Logo
শিরোনাম

সঞ্চয়পত্রের মুনাফা দিতে পারছে না ডাকঘর

প্রকাশিত:শুক্রবার ২৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১০৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর মোহাম্মদপুর ডাকঘর। গত সোমবার দুপুর দেড়টার দিকে বেশ কয়েকজন গ্রাহক সঞ্চয়পত্রের মুনাফার টাকা না পেয়ে ফিরে যান। তাঁদের একজন ব্যবসায়ী মো. আনোয়ারুল আজীম। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি মাত্র আট হাজার টাকার জন্য এসেছিলাম।

সেই টাকা দিতে পারেনি, বলছে টাকা নেই। কাউন্টার থেকে বলেছে, পরের দিন ১০টার মধ্যে আসেন। কাল সকাল ৭টার সময় এলে দেখবেন বাইরে দীর্ঘ সারি। অনেকেই আপনার মতো মুনাফা নিতে আসবে।

আনোয়ারুল আজীমদের মতো অনেকেই ডাকঘরগুলো থেকে নিজেদের সঞ্চয়পত্রের মুনাফা তুলতে পারছে না। এ ছাড়া ডাকঘরগুলো থেকে ব্যাপকভাবে কমেছে সঞ্চয়পত্র বিক্রি।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজধানীর বেশ কিছু ডাকঘরে সঞ্চয়পত্র বিক্রি করা হয়। এর মধ্যে অন্যতম নিউ মার্কেট, তেজগাঁও, মোহাম্মদপুর, মিরপুর-২, ঢাকা ক্যান্টনমেন্ট, বনানী ও গুলশান শাখা।

মোহাম্মদপুর পোস্ট অফিসের মাস্টার মো. নুরুল আমিন বলেন, সঞ্চয়পত্র কেনার হার এখন কম। গত মাসের সঙ্গে তুলনা করলে এখন প্রায় ৩ শতাংশের ১ শতাংশ বিক্রি হচ্ছে। অর্থাৎ প্রায় ৬৬ শতাংশ কমে গেছে। ফলে মুনাফার টাকা দিতে কিছুটা সমস্যা হচ্ছে।

সম্প্রতি সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে, সঞ্চয়পত্র ও ডাকঘর সঞ্চয় ব্যাংক হিসাবে পাঁচ লাখ টাকার বেশি কেউ বিনিয়োগ করতে চাইলে অর্থ আইনের ২০২২-এর ৪৮ ধারা পালন করতে হবে। এতে কোনো ব্যক্তি যদি পাঁচ লাখ টাকার বেশি সঞ্চয়পত্র কেনা বা পোস্টাল সঞ্চয় অ্যাকাউন্ট খুলতে চায়, তাহলে সর্বশেষ বছরের আয়কর রিটার্ন জমা কাগজ দেখাতে হবে। আগে শুধু কর দেওয়ার কাগজ (টিআইএন) দেখালেই সঞ্চয়পত্র কেনা যেত। যারা আয়কর দাখিলের সনদ দেখাতে পারছে না, তারা সঞ্চয়পত্র কিনতে পারছে না।

সঞ্চয়পত্র বিক্রিতে এর নেতিবাচক প্রভাব পড়েছে বলে জানালেন জাতীয় সঞ্চয় অধিদপ্তরের উপপরিচালক (ব্যুরো ও পরিসংখ্যান) নাজমা আক্তার। তিনি বলেন, এখন মূল সমস্যা আয়কর দাখিলের কাগজ নিয়ে। যাঁরা সরকারি চাকরিজীবী, উচ্চবিত্ত, ব্যবসায়ী যাঁরা আছেন তাঁরা আয়কর রিটার্ন দাখিল করতে বাধ্য। এসব বাধ্যবাধকতায় সঞ্চয়পত্র বিক্রি অর্ধেক কমে গেছে।

