Logo
শিরোনাম

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সৌদি আরবের জেজন শহরে রাস্তা পরাপার এর সময় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মোহাম্মদ ইউসুফ আলি ফকির (৬০) নামে এক বাংলাদেশি। ২৬ অক্টোবর সৌদি আরবের স্থানীয় সময় সন্ধা ৬ টায় জেজন শহরে দামাদ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ ইউসুফ বাড়ি বাগেরহাট জেলার  ছোট বাহিরদিয়া গ্রামের মৃত কদম আলি ফকিরের ছেলে।

রাসেদুল ইসলাম সুমন নামে অপর এক প্রবাসী জানান, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধা ৬ টার দিকে রাস্তা পারাপারের সময় একটা প্রাইভেট কার ধাক্কা দেয়। এতে সে আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় পথে তার মৃত্যু হয়। তার লাশ উদ্ধার করে সেখানের স্থানীয় হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে।

২০১৯ সালে প্রবাসে আসেনমোহাম্মদ ইউসুফ। তার এমন আকস্মিক মৃত্যুতে জেজন শহরে প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

আলমের সংসারে স্ত্রী, চার পুত্র সন্তান ও চার কন্যাসন্তান রয়েছে। তার লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চালানো হচ্ছে বলে জানিয়েছেন এক প্রবাসী।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



রাজশাহীতে বিএনপির গণসমাবেশ আজ

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আজ (শনিবার)। বিএনপির এটি নবম বিভাগীয় গণসমাবেশ। রাজশাহীর হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে (মাদ্রাসা মাঠে) এই গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ করতে পুলিশের পক্ষ থেকে তিন ঘণ্টা সময় বেধে দেওয়া হয়েছে।

দলটির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, বেলা সাড়ে ১১টার দিকে গণসমাবেশ শুরু হবে। এর আগে নেতাকর্মীরা সমাবেশ স্থলে উপস্থিত হবেন। এদিকে দলটির কেন্দ্রীয় নেতৃরা একদিন আগেই বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে রাজশাহীতে এসেছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকলে বিমানযোগে রাজশাহীতে পৌঁছে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজ রাজশাহীতে পৌঁছান।

জানা গেছে, নিত্যপণ্য, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণসমাবেশ করছে বিএনপি। এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সমাবেশ উপলক্ষে বিএনপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গণসমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ সংগঠনের সভাপতি- সাধারণ সম্পাদক থাকার কথা রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইজুল ইসলাম টিপু, গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল সমাবেশে উপস্থিত থাকবেন।


আরও খবর



হিমালয়ের ১৮ হাজার ফুট উঁচু চূড়ায় দেখা গেল বিরল ‘তুষার চিতা’

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাঁদনি রাতে তুষারাবৃত পাহাড়ের চূড়ায় বসে রয়েছে তুষার চিতা, এমন দৃশ্য শিশু-বুড়ো সবার কাছেই মনোমুগ্ধকর। সত্যিকার অর্থে এমন দৃশ্য দেখতে পাওয়া সৌভাগ্যের ব্যাপার বটে। তবে সম্প্রতি হিমালয় পর্বতমালার প্রায় ১৮ হাজার ফুট উঁচু এক চূড়া থেকে এমন বিরল দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন মার্কিন ফটোগ্রাফার কিটিয়া পাওলোস্কি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

কিটিয়া পাওলোস্কির তোলা ছবিতে দেখা যায়, নেপালের হিমালয় পর্বতের খুম্বু হিমবাহের ফ্যান্টম অ্যালি বা ভূতের গলি হিমবাহের চূড়ায় বসে রয়েছে একটি তুষার চিতা। একই হিমবাহে এরকম আরও একটি ছবি তুলেছেন তিনি। তবে সেটি একটু ভিন্ন। এই খুম্বু হিমবাহের উপত্যকায় জন্ম নিয়েছিলেন প্রথম এভারেস্ট বিজয়ী তেনজিং নোরগে।

যাইহোক, এমন বিরল ছবি তুলতে পারার জন্য কম কষ্ট করতে হয়নি কিটিয়াকে। কয়েক দিন তাঁকে কাটাতে হয়েছে ঠান্ডা বরফাবৃত ওই এলাকায়। পাড়ি দিতে হয়েছে দেড় শ কিলোমিটারেরও বেশি পথ। এই বিষয়ে কিটিয়া জানান, ছবিটি তোলার জন্য সব মিলিয়ে হেঁটে তাকে ১৬৫ কিলোমিটারেরও বেশি দূরত্ব অতিক্রম করতে হয়েছে। নিজের তোলা ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেছেন কিটিয়া।

