Logo
শিরোনাম

সংবাদে আজকের বাংলাদেশ | ২৬ ডিসেম্বর ২০২০

প্রকাশিত:সোমবার ২৮ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

সংবাদে আজকের বাংলাদেশ | ২৬ ডিসেম্বর ২০২০ 


আরও খবর

ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী গ্রেপ্তার

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১




ময়মনসিংহ মেডিকেলে আরও ১৩ জনের প্রাণহানি

প্রকাশিত:রবিবার ২২ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৯৮জন দেখেছেন
Image

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৩ এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ১০। রবিবার (২২ আগস্ট) সকালে করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান  এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. মহিউদ্দিন খান বলেন, মৃতদের মধ্যে ময়মনসিংহে ১০ জন, নেত্রকোনার ২ জন ও টাঙ্গাইলের ১ জন রয়েছে।

তিনি আরও বলেন, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ২৫ জন ভর্তিসহ এখন পর্যন্ত ২৩৬ জন এবং আইসিইউতে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়েছেন ৩৯ জন।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম আরটিভি নিউজকে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৭০৯টি নমুনা পরীক্ষায় আরো ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ৮ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ২০ হাজার ১০৩ জন। সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৭৫ জন।

 

 


আরও খবর

মমেকের করোনা ইউনিটে আরও ৭ জনের মৃত্যু

মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১




দীর্ঘ বিরতির পর কাজে ফিরেছেন অপু বিশ্বাস

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীর্ঘ বিরতির পর কাজে ফিরেছেন ঢালিউডের শীর্ষ নায়িকা অপু বিশ্বাস। করোনাভাইরাসের কারণেই তিনি অভিনয়ে বিরতি নিয়েছিলেন। বিরতি ভেঙেছেন বন্ধন বিশ্বাসের পরিচালনায় ছায়াবৃক্ষ নামের একটি সিনেমা দিয়ে।

এদিকে প্রেম-প্রীতির বন্ধন নামে আরেকটি ছবিতেও শুটিং করছেন এই চিত্রনায়িকা। সেটিরও ৭০ ভাগ কাজ শেষ করেছেন অপু বিশ্বাস। এছাড়া ঈষা খাঁ নামের নতুন একটি ছবির কাজও হাতে আছে তার।

সম্প্রতি ছবিতে অভিনয়ের চেয়ে অন্য ধরনের কাজে বেশি ব্যস্ত দেখা যাচ্ছে অপু বিশ্বাসকে। বলা যায় বিকল্প মাধ্যমেই সরব রয়েছেন এই অভিনেত্রী। সম্প্রতি একটি ব্যবসা প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবে আছেন তিনি।

এছাড়াও সরব রয়েছেন ফ্যাশন শো, ব্রাইডাল শো, র্যাম্প-মডেলিং শোয়ের লাল গালিচায়। গত রবিবার এরকম একটি ব্রাইডাল ফ্যাশন শোতে বিশেষ অতিথি হিসেবে লালগালিচায় পা রেখেছেন তিনি। পুরস্কার ও সনদ তুলে দিয়েছেন অংশগ্রহণকারীদের হাতে। অংশগ্রহণকারীরাও একজন স্বনামধন্য চলচ্চিত্র অভিনেত্রীকে কাছে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ভক্ত-অনুসারী ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে খুব কাছ থেকে মিশতে ইচ্ছে করে। সবাই জানেন আমি একজন অভিনেত্রী। সিনেমা এবং গণমাধ্যমের সুবাদে গ্রাম-বাংলার মানুষ আমাকে খুব কাছ থেকে চেনেন, জানেন, জানার চেষ্টা করেন। আমিও তাদের কাছাকাছি থাকতে চাই। এজন্য একটু কষ্ট হলেও শুটিং ও ইভেন্টগুলো সমন্বয় করেই চলি।

নিউজ ট্যাগ: অপু বিশ্বাস

আরও খবর



‘ডিএনএ টেস্ট করে প্রমাণ করুন জিয়ার লাশ চন্দ্রিমা উদ্যানে’

প্রকাশিত:সোমবার ৩০ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ কবর দেওয়া হয়েছে প্রমাণ করতে বিএনপির কাছে লাশের ছবি, না হলে কবরের দেহাবশেষের ডিএনএ পরীক্ষা (টেস্ট) করার দাবি জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (৩০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু প্রজন্ম কেন্দ্রীয় সংসদ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, পরশু বিএনপি মহাসচিব চ্যালেঞ্জ করে বলেছেন, জিয়াউর রহমানের লাশ মানুষ দেখিয়ে দিয়েছে এবং তারা খুঁজে পেয়েছেন। আমি তাকে অভিনন্দন জানাই, জাতির কাছে এ বিষয়ে কথা বলেছেন। এখন তাকে জবাব দিতে হবে, সেই লাশের ছবি কোথায়, সাধারণ একটা মানুষেরও তো ছবি থাকে। তিনি তো রাষ্ট্রপতি, রাষ্ট্রীয় শিষ্টাচার অনুযায়ী তাদের সবকিছুর ছবি ধারণ করা থাকে। জিয়াউর রহমানে লাশ পেলেন, ছবিটা দয়া করে দেখান।

