Logo
শিরোনাম

সরকার পরিবর্তন চাইলে নির্বাচনে আসতে হবে: ওবায়দুল কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১০৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের পরিবর্তন আনতে হলে নির্বাচনের বিকল্প আর কিছু নেই। যদি সরকারের পরিবর্তন চান, তাহলে নির্বাচনে আসতে হবে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি পরিষ্কারভাবে জানাতে চাই- মির্জা ফখরুল সাহেব, সরকারের পরিবর্তন যদি চান, সোজা কথা হলো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের আর কোন সম্ভাবনা নেই।

আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় সরকারের অনেকগুলো নির্বাচনে ইভিএম ব্যবহার করা হয়েছে। পৌরসভা, সিটি কর্পোরেশনের নির্বাচন হয়েছে। কেউ কি কোন প্রশ্ন করেছে? আমরা জালিয়াতি, কারচুপি, মারামারি-মুক্ত নির্বাচন চাই। যারা নির্বাচন বলতে ভোট জালিয়াতি, কারচুপি বোঝেন- তারাই ইভিএমে বিশ্বাস করে না। তারা একদিকে বলেন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে আসবেন না, আবার বলে ইভিএমে নির্বাচন করবেন না।

তিনি বলেন, তাহলে নির্বাচন কমিশনের সংলাপে এলেন না কেন? নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে নির্বাচনে আসতে হবে। জনগণ আমাদের ক্ষমতার উৎস। জনগণ যদি ভোট না দেয়, তবে আমরা ক্ষমতা ছেড়ে দেবো।

তিনি আরও বলেন, গণতন্ত্রের জন্য একটি পরিবার শেষ হয়ে গেল। তারা এই সেক্রিফাইস করেছিলেন বলেই আজকে বাংলাদেশ আলোকিত বাংলাদেশ। বঙ্গবন্ধুর হাতে স্বাধীনতা, শেখ হাসিনার হাতে মুক্তি। এটাই নিয়তি।


আরও খবর



নাটোরে চেয়ারম্যানের পিটুনিতে আহত ছাত্রলীগ নেতার মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যানের পিটুনিতে আহত ছাত্রলীগ নেতা জীবন মারা গেছেন। শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাজশাহীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত জামিউল ইসলাম জীবন (২২) উপজেলার ফরহাদ হোসেনের ছেলে। তিনি নলডাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

জানা গেছে, ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ফেসবুক লাইভে দুর্নীতির অভিযোগ তোলায় জামিউল ইসলাম জীবন এবং তার বাবাকে পিটিয়ে জখমের অভিযোগ উঠে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে।

এরপর তাদের নাটোর সদর ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে জীবনের অবস্থার অবনতি হলে তাকে আইসিউইতে নেয়া হয়। আজ দুপুরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


আরও খবর

পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২

ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২




লো প্রেশারে যে ৪ খাবার উপকারী

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সুস্থ থাকার জন্য ব্লাড প্রেশার বা রক্তচাপ স্বাভাবিক রাখা জরুরি। কারণ ব্লাড প্রেশার বেড়ে গেলে বা কমে গেলে সেখান থেকে দেখা দিতে পারে অনেক ধরনের শারীরিক অসুস্থতা। তাই হাই ব্লাড প্রেশার বা উচ্চ রক্তচাপে যেমন ভয় থাকে তেমনই লো ব্লাড প্রেশার বা নিম্ন রক্তচাপেও একইরকম ভয়। অনেকে আছেন যারা লো ব্লাডপ্রেশার বা নিম্ন রক্তচাপের সমস্যায় ভুগছেন। নর্মাল ব্লাড প্রেশার ১২০/৮০ থাকে। কিন্তু সেটি যদি ৯০/৬০ পৌঁছে যায় তখন দেখা দেয় সমস্যা। এরকমটি হলে তা অবশ্যই চিন্তার বিষয়। কারণ লো প্রেশারের কারণে হার্ট, ব্রেন, কিডনি ও ফুসফুসে ক্ষতিকর প্রভাব পড়ে।

ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখতে চাইলে খাবারের দিকটিতে খেয়াল রাখতে হবে। যদি প্রেশার লো হয়ে যায় তাহলে এমন খাবার খেতে হবে যা ব্লাড প্রেশার বাড়াতে সাহায্য করে। একটানা দীর্ঘ সময় না খেয়ে থাকলেও ব্লাড প্রেশার লো হয়ে যেতে পারে। তাই তখন এমন খাবার খেতে হবে যা দ্রুত ব্লাড প্রেশার স্বাভাবিক হতে সাহায্য করবে। চলুন জেনে নেওয়া যাক-