ডাকঘর মুনাফার টাকা পেতে ভোগান্তির কথা জানতে চাইলে নাজমা আক্তার বলেন, মুনাফা হয়তো আসতে দেরি হয়। ডাকঘর সঞ্চয়পত্রের বিক্রিতে ধস নমেছে। এ ছাড়া সফটওয়্যারের মাধ্যমে এটা দেওয়া হয়। তাঁদের পর্যাপ্ত আইসিটি বিভাগে লোক নেই, এটা হচ্ছে তাঁদের সমস্যা। বিক্রি কমে যাওয়ায় হয়তো তারা সময়মতো মুনাফার টাকা পরিশোধ করতে পারছে না।

চলতি ২০২১-২০২২ অর্থবছরের প্রথম ১১ মাসে (জুলাই-মে) পুরনো সঞ্চয়পত্রের মূল টাকা ও মুনাফা পরিশোধের পর নিট বিক্রি দাঁড়িয়েছে ১৮ হাজার ১৫৭ কোটি টাকা, যা আগের অর্থবছরের একই সময়ের (২০২০-২১-এর প্রথম ১১ মাস) চেয়ে ১৯ হাজার ২২৯ কোটি টাকা কম, যা শতকরা হিসাবে ৫১ শতাংশ। সেই হিসাবে সঞ্চয়পত্রের বিক্রি কমেছে অর্ধেকেরও বেশি। অর্থবছরে ১১ মাসে নিট বিক্রি ছিল ৩৭ হাজার ৩৮৬ কোটি টাকা।


আরও খবর

৩১ ডিসেম্বরের পর পাম অয়েল বিক্রি বন্ধ

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




পূজায় লুচির থালি

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুর্গাপূজায় খাবারদাবারের আয়োজন থাকবে বর্ণিল ও সুস্বাদু। এই আয়োজনে লুচির থালি খুব গুরুত্বপূর্ণ। এ থালিতে থাকে লুচি, বুটের ডাল, মিষ্টি, চাটনি ও পায়েস। পূজার যেকোনো দিন আপনি বসে যেতে পারেন লুচির থালি হাতে।

উপকরণ: ময়দা ২ কাপ, লবণ আধা চা-চামচ, সয়াবিন তেল ২৫০ গ্রাম, পানি পরিমাণমতো, কালিজিরা।

প্রণালি: ময়দার সঙ্গে লবণ, ২ টেবিল চামচ সয়াবিন তেল ও বেকিং পাউডার দিয়ে ভালো করে মিশিয়ে তাতে আস্তে আস্তে পরিমাণমতো পানি দিয়ে একটা ময়ান বানিয়ে নিতে হবে। আধা ঘণ্টার মতো ঢেকে রেখে আবার ভালোভাবে ময়ান মথে নিতে হবে। এবার চুলায় কড়াই বসিয়ে তেল ঢেলে ভালো করে গরম করতে হবে। ময়ান থেকে অল্প অল্প করে নিয়ে ছোট ছোট গোল্লা বানিয়ে বেলে লুচি তৈরি করে তা ডুবো তেলে ভেজে তুলতে হবে। তেল গরম করার পর আঁচ কমিয়ে দিতে হবে। না হলে লুচি পুড়ে যাবে।

আমড়ার চাটনি

উপকরণ: আমড়া ৪টি, টমেটো ২টি, গুড় ২৫০ গ্রাম, লবণ স্বাদমতো, পাঁচফোড়ন ১ চা-চামচ, হলুদের গুঁড়ো আধা চা-চামচ, মৌরি, সাদা জিরা ভাজা গুঁড়ো ১ চা-চামচ, শুকনো মরিচ ২টি, তেল ২ চা-চামচ।

