Logo
শিরোনাম

শর্মিলা ঠাকুরকে যেভাবে দেখেন সারা

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৬৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউডের স্টারকিডদের নিয়ে সবসময় কথা চলতে থাকে। অনেক স্টারকিডরাই তাদের অভিনয়ের দক্ষতা দিয়ে দর্শকের মনে স্থান করে নিয়েছেন। এ তালিকায় সাইফ-অমৃতা কন্যা সারা আলী খান রয়েছেন। একাধিক ব্যবসাসফল সিনেমায় কাজ করেছেন সারা। ক্যারিয়ারের শুরু থেকেই আলোচনায় এ অভিনেত্রী। সাইফ আর অমৃতার ঘর আলাদা হয়ে গেলেও বাবা-মায়ের সঙ্গে দারুণ সম্পর্ক তার। শুধু তাই নয়, পরিবারের বাকি সদস্যদের সঙ্গেও সুসম্পর্ক এ তারকার। এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী শর্মিলা ঠাকুরের বড় নাতনি সারা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই তাদের দুজনের একসঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের ছবি শেয়ার করেন এ দুই জনপ্রিয় অভিনেত্রী।

সম্প্রতি সারা হাজির হয়েছিলেন রোপোসোর লাইভের একটি শোয়ে। এখানে সারাকে প্রশ্ন করা হয়েছিল, পর্দায় শর্মিলা ঠাকুর বায়োপিকে তার চরিত্রে সারা অভিনয় করতে চান কিনা। উত্তরে সারা বলেন, আমার মনে হয় তার মধ্যে আলাদা লালিত্য ও কমনীয়তা রয়েছে, সেটা আদৌ আমার মাঝে রয়েছে কিনা জানি না। আমার সঙ্গে বড় আম্মার অনেক কথা হয়। তবে আমি কখনো তার সঙ্গে ফিল্ম ক্যারিয়ারের বিষয় নিয়ে কথা বলিনি। তিনি বেশির ভাগ সময় যেকোনো বিষয় নিয়ে পড়েন। আমাদের দেশ আর বিশ্বের নানা গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে ধারণা রাখেন। এছাড়া সাধারণ জ্ঞানেরও শক্ত দখল রয়েছে তার। আমার মনে হয়, তিনি একজন অসাধারণ মানুষ। এক কথায় একজন ক্লাসি লেডি বলা যায় তাকে। তার জীবনদর্শন আমাদের সবার থেকে আলাদা।

সত্তরের দশকের সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা অভিনেত্রীদের একজন শর্মিলা ঠাকুর। ১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের অপুর সংসার সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন তিনি। তার বিপরীতে অভিনয় করেছিলেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এ সিনেমায় অপর্ণার চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছিলেন এ অভিনেত্রী। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। বাংলা ও হিন্দি উভয় ভাষার সিনেমায়ই শর্মিলা ঠাকুরের কদর ছিল সমান।

মাত্র চার বছর বয়সে সারা প্রথমবারের মতো বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন। এরপর ২০১৮ সালে কেদারনাথ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক। এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। প্রথম সিনেমা থেকেই দর্শক টানতে পেরেছেন এ অভিনেত্রী। সারাকে শেষ পর্দায় দেখা গিয়েছে ২০২১-এর আতরঙ্গি রে সিনেমায়। বর্তমানে একাধিক প্রজেক্ট রয়েছে এ অভিনেত্রীর হাতে। বিক্রান্ত মেসি ও চিত্রাঙ্গদা সিংয়ের সঙ্গে গ্যাসলাইট সিনেমায়ও দেখা যাবে তাকে। এছাড়া ভিকি কৌশলের সঙ্গেও একটি সিনেমার শুটিং শেষ করেছেন সারা। যদিও আনুষ্ঠানিকভাবে এর নাম ঘোষণা করা হয়নি এখনো।

নিউজ ট্যাগ: সারা আলী খান

আরও খবর