Logo
শিরোনাম

সোমবার হেফাজতের নতুন কমিটির ঘোষণা

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের গ্রেপ্তার অভিযানের মুখে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা ব্যর্থ হওয়ার পর হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যে পাঁচ সদস্যের

হেফাজতে ইসলামের নতুন কেন্দ্রীয় কমিটির (০৭) ঘোষণা আসছে। খিলগাঁও চৌরাস্তায় কওমি মাদরাসাভিত্তিক সংগঠনটির মহাসচিবের কার্যালয়ে সোমবার সকাল ১১টায় (মাখজানুল উলুম মাদরাসা) সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে নতুন কমিটিতে কারা থাকছেন তাদের নাম প্রকাশ করা হবে।

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা দেশব্যাপী জ্বালাও-পোড়াও আন্দোলন করে। মোদিকে কেন্দ্র করে জ্বালাও-পোড়াও ও ২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনায় দলটির শীর্ষ নেতাদের একে একে গ্রেপ্তার পরে পুলিশ। এরপর হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী সংগঠনটি বিলুপ্তি ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠন করে।

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা রাশেদ বিন নূরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল সোমবার রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলন করা হবে।

গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের গ্রেপ্তার অভিযানের মুখে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা ব্যর্থ হওয়ার পর হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির ঘোষণা দেয় কওমিভিত্তিক সংগঠনটি নেতা জুনায়েদ বাবুনগরী।

বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকেই এই কমিটির প্রধান করা হয়। আগের কমিটির মহাসচিব নুরুল ইসলাম জেহাদীকে আহ্বায়ক কমিটির মহাসচিব আর সিনিয়র নামেবে আমির মুহিব্বুল্লাহ বাবুনগরীকে করা হয় প্রধান উপদেষ্টা। সদস্য করা হয়েছে আল্লামা সালাহউদ্দীন নানুপুরী ও মিজানুর রহমানকে (পীরসাহেব দেওনা)।

মাওলানা রাশেদ বিন নূর বলেন, খিলগাঁও চৌরাস্তায় ওই সংবাদ সম্মেলন থেকে নতুন কমিটি ঘোষণা করা হবে। তবে কমিটিতে কারা আসছেন এ বিষয়ে এখনও কিছু জানি না।

নতুন কমিটির উদ্যোগের বিষয়ে এখনও কোনো বক্তব্য আসেনি হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীপন্থিদের পক্ষ থেকে। এ পক্ষটি শাহ আহমদ শফীর ছোট ছেলে আনাস মাদানীপন্থি হিসেবে পরিচিত।


আরও খবর



বিরামপুরের জামাই হলেন রেলমন্ত্রী সুজন

প্রকাশিত:শুক্রবার ১১ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথম স্ত্রী মারা যাওয়ার প্রায় আড়াই বছর পর দ্বিতীয় বিয়ে করলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। শনিবার (০৫ জুন) ইসলামী শরিয়ত ও সরকারি আইন মেনেই সম্পন্ন হয় এই বিয়ে।

জানা যায়, ৫ জুন দিনাজপুরের বিরামপুর নতুন বাজার এলাকার মৃত আব্দুর রহিমের মেয়ে শাম্মী আকতারকে বিয়ে করেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তারা দুই ভাই এক বোন। দুই ভাই বিরামপুরের বাসায় থাকেন। বড় ভাই মিলন হোসেন ইলেকট্রিক ব্যবসায়ী। অপরজন স্থানীয় ব্যবসায়ী।

শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম মিলন জানান, আমার বোন শাম্মী ঢাকার উত্তরায় থাকেন। সে আইন বিষয়ে পড়াশোনা শেষ করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছেন। আইনি বিষয়ে পরমার্শ নিতে ২০ দিন আগে রেলমন্ত্রীর কাছে যায় আমার বোন। পরে আমার বোনকে মন্ত্রীর পছন্দ হয়। পারিবারিকভাবে ৫ জুন উত্তরায় আমার বোনের বাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনে পক্ষে আমি ও আমার ভাই উপস্থিত ছিলাম।

উল্লেখ্য, নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে।

৬৫ বছর বয়সী নূরুল ইসলাম ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন। পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন তিনি।