প্রণালি: আমড়া ও টমেটো টুকরো করে কেটে হলুদ-লবণ দিয়ে ভালোভাবে সেদ্ধ করে ঘুঁটনি দিয়ে ভেঙে নিতে হবে। কড়াইয়ে তেল গরম করে পাঁচফোড়ন, মৌরি ও শুকনো মরিচ ফোড়ন দিয়ে মিশ্রণটি ঢেলে দিয়ে গুড় দিতে হবে। এরপর টগবগ করে মাঝারি আঁচে কিছু সময় ফুটিয়ে নিতে হবে। নামানোর আগে ভাজা মসলার গুঁড়ো দিয়ে নামিয়ে ফেলতে হবে।

লাবড়া

উপকরণ: মিষ্টি আলু, বরবটি, কাঁচকলা, গাজর, ঝিঙে, মিষ্টিকুমড়া, সয়াবিন তেল, আদাবাটা, হলুদের গুঁড়ো, কাঁচা মরিচ, রাঁধুনিবাটা, তেজপাতা ২টি, সয়াবিন তেল আধা কাপ, দারুচিনি ও এলাচির গুঁড়ো ১ চা-চামচ।

প্রণালি: সবজিগুলো ছোট টুকরো করে কেটে নিতে হবে। কড়াইয়ে আধা কাপ তেল গরম করে তেজপাতা ও ১ টেবিল চামচ পাঁচফোড়ন দিয়ে লাল করে ভেজে নিয়ে তাতে সবজি দিতে হবে। পরিমাণমতো লবণ, আধা চা-চামচ হলুদের গুঁড়ো, ২-৩টি কাঁচা মরিচ দিয়ে মাঝারি আঁচে ঢেকে রেখে মাঝে মাঝে নেড়েচেড়ে দিতে হবে। শুকিয়ে গেলে পানির ছিটা দিয়ে আবার ঢেকে দিতে হবে। প্রায় সেদ্ধ হয়ে এলে ২-৩ কাপ গরম পানি দিতে হবে। ফুটে উঠলে মাঝারির থেকে একটু কম আঁচে আবার ঢেকে দিতে হবে। ২ চা-চামচ চিনি দিতে পারেন। সবশেষে রাঁধুনি, আদাবাটা, দারুচিনি আর এলাচির গুঁড়ো দিয়ে ভালোভাবে ঘেঁটে নিয়ে নামিয়ে ফেলতে হবে।

পায়েস

উপকরণ: দুধ ২ কেজি, পোলাওয়ের চাল ১০০ গ্রাম, চিনি ২৫০ গ্রাম, আমন্ড বাদাম, কিশমিশ, তেজপাতা ও এলাচি।

প্রণালি: চাল ধুয়ে ভিজিয়ে রাখুন। দুধ জ্বাল দিয়ে ঘন করে তাতে চাল দিয়ে অনবরত নাড়তে হবে। ১টি তেজপাতা, ২ থেকে ৩টি এলাচি থেঁতো করে দিতে হবে। মাঝারি আঁচে নাড়তে নাড়তে চাল সেদ্ধ হয়ে গেলে চিনি দিতে হবে। আবার কিছু সময় নেড়েচেড়ে নামিয়ে নিয়ে বাদাম, কিশমিশ দিয়ে সাজিয়ে ঠান্ডা হলে পরিবেশন করতে হবে।

নিউজ ট্যাগ: দুর্গাপূজা

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




‘আগামী বছর এগিয়ে আনা হবে এসএসসি পরীক্ষা’

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী বছর এসএসসি ও সমমানের পরীক্ষা এগিয়ে মার্চে আনার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে এ তথ্য জানান তিনি।

আবু বকর ছিদ্দীক বলেন, চলতি বছর এসএসসি পরীক্ষা সেপ্টেম্বরে হলেও আগামী বছর মার্চে শুরু করার পরিকল্পনা রয়েছে। আগে এসএসসি পরীক্ষা জানুয়ারি মাসে শুরু হতো।

এদিকে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন সরকার সাংবাদিকদের বলেন, আগামী বছর এসএসসি ও সমমান পরীক্ষা পূর্ণাঙ্গ সিলেবাসে অনুষ্ঠিত হবে।

