Logo
শিরোনাম

স্নাতক পাসে নিয়োগ দেবে বিকন ফার্মা

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ক্রোনিক কেয়ার কোঅর্ডিনেটর পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম:

ক্রোনিক কেয়ার কোঅর্ডিনেটর।

শিক্ষাগত যোগ্যতা:

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগের যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর / এম.ফার্মা/ বি.ফার্ম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। অভিজ্ঞতা ছাড়াও আবেদন করা যাবে। অনূর্ধ্ব-৩২ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

কর্মস্থল:

সারা দেশ (প্রতিষ্ঠান নির্ধারিত)।

বেতন:

আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:

২৪ সেপ্টম্বর, ২০২২।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

কাজী ফার্মসে এক্সিকিউটিভ পদে চাকরি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

ঢাকায় চাকরির সুযোগ দিচ্ছে ওয়ালটন

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




‘এবার এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়নি’

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এ বছর এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়নি দাবি করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা প্রযুক্তিগত ব্যবস্থা নেওয়ায় গত চার বছরে প্রশ্নপত্র ফাঁস হয়নি।’ শনিবার (১ অক্টোবর) দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সম্প্রীতি সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এবার দিনাজপুরে যেটি হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। প্রশ্নফাঁস হওয়া বলতে যা বোঝায় তা কিন্তু হয়নি। কোনও পরীক্ষার্থীর হাতে প্রশ্ন পৌঁছায়নি। একটি পরীক্ষা কেন্দ্রের সচিব অনেকগুলো পরীক্ষার প্রশ্নপত্রের প্যাকেট একসঙ্গে করে নিয়ে গেছেন। এটি কী করে হলো, সেই বিষয়ে তদন্ত হচ্ছে, ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ সব ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, এছাড়া দুই-একটি জায়গায় যে ভুল প্রশ্নপত্র দেওয়া হয়েছে সেটি বিজি প্রেসে যখন প্রশ্ন প্যাকেট হয় সেই সময়ে কোথাও কোথাও ভুল হয়েছে। আমরা তাদের সঙ্গে আবারও বসছি, যেন এ ধরনের ভুল আগামীতে আর না হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন।


আরও খবর



বুটের ডাল দিয়ে মুরগির মাংস রান্নার রেসিপি

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বুটের ডাল দিয়ে মুরগির মাংস রেসিপি এক মজাদার খাবার। বিশেষ করে গরম ভাত, পোলাও, রুটি কিংবা পরোটার সঙ্গে মাংস আর ডালের এই পদটি খেতে বেশ দারুণ লাগে। কিন্ত অনেকেই এই পদটি রান্না করতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন। বুট সিদ্ধ হতে হতে মুরগি হয়তো বেশি সিদ্ধ হয়ে যায়! অথবা মশলার ব্যবহারে ভুল।

তবে আজ চলুন জেনে নেয়া যাক যেভাবে বুটের ডাল দিয়ে মুরগির মাংস রান্না করবেন-

উপকরণ: মুরগির মাংস ছয় পিস, বুটের ডাল এক কাপ, পেঁয়াজ পাতলা চাকা করে কাটা এক কাপ, কাঁচা মরিচ ফালি চারটি, আদা বাটা দুই চা চামচ, রসুন বাটা দুই চা চামচ, ধনিয়া গুঁড়া দুই চা চামচ, জিরা গুঁড়া দুই চা চামচ, মরিচ গুঁড়া দুই চা চামচ, হলুদ দুই চা চামচ, লবণ স্বাদ মতো, সয়াবিন তেল এক কাপ, আস্তো জিরা হাফ চা চামচ, তেজপাতা একটি, দারুচিনি দুই ফালি, থেতলানো সাদা এলাচ চারটি।

প্রণালী: একটি পাতিলে বুটের ডাল ভালোভাবে ধুয়ে তার মধ্যে ৩ ভাগের ১ ভাগ পেঁয়াজ, কাঁচা মরিচ, এক চা চামচ করে আদা ও রসুন বাটা, ধনিয়া ও জিরা গুঁড়া, হলুদ ও মরিচ গুঁড়া, লবণ ও তেল আর আন্দাজমতো পানি দিয়ে চুলায় মাঝারি আঁচে ৫ মিনিট রান্না করুন। এবার আঁচ কমিয়ে ২০ মিনিট রান্না করুন।

মুরগি ছোট টুকরা করে কেটে নিয়ে ধুয়ে নিন। প্যানে তেল দিন। তেল গরম হলে হাফ পেঁয়াজ দিন। পেঁয়াজ বাদামি হলে বাকি সব মশলা একে একে দিয়ে আঁচ কমিয়ে মশলা গুলো ভেজে নিন। এবার মুরগির টুকরাগুলো দিন। আঁচ একটু বাড়িয়ে দিয়ে মাংস গুলো ভেজে নিন। আন্দাজ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে আঁচ কমে দিন। মাংস সিদ্ধ হয়ে গেলে বুটের ডালের মধ্যে মাংসগুলো ঢেলে দিন। ৫ মিনিট রান্না করে নামিয়ে রাখুন।

অন্য একটি পাতিলে বাকি তেল দিন, তেল গরম হলে বাকি পেঁয়াজ দিন । পেঁয়াজ বাদামি হলে আস্তো জিরা দিন। জিরা ফুটলে ডালগুলো ঢেলে দিন। ঝোল ঘন হয়ে এলে নামিয়ে পরিবেশন করুন।

নিউজ ট্যাগ: রান্নার রেসিপি

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ইউক্রেনকে ন্যাটোতে চাচ্ছে যে ৯ দেশ

