Logo
শিরোনাম

সন্ধ্যায় আসছে মর্ডানার টিকা

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মডার্নার ৩০ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা আজ সোমবার (১৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকায় পৌঁছাবে। এই টিকা আজ সকালে এসে পৌঁছানোর কথা ছিল। তবে ফ্লাইটের শিডিউল বদলের কারণে টিকা সন্ধ্যায় পৌঁছাবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে এ টিকা আসছে। এ নিয়ে কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশকে মডার্নার ৫০ লাখ ডোজ টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র।

গত ২২ জুন হোয়াইট হাউস করোনার টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার ৮টি দেশের পাশাপাশি এশিয়ার ১৮টি দেশকে নতুন করে ১ কোটি ৬০ লাখ ডোজ টিকা দেওয়ার কথা ঘোষণা করেছে। এ ছাড়া বিশ্বের আরও ৩০টি দেশ ও জোটকে যুক্তরাষ্ট্র সরাসরি যে ১ কোটি ৪০ লাখ ডোজ টিকা দেবে, সেই তালিকায়ও রয়েছে বাংলাদেশের নাম।

কোভ্যাক্সের মাধ্যমে এবং সরাসরি বিভিন্ন দেশের জন্য যুক্তরাষ্ট্রের বরাদ্দ হওয়া তিন কোটি ডোজ টিকার তালিকায় রয়েছে বাংলাদেশ।


আরও খবর



আমির-কিরণের বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন বন্ধু আমিন হাজি

প্রকাশিত:রবিবার ০৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৯১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউড অভিনেতা আমির খান ও তার স্ত্রী কিরণ রাও বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। ১৫ বছরের নির্ভেজাল দাম্পত্য জীবনের ইতি টানলেন তারা।

এ দম্পতি এমন সিদ্ধান্ত নেবেন তা কল্পনায় ছিল না সিনেপ্রেমীদের। ভেঙে পড়েছেন আমির খানের ভক্ত-নুরাগীরা। ভেঙে পড়েছেন আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবরাও। বলিউডপাড়াও এমন খবরে বিস্মিত।

আমির-কিরণের এমন সিদ্ধান্তে যারপরনাই বিস্মিত ও হতাশ তাদের ঘনিষ্ঠ বন্ধু আমিন হাজি।

সোশ্যাল মিডিয়ায় পোস্টের পাশাপাশি বিচ্ছেদের খবর আমিন হাজিকে জানিয়েছিলেন কিরণ।

ভারতীয় গণমাধ্যমকে আমিন হাজি জানান, এ মুহূর্তে কিরণ এবং ছেলে আজাদের সঙ্গে কার্গিলে রয়েছেন আমির। সেখান থেকে একসঙ্গে ছবি তুলে বিচ্ছেদের কথা উল্লেখ করে হাজিকে পাঠান কিরণ।

আমিন হাজি বলেন, ঘনিষ্ঠ বন্ধু হওয়ার খাতিরে যদিও আমি আমির-কিরণের দাম্পত্য জীবনের সমস্যার কথা জানতাম, তবে তারা যে গত শনিবার আচমকা বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করে দেবেন, সেটি ভাবতেই পারিনি। খবরটি এখনও হজম হয়নি আমার।

আমির-কিরণের বিয়ের অনেক দায়িত্ব পালন করেছিলেন আমিন হাজি। তাদের বিয়ের সময়ে আমিরের বেস্ট ম্যান হয়েছিলেন হাজি। যাকে বলা হয় বরের ডান-হাত বা মুখপাত্র। আবার হাজির বিয়েতে আমির তার বেস্ট ম্যান হয়েছিলেন।

আমির ও কিরণের বিচ্ছেদকে নিজের পরাজয় বলে মন্তব্য করেছে হাজি। সম্পর্কে চিড় ধরার পর হাজি একাধিকবার আমিরকে বোঝানোর চেষ্টাও করেছিলেন। বিষয়টি নিয়ে কিরণের সঙ্গেও কথা বলেছিলেন। কিন্তু কোনো লাভ হয়নি।

তবে এ তারকা দম্পতির সিদ্ধান্তকে সম্মান জানান হাজি। বলেন, আমির-কিরণের বিচ্ছেদের বিরুদ্ধে ছিলাম আমি। তবে তাদের এ সিদ্ধান্তকে সম্মান জানাই। আমি বিশ্বাস করি, অনেক ভেবেচিন্তেই তারা দুজনে এ সিদ্ধান্ত নিয়েছেন। কেউই কোনো হুজুগে পদক্ষেপ করছেন না। এটিই এখন মেনে নিতে হবে আমাদের। কিন্তু এখন মনে হচ্ছে যদি তাদের বলতে পারতাম, বিচ্ছেদ ঘটিও না, তা হলে ভালো হতো।


আরও খবর



কিশোরীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ, থানায় মামলা

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬০জন দেখেছেন
Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর হাতিয়াতে বিয়ের প্রলোভনে এক কিশোরীকে (১৫) ধর্ষণের অভিযোগে এক যুবকের বিরুদ্ধ মামলা হয়েছে।