এ ছাড়া আজ থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার ব্যাপারে আশাবাদী জানিয়ে তপন সরকার বলেন, যেভাবে পরীক্ষা নেওয়া হচ্ছে, তাতে প্রশ্নপত্র ফাঁসের সুযোগ নেই। সবাইকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার নির্ধারিত সময় বেলা ১১টা থেকে শুরু হয় পরীক্ষা। এ বছর মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। গত বছরের তুলনায় এবার ২ লাখ ২১ হাজার পরীক্ষার্থী কম।

প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। দুই ঘণ্টার এই পরীক্ষায় এমসিকিউ ২০ মিনিট, লিখিত ১ ঘণ্টা ৪০ মিনিট। পরীক্ষাকেন্দ্রে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে। পরীক্ষা উপলক্ষে ১২ সেপ্টেম্বর থেকে আগামী ২ অক্টোবর পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়েছে।

এদিকে রাজধানীতে এসএসসি পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে বের হতে অনুরোধ করেছে ডিএমপি ট্রাফিক বিভাগ। মূলত, কয়েক দিনের বৃষ্টিপাত ও রাস্তাঘাট খোঁড়াখুঁড়ির কারণে বিভিন্ন সড়কে পানি জমে যানবাহন চলাচলে ধীরগতি পরিলক্ষিত হওয়ায় এই অনুরোধ করা হয়েছে। এ ছাড়া পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

উল্লেখ্য, গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়।


আরও খবর



আরও ৪০২ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ অক্টোবর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে আরও একজন। নতুন করে শনাক্ত হয়েছে ৪০২ জন। শনাক্তের হিসেবে যা ৮ দশমিক ৪১ শতাংশ। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২০ লাখ ১৬ হাজার ১৪৫ জন। করোনায় মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৩৬ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় সুস্থ হয়েছেন ২১৭ জন। এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ৫৯ হাজার ৪৮৪ জন। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৮১৬টি। নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৭৮১টি। এখন পর্যন্ত এক কোটি ৪৮ লাখ ৮ হাজার ৩১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৮ দশমিক ৪১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ১৯ শতাংশ। মারা গেছে এক দশমিক ৪৬ শতাংশ।


আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




নায়িকাকে রাস্তায় ফেলে পেটালেন নায়কের স্ত্রী

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের ওড়িশার অভিনেত্রী প্রাক্রুতি মিশ্র প্রেম করছেন অভিনেতা বাবুশান মোহান্তির সঙ্গে। বেশ কিছু দিন ধরেই এমন খবর শোনা যাচ্ছিল। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার বলছে, বাবুশান স্ত্রীর কাছে প্রেমিকাসহ ধরে পড়েন। এরপর বাবুশানের স্ত্রী প্রকাশ্যে রাস্তায় প্রেমিকাকে মারধর করেন।

সেই অপমান সহ্য করতে না পেরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। তার শরীরে অক্সিজেনের পরিমাণ কমে যাওয়ার তথ্য মিলেছে।

সম্প্রতি বাবুশান এবং প্রাক্রুতির একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। বাবুশান-পত্নী ত্রুপ্তি রাস্তায় অভিনেত্রীর সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। অভিনেত্রীকে রাস্তার মাঝে মারধর করেছিলেন ত্রুপ্তি।

ত্রুপ্তির অভিযোগ, প্রাক্রুতির সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন বাবুশান। দুজনকে হাতেনাতে ধরতে তাদের পিছু নেন ত্রুপ্তি। অভিনেত্রী যখন বাবুশানের সঙ্গে উৎকল দিবসের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন, সেই মুহূর্তেই রাস্তায় তাদের গাড়ি থামিয়ে প্রাক্রুতিকে গাড়ি থেকে টেনে নামিয়ে আনেন বাবুশান-পত্নী। তারপর মারধর শুরু করেন অভিনেত্রীকে। সঙ্গে ছিলেন ত্রুপ্তির বাবা এবং আরো কয়েকজন। 

