়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীর্ঘ দিনের সম্পর্ক। দুজন মানুষ যখন দীর্ঘদিন একসঙ্গে থাকে তাহলে তাদের সুখে থাকারই কথা। কিন্তু তারপরও সুখ নেই দুজনের মধ্যে। এমনটা হয়ে থাকলে কয়েকটি ক্ষেত্রে খেয়াল রাখা জরুরি। এতে করে সম্পর্কের মাঝে সুখের কোনো ঘাটতি বা বাধা সৃষ্টি হবে না।

প্রথমেই খেয়াল রাখতে হবে যে- দুজনের মধ্যে কথা যেন বন্ধ না হয়। দুজনের মধ্যে কথা বলা খুব বেশি জরুরি। সম্পর্কের মধ্যে যদি মনের ভাব প্রকাশ না পায় তাহলে সেই সম্পর্ক কখনোই টিকে না।

সম্মান: সম্পর্কের মাঝে সম্মান থাকা খুব বেশি জরুরি। একে অপরের প্রতি পরস্পর যদি সম্মান না থাকে তাহলে ক্ষণে ক্ষণে একজন অপরজনের কাছে অসম্মানিত হবেন। এমনকি দুজনের পরিবারও অসম্মানিত হতে পারেন।

বিশ্বাস: সম্পর্কে সম্মান থাকার মতোই গুরুত্বপূর্ণ বিশ্বাস রাখা। বিশ্বাস না থাকলে সম্পর্ক মজবুত হয় না। বিশ্বাস না থাকলে সৎ মানুষটিকে নিয়ে বারবার সন্দেহ জাগবে মনে। এতে দোষারোপ থেকে তর্ক-বিতর্ক ও অসম্মানের মতো ঘটনা ঘটতে থাকবে। তাই সম্পর্কের মাঝে বিশ্বাস থাকা আবশ্যিক।

নিউজ ট্যাগ: ভালোবাসা

আরও খবর

যে ৫ খাবার লিভারের চর্বি দূর করে

বৃহস্পতিবার ১৭ জুন ২০২১




পশু বা পাখি উত্তর কোরিয়ায় ঢুকলেই গুলি করে মেরে ফেলার নির্দেশ: কিম জং উন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের নিষ্ঠুরতা কথা প্রায়ই শোনা যায়। সবশেষ যে আদেশ তিনি দিয়েছেন, তাতে নিষ্ঠুরতা মাত্রা আগের যেকোনো সময়ের চেয়ে ছাড়িয়ে গেছে। সীমান্ত পার হয়ে কোনও বিড়াল ও কবুতর প্রবেশ করলে হত্যা নির্দেশ দিয়েছেন তিনি। খবর মিররের।

কিমের দাবি, সীমান্ত পেরিয়ে চীন থেকে উত্তর কোরিয়া করোনাভাইরাস নিয়ে আসছে বিড়াল ও কবুতর। জানা গেছে, উত্তর কোরিয়ায় করোনার প্রকোপ খতিয়ে দেখতে তদন্তে নামে প্রশাসন। আর সেই তদন্তের রিপোর্টে করোনার ছড়ানোর জন্য বিড়ালদের দায়ী করা হয়েছে।

এরপরই চীনের সীমান্ত পেরিয়ে কোনও পশু বা পাখি উত্তর কোরিয়ায় ঢুকলেই গুলি করে মেরে ফেলার নির্দেশ জারি করেছেন কিম। এমনকি বিড়াল পোষার কারণে কর্তৃপক্ষের রোষের মুখেও পড়তে হচ্ছে মানুষজনকে। এজন্য শাস্তির পাশাপাশি আইসোলেশনেও থাকতে হচ্ছে এসব পরিবারকে।

এদিকে স্থানীয় প্রশাসনকে পশু-পাখি মারার জন্য চাপ দিচ্ছে কিম সরকার বলে জানা যাচ্ছে। যদিও কিমের এমন আদেশে উত্তর কোরিয়া জনগণের একাংশ ক্ষুদ্ধ বলেও শোনা যাচ্ছে। যদিও এগুলোর কোনও কিছুই তোয়াক্কা করেন না কিম জং উন।


