Logo
শিরোনাম

স্নাতক পাসে চাকরি দেবে এসিআই

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)। প্রতিষ্ঠানটিতে এরিয়া সেলস ম্যানেজার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম:

এরিয়া সেলস ম্যানেজার– ইলেকট্রিক্যাল।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর ন্যূনতম পাঁচ থেকে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অনূর্ধ্ব-৩৮ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

কর্মস্থল:

সারা দেশ (প্রতিষ্ঠান নির্ধারিত)।

বেতন:

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:

২ অক্টোবর, ২০২২।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

কাজী ফার্মসে এক্সিকিউটিভ পদে চাকরি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

ঢাকায় চাকরির সুযোগ দিচ্ছে ওয়ালটন

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




সিনেমার প্রচারে ঢাকায় দর্শনা বণিক

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশের দুটি সিনেমায় অভিনয় করেছেন কলকাতার মডেল ও অভিনেত্রী দর্শনা বণিক। অপারেশন সুন্দরবন-এর পর তিনি শাকিব খানের সঙ্গে জুটি হন অন্তরাত্মা সিনেমায়। কাজ করেছেন বাংলাদেশের কয়েকটি পণ্যের বিজ্ঞাপনেও। অন্তরাত্মা এখনো হলে না এলেও ঘনিয়ে এসেছে অপারেশন সুন্দরবন-এর মুক্তির তারিখ। ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি। এর প্রচারণায় অংশ নিতে কলকাতা থেকে ঢাকায় উড়ে এসেছেন দর্শনা। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে জোর প্রচারণা চালাচ্ছে অপারেশন সুন্দরবন টিম। সিনেমার অন্যান্য অভিনয়শিল্পীর সঙ্গে প্রতিটি ইভেন্টে যাচ্ছেন দর্শনা। সবাইকে আমন্ত্রণ জানাচ্ছেন হলে গিয়ে সিনেমাটি দেখার জন্য।

দীপঙ্কর দীপন পরিচালিত অপারেশন সুন্দরবন-এ দর্শনা বণিক অভিনয় করেছেন জিয়াউল রোশানের বিপরীতে। এতে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে দর্শনা বলেন, এটি আমার অভিনীত প্রথম বাংলাদেশি সিনেমা। নিজেকে খুব লাকি মনে হচ্ছে। কারণ অনেক গুণী মানুষের সঙ্গে কাজ করতে পেরেছি। বিভিন্ন জায়গায় গিয়ে সিনেমার ট্রেলার দেখানো হচ্ছে, লোকজন এত প্রশংসা করছেন, গায়ে কাঁটা দিচ্ছে। মনে হচ্ছে, এটাই তো চেয়েছিলাম জীবনে। এ সিনেমার গান, ট্রেলার কলকাতা ও মুম্বাইয়ের অনেকে দেখে আমাকে বলেছে, খুব ভালো হয়েছে। পুরো টিমের হয়ে আমি সবাইকে আমার তরফ থেকে বলছি, প্লিজ, সবাই সিনেমাটি হলে গিয়ে দেখবেন। দর্শকের ভালো লাগলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।

প্রচারণায় অংশ নিলেও অপারেশন সুন্দরবন মুক্তির দিন পর্যন্ত ঢাকায় থাকতে পারছেন না দর্শনা। ভারতে শুটিংয়ের ব্যস্ততা থাকায় মুক্তির আগেই আজ ঢাকা ছাড়বেন তিনি।

২০১৫ সালে মডেলিংয়ের মাধ্যমে শোবিজে পা রাখেন দর্শনা বণিক। অর্ঘদীপ চট্টোপাধ্যায়ের জোজো সিনেমায় প্রথম অভিনয় করেন। এরপর অরিন্দম শীলের আসছে আবার শবর, অঞ্জন দত্তের আমি আসব ফিরে, কমলেশ্বর মুখোপাধ্যায়ের মুখোমুখিসহ ১০টির বেশি বাংলা সিনেমায় দেখা গেছে দর্শনাকে। শুধু বাংলা নয়, একাধিক তেলুগু-তামিল ও হিন্দি সিনেমায়ও অভিনয় করেছেন তিনি।

নিউজ ট্যাগ: দর্শনা বণিক

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




শনিবার রাজধানীর যেসব মার্কেট-দর্শনীয় স্থান বন্ধ

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ (শনিবার) রাজধানীর যেসব এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে। আসুন জেনে নেই-

অর্ধদিবস যেসব এলাকা বন্ধ থাকবে:

শ্যামবাজার, বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, গুলিস্তানের দক্ষিণ অংশ,ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল।

অর্ধদিবস যেসব মার্কেট বন্ধ থাকবে:

ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট, আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন।

যে দর্শনীয় স্থান বন্ধ থাকবে:

শিশু একাডেমি ও জাদুঘর শুক্র এবং শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে।


আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




মোংলা বন্দরে নিলামে উঠছে ১০২টি গাড়ি

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোংলা আন্তজার্তিক সমুদ্র বন্দরের মাধ্যমে আমদানি করা বিভিন্ন মডেলের ১০২টি রিকন্ডিশন গাড়ি নিলামের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। দীর্ঘদিন ধরে মোংলা বন্দরের সেডে পড়ে থাকা এসব গাড়ির নিলাম আগামী মঙ্গলবার (৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে। মোংলা কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা (নিলাম) মো. রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিলামযোগ্য গাড়ির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

নিলামে ওঠা রিকন্ডিশন এসব গাড়ির মধ্যে নিশান, টয়োটাসহ বিভিন্ন ব্র্যান্ডের সেডান, এসইউভি ও মাইক্রোবাস, ডাম্প ট্রাক, কংক্রিট মিক্সচার মেশিন এবং ট্রাক রয়েছে। এর পাশাপাশি খালি গ্যাস সিলিন্ডারসহ ১০টি লটের আমদানি করা পণ্যও নিলামে তোলা হচ্ছে।

মোংলা কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা (নিলাম) মো. রুহুল আমিন জানান, ২ থেকে ৪ অক্টোবর পর্যন্ত কাস্টমস হাউসের ই-অকশনের ওয়েবসাইটে নিবন্ধন করে নিলামে অংশ নিতে পারবেন আগ্রহী গাড়ি ক্রেতারা। অনলাইনে অংশ নিতে দরপত্র কেনার কোন প্রয়োজন পড়বে না। সরাসরি বা অফলাইনে দরপত্রে অংশ গ্রহণের ক্ষেত্রে ২০০ টাকা অফেরতযোগ্য দরপত্র কেনা যাবে। ৪ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোংলা, খুলনা, ঢাকা ও চট্টগ্রাম কাস্টমস হাউজে রাখা বক্সে দরপত্র জমা দিতে হবে।

মোংলা কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ নেয়াজুর রহমান বলেন, গত অর্থবছরে দেশের সমুদ্র বন্দর দিয়ে ৩৪ হাজার ৭৮৩টি গাড়ি আমদানি করা হয়েছিল। এরমধ্যে শুধু মোংলা বন্দর দিয়ে গাড়ি আমদানি হয় ২০ হাজার ৮০৮টি। যা দেশে মোট আমদানি করা গাড়ির ৬০ শতাংশ। চলতি অর্থবছরেও এরই মধ্যে মোংলা বন্দর দিয়ে দেড় হাজারের মতো গাড়ি আমদানি হয়েছে। মোংলা কাস্টমের মোট রাজস্ব আয়ের ৫২ শতাংশ আসে আমদানি করা গাড়ির শুল্ক থেকে। দীর্ঘদিন আমদানি করা গাড়ি বন্দরে পড়ে থাকলে অন্য পণ্য রাখতে সমস্যা হয়। নিলামের প্রক্রিয়া চালু রাখলে গাড়ি বা অন্য পণ্য রাখতে ব্যবসায়ীদের সুবিধাও হয়, অন্যদিকে নির্ধারিত সময়ে সরকারের রাজস্ব আদায় সম্ভব হয়।

মোংলা বন্দরের নিয়ম অনুযায়ী আমদানি করা গাড়ি সংশ্লিষ্ট আমদানিকারককে ৩০ দিনের মধ্যে ছাড়িয়ে নিতে হয়। গাড়ী আমদানিকারকরা তা না করায় এই গাড়িগুলো নিলাম করার সিদ্ধান্ত নিয়েছে মোংলা কাস্টমস হাউস। মঙ্গলবার (৪ অক্টোবর) গাড়ির নিলামে অংশ নিতে আগ্রহী ব্যক্তিরা অনলাইন ও অফলাইন দুই মাধ্যমে অংশ নিতে পারবেন। নিলামে অংশ গ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ দরদাতার তালিকা প্রকাশের পর গাড়িগুলো বিক্রি করা হবে।

 

 

নিউজ ট্যাগ: রিকন্ডিশন গাড়ি

আরও খবর



উর্বশীকে চেনেন না নাসিম, প্রেমের গুঞ্জনে পানি

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছে পাকিস্তানি পেসার নাসিম শাহের প্রেমে হাবুডুবু খাচ্ছেন বলিউড অভিনেত্রী উর্বশী রাউটেলা। এ নিয়ে রীতিমতো সরগরম সোশ্যাল মিডিয়া। সম্প্রতি নাসিম শাহের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন ঊর্বশী, তারপরই ছড়িয়ে পড়ে এ গুঞ্জন।