ক্যাপশনে লিখেছেন, ভূতের গলি হিমবাহের চূড়ায় একটি তুষার চিতা বসে রয়েছে। ৯ অক্টোবর রাতে চাঁদের ভৌতিক আলোয় ভেসে যাচ্ছিল হিমালয় চূড়া। কৃত্রিম আলো ছাড়াই দেখা যাচ্ছিল চারদিক. সাধারণত তুষার চিতা সন্ধ্যা থেকে শুরু করে ভোর পর্যন্ত সক্রিয় থাকে। তাই এমন একটি ‍দৃশ্য ক্যামেরাবন্দি করতে আমাকে ঝুঁকি নিতেই হলো। ভোর ৪টার দিকে পায়ে জুতা গলিয়ে আমি বেরিয়ে পড়লাম। সঙ্গে ২৫ পাউন্ড ওজনের ক্যামেরার আনুষঙ্গিক যন্ত্রপাতি।

একই হিমবাহে তুষার চিতার আরেকটি ছবি শেয়ার করে কিটিয়া লিখেছেন, পৃথিবির অন্যতম নিষিদ্ধ ঘোষিত এলাকায় হেঁটে যাওয়ার পথে, প্রায় অক্সিজেনশূন্য বিরান এলাকা থেকে সবচেয়ে কঠিন ও ফলপ্রসূ ছবিটি আমি তুলেছি।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিগুলো শেয়ার হওয়ার পরপরই তা ভাইরাল হয়েছে। এরই মধ্যে কয়েক হাজার মানুষ ছবিগুলোতে লাইক দিয়েছেন, মন্তব্যও করেছেন অনেকে।

নিউজ ট্যাগ: তুষার চিতা

আরও খবর



পিরোজপুরে প্রবাসির স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিরোজপুরের মঠবাড়িয়ায় সুমি বেগম (৩৫) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে মঠবাড়িয়া পৌর শহরের এক নম্বর ওয়ার্ডের মোমেনিয়া মাদ্রাসা সংলগ্ন একটি ভাড়া বাসা থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করা হয়।

সুমি বেগম উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামের সৌদি প্রবাসি মো. মোশারফ হোসেন হাওলাদারের স্ত্রী। সুমি বেগম ঢাকার উত্তরার রানাভোলা নিশাত নগর এলাকার বাসিন্দা মো. কবির হোসেনের মেয়ে।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঠবাড়িয়ার কালিকাবাড়ি গ্রামের মো. নূর হোসেন হাওলাদারের ছেলে মো. হোসেন গত আট বছর ধরে সৌদিতে থাকেন। গত পাঁচ বছর আগে ফেসবুকের মাধ্যমে সুমির সঙ্গে পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত চার বছর আগে ঢাকায় তারা বিয়ে করেন। তিন বছর আগে মোশারফ তার স্ত্রীকে মঠবাড়িয়ায় গ্রামের বাড়িতে নিয়ে আসেন। গ্রামে থাকতে তার কষ্ট হচ্ছিল বলে মোশারফ তার স্ত্রীকে মঠবাড়িয়া পৌর শহরে বাসা ভাড়া নিয়ে সেখানে রেখে আবার সৌদি চলে যান।

ওই বাসায় সুমি একাই থাকতেন। গতকাল পারিবারিক বিষয় নিয়ে মোবাইলে স্বামী-স্ত্রীর মধ্যে কথার কাটাকাটি হয়। এরপর সকাল থেকে দুপুর অব্দি ওই বাসায় কোনো সারা শব্দ না পেয়ে প্রতিবেশিরা তাকে ডাকাডাকি করে। এতে সারা না পেলে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে এসে দরজা সুমির লাশ উদ্ধার করে।

মোশারফের ছোট ভাই মাছুম হাওলাদার বলেন, ভাবি তিনবছর ধরে ভাড়া বাড়িতে একাই থাকতেন। সে আত্মহত্যা করেছে এমন খবর পেয়ে আমরা ছুটে এসেছি। কি কারণে এমন হলো কিছুই আমরা বুঝতে পারছিনা। সুমির ভাই সজীব হোসেন বলেন, আমরা কিছুই জানিনা। দুপুরে খবর পেয়ে বোনের বাড়ির উদ্দেশে রওনা দিয়েছি।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার ঘটনা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ওই গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর



টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা আইসিসির

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এবারের টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা আইসিসির। সেরা দলে দুই ফাইনালিস্ট ইংল্যান্ডের তিনজন এবং পাকিস্তানের দুই জন আছেন। তাছাড়া নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ের একজন করে তারকা আছেন টুর্নামেন্টের সেরা দলে।

টি-২০ বিশ্বকাপ থেকে লজ্জাজনক হাতে বিদায় নিলেও সেরা একাদশে জায়গা পেলেন তিন ভারতীয়। সেরা একাদশে রয়েছে অ্যালেক্স হেলস, জস বাটলার, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকন্দর রাজা, শাদাব খান, এনরিখ নরখিয়া, মার্ক উড, শাহিন আফ্রিদি, আর্শদীপ সিং।

