Logo
শিরোনাম

সৌদি আরবে দুই সহোদরসহ তিন বাংলাদেশি নিহত

প্রকাশিত:শুক্রবার ২৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় কুমিল্লার মনোহরগঞ্জের দুই সহোদরসহ তিন বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দু’জন।

বৃহস্পতিবার সৌদি আরবের তায়েফ এলাকায় কর্মস্থল থেকে ফেরার পথে তাদের বহনকারী গাড়ির নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার মির্জাপুর গ্রামের খলিফা বাড়ির আবুল কাসেমের দুই ছেলে ফারুক হোসেন (১৯) ও পারভেজ হোসেন (১৭) এবং একই বাড়ির খোদেজার ছেলে সাদ্দাম হোসেন (১৮)।

মনোহরগঞ্জের ঝলম দক্ষিণ ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান হাওলাদার হিরন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন সাতপুকুরিয়া গ্রামের কাসেমের ছোট ভাই সুমন (৩৫) ও ভাগিনা রুবেল (২০)। তাদেরকে মুমূর্ষু অবস্থায় তায়েফের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। মর্মান্তিক এ দুর্ঘটনার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলাজুড়ে শোকের ছায়া নেমে আসে।


আরও খবর



লোকদেখানো বিবাদ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নব্বইয়ের দশকের আবেগ ফাল্গুনী পাঠক। ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল এই গায়িকার ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই। সুপারহিট হয়েছিল গানটি। সেই গানই রিমেক করেছেন নেহা কক্কর। নাম দিয়েছেন ও সাজনা। নেহার গলায় এই গান মেনে নিতে পারছেন না বেশির ভাগ শ্রোতা। সোশ্যাল মিডিয়ায় বিরূপ প্রতিক্রিয়াও দেখা যাচ্ছে।

অনেকের মতে, ওই গান গেয়ে নাকি আবেগ নিয়ে ছেলেখেলা করেছেন নেহা। একই ক্ষোভ ফাল্গুনীরও। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গানটি শোনার পর শুধু বমি করাই বাকি ছিল আমার। আমার গান আর ভিডিওটির মধ্যে যে সরলতা ছিল, তার পুরো দফারফা করে দিয়েছে এই গান। নেহার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চাইলেও পারছেন না বলে জানান ফাল্গুনী। তিনি বলেন, যদি সম্ভব হতো হয়তো আইনি পথেই হাঁটতাম। কিন্তু গানের স্বত্ব আমার কাছে নেই। যখন গানটি তৈরি হয়, সে সময় এসবের গুরুত্ব বুঝিনি। এখন আফসোস হচ্ছে। সমালোচনার উত্তরে নেহার বক্তব্য, যাঁরা আমার সাফল্য ও সুখ দেখে অখুশি, তাঁদের জন্য কষ্ট হয়। কারণ, সবাই জানে, নেহা কক্কর আসলে কী।

সোশ্যাল মিডিয়ায় নেহা কক্কর ও ফাল্গুনী পাঠকের বিবাদ এখনো কাটেনি। এর মাঝেই এক মঞ্চে দেখা গেল দুজনকে। ইন্ডিয়ান আইডল ১৩-তে একসঙ্গে পারফর্ম করছেন নেহা কক্কর ও ফাল্গুনী পাঠক। সনি টেলিভিশন থেকে একটি নতুন প্রোমো লঞ্চ করা হয়েছে। সেখানেই নবরাত্রি স্পেশাল এপিসোডে নেহা-ফাল্গুনীর একসঙ্গে পারফর্মের কয়েক ঝলক রয়েছে। সেই প্রোমো দেখে বিস্মিত সবাই! এটা কি তাহলে পাবলিসিটি স্টান্ট? কেউ বলছেন, গানকে ফেমাস করতে এরা কত কী করে!

নিউজ ট্যাগ: নেহা কক্কর

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




মেক্সিকোর পানশালায় হামলা, নিহত ১০

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি পানশালায় সশস্ত্র হামলাকারীরা ১০ জনকে গুলি করে হত্যা করেছে। নিহতদের মধ্যে ৯ জনই ঘটনাস্থলে প্রাণ হারান। মেক্সিকোর মধ্যাঞ্চলীয় একটি শিল্প এলাকায় এই ঘটনা ঘটে। মেক্সিকান কর্তৃপক্ষের বরাতে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি ও রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশের তারিমোর পৌরসভায় স্থানীয় সময় গত বুধবার রাতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে আঞ্চলিক প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে। এতে আরও বলা হয়েছে, ঘটনাস্থলে ৯ জনের মৃতদেহ পাওয়া গেছে এবং হাসপাতালে অন্য একজন মারা গেছে।

গুয়ানাজুয়াতোর গভর্নর দিয়েগো সিনহুয়ে রদ্রিগেজ এই ঘটনাকে কাপুরুষোচিত আক্রমণ বলে নিন্দা করেছেন এবং সেখানে শৃঙ্খলা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

সান্তা রোসা দে লিমা এবং জালিস্কো নিউ জেনারেশন নামে দুটি গ্রুপের মধ্যে বিরোধের কারণে গুয়ানাজুয়াতো মেক্সিকোর অন্যতম সহিংস প্রদেশে পরিণত হয়েছে। এই গ্রুপ দুটি মাদক ও চোরাই জ্বালানি পাচার নিয়ন্ত্রণের জন্য একে অপরের বিরুদ্ধে লড়াই করে থাকে।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠান চলছে