কফি: হঠাৎ ব্লাড প্রেশার লো হয়ে গেলে সেই অবস্থায় তাড়াতাড়ি কফি পান করে নিতে হবে। কারণ কফির মধ্যে যে ক্যাফেইন উপকরণ থাকে তা ব্লাড প্রেশার বৃদ্ধি করবে। ফলে লো প্রেশার থেকে স্বাভাবিক হবে। এতে আপনি দ্রুতই এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

লবণ: অতিরিক্ত লবণ খাওয়ার অনেক ক্ষতিকর দিক আছে। তবে পরিমিত লবণ প্রতিদিন খেতে হবে। কারণ আমাদের শরীরের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ লবণ গ্রহণ করা জরুরি। যদি আপনার লো ব্লাড প্রেশারের সমস্যা দেখা দেয় তবে সঙ্গে সঙ্গে কিছুটা লবণ খেয়ে নিন। লেবু-পানির সঙ্গে মিশিয়ে খেতে পারেন। এতে শরীরে দ্রুত শক্তি আসবে।

বাদাম: বাদাম খাওয়ার অনেক উপকারিতা। এটি কিন্তু কাজ করে ব্লাড প্রেশার নিয়ন্ত্রণেও। রাতে একমুঠো বাদাম পানিতে ভিজিয়ে রাখুন। সকালে সেটি ফুটিয়ে ঠান্ডা করে পিষে নিন। ব্লাড প্রেশার স্বাভাবিক রাখতে এটি খেতে পারেন। হঠাৎ প্রেশার কমে গেলে এই খাবার খেলে তা দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনে।

পানি: পর্যাপ্ত পানি পান করা অনেক কারণেই জরুরি। এদিকে শরীরে পানির পরিমাণ কমে গেলে প্রেশার লো হবেই। তাই বিশেষজ্ঞরা প্রতিদিন অন্তত ২-৩ লিটার পানি পান করার পরামর্শ দেন। শরীরে পানির পরিমাণ ঠিক রাখতে নিয়মিত ডাবের পানি, লেবুর শরবত ইত্যাদি পান করা উচিত।

নিউজ ট্যাগ: ব্লাড প্রেশার

আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




উলভারিন চরিত্রে ফিরছেন হিউ জ্যাকম্যান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উলভারিন চরিত্রে ফিরছেন অভিনেতা হিউ জ্যাকম্যান। ডেডপুল ৩ সিনেমাতে হবে তাঁর রাজকীয় প্রত্যাবর্তন। খবরটি জানিয়েছেন সিনেমার অন্যতম প্রযোজক ও চিত্রনাট্যকার রায়ান রেনল্ডস। উলভারিন জ্যাকম্যানের প্রত্যাবর্তনের খবর পেয়ে উচ্ছ্বসিত মার্ভেল-প্রেমীরা।

রায়ান জানিয়েছেন, ২০২৪ সালের ৬ সেপ্টেম্বর মুক্তি পাবে ডেডপুল ৩। এই সিনেমাতে যে জ্যাকম্যানকে উলভারিনের চরিত্রে দেখা যাবে, তা নিয়ে প্রযোজক নিজেও উচ্ছ্বসিত। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। নাটকীয়ভাবে সেই ভিডিওতেই সুখবরটি দেওয়া হয়েছে। রায়ান লিখেছেন, এই বড় খবরটা আমি আর চেপে রাখতে পারলাম না।

উলভারিন চরিত্রে জ্যাকম্যানের প্রত্যাবর্তন বহু প্রতীক্ষিত। ভক্তরা অধীর আগ্রহে ছিলেন এই খবরের জন্য। ভিডিওতে প্রথমে জ্যাকম্যানকে নিয়ে বেশ খানিকটা ভণিতা করেছেন রায়ান। পরে দেখা যায়, পিছনে হাজির হয়েছেন জ্যাকম্যান। সরাসরি জ্যাকম্যানের কাছেই রায়ান জানতে চান, তিনি উলভারিন চরিত্রে আরও এক বার দেখা দিতে চান কি না। জ্যাকম্যান রাজি হন।

২০১৭ সালের লোগান সিনেমাতে শেষ বার জ্যাকম্যানকে উলভারিন হিসাবে দেখা যায়। সিনেমার শেষে মৃত্যু হয়েছিল উলভারিনের। পাঁচ বছর পর ফের চেনা চরিত্রে ফিরছেন হলিউড তারকা। তাঁর এই প্রত্যাবর্তন নিয়ে বেশ কিছু দিন ধরেই গুঞ্জন চলছিল। জ্যাকম্যানকে ফের উলভারিন হিসাবে দেখা যেতে পারে বলে অনেকেই ভাবছিলেন।