এরপর হাসপাতালে ভর্তি হন বাবুশান। ভুবনেশ্বরের এক বেসরকারি হাসপাতালে গত ছয় দিন চিকিৎসা চলছে তার। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, বাবুশানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ছয়জন চিকিৎসকের দল তার চিকিৎসা করছিলেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বাবুশান একটি ভিডিও করে সামাজিকমাধ্যমে আপলোড করেন। বাবুশানের দাবি, তার সঙ্গে প্রাক্রুতির শুধু বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। সিনেমাজগতের গতি-প্রকৃতি তিনি কিছুই বুঝতে পারেন না বলে জানিয়েছেন। 

বাবুশান বলেছেন, প্রাক্রুতির সঙ্গে কাজ করা বন্ধ করে দিয়েছি আমি। এ ঘটনার পর আমি কোনো অভিনেত্রীর সঙ্গেই কাজ করব না।

এমনকি তার স্ত্রী এবং শ্বশুরের কাছে ক্ষমাও চেয়েছেন। সবার সামনে তিনি এ-ও জানান, তার স্ত্রী এমন আচরণ করবেন, তা তিনি ভাবতেও পারেননি।

ওড়িশার ধারাবাহিক এবং সিনেমায় কাজ করা ছাড়াও বিভিন্ন হিন্দি সিনেমা এবং ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা গেছে বাবুশানের বান্ধবী প্রাক্রুতিকে। এবার বিগ বস’-এর ঘরে অন্য রূপে দর্শকের সামনে আসতে যাচ্ছেন তিনি।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




মেসির গোলে শীর্ষে পিএসজি

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নেইমারের সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় শুরুতেই প্রতিপক্ষের জাল খুঁজে নিলেন লিওনেল মেসি। লিওঁয়ের মাঠে পঞ্চম মিনিটে নেইমারের পাস থেকে বাঁ পায়ে গোলটি করেন মেসি। অবশ্য এরপর আর লিওঁয়ের জালে বল পাঠাতে পারেনি প্যারিস সেন্টজার্মেই (পিএসজি)। এতে আর্জেন্টাইন তারকার একমাত্র গোলেই জয় পায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

মৌসুমে নিজেদের অষ্টম ম্যাচে পাওয়া সপ্তম জয়ে ২২ পয়েন্ট নিয়ে অলিম্পিক মার্শেইকে পেছনে ফেলে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে পিএসজি। এর ঘণ্টা কয়েক আগে স্তাদ রেনের সঙ্গে ১১ গোলে ড্র করে পিএসজিকে পেছনে ফেলে শীর্ষে উঠেছিল মার্শেই।

রোববার (১৮ সেপ্টেম্বর) লিগ ওয়ানের ম্যাচে লিওঁয়ের মাঠে ৬৬ শতাংশ সময় বল দখলে রাখা পিএসজি গোলের জন্য শট নেয় ১৫টি, এর আটটি ছিল লক্ষ্যে। লিওঁর ১২ শটের কেবল তিনটি ছিল লক্ষ্যে। 

ম্যাচের শুরুতে লিওঁর কয়েকজন ডিফেন্ডারকে ব্যস্ত রেখে নেইমারকে খুঁজে নেন মেসি। ব্রাজিলিয়ান তারকার কাছ থেকে বল ফিরে পেয়ে অনায়াসে বাকিটা সারেন তিনি। পিএসজির হয়ে চলতি মৌসুমে এ নিয়ে চারটি গোল করলেন আর্জেন্টিনা অধিনায়ক।

চতুর্দশ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। কর্নারের বিনিময়ে কোনোমতে ঠেকান লিওঁর গোলরক্ষক লোপেস। পরের মিনিটে তিনি হতাশ করেন এমবাপ্পেকে। শেষ পর্যন্ত দুই দলের কেউই আর কোনে গোলের দেখা না পেলে ১-০ গোলে জিতে যায় ক্রিস্তফ গালতিয়ের দল।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২