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওয়েস্টমিনস্টার অ্যাবেতে প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠান শুরু হয়েছে। এতে উপস্থিত রয়েছেন রাজা তৃতীয় চার্লস ও রাজ পরিবারের সদস্যরা। এ ছাড়া এতে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ওয়েস্টমিনস্টারের ডিন ডেভিড হোয়েল অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন।

তবে ক্যান্টারবেরির আর্চবিশপ জাস্টিন ওয়েলবি উপদেশ দেবেন এবং প্রশংসা করবেন। এই আনুষ্ঠানিক মুহূর্তে রানিকে ঈশ্বরের কাছে অর্পণ করা হবে।

ইয়র্কের আর্চবিশপ, ওয়েস্টমিনস্টারের কার্ডিনাল আর্চবিশপ, চার্চ অফ স্কটল্যান্ডের সাধারণ পরিষদের মডারেটর এবং ফ্রি চার্চেস মডারেটর প্রার্থনা করবেন। এ ছাড়া প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবং কমনওয়েলথ প্যাট্রিসিয়া স্কটল্যান্ডের মহাসচিব ধর্মগ্রন্থ থেকে পাঠ প্রদান করবেন৷

রানী ওয়েস্টমিনস্টার অ্যাবেতে জন্মগ্রহণ করেছেন। এখানেই তিনি ১৯৪৭ সালে বিয়ে করেছিলেন এবং ১৯৫৩ সালে মুকুট পরেছিলেন।

এর আগে, স্থানীয় সময় সকাল ৮টায় অতিথিদের জন্য ওয়েস্টমিনস্টার অ্যাবের দরজা খুলে দেওয়া হয়। পরে সাড়ে ১০টার দিকে রয়্যাল নেভির গাড়িবহরে রানির মরদেহ সেখানে নেওয়া হয়। এ সময় তার কফিনের পাশে নতুন রাজা তৃতীয় চার্লস, তার ছেলে প্রিন্স উইলিয়াম ও হ্যারি উপস্থিত ছিলেন।

এরপর বেলা ১১টার দিকে অতিথিদের উপস্থিতিতে ধর্মীয় বাণী পাঠ করা হবে। পরে রানিকে শ্রদ্ধা জানাতে দুই মিনিট নীরবতা পালন করা হবে। বাজানো হবে জাতীয় সংগীত। এরপরে ওয়েস্টমিনস্টার অ্যাবে থেকে হাইড পার্কে ওয়েলিংটন আর্কে রানির মরদেহ নিয়ে যাওয়া হবে।

বিকেল ৩টার দিকে রানির মরদেহ উইন্ডসর ক্যাসলে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে রানিকে সেন্ট জর্জ চ্যাপেলে নেওয়া হবে। সন্ধ্যায় রানির স্বামী ডিউক অব এডিনবার্গের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। ১৯৫২ সালে ব্রিটেনের রানি হিসেবে দ্বিতীয় এলিজাবেথের অভিষেক হয়। মৃত্যুর পর তার জ্যেষ্ঠপুত্র চার্লস ব্রিটেনের নতুন রাজা হন।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে টস হেরে ব্যাটিং পেয়েছে টাইগাররা।

মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে।

সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

বাংলাদেশ একাদশ: মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক ও অধিনায়ক), নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।

সংযুক্ত আরব আমিরাত একাদশ: মুহাম্মদ ওয়াসিম, চিরাগ সুরি, আরিয়ান লাকড়া, বৃত্তি অরবিন্দ (উইকেটরক্ষক), চুন্দাঙ্গাপয়িল রিজওয়ান (সি), বাসিল হামিদ, অয়ন আফজাল খান, জাওয়ার ফরিদ, কার্তিক মিয়াপ্পান, সাবির আলী, জহুর খান।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




চবি’র প্রধান ফটকে তালা, বন্ধ শাটল ট্রেন

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি পুনর্গঠনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে সংগঠনের একাংশ। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী বাস-শাটল ট্রেন বন্ধ রয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) ৩ দফা দাবিতে ভোর সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ে মূল ফটকে তালা দেয় নেতাকর্মীরা।

এদিকে, বিশ্ববিদ্যালয়ে মূল ফটক বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। বাইরে থেকে কেউ কোনো কাজের জন্য ভেতরে প্রবেশ করতে পারছেন না। শাটল ট্রেন বন্ধ থাকায় শহরের শিক্ষার্থীরাও চরম ভোগান্তিতে পড়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিবহন বিভাগের কর্মকর্তা এস এম মোয়াজ্জেম হোসেন গণমাধ্যমকে জানান, অবরোধের কারণে শিক্ষক-কর্মকর্তাদের বাস চলাচল করতে পারছে না। শিক্ষক-শিক্ষার্থী ক্যাম্পাসে আসতে পারছেন না।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল হাসান দিনার গণমাধ্যমকে বলেন, আমাদের কঠোর আন্দোলনে যেতে বাধ্য না করতে অনুরোধ করেছি। শান্তিপূর্ণ আন্দোলন করেই আসছিলাম আমরা। কিন্তু কোনো লাভ হয়নি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্টের দায় শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকেই নিতে হবে।

এ আন্দোলনে তারা বেশ কিছু দাবি উত্থাপন করেছে। দাবিগুলো হচ্ছে- পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটিতে অর্ন্তভুক্তকরণ, কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন, কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ। এদিকে, দাবি মেনে নেওয়া না হলে পরবর্তী সময়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

এদিকে, ক্যাম্পাসে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই প্রায় ৬ বছর পর চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এরপর গত ১০ আগস্ট সংবাদ সম্মেলনের মাধ্যমে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর প্রতি অনাস্থা জানান ৯৪ জন পদধারী নেতা।


আরও খবর