নিউজ ট্যাগ: হিউ জ্যাকম্যান

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




আমার আত্মবিশ্বাস ছিল আমি পারব: নাসিম শাহ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দলের দশ নম্বর ব্যাটার হয়েও কীভাবে ম্যাচ বের করে আনতে হয় সেটা নিঃসন্দেহে শিক্ষণীয়। আফগানদের দেয়া ১২৬ রানের মামুলী লক্ষ্য তাড়া করতে নেমে ১১৮ রানে যখন ৯ উইকেট হারিয়ে হারের দ্বারপ্রান্তে পাকিস্তান, ঠিক তখনই ব্যাট করতে নামেন নাসিম শাহ।

শেষ ওভারে নাসিম শাহ আর কি-ই বা করবেন বোলার হয়ে? এই বিশ্বাস হয়তো ফজল হক ফারুকির মতো অভিজ্ঞ বোলারের ছিল। কিন্তু ইয়র্কার লেংথে করা ওভারের প্রথম বলটা লং অফের উপর দিয়ে বাউন্ডারি ছাড়া করেন নাসিম।

শেষ পাঁচ বলে প্রয়োজন আরও ৫ রান। দ্বিতীয় বলটা আবারও ইয়র্কার, আবারও একই জায়গা দিয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়ে অবিশ্বাস্য এক জয় এনে দেন নাসিম।

আনপ্রেডিক্টেবল খ্যাতি পাওয়া পাকিস্তানের দশ নম্বর ব্যাটারও যে এতটা আনপ্রেডিক্টেবল হয়ে উঠবে কারও মাথায় হয়তো ছিল না। কার মাথায় কি থাকল আর না থাকল সেসব না ভেবে নাসিম বিশ্বাস করেছিলেন তিনি পারবেন এই কঠিন পরিস্থিতিটা সামাল দিতে।

ম্যাচ শেষে নাসিম বলেন, আমি যখন ব্যাট করতে যাই তখন ছক্কা মারার বিশ্বাস ছিল। আমি অনুশীলন করি (ছক্কা মারা) এবং আমি জানতাম তারা ইয়র্কার বল করবে কারণ তারা মাঠের উপরের দিকে থাকবে। বিশ্বাস থাকা দরকার, আমরা নেটে অনুশীলন চালিয়ে যাচ্ছি এবং আমি আমার ব্যাটও পরিবর্তন করেছি, এটি কাজ করেছে।

নাসিম যখন ব্যাটিংয়ে নামেন তখন অপর প্রান্তে ছিলন আসিফ আলী। নাসিম জানেন ওই সময়ে আসিফকে স্ট্রাইক দেয়া ছাড়া উপায় নেই। কিন্তু আসিফ যখন আউট হয়ে সাজঘরে ফেরেন তখন পুরো দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেয়ার কথা জানান নাসিম।

আমি যখন মাঠে ঢুকেছিলাম তখন আসিফ সেখানে ছিল এবং আমার কাজ ছিল তাকে স্ট্রাইক দেওয়া কিন্তু সে আউট হয়ে গেলে দায়টা আমার ওপর পড়ে। আপনি যখন নাইন ডাউন হন তখন খুব কম বিশ্বাস থাকে তবে আমার আত্মবিশ্বাস ছিল এবং এটি আমার জন্য একটি স্মরণীয় খেলা হবে। এটি একটি গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল কারণ আমরা জানতাম আজ একটি জয় এবং আমরা ফাইনালে থাকব।

নাসিমের অবিশ্বাস্য ব্যাটিং নিয়ে বাবর আজম বলেন, নাসিম অসাধারণ ছিল। আমি আগেও নাসিমকে এভাবে খেলতে দেখেছি, তার প্রতি আমার বিশ্বাস ছিল। এই মুহূর্তটি আমাকে জাভেদ মিয়াঁদাদের ছয়ের কথা মনে করিয়ে দেয়।

 


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




‘উন্নত দেশ গড়তে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে’

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে নারী সমাজের অবদান অনস্বীকার্য। তৃণমূল পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায়ে নারীর সামাজিক, আর্থিক ও রাজনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের সফর নিয়ে আজকের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, সব জায়গায় নারী নেতৃত্বের সুযোগ সৃষ্টি করতে হবে। লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়ন ছাড়া উন্নত দেশ গড়া সম্ভব না। এ লক্ষ্যে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যা বিশ্ব নেতাদেরকে অবহিত করেছি।

এছাড়া অন্য একটি সভায় টেকসই আবাসন নিশ্চিত করার জন্য বাংলাদেশের উল্লেখযোগ্য সাফল্য সম্পর্কেও অবহিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, গৃহহীন ও ভূমিহীন জনগণের জন্য গৃহীত আশ্রয়ণ প্রকল্প, গ্রামীণ জনপদের উন্নয়নের জন্য আমার গ্রাম আমার শহর এবং ঘরে ফেরা প্রকল্প নেয়া হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে বহু ভূমিহীন মানুষের আবাসন নিশ্চিত হয়েছে।


আরও খবর