আরও খবর



ভারতে স্যানিটাইজার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৮

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | ৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের মহারাষ্ট্রের পুনেতে সোমবার (০৭ জুন) একটি স্যানিটাইজার কারখানায় আগুন লেগে ১৮ কর্মী মারা গেছেন। এ ঘটনায় এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। খবর এনডিটিভির।

স্থানীয় ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক কর্মী ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন এবং আটকেপড়াদের উদ্ধারে কাজ করছে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, ৩৭ জন কর্মী ওই কারখানায় কাজ করছিল। ১৮ জনকে মৃত উদ্ধার করা হয়েছে।

কারখানা কর্তৃপক্ষের দাবি, এখনও ১৭ জন নিখোঁজ রয়েছে।


আরও খবর



বিমানের সৌদিগামী ফ্লাইট চালু ২৯ মে

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সৌদি আরবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চালু হবে ২৯ মে থেকে। রবিবার রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবে প্রাতিষ্ঠানিক হোটেল কোয়ারেন্টিন প্যাকেজ সুবিধা নিশ্চিত করা সাপেক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ২৯ মে থেকে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

অর্থাৎ সৌদি আরবে যেতে হলে আগে ভ্রমণকারী ও প্রবাসীদের কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এজন্য হোটেল বুকিংসহ কোয়ারেন্টিন প্যাকেজ এবং বিমানের আসন সংরক্ষণের জন্য বিমানের যে কোনো সেলস কাউন্টারে যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে।

সৌদি আরব সরকার ২০ মে থেকে বিভিন্ন শর্ত আরোপ করায় পাঁচদিনের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৌদি আরবগামী সব ফ্লাইট স্থগিত করা হয়।

বিস্তারিত তথ্যের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইট, অথবা বিমান কল সেন্টার ০১৯৯০ ৯৯৭ ৯৯৭ নম্বরে কিংবা বিমানের ফেসবুক পেজে যোগাযোগ করতে বলা হয়েছে।


নিউজ ট্যাগ: সৌদি আরব

আরও খবর



রাজধানীর বেশ কয়েকটি এলাকায় ১০ ঘণ্টা গ্যাস থাকবে না

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ শনিবার (৫ জুন) রাজধানীর বেশ কয়েকটি এলাকায় ১০ ঘণ্টা গ্যাস থাকবে না। শুক্রবার (৪ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তেজকুনিপাড়া, তেজগাঁও বালিকা বিদ্যালয় এলাকা, কারওয়ান বাজার, খ্রিস্টান পাড়া, সোনারগাঁও হোটেল, কাঁঠালবাগান এলাকা, দিলু রোড, পরিবাগ, সোনারগাঁও রোডের পূর্ব পাশ এবং কাঁটাবন রোডের পশ্চিম এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এছাড়া এসব এলাকার আশপাশেও গ্যাসের চাপ কম থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লিখিত সময়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের জরুরি কাজের জন্য তেজগাঁও রেল ক্রসিং থেকে সোনারগাঁও হোটেল পর্যন্ত গ্যাস পাইপলাইন স্থানান্তর করা হবে। এ কারণে গ্যাস সরবরাহ বিঘ্ন হওয়ায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি দুঃখ প্রকাশ করেছে।

নিউজ ট্যাগ: তিতাস গ্যাস

আরও খবর



টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠিয়েছেন শ্রীলঙ্কার

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠিয়েছেন সফরকারী অধিনায়ক কুশল পেরেরা।

এ ম্যাচ জিতলে লঙ্কানদের হোয়াইটওয়াশের লজ্জা দিতে পারবে স্বাগতিকরা। শুক্রবার (২৮ মে)মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১টায় শুরু হবে।

বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। লিটন দাশের পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। আর মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় এসেছেন তাসকিন আহমেদ। দ্বিতীয় ওয়ানডেতে কনকাশনে সাইফরে চোটে মাঠে নেমেছিলেন তাসকিন।

এ ম্যাচে শ্রীলঙ্কা তাদের একাদশে ব্যাপক পরিবর্তন এনেছে। উইকেটরক্ষক হিসেবে ফিরেছেন নিরোশান ডিকভেলা। এছাড়া রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে ও বিনুরা ফার্নান্দোর অভিষেক হচ্ছে। বাদ পড়েছেন লক্ষণ সান্দাকান, ইসুরু উদানা, বান্দারা ও শানাকা।

এর আগে প্রথম দুই ম্যাচে দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মেহিদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্দো, দুশমন্থ চামেরা।


আরও খবর