গত বছর টি-২০ বিশ্বকাপের সেরা দলে ভারতের কেউ ছিলেন না। গতবার যারা বিশ্বকাপের সেরা দলে ছিলেন, তাঁদের মধ্যে প্রথম একাদশে জায়গা ধরে রেখেছেন দু'জন, বাটলার এবং নরখিয়া। গতবার দ্বাদশ ব্যক্তি ছিলেন শাহিন। তিনি এবার প্রথম একাদশে জায়গা পেয়েছেন।

অন্যদিকে, গতবার টুর্নামেন্টের সেরা দলে থাকলেও এবার জায়গা পাননি ডেভিড ওয়ার্নার, বাবর আজম, চরিথ আসালঙ্কা, এডেন মার্করাম, মইন আলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, জস হেজেলউড এবং ট্রেন্ট বোল্ট।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




পঞ্চগড় সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

প্রকাশিত:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পঞ্চগড় সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান আরিফ এবং সাধারণ সম্পাদক মুরাদ হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে উপজেলার অধিনস্থ ১০ ইউনিয়নের পদবঞ্চিত নেতারা। একইসঙ্গে তারা সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে টাকার বিনিময়ে অবৈধ কমিটি অনুমোদন দেওয়াসহ বিস্তর অভিযোগ তোলেন।

রোববার (৪ নভেম্বর) দুপুরে পঞ্চগড় প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে অবাঞ্ছিত ঘোষণা করাসহ এই অভিযোগ তোলেন পদবঞ্চিত নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন উপজেলার মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তাপস চন্দ্র রায় ও আগের কমিটির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

বক্তব্যে তারা বলেন, গত ২৫ নভেম্বর রাতে পূর্বপ্রস্তুতি ছাড়াই ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান কমিটিকে বাদ দিয়ে উপজেলার ১০টি ইউনিয়নের কমিটি অনুমোদন করে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। যেখানে পদ পেয়েছেন স্কুলের বাচ্চা, বিবাহিত, ইউনিয়ন নির্বাচনে নৌকার বিরোধিতাকারী, অছাত্র, মাদকাসক্ত এবং জামাত বিএনপি পরিবারের সন্তানেরা। টাকার বিনিময়ে অবৈধভাবে এমন কমিটি অনুমোদন দিয়ে তারা বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন।

তাপস চন্দ্র রায় বলেন, ২৫ নভেম্বর অনুমোদন দেওয়া কমিটিতে আমাকে মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মনোনীত করা হয়। আমি বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গেই পদত্যাগ করি। কারণ, আমার সঙ্গে যাকে সাধারণ সম্পাদক করা হয়েছে, তিনি অছাত্র, মাদকাসক্ত এবং ছিনতাইকারী।

একইভাবে পদত্যাগ করেছেন গরিনাবাড়ী ইউনিয়নের সহ-সভাপতি শেখ মাছুম। তিনি বলেন, আমার সঙ্গে সভাপতি এবং সাধারণ সম্পাদক যেই দুইজনকে করা হয়েছে, তারা ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট করেছেন। 

বক্তারা বলেন, শুধু মাগুড়া এবং গরিনাবাড়ী ইউনিয়নে নয়; বরং উপজেলার ১০টি ইউনিয়নেই অযোগ্যদের পদ দেওয়া হয়েছে। তাদের মধ্যে অমরখানা ইউনিয়নের সভাপতি মাদক ব্যবসায়ী। হাফিজাবাদ ইউনিয়নের সাধারণ সম্পাদক অছাত্র। হাড়িভাসা ইউনিয়নের সভাপতি অছাত্র, বিবাহিত এবং দুই সন্তানের জনক। সাতমেড়া ইউনিয়নের সভাপতি জামায়াত পন্থি। ধাক্কামারা ইউনিয়নের সাধারণ সম্পাদক সবে এসএসসি পাস করেছে, ইতোপূর্বে ছাত্রলীগের সঙ্গে তার কোন সম্পর্ক ছিল না।

বক্তারা অবিলম্বে ১০টি ইউনিয়নের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঢেলে সাজানোর দাবি জানান।

এ সময় কামাতকাজলদিঘী ইউনিয়ন ছাত্রলীগের আরিফ ফয়সাল, অমরখানা ইউনিয়ন ছাত্রলীগের নাহিদ নেওয়াজ কাজল, আনারুল ইসলাম বিপুল, হাফিজাবাদ ইউনিয়ন ছাত্রলীগের মোনায়েম আহসান প্রধান মুনিফসহ উপজেলার ১০টি ইউনিয়নের ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আরিফ বলেন, কমিটি অনুমোদন দেওয়ায় অনিয়ম করা হয়নি। জেলা আওয়ামী লীগ এবং সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের সঙ্গে সমন্বয় করে কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। পদবঞ্চিত হয়ে যারা এমন অভিযোগ তুলছেন, তাদের অভিযোগ ভিত্তিহীন দাবি করেন তিনি।

নিউজ ট্যাগ: পঞ্চগড়

আরও খবর