অভিযুক্ত মো.জাকের হোসেন সুমন (২০) উপজেলার চরঈশ্বর ২নম্বর ওয়াডের্র জাকের হোসেনের ছেলে।

গতকাল মঙ্গলবার ( ১৩ জুলাই) দুপুরে ওই কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এর আগে গত সোমবার (১২ জুলাই) রাতে ভুক্তভোগী কিশোরীর ভাই বাদী হয়ে হাতিয়া থানায় এ মামলা দায়ের করেছেন।

মামলা ও স্থানীয় সূত্র জানায়, গত (৮জুলাই) রাত সাড়ে ১০টার দিকে সুমন ওই কিশোরীদের ঘরের সামনে যায়। ওই সময় সে কৌশলে ওই কিশোরীকে দিয়ে ঘরের দরজা খুলে। একপর্যায়ে ঘরের ভিতরে গিয়ে বিয়ের প্রলোভনে কিশোরীকে জোরপূর্বক ধর্ষণ করে সুমন। অভিযোগে বলা করা হয় এর আগেও সুমন একই প্রলোভনে তাকে একাধিকবার ধর্ষণ করে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, অভিযুক্ত আসামিকে গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

নিউজ ট্যাগ: নোয়াখালী ধর্ষণ

আরও খবর



‘সালাম সালাম হাজার সালাম’ গানের গীতিকারের মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সালাম সালাম হাজার সালামসহ অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার, কবি ফজল-এ-খোদা (৮০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ রবিবার ভোর ৪টায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ফজল-এ-খোদা মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন তাঁর ছেলে সজীব ওনাসিস।

সজীব ওনাসিস জানিয়েছেন, রায়েরবাজার কবরস্থানে দাফন করা হবে ফজল-এ-খোদাকে। তিনি দীর্ঘদিন কিডনি জটিলতা ও ডায়াবেটিসে ভুগছিলেন। শেষে করোনায় আক্রান্ত হন।

তাঁর লেখা জনপ্রিয় গানের তালিকায় রয়েছে, যে দেশেতে শাপলা শালুক ঝিলের জলে ভাসে, ভালোবাসার মূল্য কত আমি কিছু জানি না, কলসি কাঁধে ঘাটে যায় কোন রূপসী, বাসন্তী রং শাড়ি পড়ে কোন রমণী চলে যায়, আমি প্রদীপের মতো রাত জেগে জেগে, প্রেমের এক নাম জীবন, ভাবনা আমার আহত পাখির মতোর মতো অসংখ্য গান।

 


আরও খবর



করোনায় আরও ১৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৮০

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আর এতে দেশে করোনা মহামারিকালে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৯ হাজার ছাড়ালো। এ নিয়ে দেশে সরকারি হিসেবে ভাইরাসটিতে মোট ১৯ হাজার ৪৬ জনের মৃত্যু হলো।

আজ শনিবার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১৯ জুলাই মৃতের সংখ্যা ১৮ হাজার ছাড়ায়। এর মাত্র পাঁচদিনের মাথায় পরবর্তী এক হাজার মৃত্যু দেখলো বাংলাদেশ; যেসব দেশে ঈদুল আজহার ছুটি চলছিল।

টানা কয়েকদিন সংক্রমণ শনাক্ত ও মৃত্যুর ঊর্ধ্বগতির পর গত ২১ জুলাই ঈদের পর থেকে নমুনা পরীক্ষা কিছুটা কমায় শনাক্ত ও মৃতের সংখ্যাও কিছুটা কমে। গতকাল শুক্রবারও (২৩ জুলাই) ১৬৬ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। আজ তা বেড়ে ১৯৫ এ দাঁড়িয়েছে।

মৃতের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি শনাক্তও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬ হাজার ৭৮০ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। গতকাল এই সংখ্যা ছিল ৬ হাজার ৩৬৪ জন। এ নিয়ে দেশে করোনারোগী শনাক্তের সংখ্যা ছাড়িয়ে গেল সাড়ে ১১ লাখ। সরকারি হিসেবে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত রোগী হলেন ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭২৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৫৩৬টি আর পরীক্ষা হয়েছে ২০ হাজার ৮২৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫৪ লাখ ৪৯ হাজার ৮৬৭ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৮২৭টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় করোনা রোগী শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ আর মৃত্যুহার এক দশমিক ৬৫ শতাংশ।


আরও খবর



মমেকে করোনা ইউনিটে আরও ২০ মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্তে ৯ জন এবং করোনা উপসর্গ নিয়ে ১১ জন মারা যায়।

করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করে জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৭০ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৩৭৫ জন এবং আইসিউতে ২১ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ২৫৭টি নমুনা পরীক্ষায় আরও ৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮ দশমিক ৭৯ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ১২ হাজার ২১১ জন এবং সুস্থ হয়েছেন ৮ হাজার ৬১২ জন।


আরও খবর