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পশ্চিমা সামরিক জোট ন্যাটোতে সদস্য পদ পেতে ইউক্রেনকে সমর্থন দিয়েছে জোটটির নয় ইউরোপীয় সদস্য দেশ। এ দেশগুলো হচ্ছে- চেক প্রজাতন্ত্র, এস্তোনিয়া, লাটভিয়া, লিথুনিয়া, নর্থ মেসিডোনিয়া, মন্টিনিগ্রো, পোল্যান্ড, রুমানিয়া ও স্লোভাকিয়া।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির খবরে বলা হয়, গতকাল রোববার ইউরোপের নয় দেশের রাষ্ট্রপ্রধান এক যৌথ বিবৃতিতে ইউক্রেনকে সমর্থন দিয়েছেন। তারা কিয়েভের জন্য সামরিক সহায়তা জোরদার করতে ন্যাটোর ৩০টি দেশকেই আহ্বান জানিয়েছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি গত শুক্রবার দ্রুত ন্যাটো সদস্যপদ পাওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আবেদনের কথা জানান। ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়া তাদের দেশের সঙ্গে অন্তর্ভুক্তির প্রতিবাদে জেলেনস্কি এ সিদ্ধান্ত নেন বলে ধারণা করা হচ্ছে।

এক ভিডিওতে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আমরা এরই মধ্যে ন্যাটো জোটের মানদণ্ড অনুযায়ী আমাদের যোগ্যতা প্রমাণ করেছি। আমরা এখন ন্যাটোতে যোগদান ত্বরান্বিত করতে ইউক্রেনের পক্ষ থেকে আবেদন সইয়ের চূড়ান্ত পদক্ষেপ নিচ্ছি।

তবে ন্যাটোতে ইউক্রেনের সদস্যপদ পেতে হলে জোটের ৩০ দেশেরই অনুমোদন লাগবে। তাই ধারণা করা হচ্ছে, সহসাই ন্যাটোতে যোগ দেওয়া হচ্ছে না ইউক্রেনের।  এ ছাড়া, যুদ্ধে লিপ্ত থাকার কারণে দেশটির সদস্যপদের আবেদন নিয়ে জটিলতাও আছে।

২০০৮ সালের সম্মেলনে ইউক্রেন এবং জর্জিয়াকে ন্যাটো জোটে যোগদানের আকাঙ্খাকে স্বাগত জানা হয়েছিল। তবে এই দুই দেশকে কবে নাগাদ ন্যাটো সদস্য করে নেওয়া হতে পারে তার সুস্পষ্ট কোনোও সময়সীমা উল্লেখ করা হয়নি। গতকাল দেওয়া বিবৃতিতেও এ সম্পর্কিত কোনো সময়সীমা উল্লেখ করা হয়নি।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




মেক্সিকোয় মেয়রসহ ১৮ জনকে গুলি করে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেক্সিকোর সান মিগুয়েল টোটোলাপান শহরের মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদাসহ অন্তত ১৮ জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার সিটি হলে এলোপাতাড়ি গুলি চালায়। ভবনের দেয়ালে গুলির চিহ্নের ছবি প্রকাশ করেছে পুলিশ।  একে কাপুরুষোচিত হত্যাকাণ্ড উল্লেখ করে বিচারের দাবি জানিয়েছেন মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদার দল পিআরডি।

মেয়রসহ ১৮ জনকে হত্যার ঘটনায় লস টেকুইলোরোস অপরাধী চক্রকে দায়ী করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশ ও কাউন্সিল কর্মীরা।

একাধিক সূত্রের বরাতে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মেয়র মেন্ডোজা আলমেদারকে গুলি করার আগে তার বাবা সাবেক মেয়র হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাকেও হত্যা করে। নৃশংস ঘটনার পর বন্দুকধারীদের গ্রেফতারে ওই এলাকায় সেনাবাহিনী মোতায়েন করেছে জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। শহরের মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে। এ ঘটনায় শহরজুড়ে থমথমে পরিস্থিতি রয়েছে, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকে।

গত কয়েক বছর ধরে মেক্সিকোয় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তৎপরতা বেড়েছে। সাংবাদিক, পুলিশ, মানবাধিকারকর্মীসহ বহু মানুষকে হত্যার সঙ্গে জড়িত স্থানীয় সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো।

নিউজ ট্যাগ: মেক্সিকো

আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




কালনা মধুমতী সেতুর উদ্বোধন অক্টোবরে

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী মাসের (অক্টোবর) যেকোনো দিনে কালনা মধুমতী সেতুর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার নড়াইল জেলার কালনা এলাকায় মধুমতী নদীর উপর নির্মিত মধুমতী সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এ সময় সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, সেতুর উদ্বোধনের দিনক্ষণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেই জানিয়ে দেবেন। ইতিমধ্যেই সেতুর সামারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে এবং তিনি স্বাক্ষর করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই মধুমতী সেতুর নামকরণ করা হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ৬৯০ মিটার দীর্ঘ এই সেতুর নির্মাণে ব্যয় হয়েছে ৯৫৯ কোটি ৮৫ লাখ টাকা।

মধুমতী সেতু হচ্ছে পদ্মার মিসিং লেন উল্লেখ করে সেতুমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতুর সুবিধা পেতে হলে মধুমতী সেতু নির্মাণ করতেই হতো।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পানি ঘোলা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বিএনপি। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।

নির্বাচনের সময় সরকার রুটিন দায়িত্ব পালন করবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার কোনো সম্ভাবনা নেই। উচ্চ আদালতের নির্দেশে তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে।


আরও খবর