এ নিয়ে এবার মুখ খুললেন ১৯ বছর বয়সী নাসিম শাহ। তিনি জানিয়েছেন, উর্বশী রাউটেলাকে তিনি চেনেনই না। নাসিম বলেন, জানি না কে এই সব কথা বলেছেন। উর্বশী কে সেটাই তো আমি জানি না। কে কী জন্য এই ভিডিও ছেড়েছে তা আমি জানি না। আমার এখন অন্য কিছুর দিকে নজর দেওয়া সময় নেই। এখন আমার একমাত্র ফোকাস ক্রিকেট খেলা।

তিনি বলেন, আমি তো মাঠে খেলছিলাম। কেউ যদি আমার জন্য আসে, আমার খেলা ভালো লাগে- তাহলে তো কিছু বলার নেই। আমাকে যদি কারোর ভালো লেগে থাকে তাহলে খুব ভালো কথা।

উল্লেখ্য, দুবাইয়ে আয়োজিত এশিয়া কাপের গ্রুপ পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে স্টেডিয়ামে গিয়েছিলেন উর্বশী। ওই ম্যাচেই প্রথম খেলতে নামেন নাসিম। ৪ সেপ্টেম্বরের ওই ম্যাচেই তার পারফর্ম্যান্স সবার নজর কাড়ে। আর সেই ম্যাচের কয়েকটি মুহূর্ত নিয়েই একটি ভিডিও পোস্ট করেন উর্বশী।

মূলত ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্থের সঙ্গে সম্পর্কের গুঞ্জন রয়েছে উর্বশীর। তাদের দু’জনের মধ্যে এখন ঠাণ্ডা লড়াই চলছে। আর এই সময়েই নাসিমকে নিয়ে তার ভিডিও সবার নজর কেড়েছে। এর মধ্যে নাসিম শাহের সঙ্গে উর্বশীর প্রেমের গুঞ্জন তৈরি হয়।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস। গণতন্ত্রের গুরুত্ব চিহ্নিত করতে এবং গণতান্ত্রিক অধিকার সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য প্রতিবছর ১৫ সেপ্টেম্বর বিশ্বব্যাপী দিবসটি পালন করা হয়।

২০০৭ সালে জাতিসংঘ সাধারণ পরিষদে সদস্যভুক্ত দেশগুলোতে গণতন্ত্র সম্পর্কে আগ্রহ সৃষ্টি এবং গণতন্ত্র চর্চাকে উৎসাহিত করার জন্য প্রচলিত একটি বিশেষ দিন পালনের সিদ্ধান্ত হয়। এর পর থেকেই প্রতি বছর ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালিত হয়ে আসছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য- গণতন্ত্র, শান্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে গণমাধ্যমের স্বাধীনতার গুরুত্ব।

এ বছর দিবসটিতে গণমাধ্যমের স্বাধীনতার ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস একটি ভিডিও বার্তা দিয়েছেন, যেখানে তিনি বলেছেন, গণতন্ত্র হলো এমন একটি ধারণা যা আমাদেরকে একটি মুক্ত, ন্যায্য এবং আদর্শ সমাজ গঠন করতে দেয়, যেখানে একটি নিরাপদ এবং সুখী স্থান গঠন করে প্রত্যেকে সমান হিসাবে বিবেচিত হতে এবং একে অপরের সাথে একত্রিত হয়ে বসবাস করতে চায়। বিশ্বে রাজনৈতিক অস্থিরতা বাড়ার সাথে সাথে একটি গণতান্ত্রিক সমাজের গুরুত্ব বোঝা যায় এবং এ কারণেই আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালন করা হয়।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস আন্তর্জাতিক গণতন্ত্র দিবসের বার্তায় বলেন, এবার আন্তর্জাতিক গণতন্ত্র দিবসের ১৫তম বার্ষিকী চলছে। তবুও সারা বিশ্বে গণতন্ত্র পিছিয়ে যাচ্ছে। নাগরিক অধিকার সংকুচিত হচ্ছে। অবিশ্বাস ও অপতৎপরতা বাড়ছে। আর মেরুকরণ গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ক্ষুন্ন করছে।

জাতিসংঘের মহাসচিব বলেন, গণতন্ত্র, উন্নয়ন এবং মানবাধিকার যে পরস্পর নির্ভরশীল এবং পারস্পরিকভাবে শক্তিশালীকরণের এখনই সময়। এখনই সময় সাম্য, অন্তর্ভুক্তি এবং সংহতির গণতান্ত্রিক নীতির পক্ষে দাঁড়ানোর।

ইউনেস্কোর প্রতিবেদন বলছে, গত ৫ বছরে বিশ্বের জনসংখ্যার ৮৫ শতাংশ মানুষ তাদের দেশে সংবাদপত্রের স্বাধীনতা হ্রাস পেতে দেখেছে। অনলাইন অফলাইনে দুভাবেই গোটা বিশ্বেই গণমাধ্যমের ওপর আক্রমণ বেড়েছে।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২