তিনি বলেন, এই (চন্দ্রিমা উদ্যানে) কবর কার, আমার মতে এটা কোনো মতেই জিয়াউর রহমানের নয়। যদি হয় তবে প্রমাণ করুন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, তা (লাশের ছবি) যদি নাও থাকে বিজ্ঞানকে আমরা কেউ অস্বীকার করতে পারি না। ডিএনএ টেস্ট করলে পাওয়া যাবে যদি ওখানে (কবরে) কিছু থেকে থাকে। ডিএনএ টেস্ট করে প্রমাণ করুন। যদি প্রমাণ হয়, জাতির কাছে নাকে খত দিয়ে ক্ষমা চাইব। যদি মিথ্যা কথা বলে থাকি, অন্য কোনো দণ্ড দিলে সেটাও মাথা পেতে মেনে নেবো। আমি চ্যালেঞ্জ করছি, সেখানে তার (জিয়াউর রহমান) মরদেহ নেই।



আরও খবর



তালেবান সরকারকে ৩ কোটি ডলার দিচ্ছে চীন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ১২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের দখল নেওয়ার পর অন্তবর্তীকালীন সরকার গঠন করেছে তালেবান। এই সরকারকে স্বাগত জানিয়েছে চীন। এছাড়া তালেবান সরকারকে ৩ কোটি ডলার অর্থ সহায়তারও ঘোষণা দিয়েছে দেশটি। 

গত ১৫ আগস্ট রাজধানী কাবুল দখল করে নেয় তালেবান। এর মধ্য দিয়ে দীর্ঘ ২০ বছর পর আবারও আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় গোষ্ঠীটি।

দেশের নিয়ন্ত্রণ নেওয়ার ২২ দিন পর মঙ্গলবার অন্তবর্তীকালীন সরকারের দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন মন্ত্রীর নাম ঘোষণা দেন তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

এদিকে, সরকার গঠনের ঘোষণা দিতেই তালেবানকে ২০০ মিলিয়ন ইউয়ান (৩ কোটি মার্কিন ডলার) সহায়তার প্রতিশ্রুতি দিল চীন। জরুরি খাদ্য সরবরাহ ও করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিনের ব্যবস্থাসহ অন্যান্য সহায়তায় অর্থায়ন করতে এই ঘোষণা দিয়েছে চীন।

বুধবার চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এক বৈঠকে এই সহায়তার ঘোষণা দেন। এই সহায়তা দেওয়ার আগেই বেইজিংয়ের পক্ষ থেকে বলা হয়েছিল, আফগানিস্তানে সদ্য ঘোষিত তালেবান সরকারের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে তারা প্রস্তুত।

নতুন অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা আফগানিস্তানে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন‌্য প্রয়োজনীয় পদক্ষেপ ছিল বলেও চীন মন্তব‌্য করে।

এদিকে, আফগানিস্তানের বিষয়ে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, তালেবানকে স্বীকৃতি দেওয়া থেকে অনেক দূরে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। 

 

নিউজ ট্যাগ: তালেবান-চীন

আরও খবর



‘দুর্যোগে রাষ্ট্রের পক্ষ থেকে শেখ হাসিনা সরকার সবকিছুই করবে’

প্রকাশিত:রবিবার ২২ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ১২৪জন দেখেছেন
তাছনিম আদনান

Image

দুর্যোগে রাষ্ট্রের পক্ষ থেকে শেখ হাসিনা সরকার সবকিছুই করবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

রবিবার (২২ আগস্ট) পিরোজপুরের নেছারাবাদে উপজেলা প্রশাসন আয়োজিত কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ৩৩৩ নম্বরে কল করে সাহায্য চাওয়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

এ সময় মন্ত্রী আরো বলেন, আমাদের ইতিহাসে শেখ হাসিনার আমল স্বর্ণালী অধ্যায়। দেশের ইতিহাসে এতো ভালো রাষ্ট্র পরিচালনা আর কেউ করেন নি। তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, দেশের মানুষকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি মানুষের বিপদ-আপদ, অভাব-অনটন দূর করতে সহায়তা করছেন। একসঙ্গে দেশের উন্নয়ন, মানুষের উন্নয়ন, বিশ্বে বাংলাদেশ যাতে মাথা তুলে দাঁড়াতে পারে, আমাদের সম্মান যাতে বৃদ্ধি পায় সে জন্য তিনি কাজ করে যাচ্ছেন। করোনাসহ যে দুর্যোগই আসুক না কেনো, সবকিছু মোকাবিলা করে শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে মানুষের জন্য যা কিছু দরকার আমরা তা পূরণ করবো

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেবেকা খান ও নেছারাবাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পিরোজপুর জেলা পূজা উদাযাপন পরিষেদের সাধারণ সম্পাদক গোপাল বসু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ণ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী পিরোজপুর জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত নেছারাবাদ উপজেলায় চারতলাবিশিষ্ট আধুনিক ডাকবাংলো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। পরে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে নেছারাবাদের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহ পরিদর্শন ও বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব যোগ দেনে তিনি।


আরও খবর