নিউজ ট্যাগ: কিম জং উন

আরও খবর



নওগাঁয় শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নওগাঁয় প্রশাসনের কঠোর তৎপরতায় চলমান লকডাউনে জেলা সদর ও নিয়ামতপুরে যানবাহন চলাচল এবং দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। জেলায় এখন করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ।

শহরের রাস্তার গুরুত্বপূর্ণ মোড় সমূহে পুলিশ এবং প্রশাসনের কর্মকর্তারা কঠোর তদারকী অব্যাহত রেখেছেন। তবে যানবাহন চলাচল বন্ধ থাকলেও প্রধান সড়কসহ বিভিন্ন সড়কে পায়ে হেঁটে চলা মানুষের ঢল দেখা যাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় নওগাঁ জেলায় ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ২৩ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেলা এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংক্যা ২৩৩৯ জন। এ পর্যন্ত হয়েছেন ২০৩৫ জন। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৩০৪ ব্যক্তি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

নওগাঁয় করোনা আক্রান্ত ১০৭

সোমবার ১৪ জুন ২০২১

নওগাঁয় পুলিশ-বিএনপি সংঘর্ষ

রবিবার ১১ এপ্রিল ২০২১




আবু ত্ব-হার আত্মগোপন উদ্দেশ্যমূলক নয়

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেছেন, সরকারকে বা দেশের মানুষকে বিব্রত করতে আত্মগোপন করেননি আবু ত্ব-হা। এটা উদ্দেশ্যমূলক নয়। এখন পর্যন্ত এটা মনে হয়নি। এত কিছু ভেবে তিনি এটা করেননি।

শুক্রবার সন্ধ্যায় ডিবি কার্যালয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

পুলিশের উপপুলিশ কমিশনার জানান, আবু ত্ব-হা শিক্ষিত ছেলে। তাই সে ফোন বন্ধ করে রেখেছিল। সে জানে তার ফোন যদি অন করা হয় তাহলে তাকে শনাক্ত করা যাবে। তাই সে ফোন সুইচড অফ করে রেখেছিল। তারা সবাই একসঙ্গে ছিলেন। একই বাড়িতে ছিলেন।

ব্রিফিংয়ে জানানো হয়, ১০ জুন নিখোঁজের সময় ত্ব-হা রাজধানীর মিরপুরে অবস্থান করছিলেন। তখন রাত ২টা ৩৭ মিনিট। সর্বশেষ কথা হয়েছিল তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন নাহার সারার সঙ্গে। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে সেখান থেকে ব্যক্তিগত প্রাইভেট কারে রংপুরের উদ্দেশে রওয়ানা দেন।

তিনি জানান, ত্ব-হার বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তবে তিনি প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় মাসের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রিপাড়া চেয়ারম্যান গলিতে ভাড়া বাসায় থাকেন। নিখোঁজের বেশ কিছুদিন আগে তিনি নগরীর মাস্টারপাড়ায় বাবার বাড়িতে অবস্থান করছিলেন।

এর আগে ইসলামি বক্তা হিসাবে পরিচিত আবু ত্ব-হা মুহাম্মদ আদনান শুক্রবার ফিরে এসেছেন। ব্যক্তিগত কারণে আত্মগোপন করেছিলেন বলে তিনি পুলিশকে জানিয়েছেন। শ্বশুরবাড়িতে ফিরে আসার পর পুলিশ তাকে হেফাজতে নেয়। এছাড়া তার তিন সঙ্গীকেও হেফাজতে নেওয়া হয়।

রাতেই রংপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম হাফিজুর রহমানের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার পর নিজ নিজ জিম্মায় তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

তার সফর সঙ্গী ছিলেন- বগুড়া জেলার শিবগঞ্জের বাসিন্দা মোহাম্মদ ফিরোজ আলম, গাড়িচালক রংপুর নগরীর উত্তর আশরতপুরের বাসিন্দা আমির হোসেন ফয়েজ ও রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার জায়গীর কাফ্রিখাল এলাকার বাসিন্দা আব্দুল মুহিত। তারা ঢাকা থেকে গাইবান্ধায় যান।

সেখানে ত্রিমোহনী এলাকায় বন্ধু সিয়াম ইসলামের বাসায় ওঠেন ত্ব-হা ও তার সঙ্গীরা। সেখানেই এতদিন আত্মগোপন করে ছিলেন তারা।

শুক্রবার সকালে গাইবান্ধা থেকে তারা তিনজন রংপুরে আসেন।

পথে মিঠাপুকুরের জায়গীর কাফ্রিখালে আব্দুল মুহিতকে নামিয়ে দিয়ে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গাড়িচালকসহ দুপুর সাড়ে ১২টায় রংপুরে শ্বশুরবাড়িতে প্রথম স্ত্রীর কাছে ফিরে আসেন।

ডিবি পুলিশ খবর পেয়ে বেলা ৩টায় নগরীর আবহাওয়া অফিসসংলগ্ন মাস্টারপাড়ায় শ্বশুর আজহারুল ইসলামের বাসা থেকে ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নিয়ে যায়। পরে গাড়িচালকসহ অপর দুই সঙ্গীকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

 


আরও খবর



শান্তিরক্ষীরা হলেন আমাদের শান্তির দূত: ড. মোমেন

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আমাদের শান্তিরক্ষীরা হলেন আমাদের শান্তির দূত। তারা বাংলাদেশকে শান্তিকামী দেশ হিসেবে বিদেশে ব্র্যান্ডিং ও শান্তিপূর্ণ বিশ্ব গঠনে অবদান রাখছেন। বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বিশেষ অবদান রাখছে। এটা আমাদের জন্য গৌরবের। বর্তমানে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে ৮টি দেশে প্রায় সাড়ে ৬ হাজার বাংলাদেশের শান্তিরক্ষী রয়েছে।

আজ শনিবার (২৯ মে) শান্তিরক্ষী র‍্যালির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে রাজধানীর তেজগাঁও বিএএফ সেন্ট্রাল মসজিদের সামনে এই র‍্যালির আয়োজন করা হয়। প্রতিবছর ২৯ মে বিশ্বজুড়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত হয়ে থাকে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের শান্তিরক্ষীরা বিশ্বের কয়েকটি চ্যালেঞ্জিং স্পটে মোতায়েন রয়েছে। এমনকি বিশ্বব্যাপী মহামারি চলাকালেও আমাদের শান্তিরক্ষীরা নির্ভয়ে বিভিন্ন শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করে চলেছে।


নিউজ ট্যাগ: ড. মোমেন

আরও খবর



ভারতে ২৪ ঘণ্টায় আবারও রেকর্ড মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১০৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে কিছুদিন করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা কমতির দিকে থাকলেও গত ২৪ ঘণ্টায় আবার রেকর্ডসংখ্যক মৃত্যু হয়েছে। এসময়ে মারা গেছেন চার হাজার ৪৫৫ জন।

এই মৃত্যুর মধ্যে দিয়ে দেশটিতে করোনাভাইরাসে প্রাণহানির সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই লাখ ২২ হাজার ৮৩৫ জনকে শনাক্ত করা হয়েছে। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন দুই কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

দেশটির জাতীয় স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, গত ১২ দিনেই দেশটিতে অর্ধলক্ষের বেশি মানুষ মারা গেছেন করোনায়। বিশ্বের একমাত্র দেশ হিসেবে মাত্র ২৬ দিনের মাথায় এক লাখের ওপর মানুষের মৃত্যু হলো ভাইরাসটির সংক্রমণে।

এরমধ্যে প্রাণহানির তালিকায় সবার শীর্ষে মহারাষ্ট্র। শুধু এ রাজ্যেই করোনায় মারা গেছেন ৮৯ হাজারের মতো মানুষ। পরের অবস্থানেই রয়েছে তামিলনাড়ু, কর্ণাটক ও রাজধানী নয়াদিল্লি।

গতকাল রোববারও (২৩ মে) দেশটির দুলাখ ২৩ হাজার মানুষের দেহে শনাক্ত হয় করোনাভাইরাস। মোট সংক্রমিত দুই কোটি ৬৭ লাখের বেশি।

ভারতে এখন পর্যন্ত প্রায় সাড়ে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে দুই লাখ ২৭ হাজার ৩৪৪টি নমুনা পরীক্ষা করা হয়।

গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭৫ লাখ ১৮ হাজার ২১৩ জন এবং মারা গেছেন ৩৪ লাখ ৭৮ হাজার ২৪০ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ১৪ কোটি ৮৫ লাখ ৩১ হাজার ১৪৪ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর